কম্পিউটার

উইন্ডোজ 11/10-এ ক্রমাগত পপ আপ হওয়া সহায়তা পান

বেশিরভাগ উইন্ডোজ পিসি এখন ইন্টারনেটের সাথে সংযুক্ত এবং সেই কথা মাথায় রেখে, মাইক্রোসফ্ট অনলাইন সাহায্য খুলতে কীবোর্ডে F1 কী কনফিগার করেছে। যতবার আপনি এটি টিপবেন, এটি এজ চালু করে এবং Bing ব্যবহার করে 'কিভাবে উইন্ডোজ 11/10-এ সহায়তা পেতে হয়' এর জন্য স্বয়ংক্রিয় অনুসন্ধান করে। যদিও এটি স্মার্ট, এটি বিরক্তির একটি প্রধান কারণ বলে মনে হচ্ছে। অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে কী চাপা না থাকলেও এটি এলোমেলোভাবে ঘটছে। এই নির্দেশিকায়, আমরা আপনাকে বলি যে Windows-এ কীভাবে সাহায্য ক্রমাগত পপ আপ হচ্ছে তাহলে আপনাকে কী করতে হবে .

উইন্ডোজ 11/10-এ ক্রমাগত পপ আপ হওয়া সহায়তা পান

এর সাথে দুটি প্রধান সমস্যা রয়েছে। প্রথমটি এলোমেলো যেখানে একজন ব্যবহারকারী যখনই কোথাও টাইপ করেন তখন Windows 11/10 পপ-আপে এটি পান সহায়তা পান৷ দ্বিতীয়টি একটি ম্যালওয়্যার সমস্যা যেখানে বার্তাটি "উইন্ডোজ ভাইরাসে সহায়তা পান" এ পরিবর্তিত হয়। এখন, আসুন Windows 11/10-এ উইন্ডোজ সহায়তা এবং সমর্থনের জন্য সমাধানগুলি একবার দেখে নেওয়া যাক৷

Windows 11/10-এ ক্রমাগত পপ আপ হওয়া সহায়তা পান

প্রথমে নিশ্চিত করুন যে আপনার F1 কী আটকে নেই। এছাড়াও, ক্লিন বুট স্টেটে এই সমস্যাটি ঘটে কিনা তা পরীক্ষা করুন। যদি তা না হয়, তাহলে হয়ত কিছু নন-মাইক্রোসফ্ট প্রক্রিয়া এই সমস্যা সৃষ্টি করছে।

সমাধান 1:সম্ভাব্য ভাইরাস সমস্যা

আমরা যেমন শেয়ার করেছি, উপরের সমাধানটি আপনার জন্য কাজ না করলে উইন্ডোজে প্রায় যেকোনো কিছুর সাথেই এটি ঘটে, ভাইরাসের সমস্যা আছে কিনা তা পরীক্ষা করার সময় এসেছে। এটি এমন হতে পারে যে একটি ভাইরাস আসলে এটি করছে, অথবা এটি একটি ত্রুটি হতে পারে।

যদি আপনার প্রিয় অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি কাজ না করে তবে আপনাকে নিরাপদ মোডে উইন্ডোজ ডিফেন্ডার দিয়ে আপনার পিসি স্ক্যান করতে হবে। পিসি অফলাইনে থাকা অবস্থায় এটি সবচেয়ে বিরক্তিকর ম্যালওয়্যার সরিয়ে ফেলবে।

সমাধান 2:অস্থায়ী নিষ্ক্রিয় F1 কী

এটি সর্বোত্তম সমাধান কারণ এটি আপনাকে অন-অফ স্থিতি নিয়ন্ত্রণ করতে দেয়। সবচেয়ে ভালো অংশ হল AutoHotKey এর সাথে প্রয়োগ করা সহজ।

  • এখান থেকে AutoHotKey ডাউনলোড করুন, এটি আপনার পিসিতে ইনস্টল করুন এবং এটি চালান৷
  • কোড f1::Return সহ একটি ম্যাক্রো তৈরি করুন
  • সংরক্ষণ করুন এবং এটি চালু রাখুন।
  • এটি সম্পর্কে আরও জানতে কিভাবে একটি AutoHotKey স্ক্রিপ্ট তৈরি করতে হয় সে সম্পর্কে আমাদের টিউটোরিয়াল দেখুন।

আপনি সহজেই সিস্টেম ট্রে থেকে এটিকে টগল করতে সক্ষম হবেন এবং উইন্ডোজ বুট আপ হলে এটি চালু করতে ভুলবেন না। তাই আপনি যদি অন্য কোনো সফ্টওয়্যার ব্যবহার করেন যা তাদের হটকিগুলিতে F1 ব্যবহার করে, আপনি এখনও এটি করতে পারেন৷

সমাধান 3:Helppane.exe নাম পরিবর্তন করুন

উইন্ডোজের এই প্রোগ্রামটি সেই সমস্ত পপআপ তৈরি করে যখনই আপনার উইন্ডোজে সাহায্যের প্রয়োজন হয়। যদি আমরা এটির নাম পরিবর্তন করি, তাহলে Windows 10 আনুষ্ঠানিকভাবে কোনো পপ-আপ খুলতে ব্যর্থ হবে।

  • যখন আপনি উইন্ডোজ পপআপে এই বিরক্তিকর সাহায্য পান, টাস্ক ম্যানেজার খুলুন এবং দেখুন helppane.exe কিনা। চলমান।
  • C:\Windows-এ যান এবং helppane.exe এ স্ক্রোল করুন।
  • ফাইলের উপর ডান-ক্লিক করুন এবং নামটির নাম পরিবর্তন করে helppane.old করুন . আপনাকে ফাইলটির মালিকানা নিতে হতে পারে।

যে বলে, আমরা এই সমস্যার কারণে সত্যিই খারাপ পরিস্থিতি সম্পর্কে অনেক রিপোর্ট দেখেছি। কিছু টাইপিং একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে, কেউ কেউ অন্য কোন প্রোগ্রামের সাথে F1 কী ব্যবহার করতে পারছেন না, এবং কিছুর এমনকি ভিডিও বিলম্ব, ফ্রিজিং সমস্যা ইত্যাদি রয়েছে।

আমরা আশা করি আমাদের পরামর্শগুলি আপনাকে সাহায্য করবে৷

Windows Get Help অ্যাপটি কাজ না করলে এই পোস্টটি আপনাকে সাহায্য করবে।

উইন্ডোজ 11/10-এ ক্রমাগত পপ আপ হওয়া সহায়তা পান
  1. Windows Store Get বাটন Windows 11/10 এ কাজ করে না

  2. Windows 11/10-এ Office অ্যাপ বিজ্ঞপ্তি পান অক্ষম, আনইনস্টল বা সরান৷

  3. উইন্ডোজ 10 এ ক্রমাগত পপ আপ হওয়া সহায়তা পান ঠিক করুন

  4. Windows 11/10 PC (2022) এ Logitech G Pro X পপিং নয়েজ কিভাবে ঠিক করবেন