কম্পিউটার

Windows 11/10-এ Office অ্যাপ বিজ্ঞপ্তি পান অক্ষম, আনইনস্টল বা সরান৷

Windows 11/10 ব্যবহারকারী যাদের কম্পিউটারে Microsoft Office ইনস্টল নেই তারা সম্ভবত Get Office দেখতে পাবেন তাদের সিস্টেমে বিজ্ঞপ্তি। গেট অফিস হল এমন একটি অ্যাপ যা পর্যায়ক্রমে আপনার Windows 11/10-এ Microsoft Office-এর বিজ্ঞাপন প্রদর্শন করে কম্পিউটার এটি টাস্কবার সিস্টেম ট্রের কাছে পপ-আউট বিজ্ঞপ্তিগুলি প্রদর্শন করে, পাশাপাশি অ্যাকশন এবং বিজ্ঞপ্তি কেন্দ্রে এন্ট্রিগুলি প্রদর্শন করে৷ এর কাজ হল ব্যবহারকারীদেরকে 1 মাসের জন্য Office 365 ব্যবহার করার জন্য অনুরোধ করা। এক মাস মেয়াদের পর ব্যবহারকারীদের অফিস অ্যাপ ব্যবহার চালিয়ে যেতে প্রতি মাসে কমপক্ষে $7 দিতে হবে।

Windows 11/10-এ Office অ্যাপ বিজ্ঞপ্তি পান অক্ষম, আনইনস্টল বা সরান৷

আপনি যখনই আপনার পিসি ব্যবহার করবেন, আপনি "অফিস পান" অ্যাপ থেকে একটি বিজ্ঞপ্তি পাবেন। এটি Windows 10-এ ডিফল্ট হিসেবে তৈরি করা হয়েছে। সমস্যা এখানেই শেষ নয়। "অফিস পান", অ্যাকশন সেন্টার ব্যবহার করে ঘন ঘন বিজ্ঞপ্তি বার্তা প্রদর্শন করতে যা ব্যবহারকারীদের জন্য বেশ বিরক্তিকর।

যদি এটি আপনাকে বিরক্ত করে, তাহলে আপনি Windows 10-এ অফিস বিজ্ঞপ্তি পান নিষ্ক্রিয় এবং সরাতে পারেন৷ আপনি এটি এভাবেই করতে পারেন৷

Windows 11/10-এ অফিস বিজ্ঞপ্তি পান অক্ষম করুন

Get Office অ্যাপটিকে বিজ্ঞপ্তি দেখানো থেকে বিরত রাখতে আপনি এখানে অবলম্বন করতে পারেন এমন সর্বোত্তম বিকল্প হল এটি নিষ্ক্রিয় করা। অনুগ্রহ করে মনে রাখবেন যে অ্যাপটি নিষ্ক্রিয় করে আপনি আসলে সিস্টেম থেকে অ্যাপটি সরিয়ে দিচ্ছেন না, শুধু আপনি ভবিষ্যতে আর বিজ্ঞপ্তি বার্তা দেখতে পাবেন না।

সুতরাং, এখানে আপনাকে অনুসরণ করতে হবে এমন পদক্ষেপগুলি:

স্টার্ট মেনু খুলুন এবং সেটিংসে ক্লিক করুন। সেটিংস পৃষ্ঠায় সিস্টেম সেটিংস নির্বাচন করুন। বিজ্ঞপ্তি এবং অ্যাকশন সেটিংস-এর অধীনে অনুসন্ধান করুন অফিস পান অ্যাপ এবং এর স্লাইডারকে অফ পজিশনে নিয়ে যান।

এটি বিজ্ঞপ্তিগুলি বন্ধ করে দেবে।

Windows 11/10 থেকে গেট অফিস অ্যাপ সম্পূর্ণরূপে আনইনস্টল বা সরান

আপনি যদি মনে করেন গেট অফিস অ্যাপ বিজ্ঞপ্তিটি নিষ্ক্রিয় করা সর্বোত্তম পদ্ধতি নয় এবং আপনি সিস্টেম থেকে গেট অফিস অ্যাপটিকে সম্পূর্ণরূপে সরাতে চান, তাহলে আপনাকে এর জন্য একটি দীর্ঘ প্রক্রিয়া অনুসরণ করতে হবে৷

সিস্টেম থেকে Get Office অ্যাপ আনইনস্টল করা যতটা সহজ মনে হচ্ছে ততটা সহজ নয়। "আনইন্সটল" সমস্যাটি সমাধান করবে না, কারণ আনইনস্টল করার পরে এটি পুনরায় চালু হওয়ার পরে স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে যাবে৷

তাই সিস্টেম থেকে অ্যাপটিকে সম্পূর্ণরূপে অপসারণ করতে আপনাকে PowerShell-এ একটি কমান্ড চালাতে হবে যাতে সিস্টেমে অ্যাপ প্যাকেজটি সরাতে হয় যাতে আনইনস্টল করার পরে এটি স্বয়ংক্রিয়ভাবে আবার ইনস্টল না হয়।

এখানে আপনাকে অনুসরণ করতে হবে এমন পদক্ষেপগুলি:

প্রথমত, সিস্টেম থেকে অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করুন, স্টার্ট মেনুতে গিয়ে, অ্যাপটিতে ডান-ক্লিক করে, এবং তারপর আনইনস্টল নির্বাচন করুন।

Windows 11/10-এ Office অ্যাপ বিজ্ঞপ্তি পান অক্ষম, আনইনস্টল বা সরান৷

তারপর সার্চ বারে "PowerShell" টাইপ করুন এবং তারপরে অনুসন্ধান ফলাফল থেকে "Windows PowerShell" নির্বাচন করুন এবং "প্রশাসক হিসাবে চালান" নির্বাচন করুন

নিম্নলিখিত কমান্ডটি অনুলিপি করুন এবং এটি কনসোলে আটকান এবং এন্টার টিপুন:

Get-AppxPackage|? name -like MicrosoftOfficeHub|remove-appxpackage

আপনার পিসি রিস্টার্ট করুন

আপনি সফলভাবে অ্যাপটি আনইনস্টল করবেন।

আমি কিভাবে Windows 11/10-এ অফিস বিজ্ঞপ্তি পান বন্ধ করব?

অফিস পান থেকে মুক্তি পাওয়ার দুটি উপায় রয়েছে৷ Windows 11 এবং Windows 10 কম্পিউটারে বিজ্ঞপ্তি, এবং উভয় পদ্ধতিই একই জিনিসের দিকে নিয়ে যায়। আপনাকে Get Office  আনইনস্টল করতে হবে৷ আপনার কম্পিউটার থেকে অ্যাপ। এর জন্য, আপনি Windows সেটিংস বা Windows PowerShell ব্যবহার করতে পারেন। যেহেতু এটি Windows ইনস্টলেশনের সাথে আসে, আপনি Windows PowerShell-এর সাহায্যে অ্যাপটি সরাতে পারেন৷

আমি কিভাবে Microsoft Office বিজ্ঞপ্তিগুলি বন্ধ করব?

Windows 11/10 PC-এ Microsoft Office বিজ্ঞপ্তিগুলি বন্ধ করতে, আপনাকে Windows সেটিংস ব্যবহার করতে হবে। সিস্টেম> বিজ্ঞপ্তি-এ যান . Word, Excel, -এ ক্লিক করুন অথবা অন্য কোনো অফিস অ্যাপ্লিকেশন এবং নোটিফিকেশন টগল করুন বোতাম এর পরে, আপনি সংশ্লিষ্ট অ্যাপ থেকে কোনো বিজ্ঞপ্তি পাবেন না।

আরেকটি সহজ উপায় আছে, যদিও … শুধু আমাদের বিনামূল্যের 10AppsManager ব্যবহার করুন এক ক্লিকে গেট অফিস এবং অন্যান্য অ্যাপ আনইনস্টল করতে!

টিপ :উইন্ডোজের সমস্ত বিজ্ঞাপন কীভাবে সম্পূর্ণরূপে সরাতে এবং বন্ধ করতে হয় তা শিখুন৷

Windows 11/10-এ Office অ্যাপ বিজ্ঞপ্তি পান অক্ষম, আনইনস্টল বা সরান৷
  1. নিষ্ক্রিয় করুন এই অ্যাপটি Windows 11/10-এ শাটডাউন বার্তা প্রতিরোধ করছে৷

  2. উইন্ডোজ 11/10 এ একটি অ্যাপ ডিফল্ট রিসেট বিজ্ঞপ্তি ত্রুটি ছিল

  3. কিভাবে Windows 11/10 এ Get Help অ্যাপ ব্যবহার করবেন

  4. উইন্ডোজ 11/10 এ গ্রুভ মিউজিক অ্যাপ