কম্পিউটার

আমি কিভাবে Windows 10 এ সাহায্য পেতে পারি?

আপনাদের মধ্যে কারও কারও জন্য, যখন Windows 10 সমস্যা হয়, তখন বলা হয় যে আপনি Windows 10-এ কীভাবে সহায়তা পেতে পারেন এর পপ-আপ উইন্ডোটি উন্নত করতে পারেন। যদি আপনি F1 চাপেন অথবা Fn + F1 যাতে Microsoft আপনাকে Windows 10-এ সমস্যা সমাধান করতে সাহায্য করে।

Windows 10-এ লক্ষ্যযুক্ত এবং শক্তিশালী সমাধানগুলির সাথে বৈশিষ্ট্যগুলি এবং সর্বাধিক দেখা ত্রুটিগুলি সম্পর্কে আপনাকে ভালভাবে অবহিত করার উদ্দেশ্যে এখানে। আপনি এই নিবন্ধটিকে Windows 10 এর একটি ওভারভিউ হিসাবে বিবেচনা করতে পারেন।

Windows 10 এ কিভাবে সাহায্য পাবেন?

অপ্রত্যাশিতভাবে, আপনি উইন্ডোজ 10 লগইন সমস্যায় বা অ্যাপ্লিকেশন কাজ না করার ত্রুটিতে চালাতে পারেন। এবং ব্যবহারকারীদের মতে, আপনার পিসিতে সমস্যাগুলি পরিবর্তিত হয়। আপনার সমস্যাটি সফ্টওয়্যার ত্রুটি বা হার্ডওয়্যার ব্রেকডাউনের মধ্যে সীমাবদ্ধ থাকবে না।

Windows 10 এর সাথে আপনাকে আরও ভাল সহায়তা দেওয়ার জন্য, এখানে Windows 10 সমস্যার জন্য কিছু বিস্তারিত সমাধান এসেছে, উদাহরণস্বরূপ, অনুসন্ধান বাক্স বা ইন্টারনেট থেকে Windows 10-এ সহায়তা পান৷

সমাধান:

  • 1. Windows 10-এ সমস্যা সমাধানের জন্য Windows অনুসন্ধান ব্যবহার করুন
  • ২. উইন্ডোজ বিল্ট-ইন সহায়তাতে বিভিন্ন সহায়তা পান
  • 3. Microsoft ফোরামে Windows 10 সহায়তা পান
  • 4. Windows 10 সেটিংসের সাথে Windows 10 সহজে ব্যবহার করুন
  • 5. হার্ডওয়্যার সমস্যা ঠিক করতে ডিভাইস ম্যানেজার ব্যবহার করুন
  • 6. Windows 10 প্রোগ্রাম সমস্যাগুলি সমাধান করতে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন
  • 7. Windows 10 সিস্টেম সমস্যাগুলি সমাধান করুন
  • 8. Windows 10 শর্টকাট দিয়ে দ্রুত সাহায্য পান

সমাধান 1:Windows 10-এ সমস্যা সমাধানের জন্য Windows অনুসন্ধান ব্যবহার করুন

প্রথম এবং সর্বাগ্রে, Windows 10 এ সাহায্য পেতে বিভিন্ন Windows 10 সমস্যা সমাধানের জন্য, Windows 10 অনুসন্ধান একটি অনিবার্য ফাংশন হতে পারে।

যতক্ষণ পর্যন্ত আপনি একটি সমস্যার সম্মুখীন হন, ততক্ষণ আপনি অনুসন্ধান বাক্সে সম্পর্কিত কীওয়ার্ডটি অনুসন্ধান করার সময়, Windows 10 আপনাকে স্থানীয় অ্যাপ্লিকেশন, ওয়েব এবং কর্টানা থেকে সমাধান খুঁজে পেতে সহায়তা করবে৷

Windows 10-এ আপনাকে সাহায্য করার জন্য কীভাবে Windows অনুসন্ধান ব্যবহার করতে হয় তার একটি উদাহরণ নিচে দেওয়া হল। অনুসন্ধান টিপুন বক্স এবং তারপর একটি কীওয়ার্ড শব্দ ইনপুট করুন অনুসন্ধান বাক্সে৷

যেমন সার্চিং ফলাফল আপনাকে দেখায়, স্পষ্টতই, আপনাকে Windows 10 সাউন্ড হেল্প পাওয়ার জন্য অনেকগুলি বিকল্প প্রদান করা হয়েছে, সেটা ভলিউম লেভেল অ্যাডজাস্ট করা হোক বা সাউন্ড কার্ড সেটিংস বা প্লেব্যাক ডিভাইস সেট করা হোক।

অডিও কনফিগারেশন ছাড়াও, আপনি কোন শব্দ নেই এর মতো সমস্যাও অনুসন্ধান করতে পারেন৷ , আপনি ফলাফলও দেখতে পাবেন।

ফলাফলে, কন্ট্রোল প্যানেল-এর মতো অন্তর্নির্মিত প্রোগ্রামগুলির মধ্যে সমস্যা সমাধানে সহায়তা করার জন্য Microsoft সমাধান প্রদান করবে . এবং আপনি ওয়েব ফলাফল দেখতে পারেন৷ অডিও সমস্যা সমাধানে সাহায্য করার উপায় খুঁজতে।

Windows 10-এর সার্চ বক্স থেকে, সাধারণত, আপনি Windows 10-এ দ্রুত সাহায্য পেতে পারেন, হয় আপনি Windows সার্চ থেকে কিছু অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করতে চান বা সমস্যার সমাধান করতে চান।

সমাধান 2:উইন্ডোজ বিল্ট-ইন সহায়তায় বিভিন্ন সহায়তা পান

Windows 10-এ, আপনার কাছে সাহায্য চাওয়ার জন্য আরেকটি পদ্ধতি রয়েছে। আরও সুনির্দিষ্টভাবে বলতে গেলে, আপনাকে সহায়তা পেতে হবে প্রাসঙ্গিক সেটিংসে। যদি সম্ভব হয়, আপনি আপনার সমস্যার জন্য লক্ষ্যযুক্ত সমাধানগুলি সনাক্ত করতে সক্ষম হবেন৷

নতুন বৈশিষ্ট্য সহ Windows 10-এ, ব্যবহারকারীরা স্পষ্টতই খুঁজে পেতে পারেন যে সমতল সেটিংস বিভিন্ন Get help solutions নিয়ে গর্ব করে৷ এই ধরনের সেটিংস যেমন ডিভাইস, অ্যাকাউন্ট, আপডেট এবং নিরাপত্তা, গেমিং, অ্যাপগুলির নিজস্ব নির্দিষ্ট এবং লক্ষ্যযুক্ত পদ্ধতি রয়েছে যা আপনাকে Windows 10-এ সাহায্য পেতে দেয়।

উদাহরণস্বরূপ, যদি আপনি কিভাবে অ্যাকাউন্ট পরিচালনা করবেন না জানেন , আপনি Windows 10 অ্যাকাউন্টে যেতে পারেন সাহায্য করে। Windows 10 অ্যাকাউন্ট সেটিংস সমস্যার জন্য সাহায্য পেতে, এগিয়ে যান৷

শুরু এ যান> সেটিংস> অ্যাকাউন্ট> সহায়তা পান .

আমি কিভাবে Windows 10 এ সাহায্য পেতে পারি?

তারপর Windows 10 একটি Get Help Window পপ আপ করবে যেখানে Windows 10 অ্যাকাউন্ট সেটিংসের জন্য কিছু শীর্ষ সমাধান প্রদর্শিত হবে এবং আপনি সাহায্য পান উইন্ডোর নীচে অনুসন্ধান বাক্সে অনুসন্ধান করতে পারেন।

আমি কিভাবে Windows 10 এ সাহায্য পেতে পারি?

এখানে পাসওয়ার্ড অনুসন্ধান করার চেষ্টা করুন , এবং তারপর আপনি সমস্ত সম্পর্কিত সাধারণ সমস্যা দেখতে পাবেন, যেমন একটি পাসওয়ার্ড সেট করা এবং Windows 10 এর জন্য এটি মুছে ফেলা।

আপনার পাসওয়ার্ড সমস্যাটি বেছে নিন এবং তারপরে আপনি Microsoft মন্তব্য এবং নিবন্ধগুলি উল্লেখ করে পাসওয়ার্ড ত্রুটির জন্য সহায়তা পেতে পারেন৷

সমাধান 3:Microsoft ফোরামে Windows 10 সহায়তা পান

Windows 10 ব্যবহারকারীদের জন্য, আপনি সকলেই জানেন যে Microsoft ফোরামটিকে Windows 10 সমস্যাগুলির জন্য সাহায্যের জন্য সবচেয়ে সহায়ক এবং পেশাদার প্ল্যাটফর্ম হিসাবে বিবেচনা করা যেতে পারে। এই ফোরামে, কিছু কম্পিউটার বিশেষজ্ঞ সর্বদা আপনার কম্পিউটারের ত্রুটিগুলি কার্যকরভাবে ঠিক করতে প্রস্তুত থাকে৷

এই পরিস্থিতিতে, আপনি যদি অনলাইনে সমাধান খুঁজে পেতে চান, আপনি Microsoft ফোরামে অনুসন্ধান করতে পারেন। সর্বোপরি, এটি মাইক্রোসফ্ট যে উইন্ডোজ অপারেটিং সিস্টেমগুলি প্রকাশ এবং বিকাশ করেছে৷

1. মাইক্রোসফ্ট সাইট থেকে উইন্ডোজ সমস্যার জন্য সাহায্য পেতে, শুধু মাইক্রোসফ্ট ফোরামে নেভিগেট করুন৷

আমি কিভাবে Windows 10 এ সাহায্য পেতে পারি?

2. এই সাইটে, আপনাকে প্রথমে আপনার Windows সংস্করণ নির্বাচন করতে হবে৷ . Windows 10 এর জন্য, আপনি Windows 10 বেছে নিতে পারেন , Windows 10 এ অ্যাপস , এবং Windows 10 এ গেমিং .

3. তারপর Windows বিষয় বেছে নিন .

আমি কিভাবে Windows 10 এ সাহায্য পেতে পারি?

উইন্ডোজ 10 এর সাথে সম্পর্কিত বিভিন্ন বিষয় রয়েছে, যেমন ডিভাইস এবং ড্রাইভার, অ্যাক্সেসের সহজতা, লাইসেন্সিং এবং অ্যাক্টিভেশন, ফোন এবং পিসি কানেক্ট করা, ডেস্কটপ, শুরু এবং ব্যক্তিগতকরণ ইত্যাদি।

যে মুহুর্তে আপনি Windows 10 এর সমস্যাটি খুঁজে পাবেন, আপনি Microsoft ফোরামের সমাধানগুলির মাধ্যমে কার্যকরভাবে আপনার পিসি ত্রুটিগুলি দূর করতে সহায়তা পেতে পারেন৷

টিপ্স:

উপরন্তু, আপনি শুধুমাত্র Microsoft ফোরাম থেকে Windows 10 সমস্যার জন্য সাহায্য পেতে পারেন না বরং Reddit এর মত ফোরাম থেকেও সাহায্য পেতে পারেন। এবং Quora . অবশ্যই, এতে কোন সন্দেহ নেই যে Microsoft আপনার সেরা পছন্দ হতে পারে এবং এটি আপনাকে Windows 10 সমস্যা মোকাবেলায় হতাশ করবে না।

সমাধান 4:Windows 10 সেটিংসের সাথে Windows 10 সহজে ব্যবহার করুন

আপনি যদি যথেষ্ট সতর্ক থাকেন, Windows 10 ডিলেয়ারিং ডিজাইনে, আপনি লক্ষ্য করবেন যে কিছু Windows সেটিংস Windows 10-এ এসেছে, যার মধ্যে গেমিং, অ্যাপস, গোপনীয়তা ইত্যাদি।

বিশেষ করে, গেম প্রেমীদের জন্য, কন্ট্রোল প্যানেল বা অন্যান্য ব্যবস্থাপনা প্রোগ্রামে না গিয়েই গেমিং সেটিংসে Xbox সরাসরি কনফিগার করা যেতে পারে৷

উপরন্তু, Windows 10 এর সাথে সমস্যা সমাধানের জন্য, এটা বিশ্বাস করা হয় যে Windows 10 ট্রাবলশুটার ফাংশনের সমতল ডিজাইনকে খারিজ করা উচিত নয়।

শুরু এ যান> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> সমস্যা সমাধান করুন .

আমি কিভাবে Windows 10 এ সাহায্য পেতে পারি?

উপরের স্ক্রিনশট থেকে দেখা গেছে, সমস্যা সমাধানের আইটেমগুলি উঠে উঠুন এবং দৌড়াতে পারেন এবং অন্যান্য সমস্যা খুঁজুন এবং ঠিক করুন .

এবং নির্দিষ্ট Windows 10 ত্রুটির জন্য, যেমন অডিও সমস্যা, শুধু অডিও ট্রাবলশুটার চালানোর সিদ্ধান্ত নিন। উইন্ডোজ আপডেট ব্যর্থতার ত্রুটির জন্য, উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান।

আমি কিভাবে Windows 10 এ সাহায্য পেতে পারি?

এবং Windows আপডেট ট্রাবলশুটার সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে যেমন সম্ভাব্য Windows আপডেট ডেটাবেস ত্রুটি সনাক্ত করা হয়েছে ত্রুটি।

এই উপলক্ষ্যে, Windows 10 সমস্যাগুলি সমাধান করার জন্য সমস্যা সমাধানকারী কিছু লোকের জন্য সহায়ক হতে পারে৷

সমাধান 5:হার্ডওয়্যার সমস্যা ঠিক করতে ডিভাইস ম্যানেজার ব্যবহার করুন

আপনি যে হার্ডওয়্যার ত্রুটির সম্মুখীন হন না কেন, প্রথম এবং প্রধান জিনিসটি হল হার্ডওয়্যারটি অন্য পিসিতে প্লাগ করে সঠিকভাবে স্থাপন করা হয়েছে কিনা তা পরীক্ষা করা এবং তারপর এটি আবার কাজ করে কিনা তা দেখতে আপনার পিসি পুনরায় চালু করুন।

এর পরে, যদি আপনার পিসিতে Windows 10 ত্রুটি থেকে যায়, তাহলে আপনার জন্য ডিভাইস ম্যানেজারে ড্রাইভারের স্থিতি পরীক্ষা করা প্রয়োজন। . অতএব, আপনি আপনার গ্রাফিক্স ড্রাইভার কিনা তা পরীক্ষা করতে পারেন , অডিও ড্রাইভার , এবং কীবোর্ড ড্রাইভার পুরানো, দূষিত বা এমনকি ক্ষতিগ্রস্ত। এই ক্ষেত্রে, আপনার যা প্রয়োজন তা হল Windows 10 ড্রাইভারের ত্রুটির জন্য সাহায্য নেওয়া, যেটি সাধারণত ড্রাইভার আপডেট করে ঠিক করা যেতে পারে।

অতএব, আপনি ডিভাইস ম্যানেজারে ড্রাইভার আপডেট করার চেষ্টা করতে পারেন।

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. ডিভাইস ম্যানেজারে , ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং তারপর NVIDIA অ্যাডাপ্টার-এ ডান-ক্লিক করুন ড্রাইভার আপডেট করতে .

আমি কিভাবে Windows 10 এ সাহায্য পেতে পারি?

3. তারপর আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন করার সিদ্ধান্ত নিন৷ .

যে সময় Windows 10 ডিভাইস ম্যানেজার সর্বশেষ গ্রাফিক্স ড্রাইভার খুঁজে পায়, সেটি আপনার পিসিতে ইনস্টল করুন।

তারপর থেকে, সম্ভবত গ্রাফিক্স কার্ড ভুলভাবে চালানোর ত্রুটি বা অন্য কোন Windows 10 ড্রাইভার ত্রুটি অদৃশ্য হয়ে যাবে। এটা কোন আশ্চর্যের বিষয় নয় যে NVIDIA ড্রাইভার ক্র্যাশ সমস্যা আপনি Windows 10 এ NVIDIA গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করার পরে সমাধান করা যেতে পারে।

সমাধান 6:Windows 10 প্রোগ্রামের সমস্যাগুলি ঠিক করতে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন

কখনও কখনও, আপনি লক্ষ্য করতে পারেন যে আপনার পিসিও GeForce অভিজ্ঞতা সাড়া দিচ্ছে না এর উপর আঘাত করবে , ম্যালওয়্যারবাইট অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন Windows 10 এ কাজ করছে না। এবং কিছু মাত্রায়, এইগুলি তৃতীয়-পক্ষ প্রোগ্রাম ব্যর্থ সমস্যা অ্যাক্সেস করা সমস্যা সফ্টওয়্যার বাইরে ডাউনলোড করার কারণে হতে পারে. Windows 10-এ এটিকে আবার ব্যবহার করার জন্য আমি কীভাবে সাহায্য পেতে পারি?

এই ঘটনাটি বিবেচনা করে, Windows 10 থেকে সমস্যাযুক্ত তৃতীয় পক্ষের সফ্টওয়্যারটি সরিয়ে ফেলা বুদ্ধিমানের কাজ৷

1. কন্ট্রোল প্যানেলে প্রবেশ করুন৷ .

2. কন্ট্রোল প্যানেলে৷ , একটি প্রোগ্রাম আনইনস্টল করুন নির্বাচন করুন প্রোগ্রামের অধীনে . এখানে আইটেমটি সনাক্ত করতে, আপনি বিভাগ দ্বারা দেখুন চয়ন করতে পারেন৷ .

আমি কিভাবে Windows 10 এ সাহায্য পেতে পারি?

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ উইন্ডো, খুঁজে বের করুন এবং আনইনস্টল করতে আপনি যে প্রোগ্রামটি আনইনস্টল করতে চান সেটিতে ডান ক্লিক করুন এটি Windows 10 এর জন্য।

আমি কিভাবে Windows 10 এ সাহায্য পেতে পারি?

অবিলম্বে সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনটি Windows 10 এর জন্য আনইনস্টল করা হয়েছে, কার্যকর করতে আপনার পিসি পুনরায় চালু করুন৷

এর পরে, অফিসিয়াল সাইট বা উইন্ডোজ স্টোর থেকে সফ্টওয়্যারটি ডাউনলোড করুন এবং সেগুলি আবার ব্যবহার করার জন্য এটি পুনরায় ইনস্টল করুন৷

সম্পর্কিত: কিভাবে Windows 10-এ প্রোগ্রাম আনইনস্টল করবেন (আনইনস্টল হবে না সহ)

সমাধান 7:উইন্ডোজ 10 সিস্টেমের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

কখনও কখনও, Windows 10-এ সিস্টেম দ্বন্দ্ব বিদ্যমান, তাই Windows 10 আপডেটগুলি চেক করার প্রয়োজনীয়তা বেড়ে যায়৷ . Windows 10 নতুন আপডেট সিস্টেমের ত্রুটিগুলি ঠিক করতে পারে কারণ Windows 10-এর প্রতিটি নতুন আপডেট নতুন ফাংশন এবং উন্নত কর্মক্ষমতা বহন করে৷

1. স্টার্ট এ যান> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা .

2. Windows Update-এর অধীনে , আপডেটের জন্য চেক করুন টিপুন .

আমি কিভাবে Windows 10 এ সাহায্য পেতে পারি?

3. তারপর Windows 10 আপডেট ইনস্টল করুন যদি থাকে।

সদ্য প্রকাশিত Windows 10 এর সাথে, আপনার পিসি সিস্টেমের সমস্যায় হোঁচট খাবে না।

টিপ্স:

এখানে উইন্ডোজ সিস্টেমের সমস্যাগুলির বিষয়ে, সিস্টেম আপডেট করার পাশাপাশি, আপনি আপনার পিসিতে ত্রুটিগুলি স্ক্যান করতে সিস্টেম-ভিত্তিক সরঞ্জামগুলি চালানোর জন্যও বেছে নিতে পারেন৷

এটি সুপারিশ করা হয় যে আপনি সিস্টেম ফাইল চেকার (SFC) সম্পাদন করার চেষ্টা করুন৷ কমান্ড প্রম্পটে সিস্টেম ফাইলগুলি সনাক্ত এবং সংশোধন করতে এবং তারপরে ডিপ্লোড ইমেজিং সার্ভিসিং ম্যানেজমেন্ট (DISM) এর সম্পূর্ণ ব্যবহার করুন সিস্টেম সমস্যা মোকাবেলা করতে.

একবার আপনি Windows 10 এর সাহায্য পাওয়ার জন্য SFC বা DISM চালানোর কোন কাজে আসবে না, তা হলে আপনাকে হয়ত Windows 10 রিসেট করতে হবে .

সমাধান 8:Windows 10 শর্টকাটগুলির সাথে দ্রুত সহায়তা পান

Windows 10 সমস্যা সমাধানের প্রক্রিয়ায়, বিশেষ করে যখন আপনি কিছু জটিল ক্রিয়া সম্পাদন করছেন, Windows 10 এর জন্য শর্টকাট বরং দরকারী হতে পারে। এই শর্টকাটগুলির সাহায্যে, আপনি Windows 10 সমস্যাগুলির জন্য সাহায্য পেতে চাইলেও জিনিসগুলি আরও ভাল হবে৷

এখানে Windows 10 এর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং নতুন কীবোর্ড শর্টকাট রয়েছে:

  1. উইন্ডোজ টিপুন + A অ্যাকশন সেন্টারকে উন্নত করতে Windows 10 ডেস্কটপের ডান দিকে।
  2. উইন্ডোজ টিপুন + D ডেস্কটপ ভিউতে ঘুরতে।
  3. উইন্ডোজ টিপুন + প্রশ্ন কর্টানা চালানোর জন্য।
  4. উইন্ডোজ টিপুন + ফাইল এক্সপ্লোরারে পেতে .
  5. উইন্ডোজ টিপুন + L আপনার পিসি লক করতে।
  6. উইন্ডোজ টিপুন + R রান খুলতে বক্স।
  7. Ctrl টিপুন + শিফট + Esc টাস্ক ম্যানেজার খুলতে .
  8. Ctrl টিপুন + C নির্বাচিত বিষয়বস্তু অনুলিপি করতে।
  9. Ctrl টিপুন + X নির্বাচিত বিষয়বস্তু কাটতে।
  10. Ctrl টিপুন + P নির্বাচিত বিষয়বস্তু পেস্ট করতে।

উইন্ডোজ 10 ব্যবহার করার সময় আপনার সিস্টেমের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য সাহায্য পাওয়ার জন্য সবচেয়ে সাধারণ এবং প্রয়োজনীয় শর্টকাটগুলি উপরে রয়েছে৷

সব মিলিয়ে, আপনার পিসিতে সমস্যা হলে এই পোস্টটি Windows 10-এ সাহায্য পাওয়ার দিকে মনোনিবেশ করে। আপনি এখন নিজে থেকে Windows 10 এর সাহায্য পেতে পারেন৷


  1. Windows 10 এ Android Notifications কিভাবে পেতে হয়?

  2. কিভাবে প্যারালেলস ব্যবহার করে ম্যাকে উইন্ডোজ পাবেন?

  3. Windows 10 এ কিভাবে Windows 7 টাস্কবার পাবেন

  4. আমি কিভাবে Windows 10 এ স্টোরেজ সেন্স অক্ষম করতে পারি