কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ কার্সার সমস্যা সহ কালো স্ক্রীন ঠিক করুন

Windows 11/10-এর কিছু ব্যবহারকারী একটি কারসারের সাথে কালো পর্দা অনুভব করছেন৷ তারা লগ ইন করার পরে। এই সমস্যাটির মজার বিষয় হল যে কিছু ব্যবহারকারী শুধুমাত্র টাস্ক ম্যানেজারে অ্যাক্সেস পেতে পারে, অন্যদের কাছে এই অ্যাক্সেসও নেই। আপনার যদি টাস্ক ম্যানেজারে অ্যাক্সেস থাকে তবে এটি জিনিসগুলিকে সহজ করে তোলে। আপনি দেখতে পাচ্ছেন, এটি গুরুত্বপূর্ণ কারণ এটি একবার এবং সর্বদা সমস্যা সমাধানে আমাদের সহায়তা করার জন্য টাস্ক ম্যানেজার ব্যবহার করতে চলেছে৷

উইন্ডোজ 11/10 কার্সার সহ কালো স্ক্রীন

কার্সার দিয়ে আপনার Windows 11/10 কম্পিউটারকে একটি কালো স্ক্রিনে বুট করা বিরক্তিকর হতে পারে। আপনি যদি লগইন করার আগে বা পরে কার্সার সহ একটি Windows 11/10 কালো স্ক্রীন দেখতে পান, তাহলে এই পরামর্শগুলি চেষ্টা করুন:

  1. অ্যাপ রেডিনেস সার্ভিস অক্ষম করুন এবং দেখুন
  2. স্বয়ংক্রিয় স্টার্টআপ মেরামত চালান
  3. ক্লিন বুট স্টেটে সমস্যা সমাধান করুন
  4. আপনার গ্রাফিক্স কার্ড আনইনস্টল/পুনরায় ইনস্টল বা আপডেট করুন
  5. উন্নত স্টার্টআপ বিকল্পগুলির মাধ্যমে সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করুন
  6. একটি ইন-প্লেস আপগ্রেড করুন।

তালিকার মধ্য দিয়ে যান এবং আপনার ক্ষেত্রে কী প্রযোজ্য হতে পারে তা দেখুন। আপনি কোন নির্দিষ্ট ক্রমে পরামর্শ চেষ্টা করতে পারেন.

একটি সাধারণ প্রথম পদক্ষেপ হিসাবে, WinKey+Ctrl+Shift+B টিপুন আপনার ডিসপ্লে ড্রাইভার পুনরায় চালু করতে কীবোর্ড শর্টকাট এবং দেখুন যে এটি সাহায্য করে কিনা। যদি তা না হয়, তাহলে আপনি Microsoft থেকে অনলাইন ব্ল্যাক স্ক্রীন ট্রাবলশুটারও ব্যবহার করতে পারেন এবং দেখতে পারেন যে এটি সাহায্য করে কিনা। যদি তা না হয়, তাহলে নির্দিষ্ট সমস্যা সমাধানের পরামর্শ সম্পর্কে জানতে পড়ুন।

1] অ্যাপ রেডিনেস সার্ভিস অক্ষম করুন এবং দেখুন

উইন্ডোজ 11/10 এ কার্সার সমস্যা সহ কালো স্ক্রীন ঠিক করুন

Ctrl+Shift+Esc টিপুন টাস্ক ম্যানেজার শুরু করতে। ফাইল টিপুন> নতুন টাস্ক চালান। services.msc লিখুন এবং সার্ভিস ম্যানেজার খুলতে এন্টার চাপুন।

আপনাকে এখন পরিষেবাটি খুলতে হবে, অ্যাপ রেডিনেস৷ বিকল্পটিতে ডাবল ক্লিক করে। এর পরে, স্টার্ট-আপ টাইপটিকে অক্ষম করুন। প্রয়োগ ক্লিক করুন, তারপর সম্পূর্ণ করতে ঠিক আছে বোতাম টিপুন।

অ্যাপ রেডিনেস সার্ভিস অ্যাপগুলিকে এই পিসিতে প্রথমবার সাইন ইন করলে ব্যবহারের জন্য প্রস্তুত করে। ডিফল্ট স্টার্টআপ টাইপ হল ম্যানুয়াল। এই পরিষেবাটি নিষ্ক্রিয় করা সাহায্য করার জন্য পরিচিত৷

সমস্যাটি সমাধান হয়ে গেলে, পরবর্তী বুটে এটিকে আবার ম্যানুয়ালে সেট করতে ভুলবেন না।

2] স্বয়ংক্রিয় স্টার্টআপ মেরামত চালান

উইন্ডোজ 11/10 এ কার্সার সমস্যা সহ কালো স্ক্রীন ঠিক করুন

স্বয়ংক্রিয় স্টার্টআপ মেরামত চালান এবং দেখুন যে এটি কাজ করে কিনা। যখন কম্পিউটার বুট হয়, এবং OS সনাক্ত করে যে ফাইলগুলির সাথে কিছু সমস্যা আছে। এটি স্বয়ংক্রিয় স্টার্টআপ মেরামত ট্রিগার করবে। যদি তা না হয়, তাহলে পরপর তিনবার বুট প্রক্রিয়ায় বাধা দেওয়ার চেষ্টা করুন – আপনি যখন এটি করবেন, তখন স্বয়ংক্রিয় মেরামত মোড প্রদর্শিত হবে৷

3] ক্লিন বুট স্টেটে সমস্যা সমাধান করুন

উইন্ডোজ 11/10 এ কার্সার সমস্যা সহ কালো স্ক্রীন ঠিক করুন

একটি ক্লিন বুট সম্পাদন করুন এবং আপত্তিকর প্রক্রিয়া সনাক্ত করার চেষ্টা করুন যা স্টার্টআপ প্রক্রিয়াতে হস্তক্ষেপ করতে পারে। ক্লিন-বুট সমস্যা সমাধান একটি কর্মক্ষমতা সমস্যা বিচ্ছিন্ন করার জন্য ডিজাইন করা হয়েছে। ক্লিন-বুট ট্রাবলশুটিং সঞ্চালনের জন্য, আপনাকে অবশ্যই বেশ কয়েকটি অ্যাকশন নিতে হবে, এবং তারপর প্রতিটি অ্যাকশনের পরে কম্পিউটার রিস্টার্ট করতে হবে। যেটি সমস্যার সৃষ্টি করছে সেটিকে চিহ্নিত করার চেষ্টা করার জন্য আপনাকে একটির পর একটি আইটেম ম্যানুয়ালি অক্ষম করতে হতে পারে। একবার আপনি অপরাধীকে শনাক্ত করলে, আপনি এটি অপসারণ বা নিষ্ক্রিয় করার বিষয়ে বিবেচনা করতে পারেন৷

সম্পর্কিত :ব্লিঙ্কিং কার্সার সহ কালো বা ফাঁকা স্ক্রিনে কম্পিউটার বুট।

4] আপনার গ্রাফিক্স কার্ড আনইনস্টল/রিইন্সটল বা আপডেট করুন

প্রথমে WinKey+Ctrl+Shift+B টিপুন আপনার ডিসপ্লে ড্রাইভার পুনরায় চালু করতে কীবোর্ড শর্টকাট এবং দেখুন যে এটি সাহায্য করে কিনা। অন্যথায় এগিয়ে যান।

উইন্ডোজ 11/10 এ কার্সার সমস্যা সহ কালো স্ক্রীন ঠিক করুন

Ctrl+Shift+Esc টিপুন টাস্ক ম্যানেজার শুরু করতে। ফাইল টিপুন> নতুন টাস্ক চালান। devmgmt.msc লিখুন এবং ডিভাইস ম্যানেজার খুলতে এন্টার টিপুন। এখানে থাকাকালীন, আপনি আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার আনইনস্টল/পুনঃইনস্টল বা আপডেট করতে পারেন।

5] উন্নত স্টার্টআপ বিকল্পগুলির মাধ্যমে সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করুন

অ্যাডভান্সড স্টার্টআপ অপশনে বুট করুন এবং সিস্টেম রিস্টোর ব্যবহার করুন। সেখানে একবার ট্রাবলশুট> অ্যাডভান্সড অপশন> সিস্টেম রিস্টোরে ক্লিক করুন।

6] একটি ইন-প্লেস আপগ্রেড সম্পাদন করুন

উইন্ডোজ 11/10 এ কার্সার সমস্যা সহ কালো স্ক্রীন ঠিক করুন

Windows 11/10 ইন-প্লেস আপগ্রেড করুন এবং দেখুন এটি আপনাকে সাহায্য করে কিনা। আপনার ব্যক্তিগত ফাইল রাখার বিকল্পটি নির্বাচন করতে ভুলবেন না।

ব্ল্যাক স্ক্রীনে থাকা অবস্থায় Ctrl+Alt+Del বা Ctrl+Shift+Esc কাজ করে না

আপনি যদি টাস্ক ম্যানেজার খুলতে ব্যবহার করতে না পারেন তবে আপনার কাছে দুটি বিকল্প রয়েছে:

  1. উন্নত স্টার্টআপ বিকল্পগুলিতে বুট করুন এবং উপরে উল্লিখিত বিভিন্ন কাজ সম্পাদন করতে CMD ব্যবহার করুন। এছাড়াও আপনি এখানে সিস্টেম রিস্টোর ব্যবহার করতে পারেন।
  2. ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করে বুট করুন এবং নিরাপদ মোডে যান। এখানে আপনি ডিভাইস ড্রাইভার আনইনস্টল করতে পারেন, পরিষেবা নিষ্ক্রিয় করতে পারেন, ইত্যাদি।

একবার আপনি আপনার সমস্যা সমাধান সম্পন্ন করার পরে, আপনি আপনার কম্পিউটারকে পাওয়ার ডাউন করতে পারেন, 10 সেকেন্ডের জন্য অপেক্ষা করুন এবং এটিকে আবার চালু করুন৷

আমরা আশা করি আপনি আপনার ডেস্কটপে যেতে সক্ষম হবেন।

আরো পড়া:

  1. উইন্ডোজ ব্ল্যাক স্ক্রীন সমস্যা – কালো স্ক্রিনে আটকে আছে
  2. Windows 11/10-এ ওয়েলকাম স্ক্রিনে রিবুট করার পর কালো স্ক্রীন।

উইন্ডোজ 11/10 এ কার্সার সমস্যা সহ কালো স্ক্রীন ঠিক করুন
  1. কার্সার দিয়ে উইন্ডোজ 10 ব্ল্যাক স্ক্রীন ঠিক করুন [100% কাজ করছে]

  2. কার্সার ইস্যু সহ উইন্ডোজ 11 ব্ল্যাক স্ক্রীন ঠিক করুন

  3. কিভাবে আপডেট করার পর কার্সার দিয়ে উইন্ডোজ 10 ব্ল্যাক স্ক্রীন ঠিক করবেন

  4. Windows 11/10 এ সাদা স্ক্রীন কিভাবে ঠিক করবেন