কম্পিউটার

Microsoft স্টোর থেকে অ্যাপস কিনতে অক্ষম

আপনি যদি Microsoft Store থেকে অ্যাপ কিনতে অক্ষম হন Windows 11/10-এ, তাহলে এই সমস্যা সমাধানের টিপস আপনাকে সাহায্য করবে। এই নিবন্ধটি মূলত তাদের জন্য যারা বিনামূল্যে অ্যাপ ডাউনলোড করতে পারেন কিন্তু মাইক্রোসফট স্টোর থেকে কোনো পেইড অ্যাপ কিনতে পারেন না। আপনি এই সমস্যাটি পেতে পারেন এমন বেশ কয়েকটি কারণ রয়েছে এবং কিছু কার্যকরী সমাধান নীচে উল্লেখ করা হয়েছে৷

Microsoft স্টোর থেকে অ্যাপস কিনতে অক্ষম

Microsoft স্টোর থেকে অ্যাপ কিনতে অক্ষম

আপনি যদি Microsoft স্টোর থেকে অ্যাপ কিনতে না পারেন, তাহলে এই পরামর্শগুলি অনুসরণ করুন:

  1. একটি অর্থপ্রদানের পদ্ধতি যাচাই করুন বা যোগ করুন
  2. আপনার ঠিকানা যাচাই করুন
  3. Microsoft স্টোর রিসেট করুন
  4. একটি ভিন্ন Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করুন
  5. তারিখ এবং সময় সেটিংস পরীক্ষা করুন

আরো জানতে এই ধাপগুলো বিস্তারিতভাবে দেখুন।

1] যাচাই করুন বা একটি অর্থপ্রদানের পদ্ধতি যোগ করুন

সুস্পষ্ট কারণে, Microsoft স্টোর থেকে একটি অ্যাপ বা অ্যাপ সদস্যতা কেনার জন্য আপনাকে আপনার Microsoft অ্যাকাউন্টে আপনার ক্রেডিট/ডেবিট কার্ড যোগ করতে হবে। আপনার অ্যাকাউন্টে একটি মেয়াদোত্তীর্ণ কার্ড থাকলে, আপনি ক্রয়টি সম্পূর্ণ করতে পারবেন না এবং Microsoft স্টোর মাঝে মাঝে বিভিন্ন ত্রুটির বার্তা দেখাতে পারে। অতএব, আপনার সঠিক অর্থপ্রদানের পদ্ধতি আছে কিনা তা যাচাই করা ভাল।

এর জন্য, আপনার পিসিতে মাইক্রোসফ্ট স্টোর খুলুন, উপরের-ডান কোণে দৃশ্যমান তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করুন এবং পেমেন্ট বিকল্পগুলি  নির্বাচন করুন। বোতাম।

Microsoft স্টোর থেকে অ্যাপস কিনতে অক্ষম

এটি আপনার ডিফল্ট ব্রাউজারে একটি পৃষ্ঠা খোলে। যদি এটি পাসওয়ার্ডের জন্য জিজ্ঞাসা করে, আরও যেতে এটি লিখুন। এখানে আপনি আপনার বিদ্যমান কার্ড খুঁজে পেতে পারেন. আপনি কার্ড দেখুন বা সম্পাদনা করুন-এ ক্লিক করতে পারেন কার্ডধারীর নাম, মেয়াদ শেষ হওয়ার তারিখ, সিভিভি, ঠিকানা ইত্যাদি চেক করার জন্য বোতাম।

Microsoft স্টোর থেকে অ্যাপস কিনতে অক্ষম

নিশ্চিত করুন যে প্রবেশ করা তথ্য সঠিক। আপনার যদি মেয়াদোত্তীর্ণ কার্ড থাকে, তাহলে একটি নতুন অর্থপ্রদানের পদ্ধতি যোগ করুন-এ ক্লিক করুন বিকল্প, এবং আপনার নতুন কার্ডের বিবরণ লিখুন।

এর পরে, মাইক্রোসফ্ট স্টোর অ্যাপটি পুনরায় চালু করুন এবং একটি অ্যাপ কেনার চেষ্টা করুন।

সম্পর্কিত ত্রুটি :আপনার কেনাকাটা সম্পূর্ণ করা যায়নি Windows স্টোর অ্যাপস ডাউনলোড করার সময় ত্রুটি 0x80070422৷

2] আপনার ঠিকানা যাচাই করুন

সবসময় নয়, কিন্তু যদি আপনার অ্যাকাউন্টের ঠিকানা পেমেন্ট পদ্ধতির ঠিকানার সাথে মেলে না, তাহলে আপনি একই ধরনের সমস্যা পেতে পারেন। অতএব, আপনার একই ঠিকানা আছে কি না তা পরীক্ষা করাও গুরুত্বপূর্ণ।

এর জন্য, আপনি এই account.microsoft.com পৃষ্ঠাটি দেখতে পারেন এবং আপনার Microsoft অ্যাকাউন্টে সাইন ইন করতে পারেন। এখানে আপনি আগে যোগ করা সমস্ত ঠিকানা খুঁজে পেতে পারেন। আপনি একটি বিদ্যমান ঠিকানা সম্পাদনা করতে পারেন বা একটি নতুন যোগ করতে পারেন৷

Microsoft স্টোর থেকে অ্যাপস কিনতে অক্ষম

এছাড়াও, ডিফল্ট বা পছন্দের হিসাবে একটি ঠিকানা সেট করা সম্ভব। এর জন্য, আপনি একটি পছন্দের শিপিং ঠিকানা হিসেবে সেট করুন-এ ক্লিক করতে পারেন বিকল্প।

3] মাইক্রোসফ্ট স্টোর রিসেট করুন

কখনও কখনও, একটি অভ্যন্তরীণ সমস্যা এই সমস্যার কারণ হতে পারে, এবং ক্যাশে সাফ করলে এটি সমাধান হতে পারে। তাই, Windows 11/10-এ Microsoft Store রিসেট করতে এই টিউটোরিয়ালটি অনুসরণ করুন।

4] একটি ভিন্ন ব্যবহারকারী অ্যাকাউন্ট ব্যবহার করুন

কখনও কখনও, কিছু ভুল সেটিংসের কারণে আপনি একটি ব্যবহারকারীর অ্যাকাউন্টে এই সমস্যাটি পেতে পারেন। অতএব, আপনি আপনার অ্যাকাউন্ট পরিবর্তন করতে পারেন এবং Microsoft স্টোর থেকে একটি অ্যাপ কেনার জন্য আবার চেষ্টা করতে পারেন। একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে আপনি এই টিউটোরিয়ালটি অনুসরণ করতে পারেন। আপনি লুকানো অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টটিও ব্যবহার করতে পারেন।

5] তারিখ এবং সময় সেটিংস চেক করুন

তারিখ এবং সময় সেটিংস পরীক্ষা করা এবং সেগুলি সঠিকভাবে স্থাপন করা হয়েছে তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ৷ অন্যথায়, আপনি Microsoft স্টোর থেকে অ্যাপ কিনতে পারবেন না। তার জন্য, আপনি সময় এবং তারিখ সেটিংস চেক করতে এই বিস্তারিত নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

এগুলি ছাড়াও, আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলিও চেষ্টা করতে পারেন:

  • আপনার ইন্টারনেট সংযোগ পরিবর্তন করুন।
  • আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।
  • উইন্ডোজ স্টোর অ্যাপস ট্রাবলশুটার চালান।

এখানেই শেষ! আশা করি এই সমাধানগুলি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে৷

সম্পর্কিত পড়া: উইন্ডোজ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড বা ইনস্টল করা যাবে না।

Microsoft স্টোর থেকে অ্যাপস কিনতে অক্ষম
  1. মাইক্রোসফ্ট স্টোর থেকে ফিক্স ডাউনলোড করা যাবে না

  2. FIX:Windows 11 এ Microsoft Store থেকে গেম এবং অ্যাপ ইনস্টল করতে অক্ষম।

  3. Microsoft স্টোরে অ্যাপস কিনতে অক্ষম? চেষ্টা করার জন্য 6টি হ্যাক!

  4. Microsoft স্টোর থেকে অ্যাপ ইনস্টল করা যাবে না – Windows 10 সংস্করণ 22H2