কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 10 এ দূরবর্তীভাবে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপস ইনস্টল করবেন

কিভাবে উইন্ডোজ 10 এ দূরবর্তীভাবে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপস ইনস্টল করবেন

মাইক্রোসফ্ট স্টোর অ্যাক্সেস করা সাধারণত ওয়েবে করা হয়, ডিভাইস নির্বিশেষে, তবে আপনার কম্পিউটারে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপের মাধ্যমে ঐতিহ্যগতভাবে Microsoft অ্যাপগুলি ইনস্টল করা হয়েছিল। এই, যাইহোক, এখন আর ক্ষেত্রে. Microsoft স্টোরের ওয়েব সংস্করণে দূরবর্তীভাবে অ্যাপ ইনস্টল করার বৈশিষ্ট্য সহ Microsoft এর সাথে, এটি একটি নতুন চেহারা এনেছে।

আপনি দূরে থাকাকালীন এটি আপনার Xbox-এ গেম ইনস্টল করার কমবেশি সমতুল্য। এর জন্য মানদণ্ড হল আপনার ডিভাইসগুলি একটি Microsoft অ্যাকাউন্টের সাথে সংযুক্ত রয়েছে তা নিশ্চিত করা৷ তারপর আপনি আপনার Windows 10-এ দূরবর্তীভাবে স্টোরে অ্যাপ ইনস্টল করতে পারেন।

Windows 10 এ দূরবর্তীভাবে অ্যাপ ইনস্টল করা

প্রথম ধাপ হল আপনার ব্রাউজারে Windows অ্যাপ স্টোরে যাওয়া এবং সাইন ইন করা। এটিকে Windows OS-এ ব্রাউজার হতে হবে না। আপনি আপনার পিসিতে ব্যবহার করেন সেই একই Microsoft অ্যাকাউন্ট দিয়ে আপনাকে সাইন ইন করতে হবে।

অ্যাপ স্টোরে একবার, আপনি যে অ্যাপটি চান সেটি ব্রাউজ করুন বা অনুসন্ধান করুন।

কিভাবে উইন্ডোজ 10 এ দূরবর্তীভাবে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপস ইনস্টল করবেন

আপনার কাছে ইতিমধ্যেই অ্যাপ থাকলে "ইনস্টল" করার এবং আপনার কাছে অ্যাপটি না থাকলে "পান" করার বিকল্প রয়েছে এবং এটি আপনার Microsoft অ্যাকাউন্টে যোগ করার প্রয়োজন। Windows 10-এ ব্রাউজ করার সময়, আপনি প্রায়ই "পান" এর পাশে মেনু (...) চিহ্ন দেখতে পাবেন। মেনু চিহ্নে ক্লিক করুন। মনে রাখবেন যে "পান" এ ক্লিক করলে অ্যাপটি শুধুমাত্র বর্তমান ডিভাইসে ইনস্টল হবে যা আপনি ব্রাউজ করার সময় ব্যবহার করছেন।

কিভাবে উইন্ডোজ 10 এ দূরবর্তীভাবে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপস ইনস্টল করবেন

পরবর্তীতে যে উইন্ডোটি প্রদর্শিত হবে সেখানে, আপনি যে অ্যাপটি ইনস্টল করতে চান এমন এক বা একাধিক ডিভাইস নির্বাচন করুন এবং "আমার ডিভাইসে ইনস্টল করুন" এ ক্লিক করুন।

কিভাবে উইন্ডোজ 10 এ দূরবর্তীভাবে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপস ইনস্টল করবেন

এরপর, "ঠিক আছে" ক্লিক করুন এবং অ্যাপটি আপনার নির্বাচিত ডিভাইসে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করা শুরু করবে। এই প্রক্রিয়াটি সম্পাদন করার সময় নির্বাচিত ডিভাইসগুলিকে চালু এবং অনলাইনে চালু করা উচিত। যদি না হয়, পরের বার ডিভাইসগুলি চালু এবং অনলাইন না হওয়া পর্যন্ত ডাউনলোড শুরু হবে না৷

মনে রাখবেন যে ডাউনলোড প্রক্রিয়াটি শুধুমাত্র সেই পিসিতে দৃশ্যমান হবে যার জন্য ডাউনলোড করা হয়েছে৷

উপসংহার

যদিও আপনি সম্ভবত ওয়েবে মাইক্রোসফ্ট স্টোর অ্যাক্সেস করতে পারেন, এটি এমন ছিল যে আপনি শুধুমাত্র একটি কম্পিউটারে Microsoft স্টোর অ্যাপের মাধ্যমে অ্যাপগুলি ইনস্টল করতে পারেন। আপনার ডিভাইসে দূরবর্তীভাবে অ্যাপ ইনস্টল করার জন্য মাইক্রোসফ্ট যোগ করেছে এই নতুন বিকল্পটি অ্যাপ ইনস্টলেশন প্রক্রিয়াকে স্ট্রিমলাইন করতে এবং ব্যবহারকারীদের আরও নমনীয়তা দিতে অনেক দূর এগিয়েছে। যতক্ষণ পর্যন্ত আপনি ডিভাইস জুড়ে একটি অভিন্ন অ্যাকাউন্ট ব্যবহার করেন, ততক্ষণ আপনার প্রতিটি ডিভাইস কাস্টমাইজ করা অ্যাপের সেট বজায় রাখে।


  1. উইন্ডোজ 10 ডিভাইসে কীভাবে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ লাইসেন্স প্রত্যাহার করবেন

  2. উইন্ডোজ 10 এ কীভাবে মাইক্রোসফ্ট নিউজ অ্যাপ আনইনস্টল করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে একটি মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ পুনরায় ইনস্টল করবেন

  4. Windows 10 এ কিভাবে একটি অ্যাপ বা প্রোগ্রাম আনইনস্টল করবেন