কম্পিউটার

Google Meet গ্রিড ভিউ কাজ করছে না [স্থির]

Google Meet গ্রিড ভিউ কাজ করছে না সিস্টেমে? যদি হ্যাঁ, সমস্যা সমাধানের জন্য সমস্যা সমাধানের নির্দেশিকা দিয়ে চালিয়ে যান। Google Meet হল একটি জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং অ্যাপ্লিকেশন যা সমস্ত প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ। এর পরিষেবাগুলি জুম এবং মাইক্রোসফ্ট টিমের সাথে অনেকটাই মিল। প্ল্যাটফর্মটি ব্যবহার করার জন্য বিনামূল্যে, এবং সর্বাধিক, 100 জন অংশগ্রহণকারী এক ঘন্টার মিটিংয়ে যোগ দিতে পারেন। কিন্তু অন্য যেকোন প্ল্যাটফর্মের মতই, Google Meet এর সমস্যা রয়েছে। এই পোস্টে Google Meet গ্রিড ভিউ কাজ না করলে আপনি চেষ্টা করতে পারেন এমন বিভিন্ন সমাধান কভার করে।

Google Meet গ্রিড ভিউ কাজ করছে না [স্থির]

Google Meet গ্রিড ভিউ কি

Google Meet Grid View হল একটি Google Chrome এক্সটেনশন। এটি মূলত উপরের ডান বারে একটি বিভাগ যুক্ত করে, যা অ্যাপ্লিকেশনটিতে একটি গ্রিড লেআউট হিসাবে ব্যবহার করা যেতে পারে। এক্সটেনশন জোর করে প্রতিটি অংশগ্রহণকারীর ক্যামেরা চালু করে। এটি প্রধানত শিক্ষকদের জন্য দরকারী যারা তাদের ছাত্ররা অনলাইন ক্লাসে মনোযোগ দিতে চান। এর সাথে, আপনি একবারে 49 জন অংশগ্রহণকারীদের উপর নজর রাখতে গ্রিড লেআউট ব্যবহার করতে পারেন। যদি অংশগ্রহণকারী তার ক্যামেরা বন্ধ করে থাকে, তাহলে এক্সটেনশন স্বয়ংক্রিয়ভাবে বৈশিষ্ট্য চিত্রটিকে প্রোফাইল ছবিতে পরিবর্তন করবে। এখন, Google Meet মিটিংয়ের সময় গ্রিড ভিউ না দেখালে আপনি কী করতে পারেন তা দেখে নেওয়া যাক।

Google Meet গ্রিড ভিউ কাজ করছে না

Google Meet গ্রিড ভিউ কাজ না করলে আপনি যে সব কার্যকর সমাধান চেষ্টা করতে পারেন তার একটি তালিকা এখানে রয়েছে।

  1. Google Meet রিস্টার্ট করুন
  2. এক্সটেনশন পরিচালনা করুন
  3. গ্রিড ভিউ চালু করুন
  4. একজন অংশগ্রহণকারীকে আনপিন করুন

এখন, আসুন এই সমস্ত সমাধানগুলি বিস্তারিতভাবে দেখুন।

1] Google Meet রিস্টার্ট করুন

প্রযুক্তিগত কিছুতে নামার আগে, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল Google Meet পুনরায় চালু করুন। এটি দেখা যাচ্ছে, গ্রিড ভিউয়ের উপস্থিতিতে একটি অস্থায়ী বাগ হস্তক্ষেপ করতে পারে। এবং এই জাতীয় বাগগুলির বিরুদ্ধে লড়াই করার সর্বোত্তম উপায় হল প্রোগ্রামটি পুনরায় চালু করা। সুতরাং, Google Meet পুনরায় চালু করুন এবং এটি কোন পার্থক্য করে কিনা তা পরীক্ষা করুন। যদি হ্যাঁ, আপনি যেতে ভাল. কিন্তু সমস্যা বৃদ্ধি অব্যাহত, নীচের-উল্লেখিত প্রযুক্তিগত সমাধান চেষ্টা করুন.

2] এক্সটেনশন পরিচালনা করুন

Google Meet গ্রিড ভিউ কাজ করছে না [স্থির]

আপনার যা করা উচিত তা হল এক্সটেনশনগুলি পরিচালনা করা। আপনি অবশ্যই জানেন, প্রোগ্রামে এটি ব্যবহার করার জন্য আপনাকে Google Meet গ্রিড ভিউ এক্সটেনশন ইনস্টল করতে হবে। কিন্তু ইনস্টলেশন প্রক্রিয়ায় কোনো সমস্যা হলে, আপনি উল্লিখিত সমস্যার মুখোমুখি হবেন। সুতরাং, নিশ্চিত করুন যে এক্সটেনশনটি সফলভাবে ইনস্টল করা হয়েছে। আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে এটি পরীক্ষা করতে পারেন৷

  1. আপনার সিস্টেমে Google Chrome চালু করুন৷
  2. উপরের ডানদিকে কোণায় উপস্থিত তিনটি বিন্দুতে ক্লিক করুন।
  3. প্রসঙ্গ মেনু থেকে, সরঞ্জামগুলি সরাতে কার্সারটি হোভার করুন এবং এক্সটেনশনগুলি নির্বাচন করুন৷
  4. আপনি Google Chrome-এ সমস্ত ইনস্টল করা এক্সটেনশনের একটি তালিকা পাবেন৷
  5. আপনি Google Meet গ্রিড দেখার বিকল্পগুলি দেখতে পাচ্ছেন কিনা তা পরীক্ষা করে দেখুন।
  6. তা না হলে, Google Chrome ওয়েব স্টোরে যান এবং Google Meet Grid View ডাউনলোড করুন।

একবার আপনি এক্সটেনশন ইনস্টল করার পরে, Google Meet চালু করুন এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন।

3] গ্রিড ভিউ চালু করুন

Google Meet গ্রিড ভিউ কাজ করছে না [স্থির]

গ্রিড ভিউ এমনভাবে ডিজাইন করা হয়েছে যে এটি স্বয়ংক্রিয়ভাবে সিদ্ধান্ত নেয় যে এটি সক্ষম করা উচিত কিনা। একটি মিটিংয়ে নির্দিষ্ট সংখ্যক অংশগ্রহণকারী থাকলে, গ্রিড ভিউ স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে যাবে। কিন্তু যদি মনে হয় পর্যাপ্ত অংশগ্রহণকারী নেই, আপনি ম্যানুয়ালি সক্ষম না করা পর্যন্ত এটি নিষ্ক্রিয় থাকবে। সুতরাং, যখনই আপনি এটির প্রয়োজন মনে করেন তখনই গ্রিড দেখার অনুমতি দিন। এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. শুরু করতে, Google Meet মিটিংয়ে যোগ দিন।
  2. স্ক্রীনের নীচে উপস্থিত তিন-বিন্দুতে ক্লিক করুন৷
  3. প্রসঙ্গ মেনু থেকে, লেআউট পরিবর্তন করুন বেছে নিন বিকল্প।
  4. শিরোনামে ক্লিক করুন।

এটাই. আপনি ম্যানুয়ালি বিশ্বের গ্রিড ভিউ আছে. সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

4] একজন অংশগ্রহণকারীকে আনপিন করুন

অন্য যেকোনো ভিডিও কনফারেন্সিং অ্যাপ্লিকেশনের মতো, Google Meet হোস্টকে যেকোনো অংশগ্রহণকারীকে পিন করতে দেয়। পিন করা অংশগ্রহণকারী সর্বদা হোস্টের কাছে দৃশ্যমান হবে। কিন্তু একই সময়ে, এটি গ্রিড ভিউকেও বিমূর্ত করতে পারে। আপনাকে নিশ্চিত করতে হবে যে অংশগ্রহণকারীদের সংখ্যা গ্রিডের আকারের সাথে সম্পর্কিত। যদি এটি না হয় তবে আপনি উল্লিখিত সমস্যার মুখোমুখি হবেন। এটি ঠিক করতে, আপনাকে একজন অংশগ্রহণকারীকে আনপিন করতে হবে। এখানে আপনাকে অনুসরণ করতে হবে এমন পদক্ষেপগুলি৷

  1. নীচের ডানদিকে কোণায় উপস্থিত অংশগ্রহণকারী আইকনে ক্লিক করুন।
  2. পিন করা অংশগ্রহণকারীর পাশে উপস্থিত তিনটি বিন্দুতে ক্লিক করুন।
  3. যোগাযোগ উইন্ডো থেকে, আনপিন বেছে নিন বিকল্প।

এটাই. এখন, এটি কোন পার্থক্য করে কিনা তা পরীক্ষা করুন৷

Google Meet গ্রিড ভিউ কেন কাজ করছে না?

Google Meet গ্রিড ভিউ আপনার সিস্টেমে কাজ না করার একাধিক কারণ থাকতে পারে। কিন্তু সবার মধ্যে, প্রাথমিক অপরাধী এক্সটেনশন নিজেই হতে পারে। যদি এক্সটেনশনটি সঠিকভাবে ইনস্টল না করা হয়, তাহলে Google Meet-এ গ্রিড ভিউ সঠিকভাবে কাজ করতে সমস্যায় পড়বে।

Google Meet-এ আপনি সবাইকে কীভাবে দেখেন?

ডিফল্টরূপে, Google Meet আপনাকে একক স্ক্রিনে একবারে মাত্র চারজনকে দেখতে পাবে। কিন্তু আপনি মিটিং স্ক্রিনের মাধ্যমে স্ক্রোল করে অন্যান্য অংশগ্রহণকারীদের দেখে নিতে পারেন। উপরন্তু, আপনি একবারে 49 জন অংশগ্রহণকারীকে দেখতে শিরোনাম লেআউট বেছে নিতে পারেন।

Google Meet গ্রিড ভিউ কাজ করছে না [স্থির]
  1. [স্থির] XP পেন উইন্ডোজ 10 এ কাজ করছে না

  2. দুই আঙুলের স্ক্রল Windows 10 এ কাজ করছে না [FIXED]

  3. গুগল মিট ক্যামেরা কাজ করছে না? কিভাবে সমস্যার সমাধান করবেন

  4. কিভাবে Google ড্রাইভ তৈরি করা কপি কাজ করছে না বা আটকে আছে তার সমাধান করবেন