কম্পিউটার

উইন্ডোজ প্রশ্নোত্তর:কোনো ওয়্যারলেস সংযোগ নেই, বিএসওডি ত্রুটি, জেগে ওঠার সময় উইন্ডোজ আটকে আছে এবং আরও অনেক কিছু... (সপ্তাহ 13)

MakeTechEasier-এ এটি আমাদের জন্য বেশ ব্যস্ত সপ্তাহ ছিল, কিন্তু আমরা এখনও আপনার প্রশ্নগুলি গবেষণা করতে এবং তাদের জন্য কঠিন উত্তর পেতে সক্ষম হয়েছি। আমরা তাদের কাছে ক্ষমাপ্রার্থী যাদের প্রশ্নের উত্তর আমরা না দিতে বেছে নিয়েছি কারণ তারা উইন্ডোজ-সম্পর্কিত নয়। আপনি যদি আপনার প্রশ্নগুলি পুনরায় ব্যাখ্যা করতে পারেন, আমরা পরের সপ্তাহে তাদের কাছে যাব এবং আপনাকে একটি প্রাথমিক সংক্ষিপ্ত বিবরণ দেব! আপনি যদি আপনার নিজের প্রশ্ন জমা দিতে চান, তাহলে এই সাইটের যেকোন পৃষ্ঠার ডানদিকে "আমাদের বিশেষজ্ঞদের এখনই জিজ্ঞাসা করুন" বোতামে অনুগ্রহ করে আমাদের হিট করুন৷ এখন, ব্যবসায় নেমে আসা যাক!

প্রশ্ন:আমি ত্রুটি কোড 0x00000050 সহ একটি BSOD পেয়েছি। আমি কিভাবে এটি সমাধান করব?

উত্তর:প্রথমত, আপনাকে আপনার BSOD এর কারণ জানতে হবে। এই ত্রুটিটি MSDN-এ “নন-পেজড এলাকায় পৃষ্ঠার ত্রুটি হিসাবে নিবন্ধিত হয়েছে৷ "সাধারণত এর মানে হল যে কিছু ড্রাইভার বা পরিষেবা পেজড মেমরি (আপনার হার্ড ড্রাইভে সঞ্চিত RAM এর একটি ফর্ম) সেই মেমরির মধ্যে একটি নির্দিষ্ট ঠিকানা সম্পর্কে একটি ত্রুটি ছুড়ে দিয়েছে যা এমনকি প্রথম স্থানে পেজ করা হয়নি। এই ক্ষেত্রে, এর মানে হল যে এটি একটি ঠিকানায় একটি ত্রুটি দিচ্ছে যা অনুমিতভাবে সংরক্ষিত ছিল, কিন্তু সেরকম কোনো সংরক্ষণ ছিল না৷

আপনার ইনস্টল করা কিছু হার্ডওয়্যার বা ড্রাইভার ত্রুটিপূর্ণ হলে এই ধরনের ত্রুটি ঘটে। আপনি যদি সবেমাত্র একটি নতুন হার্ডওয়্যার ইনস্টল করেন তবে এটি সরান। আপনি যদি একটি নতুন ড্রাইভার ইনস্টল করেন তবে এটি আনইনস্টল করুন৷

এই দুটি ক্রিয়া সম্পাদন করার পরেও যদি আপনার সমস্যা হয়, তাহলে সম্ভবত আপনার ত্রুটিপূর্ণ RAM বা একটি ত্রুটিপূর্ণ হার্ড ড্রাইভ রয়েছে। কোনটি ত্রুটিপূর্ণ তা খুঁজে বের করতে আপনাকে RAM বা হার্ড ড্রাইভটি সরিয়ে ফেলতে হবে এবং একটি অতিরিক্ত দিয়ে প্রতিস্থাপন করতে হবে। কী ঘটছে তা দেখার জন্য আপনাকে অনেক ট্রায়াল এবং ত্রুটির সাথে কাজ করতে হতে পারে, তাই এই সমস্যাটি সমাধানের জন্য ধৈর্যই চাবিকাঠি।

প্রশ্ন:আমি আমার ল্যাপটপে উইন্ডোজ পুনরায় ইনস্টল করেছি এবং আমি ওয়্যারলেস সংযোগ পাচ্ছি না। আমি কিভাবে এই সমস্যার সমাধান করতে পারি?

উত্তর:প্রথমত, আপনার ল্যাপটপের প্রস্তুতকারকের দ্বারা বর্ণিত পুনরায় ইনস্টলেশন পদ্ধতিটি ব্যবহার করা উচিত। আপনি যে ওয়্যারলেস কানেক্টিভিটি পাচ্ছেন না তা আপনাকে বলা উচিত যে ল্যাপটপে ওয়্যারলেস ড্রাইভার ইনস্টল করা হয়নি। সম্ভবত আপনি Windows এর এমন একটি সংস্করণ ব্যবহার করছেন যা আপনার ল্যাপটপের সাথে আসেনি বা কম্পিউটারের সাথে আসা অন্য ডিস্কগুলি সন্নিবেশ করার জন্য এখনও রয়েছে৷ আপনাকে অবশ্যই আপনার ল্যাপটপের ওয়্যারলেস ডিভাইসের সাথে সম্পর্কিত ড্রাইভারগুলি ইনস্টল করতে হবে, অন্যথায়, আপনার সংযোগ থাকবে না৷

প্রশ্ন:আমার কম্পিউটার খুব ধীরে ধীরে বুট হতে শুরু করেছে। কি সমস্যা হতে পারে?

উত্তর:এটি অনেক কারণে ঘটতে পারে। দীর্ঘ গল্প সংক্ষিপ্ত:অপ্রয়োজনীয় স্টার্টআপ অ্যাপ্লিকেশনগুলি দূর করতে আপনার MSConfig ব্যবহার করা উচিত। কিছু অনুপ্রেরণা পেতে Windows 7 দ্রুত বুট করার এই নিবন্ধটি পড়ুন!

উইন্ডোজ প্রশ্নোত্তর:কোনো ওয়্যারলেস সংযোগ নেই, বিএসওডি ত্রুটি, জেগে ওঠার সময় উইন্ডোজ আটকে আছে এবং আরও অনেক কিছু... (সপ্তাহ 13)

প্রশ্ন:আমি এইমাত্র আমার দ্বিতীয় মনিটরটি আনপ্লাগ করেছি এবং আমার প্রোগ্রামগুলি এখনও স্ক্রীন বন্ধ করে দিচ্ছে। বাকি থাকা মনিটরে আমি কীভাবে সেগুলি খুলতে পারি?

উত্তর:আপনি এটি আনপ্লাগ করেছেন বা না করেছেন তা নির্বিশেষে দ্বিতীয় মনিটরটি সম্ভবত সনাক্ত করাই থাকবে। আপনাকে উইন্ডোজকে বলতে হবে যে মনিটরটি অনুপস্থিত। আপনি আপনার কীবোর্ডে "Win+P" টিপে এটি সহজেই করতে পারেন। "উইন" কী ধরে রাখুন এবং "শুধুমাত্র কম্পিউটার"-এ না পৌঁছানো পর্যন্ত বারবার "P" টিপুন। একবার আপনি সঠিক মোড নির্বাচন করলে, আপনার সমস্ত প্রোগ্রাম একই স্ক্রিনের মধ্যে খুলবে। কিছু প্রোগ্রাম "মনে রাখে" যে মনিটরে তারা উপস্থিত ছিল৷ যদি তারা দেখে যে Windows এটি সনাক্ত করেছে, তাহলে তারা অনুপস্থিত মনিটরে খোলার চেষ্টা চালিয়ে যাবে৷

উইন্ডোজ প্রশ্নোত্তর:কোনো ওয়্যারলেস সংযোগ নেই, বিএসওডি ত্রুটি, জেগে ওঠার সময় উইন্ডোজ আটকে আছে এবং আরও অনেক কিছু... (সপ্তাহ 13)

প্রশ্ন:প্রায় 15 মিনিট ওয়েব ব্রাউজ করার পর যখনই আমি একটি নতুন সাইট দেখতে চাই তখনই আমাকে আমার কম্পিউটার রিবুট করতে হবে। আমার ব্রাউজার ছাড়া বাকি সবকিছু ঠিকঠাক কাজ করে। এটা কি সমাধান করতে পারে?

উত্তর:এটি আপনার কম্পিউটারে একটি ম্যালওয়্যার আক্রমণের ঘটনা বলে মনে হচ্ছে। একটি সক্ষম অ্যান্টি-ভাইরাস অ্যাপ্লিকেশন ব্যবহার করে ভাইরাসগুলির জন্য আপনার কম্পিউটার স্ক্যান করুন। আপনার সত্যিই এই সমাধানগুলিতে বিনিয়োগ করা উচিত বিশেষ করে যদি আপনি খুব প্রযুক্তি-শিক্ষিত না হন। এটা স্বীকার করতে কোন লজ্জা নেই!

প্রশ্ন:শুরু করার সময় আমার ল্যাপটপ "রিজুমিং উইন্ডোজ" এ আটকে আছে। আমি কিভাবে এটি ঘটতে থামাতে পারি?

উত্তর:যখন আপনার ল্যাপটপ Windows এর হাইবারনেশন মোডের সাথে সামঞ্জস্যপূর্ণ না হয় তখন এটি প্রায়ই ঘটে। এটি নিষ্ক্রিয় করলে এই সমস্যার সমাধান হবে৷

প্রথমে স্টার্ট বোতামে ক্লিক করুন, তারপর টাইপ করুন “cmd " আপনার কীবোর্ডে "Enter" চাপার আগে, "Ctrl" এবং "Shift" ধরে রাখুন। এটি নিশ্চিত করবে যে কমান্ড লাইনটি "উন্নত" মোডে শুরু হয়৷

একবার আপনার কমান্ড প্রম্পটে, টাইপ করুন

powercfg -h off

এবং আপনার কীবোর্ডে "এন্টার" টিপুন। তুমি করেছ! ওহ, এবং "পুনরায় শুরু" এ আটকে থাকা অবস্থায় উইন্ডোজে ফিরে যেতে, এটি বন্ধ না হওয়া পর্যন্ত পাওয়ার বোতামটি ধরে রাখুন। এটি আপনার কম্পিউটারে হাইবারনেশনের যেকোনো ঘটনা মুছে দেয়।

প্রশ্ন:যখন আমি "কম্পিউটার" এ যাই তখন আমার ড্রাইভ আমাকে তার চেয়ে কম জায়গা দেখাচ্ছে। কেন এটা ঘটবে?

উত্তর:বেশিরভাগ ড্রাইভ প্রায়ই বিজ্ঞাপনের চেয়ে কম মেমরি নিয়ে আসে। এই পার্থক্য কতটা? আপনি বলছেন যে আপনার ড্রাইভ আপনাকে 100 GB হার্ড ড্রাইভে থাকা 17টির মধ্যে শুধুমাত্র 1.6 GB ফ্রি মেমরি দেখাচ্ছে৷

এই স্বাভাবিক মনে হয়. হার্ড ড্রাইভ নির্মাতারা প্রায়শই সংখ্যাটিকে কিছুটা স্ফীত করার জন্য মেমরিকে আলাদাভাবে গণনা করে, যখন তারা প্রকৃতপক্ষে কম সংখ্যার সাথে হার্ড ড্রাইভ তৈরি করে। দুঃখিত এটি আপনার সাথে ঘটেছে, কিন্তু এটি আমরা চাই তার চেয়ে বেশি ঘন ঘন ঘটে। 500 জিবি এইচডিডিতে একটি কম্পিউটার কী পায় তা দেখুন:

উইন্ডোজ প্রশ্নোত্তর:কোনো ওয়্যারলেস সংযোগ নেই, বিএসওডি ত্রুটি, জেগে ওঠার সময় উইন্ডোজ আটকে আছে এবং আরও অনেক কিছু... (সপ্তাহ 13)

লক্ষ্য করুন কিভাবে, 500 GB এর মধ্যে, আমরা 465 GB দিয়ে শেষ করি। এটি একটি সাধারণ ঘটনা। আপনাকে শুধু একটি বড় ড্রাইভ পেতে হবে। আমরা যতদূর জানি, আপনার উইন্ডোজ ইনস্টলেশন বা ড্রাইভে কোনো ভুল নেই।

প্রশ্ন:আমি এইমাত্র একটি খুব দ্রুত কম্পিউটার পেয়েছি এবং একটি খুব ভালো ইন্টারনেট সংযোগ আছে। এই সব সঙ্গে, ইউটিউব ভিডিও সব সময় জমে আছে. আমি কিভাবে এটা বন্ধ করতে পারি?

উত্তর:এটা সহজ! শুধু অ্যাডোব ফ্ল্যাশ প্লেয়ারের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন। আপনি এখানে পেতে পারেন. আশা করি এটি আপনার সমস্যার সমাধান করবে!

একটি প্রশ্ন আছে?

আসুন একটি কথা বলা যাক! এই সাইটের যেকোনো পৃষ্ঠার ডানদিকে "আমাদের বিশেষজ্ঞদের এখনই জিজ্ঞাসা করুন" বোতামে ক্লিক করুন। সেখানে, আপনি একটি যোগাযোগ ফর্ম পাবেন যা আপনাকে Windows সম্পর্কে আপনার ইচ্ছামত যেকোনো প্রশ্ন জিজ্ঞাসা করতে দেবে! উইন্ডোজ এবং যেকোন হার্ডওয়্যার সম্পর্কিত প্রশ্ন জিজ্ঞাসা করতে মনে রাখবেন যা এর সাথে ইন্টারঅ্যাক্ট করার কথা।


  1. BSOD IRP_NO_MORE_STACK_LOCATIONS - Windows 10 আপগ্রেড ত্রুটি

  2. উইন্ডোজ পিই কি? ব্যবহার, সীমাবদ্ধতা, ডাউনলোড এবং আরও অনেক কিছু

  3. Windows 10 স্ক্যানিং এবং মেরামত ড্রাইভ আটকে আছে

  4. Windows 10 এ Bad_Pool_Caller BSOD ত্রুটি কিভাবে ঠিক করবেন