কম্পিউটার

এমটিইকে জিজ্ঞাসা করুন:উইন্ডোজ মিডিয়া সেন্টার অনুপস্থিত, এক্সপ্লোরারে থাম্বনেইলস অনুপস্থিত, গেম আইকন সরান এবং আরও অনেক কিছু (সপ্তাহ 16)

যেকোনো পণ্যের মতো, Windows এর কিছু দিক বাগমুক্ত হয় না এবং তৃতীয় পক্ষের সফ্টওয়্যার কখনও কখনও একটি ঝামেলা হতে পারে। এখানে মেক টেক ইজিয়ার-এ, আমরা এমন লোকেদের প্রশ্নের উত্তর দেওয়ার প্রয়োজনীয়তা স্বীকার করি যারা সমস্যায় ভুগছেন বা উইন্ডোজ করে এমন কিছু জিনিস সম্পর্কে কৌতূহলী। আমাদের ইনবক্স সবসময় আমাদের পাঠকদের কাছ থেকে প্রশ্নে ভরে যায়, এবং আমরা তিন মাসেরও বেশি সময় ধরে তাদের উত্তর দিচ্ছি। উইন্ডোজ বিশেষজ্ঞকে জিজ্ঞাসা করুন এর 16 তম সপ্তাহে স্বাগতম! আপনি যদি নিজের প্রশ্ন জিজ্ঞাসা করতে চান, তাহলে “আমাদের বিশেষজ্ঞদের এখনই জিজ্ঞাসা করুন! ক্লিক করুন এই ওয়েবসাইটের যেকোনো পৃষ্ঠার ডান পাশে ” বোতাম। চলুন এখন পর্যন্ত জমা দেওয়া প্রশ্নে নেমে আসি!

প্রশ্ন:যখন আমি একটি নতুন ট্যাব তলব করি তখন Google Chrome যে হোম পৃষ্ঠাটি খোলে তা আমি কীভাবে পরিবর্তন করব?

উত্তর:আপনি যদি ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত না হন তবে এটি বেশ সহজ। Google Chrome-এ থাকাকালীন উপরের ডানদিকের কোণায় রেঞ্চ আইকনে ক্লিক করুন৷ "সেটিংস" এ ক্লিক করুন এবং "শুরুতে" বিভাগে আপনি যা চান তা নির্বাচন করুন, যেমন:

এমটিইকে জিজ্ঞাসা করুন:উইন্ডোজ মিডিয়া সেন্টার অনুপস্থিত, এক্সপ্লোরারে থাম্বনেইলস অনুপস্থিত, গেম আইকন সরান এবং আরও অনেক কিছু (সপ্তাহ 16)

ট্যাবটি বন্ধ করুন এবং একটি নতুন শুরু করুন। আপনি কি চয়ন করেছেন তা দেখতে হবে। আপনি যা চান তা না পেলে, আপনি সম্ভবত ম্যালওয়্যার দ্বারা সংক্রমিত হয়েছেন যা প্রতিটি নতুন ট্যাবে অন্য পৃষ্ঠা দেখানোর জন্য আপনার ব্রাউজার হাইজ্যাক করে রাখে। এটির জন্য, আপনাকে একটি অ্যান্টি-ভাইরাস সমাধান পেতে হবে এবং আপনার কম্পিউটার স্ক্যান করতে হবে, আপনার খুঁজে পাওয়া যেকোনো হুমকি দূর করে।

প্রশ্ন:আমার উইন্ডোজ 7 এর ইনস্টলেশন উইন্ডোজ মিডিয়া সেন্টার অনুপস্থিত। আমি কিভাবে এটি সংশোধন করতে পারি?

উত্তর:আপনি সম্ভবত Windows 7 N বা Windows 7 KN ইনস্টল করেছেন। এই দুটিই Windows 7 এর সংস্করণ যা Windows Media Center বা Internet Explorer অন্তর্ভুক্ত করে না, যা আপনাকে কি ইনস্টল করতে হবে তা চয়ন করতে দেয়। আপনি যদি এই পণ্যটি আপনার কম্পিউটারে রাখতে চান তবে আপনাকে এটি Microsoft থেকে ডাউনলোড করতে হবে। Windows 7 এর জন্য Microsoft Media ফিচার প্যাক পেতে এই লিঙ্কটি অনুসরণ করুন।

ওহ, এবং আরও একটি জিনিস:আপনি যদি দুটি প্যাকেজের মধ্যে কোনটি ইনস্টল করবেন তা নিয়ে বিভ্রান্ত হন, আপনার যদি উইন্ডোজের 64-বিট সংস্করণ এবং 32-বিটের জন্য "x86" সংস্করণ থাকে তবে "x64" সংস্করণটি পান। আপনি কোন বিট রেটে উইন্ডোজ ইনস্টল করেছেন তা জানতে, আপনার কীবোর্ডে "উইন+পজ/ব্রেক" টিপুন। "সিস্টেম" এর অধীনে আপনি "সিস্টেম প্রকার" এর পাশে বিট রেট দেখতে পাবেন। এটি হয় আপনাকে "64-বিট অপারেটিং সিস্টেম" বা "32-বিট অপারেটিং সিস্টেম" বলবে:

এমটিইকে জিজ্ঞাসা করুন:উইন্ডোজ মিডিয়া সেন্টার অনুপস্থিত, এক্সপ্লোরারে থাম্বনেইলস অনুপস্থিত, গেম আইকন সরান এবং আরও অনেক কিছু (সপ্তাহ 16)

প্রশ্ন:এক্সপ্লোরারে আমার থাম্বনেইল দেখা যাচ্ছে না। একটি ইমেজ প্রিভিউ দেখার একমাত্র উপায় হল ছবিটি খোলা। আমি কিভাবে থাম্বনেইল সক্রিয় করব?

উত্তর:আপনি যদি আপনার থাম্বনেইলগুলি দেখতে না পান তবে সমস্যাটি সংশোধন করতে আপনাকে ফোল্ডার বিকল্পগুলিতে যেতে হবে। এটি করার জন্য, উইন্ডোজ এক্সপ্লোরারের উপরের বাম কোণে "সংগঠিত করুন" বোতামে ক্লিক করুন এবং "ফোল্ডার এবং অনুসন্ধান বিকল্পগুলি" এ ক্লিক করুন। "দেখুন" ট্যাবে ক্লিক করুন এবং নিশ্চিত করুন যে "সর্বদা আইকন দেখান, থাম্বনেইল না" এর পাশের চেকবক্সটি সাফ করা হয়েছে, যেমন:

এমটিইকে জিজ্ঞাসা করুন:উইন্ডোজ মিডিয়া সেন্টার অনুপস্থিত, এক্সপ্লোরারে থাম্বনেইলস অনুপস্থিত, গেম আইকন সরান এবং আরও অনেক কিছু (সপ্তাহ 16)

একবার আপনি এটি করলে, ফোল্ডারটি রিফ্রেশ করুন। এর আইকনগুলি দেখানো উচিত। যদি তারা না করে, আপনার কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করুন। আপনার সমস্যা অব্যাহত থাকলে, মন্তব্য বিভাগে ফিরে আসুন এবং আমরা আপনাকে সাহায্য করব।

প্রশ্ন:ইনভয়েস এবং এস্টিমেট প্রো উইন্ডোজ 7 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। পিডিএফ ইনভয়েস পাঠাতে আমি কি ব্যবহার করতে পারি যেমনটি আমি এই প্রোগ্রামে করেছি?

উত্তর:আমাদের গবেষণার উপর ভিত্তি করে, মনে হচ্ছে আপনার প্রোগ্রামটি শুধুমাত্র Windows 7 এর 32-বিট সংস্করণের সাথে কাজ করার জন্য তৈরি করা হয়েছে৷ এমনও মনে হচ্ছে যে 32-বিট সংস্করণের সাথেও এটি কীভাবে কাজ করে সে সম্পর্কে অনেকেই অভিযোগ করছেন৷ ইনভয়েস পাঠানোর জন্য অনেক লোক ফ্রেশবুক ব্যবহার করে, এবং আপনি সম্ভবত তাদের প্ল্যাটফর্ম থেকে উপকৃত হবেন, কারণ এটি স্বয়ংক্রিয়ভাবে প্রাপকদের বকেয়া পেমেন্টের কথা মনে করিয়ে দেয়। চেষ্টা কর. এর জন্য অনেক অনলাইন সমাধান রয়েছে যার জন্য আপনাকে একটি নির্দিষ্ট অপারেটিং সিস্টেম চালানোর প্রয়োজন নেই। আপনি ইনভয়েস মেশিন বা ফ্রিএজেন্টও ব্যবহার করতে পারেন। সত্যই, এই সমাধানগুলি সর্বদা অফলাইন প্রোগ্রামগুলির চেয়ে ভাল যা কিছুক্ষণ পরে অপ্রচলিত হয়ে যায়। আপনি যদি মন্তব্য বিভাগে একটি অফলাইন অ্যাপ্লিকেশন খুঁজে পেতে চান তাহলে আমাদের বলুন এবং আমরা কয়েকটি সুপারিশ করব৷

প্রশ্ন:"গেমস" মেনু থেকে আমি কীভাবে গেমের আইকনগুলি সরাতে পারি যেগুলি আর বিদ্যমান নেই?

উত্তর:আপনি যখন Windows 7-এ গেমস মেনুতে প্রবেশ করেন, এটি কখনও কখনও আপনাকে এমন গেমগুলির শর্টকাট দেখাবে যা আপনার সিস্টেমে আর উপস্থিত নেই। যদিও এটি একটি বিরক্তিকর ঘটনা, উইন্ডোজ আপনাকে প্রশ্নে থাকা গেমটিতে ডান-ক্লিক করে এবং "এই গেমটি লুকান" ক্লিক করে এই মৃত শর্টকাটগুলি লুকানোর অনুমতি দেয়। আপনি যদি এই বিকল্পটি খুঁজে না পান বা এই প্রশ্ন সম্পর্কিত আরও কোনো সমস্যা থাকে, তাহলে অনুগ্রহ করে নীচে একটি মন্তব্য করুন৷

প্রশ্ন:আমার ড্রাইভগুলির একটিতে একটি পার্টিশন তৈরি করার চেষ্টা করার সময় আমি নিম্নোক্ত সতর্কতা পাই যেখানে অনির্বাচিত স্থান রয়েছে:আপনার নির্বাচিত অপারেশনটি নির্বাচিত মৌলিক ডিস্ক(গুলি)কে গতিশীল ডিস্ক(গুলি) তে রূপান্তর করবে< . আমি কিভাবে এই ত্রুটি বন্ধ করতে পারি?

উত্তর:আপনি যে সমস্যার মুখোমুখি হচ্ছেন তা হল উইন্ডোজের 4-পার্টিশন সীমা। এটি "সিস্টেম সংরক্ষিত" পার্টিশন অন্তর্ভুক্ত করে। সুতরাং, এটি আপনাকে তিনটি সম্ভাব্য পার্টিশন তৈরি করতে দেয়। আপনার যদি ইতিমধ্যে তিনটি থাকে তবে আপনি সম্ভবত একটি মৌলিক ডিস্ককে একটি ডায়নামিক ডিস্কে রূপান্তর করার সুরে একটি ত্রুটি পাবেন। সীমা লঙ্ঘন করার চেষ্টা করবেন না, কারণ আপনি আপনার সিস্টেম বা হার্ড ডিস্কের ক্ষতি করতে পারেন। পরিবর্তে, শুধুমাত্র বর্তমান পার্টিশনগুলিকে প্রসারিত করুন যা আপনাকে বরাদ্দ না করা স্থানটি কভার করতে হবে।

দুর্ভাগ্যবশত, মাইক্রোসফ্ট এই চার-পার্টিশন সীমা সম্পর্কে খুব স্পষ্ট ছিল না কারণ আপনি যখন পঞ্চমটি তৈরি করার চেষ্টা করেন তখন অপারেটিং সিস্টেম আপনাকে এটি সম্পর্কে সতর্ক করতে ব্যর্থ হয়। এটি যে ত্রুটিটি দেয় তা অনেক লোককে ফেলে দেয়। সুতরাং, মনে রাখবেন:Windows 7 সিস্টেমে চারটির বেশি পার্টিশন সম্ভব নয়।

কোন প্রশ্ন বা ধারণা আছে?

এখানে আপনার উজ্জ্বল মুহূর্ত! আমাদের ইনবক্সে আমরা যে প্রশ্নগুলি পাই তার বেশিরভাগই এখানে প্রদর্শিত হয় এবং আমরা সেগুলির আরও ক্রাঞ্চ করতে প্রস্তুত৷ আপনি যদি একটি প্রশ্ন জমা দিতে চান, অনুগ্রহ করে এই নিবন্ধের ভূমিকায় পরামর্শ অনুসরণ করুন এবং "এখনই আমাদের বিশেষজ্ঞদের জিজ্ঞাসা করুন!" এ ক্লিক করুন। এই সাইটের যেকোনো পৃষ্ঠার ডানদিকে। এখানে দেখানো উত্তরে ব্যাখ্যা করা যেকোনো ধাপ অনুসরণ করে আপনার কোনো সমস্যা হলে অনুগ্রহ করে একটি মন্তব্য করুন। আমরা আপনার কথা শুনছি এবং যেকোনো কিছুর উত্তর দিতে প্রস্তুত! আপনার দিনটি ভালো কাটুক!


  1. উইন্ডোজ 11/10-এ ফাইল এক্সপ্লোরার থেকে ওয়ানড্রাইভ আইকন কীভাবে সরানো যায়

  2. Windows 10 অ্যাকশন সেন্টার অনুপস্থিত

  3. উইন্ডোজ 10-এ বিজ্ঞপ্তি এবং অ্যাকশন সেন্টার

  4. 10 সেরা উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার টিপস এবং কৌশল এটিকে আরও কার্যকর করার জন্য