কম্পিউটার

MTE-কে জিজ্ঞাসা করুন - ডুয়াল বুট উইন্ডোজ 7 এবং 8, NoChrome মোডে একটি WMC উইন্ডো সরান, এবং আরও অনেক কিছু... (উইন্ডোজ, সপ্তাহ 19)

MTE-কে জিজ্ঞাসা করুন - ডুয়াল বুট উইন্ডোজ 7 এবং 8, NoChrome মোডে একটি WMC উইন্ডো সরান, এবং আরও অনেক কিছু... (উইন্ডোজ, সপ্তাহ 19)Ask a Windows Expert-এর 19তম সপ্তাহে স্বাগতম, যেখানে আপনার প্রশ্ন আছে এবং আমরা এখানে একজন আবাসিক বিশেষজ্ঞ পাব মেক টেক ইজিয়ার-এ আপনাকে সম্ভাব্য সবচেয়ে সংক্ষিপ্ত এবং ব্যাপক উত্তর পেতে। আমাদের "প্রশ্ন" ফর্মের মাধ্যমে আপনি যে মুহূর্তে একটি তদন্ত পাঠাবেন, আপনি নিশ্চিন্ত থাকতে পারেন যে আপনার উত্তর এই ধারাবাহিক সিরিজের পরবর্তী বিভাগে উপস্থিত হওয়ার জন্য গবেষণা করা হচ্ছে। যতক্ষণ আপনি জিজ্ঞাসা করেন, এটি একটি পরিষ্কার উত্তর পেতে আঘাত করে না, তাই না? আপনার নিজের প্রশ্ন জমা দিতে, "আমাদের বিশেষজ্ঞদের এখনই জিজ্ঞাসা করুন" ক্লিক করুন! এই পৃষ্ঠার ডানদিকে। এই সপ্তাহে আমরা যে প্রশ্নগুলি পেয়েছি তা নিয়ে চলুন!

প্রশ্ন:আমি কি করতে পারি যদি আমি ভুলবশত উইন্ডোজ 8কে একটি ডুয়াল-বুট ধরনের জিনিসের পরিবর্তে উইন্ডোজ 7-এ আপগ্রেড হিসাবে ইনস্টল করি? আমি কিভাবে এটি বিপরীত করতে পারি?

উত্তর:ঠিক আছে, আপনি একবার অন্যের উপরে একটি অপারেটিং সিস্টেম ইনস্টল করার পরে কিছুই করার নেই। ফিরে যাওয়ার কোন উপায় নেই। সুতরাং, আপনি যদি উইন্ডোজ 7-এ ফিরে যেতে চান, তাহলে আমরা পরামর্শ দিচ্ছি (যেমন আপনি আপনার ইমেলে বলেছেন) আপনার প্রাথমিক পার্টিশনকে কিছুটা সঙ্কুচিত করুন এবং নতুন পার্টিশনে Windows 7 ইনস্টল করুন। এটি একটি ডুয়াল-বুট সেটিং হতে পারে। উইন্ডোজ 8 সরানো সম্পূর্ণভাবে আরেকটি সমস্যা, তবে আপনি এটিকে msconfig এর মাধ্যমে কনফিগার করে বুট মেনু থেকে সরাতে পারেন। msconfig-এ পৌঁছানোর জন্য, আপনার স্টার্ট মেনুতে ছোট অনুসন্ধান বাক্সে "msconfig" টাইপ করুন। একবার আপনি "এন্টার" টিপুন, আপনি প্রবেশ করেন৷

"বুট" ট্যাবে, আপনি আপনার অপারেটিং সিস্টেম প্যারামিটার কনফিগার করতে পারেন Windows 8 বাদ দিতে এবং শুধুমাত্র Windows 7কে রেখে যেতে পারেন। এর পরে, আপনি System32 ডিরেক্টরি এবং আপনার Windows 8 ইনস্টলেশনের সাথে সম্পর্কিত অন্য কোনো ডিরেক্টরি মুছে ফেলতে পারেন।

MTE-কে জিজ্ঞাসা করুন - ডুয়াল বুট উইন্ডোজ 7 এবং 8, NoChrome মোডে একটি WMC উইন্ডো সরান, এবং আরও অনেক কিছু... (উইন্ডোজ, সপ্তাহ 19)

উইন্ডোজ 8 চালানোর যেকোন প্রচেষ্টা, মুহূর্তের জন্য, VMWare-এর মতো ভার্চুয়ালাইজেশন পরিবেশের মাধ্যমে করা উচিত। Windows 8 রিলিজ এবং ভোক্তা প্রিভিউ VMWare 8 এর মাধ্যমে ইনস্টল করা যেতে পারে। VMWare-এর আগের সংস্করণগুলি Windows 8-এর বৈশিষ্ট্যগুলিকে সমর্থন করে না এবং আপনি x64 সংস্করণ ইনস্টল করতে সমস্যার সম্মুখীন হতে পারেন। আমাদের পরামর্শ হল x86 Windows 8 এর সাথে VMWare 8 ব্যবহার করা।

প্রশ্ন:Windows মিডিয়া সেন্টারে "/nochrome" ব্যবহার করার সময় একটি উইন্ডো সরানোর কোনো উপায় আছে কি?

উত্তর:সংক্ষিপ্ত উত্তর হল "না।" দীর্ঘ উত্তর হল, "আপনি পূর্ণ-স্ক্রীনে উইন্ডোটি ব্যবহার করতে পারেন, যা আপনাকে মিডিয়া সেন্টারটি সঠিকভাবে বন্ধ করতে দেয়।" পূর্ণ-স্ক্রীন মোড সক্ষম করতে "Alt+Enter" টিপুন। "/nochrome" এর অধীনে, WMC একটি টাস্কবার আইকন এবং সেই সমস্ত মিষ্টি জিনিস সহ একটি সাধারণ উইন্ডোজ শেল অ্যাপ্লিকেশনের মতো চলে না। দুর্ভাগ্যবশত, আপনি উইন্ডোটি সরাতে বা টাস্কবার থেকে এটিতে স্যুইচ করতে অক্ষমতা রেখে গেছেন। এটি একটি ট্রেডঅফ এবং দুর্ভাগ্যবশত, এটি সম্পর্কে আপনি কিছুই করতে পারবেন না৷

প্রশ্ন:উইন্ডোজ 8 রিলিজ প্রিভিউ কি একটি ফাঁস?

উত্তর:রিলিজ প্রিভিউ কোনো ফাঁস নয়। উইন্ডোজ 8 রিলিজ প্রিভিউ হল মাইক্রোসফটের অপারেটিং সিস্টেমের শেষ শোকেস তার চূড়ান্ত বিল্ড প্রকাশ করার আগে। এটি আপনাকে দেখাবে যে আপনি চূড়ান্ত সংস্করণে কোন বৈশিষ্ট্যগুলি দেখতে পাবেন৷ কনজিউমার প্রিভিউ ছিল আপনার ক্ষুধা খোলার এবং আপনাকে ইন্টারফেসের সাথে পরিচিত হতে সাহায্য করার একটি ফর্ম। তারা এখনও চূড়ান্ত প্রকাশ না হওয়া পর্যন্ত অন্যান্য বৈশিষ্ট্যগুলি সরাতে বা যোগ করতে পারে, তবে আপনি সেখানে যে জিনিসগুলি দেখছেন তার বেশিরভাগই চূড়ান্ত৷

মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে এই বছরের মে শেষে ডাউনলোডের জন্য রিলিজ পূর্বরূপ উপলব্ধ করেছে। আপনি যদি Microsoft থেকে আনুষ্ঠানিকভাবে এটি ডাউনলোড করতে চান তবে এই লিঙ্কে ক্লিক করুন।

আলোচনা করার কিছু আছে?

এখানে উত্তরের সাথে সম্পর্কিত নয় এমন সমস্ত প্রশ্নের জন্য, এই পৃষ্ঠার ডানদিকে "আমাদের বিশেষজ্ঞদের এখনই জিজ্ঞাসা করুন" ক্লিক করে একটি প্রশ্ন জমা দিন৷ এই প্রশ্নগুলির সাথে সম্পর্কিত যেকোনো অনুসন্ধান এবং আলোচনা এখানে মন্তব্য বিভাগে যেতে হবে। আপনার দিনটি ভালো কাটুক!


  1. কিভাবে ডুয়াল বুট উইন্ডোজ 10 এবং উবুন্টু

  2. কিভাবে উইন্ডোজ 10 এ UEFI সিকিউর বুট নিষ্ক্রিয় এবং সক্ষম করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এবং উইন্ডোজ 11 ডুয়াল বুট করবেন

  4. কিভাবে ডুয়াল বুট উইন্ডোজ 7 এবং 8