কম্পিউটার

কিভাবে ঠিক করা যায় “Hey Siri Not Responding on Mac”

সময় কম? এখানে একটি দ্রুত টিপ

ক্লিনআপ মাই সিস্টেম ডাউনলোড করুন এবং এই নিবন্ধে উল্লিখিত বিভিন্ন সমস্যার সাথে কাজ করছে না হেই সিরি সমাধান করুন। এটি ছাড়াও, তৃতীয় পক্ষের টুল ব্যবহার করে Siri কাজ করছে না তা ঠিক করার জন্য, আমরা কীভাবে এটি ম্যানুয়ালি করতে হবে তাও আলোচনা করব।

কিভাবে ঠিক করা যায় “Hey Siri Not Responding on Mac”

আমার জন্য, সিরি সমস্ত সমস্যার উত্তর। দিকনির্দেশ খোঁজা, সর্বশেষ খবর পড়া, কল করা এবং সিরি সর্বদা আছে এমন জিনিসগুলি সন্ধান করা হোক না কেন। সুতরাং, যখন সিরি সাড়া দেওয়া বন্ধ করে, তখন এটি একটি বাস্তব সমস্যা হয়ে দাঁড়ায়।

আমি জানি আমি একা নই। অন্যরাও আছেন যারা সিরি ম্যাক এ কাজ করা বন্ধ করলে এটি পছন্দ করেন না।

তাই, হেই সিরি ম্যাক এ কাজ করছে না তা সমাধান করার জন্য আমরা এখানে কার্যকরী সমাধান নিয়ে এসেছি৷

কিন্তু তার আগে, আসুন জেনে নেওয়া যাক কেন সিরি ম্যাকে কাজ করা বন্ধ করে দেয়।

ম্যাকে সিরি সাড়া না দেওয়ার কারণগুলি

আইওএসের সাথে তুলনা করলে, সিরি ম্যাকের সাথে আরও সামঞ্জস্যপূর্ণ। কিন্তু এর অর্থ এই নয় যে এটি ত্রুটিহীন। কখনও কখনও আপনি সিরিকে কল করতে পারেন এবং এটি আসার পরিবর্তে, আপনি একটি বার্তা পাবেন – সিরি পাওয়া যাচ্ছে না৷

ইন্টারনেট সংযোগ ব্যর্থ হলে এটি ঘটে। সুতরাং, এটি ঠিক করতে, আপনাকে Wi-Fi পুনরায় চালু করতে হবে বা ইথারনেট আনপ্লাগ করতে হবে এবং এটি পুনরায় প্লাগ করতে হবে। যাইহোক, যদি ইন্টারনেট ঠিকঠাক কাজ করে তবুও আপনি ত্রুটির সম্মুখীন হন, তাহলে Siri সার্ভার কাজ না করার সামান্যতম সম্ভাবনা সেখানে থাকতে পারে। এর মানে হল কাজ করার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে।

কিন্তু একবার আপনি জেনে গেলে, সমস্যাটি সংযোগ ড্রপের সাথে সম্পর্কিত নয়; আপনাকে নিম্নলিখিত জিনিসগুলিকে সেগুলি যে ক্রমে উল্লেখ করা হয়েছে সেগুলি পরীক্ষা করতে হবে৷

সিরি ম্যাকে কাজ করছে না তা ঠিক করার উপায়

1. সিরি সক্রিয় আছে কিনা তা পরীক্ষা করুন

কখনও কখনও সিস্টেম আপডেট বা সিস্টেমে দুর্ঘটনাজনিত পরিবর্তন সিরি অক্ষম করতে পারে। অতএব, যদি আপনি একটি অডিও সমস্যার সম্মুখীন হন বা সিরি কাজ করা বন্ধ করে দেয়, তাহলে আপনাকে নিম্নলিখিত জিনিসগুলি চেষ্টা করতে হবে:

1. সিস্টেম পছন্দ> Siri

-এ যান

2. যে বাক্সে লেখা আছে সেটিতে টিক চিহ্ন দিন কিভাবে ঠিক করা যায় “Hey Siri Not Responding on Mac”

এটি ছাড়াও, আমরা কিছু অন্যান্য টুইকও করার পরামর্শ দিই। এগুলি Mac-এ Siri-এর সমস্যা সমাধানে সাহায্য করবে৷

  1. ভয়েস ফিডব্যাক অক্ষম এবং পুনরায় সক্ষম করুন
  2. ডিফল্ট অ্যাকশন থেকে ভিন্ন কিছুতে Siri ভয়েস পরিবর্তন করুন। এটি নিঃসন্দেহে জিনিসগুলি ঠিক করতে সাহায্য করবে৷

যদি আপনি এখনও সমস্যার সম্মুখীন হন, বা পরিবর্তনগুলি পছন্দ না করেন তবে আপনি সেগুলিকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারেন৷

2. আইক্লাউডে সিরি পুনরায় সিঙ্ক করুন

অ্যাপল ব্যবহারকারীদের জন্য জিনিসগুলি সহজ করতে, সিরি আইক্লাউড সিঙ্ক্রোনাইজেশন ব্যবহার করে। কিন্তু কখনও কখনও এটি বগি হতে পারে যার ফলে সিরি বিপর্যস্ত হয়। অতএব, এটি ঠিক করতে আপনাকে আইক্লাউডের সাথে সিরি পুনরায় সিঙ্ক করতে হবে। এটি কীভাবে করবেন তা শিখতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সিস্টেম পছন্দ> Apple I এ ক্লিক করুন
  2. এখন, iCloud বিকল্পটি সন্ধান করুন এবং ডান ফলকে সিরির পাশের বাক্সটি চেক করুন৷ একই ধাপের পুনরাবৃত্তি করুন কিন্তু এইবার আনচেক করুন এবং পুনরায় চেক করুন।

একবার আপনি ডিভাইসটি পুনরায় চালু করলে, সিরির সংযোগ পুনরুদ্ধার করা হবে৷

3. মাইকের গুণমান পরীক্ষা করুন

যদি সিরি অডিও সমস্যার কারণে কাজ করা বন্ধ করে দেয়, তাহলে আপনাকে মাইক্রোফোন সেটিংস চেক করতে হবে। চেক করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

1. সিস্টেম পছন্দগুলি> শব্দ

2. ইনপুট ট্যাবে ক্লিক করুন

3. কোন প্যারামিটারে ইনপুট ভলিউম সেট করা আছে তা পরীক্ষা করুন এবং দেখুন যে ইনপুট লেভেল আমাদের কথা বলার সাথে সাথে পরিবর্তিত হয়।

কিভাবে ঠিক করা যায় “Hey Siri Not Responding on Mac”

4. মাইকে কিছু সমস্যা হলে, এক্সটার্নাল মাইক কানেক্ট করার চেষ্টা করুন এবং উপরে বর্ণিত সমস্ত ধাপগুলি পুনরাবৃত্তি করুন।

5. এর পরে, অ্যাপ্লিকেশনগুলির ভিতরে ইউটিলিটি ফোল্ডার থেকে অ্যাক্টিভিটি মনিটর চালু করুন৷

6. coreaudiod ফাইলের নাম নির্বাচন করুন

কিভাবে ঠিক করা যায় “Hey Siri Not Responding on Mac”

7. এখন, Stop

ক্লিক করে নির্বাচিত কাজটি শেষ করুন

এটি সাউন্ড সেটিংস রিসেট করবে এবং আপনি সিরি চালু করতে সক্ষম হবেন।

4. Siri থেকে বিধিনিষেধ সরান

ডিভাইসের ব্যবহার সীমাবদ্ধ করতে, সর্বশেষ macOS আপডেট স্ক্রিন টাইম বৈশিষ্ট্যটি প্রবর্তন করে। এই নতুন বৈশিষ্ট্যটি ডিভাইসের ব্যবহারের উপর একটি ট্যাব রাখতে সাহায্য করে, যার ফলে অ্যাপের ব্যবহার সীমিত করতে সাহায্য করে যার ফলে আরও বেশি উত্পাদনশীলতা এবং কম সময় অপচয় হয়।

যেহেতু বেশিরভাগ লোকেরা এটি ব্যবহার করে এবং আপনিও যদি এটি ব্যবহার করেন তবে এটি সিরির জন্য কিছু বিধিনিষেধ সক্ষম করার সম্ভাবনা রয়েছে। অতএব, স্যার কাজ করছে না কিনা তা পরীক্ষা করার জন্য, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং সীমাবদ্ধতাগুলি অক্ষম করুন৷

  1. সিস্টেম পছন্দগুলি চালু করুন> স্ক্রীন
  2. কন্টেন্ট এবং গোপনীয়তা> অ্যাপস এ ক্লিক করুন
  3. এখন, বিষয়বস্তু এবং গোপনীয়তা বিধিনিষেধের পাশে বাট বন্ধ করুন-এ ক্লিক করুন এবং সিরি সম্পর্কিত যেকোনো বিকল্পের টিক চিহ্ন সরিয়ে দিন।

5. VPN নিষ্ক্রিয় করুন

আপনার অনুরোধ প্রক্রিয়া করতে, Siri অ্যাপল সার্ভারের সাথে সংযোগ করতে হবে। কিন্তু আপনি যদি একটি VPN ব্যবহার করেন, তাহলে সংযোগটি নাও যেতে পারে। তাই, আপনার আইপি ঠিকানা লুকানোর জন্য বা আপনি যদি VPN ব্যবহার করেন তবে অনিয়ন্ত্রিত ডেটা অ্যাক্সেস করতে, এটি নিষ্ক্রিয় করার চেষ্টা করুন এবং দেখুন এটি হেই সিরি সাড়া দিচ্ছে না তা ঠিক করতে সাহায্য করে।

অতিরিক্ত টিপ:একটি উন্নত অপ্টিমাইজার টুলের সাহায্যে ম্যাকের গতি ও কর্মক্ষমতা বাড়ানোর কথা বিবেচনা করুন - আমার সিস্টেম পরিষ্কার করুন

সুতরাং, আপনি কি দেখেছেন যে কীভাবে জিনিসগুলি ভুল হতে পারে এবং সিরির কাজকে প্রভাবিত করতে পারে? ঠিক আছে, এটি অন্যান্য অ্যাপ্লিকেশন, ফাইলগুলির সাথেও ঘটে। অতএব, আপনি যদি ম্যানুয়ালি সমস্ত সম্ভাব্য সমস্যাগুলি ঠিক করার জন্য সময় ব্যয় করতে না চান তবে কেন উন্নত কিছু ব্যবহার করবেন না? আচ্ছা, এটা কি হতে পারে?

কি, যদি আমি বলি যে একটি এক-ক্লিক অপ্টিমাইজেশন টুল আছে যা অপ্রয়োজনীয় অ্যাপের হস্তক্ষেপ এবং ধীর কর্মক্ষমতা, লো-ডিস্ক স্পেস ত্রুটির মতো সমস্যাগুলি সমাধান করতে পারে?

ভাগ্যক্রমে, আপনি ক্লিনআপ মাই সিস্টেমের মতো একটি ডেডিকেটেড ক্লিনিং এবং অপ্টিমাইজেশন অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন। এই অল-ইন-ওয়ান ইউটিলিটি জাঙ্ক ফাইল, লগ, ক্যাশে, মেল অ্যাটাচমেন্ট, ট্র্যাশ আইটেম এবং অন্যান্য অপ্রয়োজনীয় ডেটা দ্বারা নেওয়া স্থান খালি করে ম্যাককে পরিষ্কার, অপ্টিমাইজ এবং সুরক্ষিত করতে সহায়তা করে৷

আপনার Mac-এ Cleanup My System ব্যবহার করতে, নিচে উল্লেখিত নির্দেশাবলী অনুসরণ করুন:

  • ক্লিনআপ মাই সিস্টেম ডাউনলোড, ইনস্টল এবং চালু করুন।

    কিভাবে ঠিক করা যায় “Hey Siri Not Responding on Mac”

  • এক-ক্লিক কেয়ার-এ নেভিগেট করুন এবং আপনার ম্যাক ডিক্লাটার করার জন্য একটি পুঙ্খানুপুঙ্খ স্ক্যানিং প্রক্রিয়া শুরু করতে স্টার্ট স্ক্যান বোতাম টিপুন৷

কিভাবে ঠিক করা যায় “Hey Siri Not Responding on Mac”

  • ক্লিনআপ মাই সিস্টেম সমস্ত অপ্রয়োজনীয় ডেটা তালিকাভুক্ত করার সাথে সাথে এটি তিনটি বিভাগের অধীনে তালিকাভুক্ত হয়:সিস্টেম ক্লিনার (অবাঞ্ছিত জাঙ্ক ফাইলগুলি সরাতে), সুরক্ষা (অনলাইনে পরিচয় চিহ্নগুলি সরাতে), এবং স্পেস অ্যানালাইজার (মেমোরি নিষ্পত্তি করার জন্য- হগিং ফাইল, আপনি আর ব্যবহার করবেন না)।

কিভাবে ঠিক করা যায় “Hey Siri Not Responding on Mac”

সহজভাবে, এক সাথে সবকিছু পরিত্রাণ পেতে এখনই পরিষ্কার করুন বোতাম টিপুন!

দ্রষ্টব্য –

শুধু এই সহজ পদক্ষেপগুলি ব্যবহার করে আপনি সিরি ফিরে পেতে পারেন এবং নিশ্চিত করুন যে এটি প্রতিক্রিয়া না করার সমস্যা ছাড়াই কাজ করে। তবে আমি আপনাকে বলি যে আপনি যদি সময় বাঁচাতে চান এবং ম্যাক অপ্টিমাইজ করে রাখতে চান তবে আসল কৌশলটি হল ক্লিনআপ মাই সিস্টেম। এই চমৎকার ম্যাক ক্লিনারটি এমন মডিউল অফার করে যা জাঙ্ক ফাইল, অ্যাপ ক্যাশে এবং আরও অনেক কিছু পরিষ্কার করতে সাহায্য করবে। এটি কীভাবে কাজ করে তা দেখার জন্য এটি একবার চেষ্টা করুন এবং প্রতিক্রিয়া জানিয়ে আমাদের জানান৷ সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. কীভাবে ড্র্যাগ অ্যান্ড ড্রপ ম্যাকে কাজ করছে না তা ঠিক করবেন

  2. Skype Mac এ কাজ করছে না (2022) – এখানে কিভাবে ঠিক করা যায়

  3. কিভাবে ম্যাকের কাজ করছে না এমন স্ক্রিনশট ঠিক করবেন

  4. কিভাবে ঠিক করবেন iMessage ম্যাকে কাজ করছে না