কম্পিউটার

Skype Mac এ কাজ করছে না (2022) – এখানে কিভাবে ঠিক করা যায়

Skype Mac এ কাজ করছে না (2022) – এখানে কিভাবে ঠিক করা যায়

যদি আপনি একই সমস্যা নিয়ে কাজ করছেন এবং সঠিকভাবে স্কাইপ ব্যবহার করতে সক্ষম না হন, তাহলে কিছু সমস্যা সমাধানের পদক্ষেপ আছে যা আপনি অনুসরণ করতে পারেন এবং সঠিকভাবে আবার চালু করতে পারেন।

ইদানীং ভিডিও কমিউনিকেশন প্ল্যাটফর্মগুলি একটি বুম এ রয়েছে। সারা বিশ্বের লোকেরা তাদের কম্পিউটার বা স্মার্টফোন ব্যবহার করে অডিও বা ভিডিও কল এবং সম্মেলন পরিচালনা করতে স্কাইপ, জুম, গুগল মিট, ওয়েচ্যাট ব্যবহার করে। সমস্ত চ্যাটিং অ্যাপ্লিকেশনগুলির মধ্যে, স্কাইপ সবচেয়ে নির্ভরযোগ্য বিকল্প বলে মনে হয়, তবে কখনও কখনও আপনার অনলাইন কথোপকথনগুলি হতাশাজনক অভিজ্ঞতায় পরিণত হতে পারে, যা ত্রুটি, প্রতিক্রিয়াহীনতা এবং বিলম্বে পূর্ণ।

আপনি যদি একজন নিয়মিত স্কাইপ ব্যবহারকারী হন, তাহলে আপনি অবশ্যই সমস্যার সম্মুখীন হবেন যেমন:"ম্যাকে স্কাইপ খুলছে না", "লগ-ইন সমস্যা", "অডিও কাটা হচ্ছে", "স্কাইপ ভিডিও অন্য ব্যক্তিকে দেখাচ্ছে না" ইত্যাদি। তাই, কেন এই সমস্যা প্রথম স্থানে ঘটবে? কেন স্কাইপ হঠাৎ করে প্রতিক্রিয়াহীন হয়ে পড়ে? উত্তর খুঁজে বের করতে, পড়তে থাকুন!

আপনি পড়তে চাইতে পারেন: COVID-19:ম্যাক এবং পিসিতে কীভাবে স্কাইপ এবং জুম মিটিং সেটআপ করবেন তা এখানে রয়েছে 

ম্যাক (2021) এ স্কাইপ কাজ না করার মূল কারণগুলি এখানে রয়েছে

ম্যাকের জন্য স্কাইপ সাড়া না দেওয়ার সমস্যার পিছনে কিছু সাধারণ অপরাধী তালিকাভুক্ত করা হয়েছে: 

  • একটি দুর্বল ইন্টারনেট সংযোগের ফলে কল ড্রপ, ব্লকি বা হিমায়িত ভিডিও চ্যাটিং অভিজ্ঞতা বা তোতলানো শব্দ হতে পারে৷
  • আপনি ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি পূরণ করেননি৷
  •  আপনি স্কাইপের সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন না৷
  • আপনার নিরাপত্তা সফ্টওয়্যার বা ফায়ারওয়াল সেটিংস স্কাইপ অ্যাপটিকে ব্লক করতে পারে৷

কারণ যাই হোক না কেন, আপনার স্কাইপ ধীর সংযোগ সমস্যা আবার উড়তে পেতে আপনি কিছু কৌশল প্রয়োগ করতে পারেন।

স্কাইপ ম্যাকবুকে কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন! (2022)

স্কাইপ খুলছে না/ম্যাকবুক সমস্যায় কাজ করছে না তা সমাধান করতে নিম্নলিখিত পদ্ধতিগুলি ব্যবহার করে দেখুন: 

পদ্ধতি 1 =যাচাই করুন আপনার ইন্টারনেট সংযোগ সঠিকভাবে কাজ করছে

আপনি যদি আপনার স্কাইপ অ্যাকাউন্টে সাইন ইন করতে বা বার্তা পাঠাতে/গ্রহণ করতে সমস্যার সম্মুখীন হন তবে আপনার একটি সক্রিয় ইন্টারনেট সংযোগ আছে কিনা তা পরীক্ষা করুন৷ শক্তিশালী ব্যান্ডউইথ থাকা সত্ত্বেও যদি সমস্যাটি থেকে যায়, নেটওয়ার্কে পুনরায় সংযোগ করার চেষ্টা করুন এবং স্কাইপ থেকে লগ আউট করুন। কয়েক মিনিটের পরে, আপনি আবার লগ ইন করতে পারেন এটি ম্যাকের 'স্কাইপ সাড়া দিচ্ছে না' সমস্যার সমাধান করে কিনা তা দেখতে।

উপরন্তু, আপনি আপনার স্কাইপ আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করার চেষ্টা করতে পারেন। আপনি কখনই জানেন না যে এটি একযোগে অ্যাপের সাথে সমস্ত সম্ভাব্য সমস্যার সমাধান করতে পারে!

পদ্ধতি 2 =স্কাইপ হার্টবিট চেক করুন

আপনি যেকোন সমস্যা সমাধানের সমাধান বাস্তবায়ন করার আগে, আমরা আমাদের ব্যবহারকারীদের Skype-এর স্থিতি পরীক্ষা করার পরামর্শ দিই। পৃষ্ঠাটি আপনাকে সাম্প্রতিক স্কাইপের সমস্যাগুলি সম্পর্কে অবহিত করবে যদি থাকে এবং এটি আপনাকে স্কাইপের পরিকাঠামোর বর্তমান সমস্যাগুলি সম্পর্কেও বলবে৷ আপনি দেখতে সক্ষম হবেন যে কোনও নির্দিষ্ট বৈশিষ্ট্যের সাথে কোনও সমস্যা আছে বা আপনার ডিভাইসটি অপরাধী কিনা।

Skype Mac এ কাজ করছে না (2022) – এখানে কিভাবে ঠিক করা যায়

যদিও, অস্বাভাবিক কিছু থাকলে, আপনি এটি ঠিক করার জন্য কিছু করতে পারবেন না। আপনি শুধু কোম্পানির তাদের প্রান্ত থেকে সমস্যা সমাধানের জন্য অপেক্ষা করতে হবে. আপনি শুধু আপডেট নিরীক্ষণ করতে পারেন, ততক্ষণ পর্যন্ত!

আপনি পড়তে চাইতে পারেন: অন্য ব্যক্তিকে না জেনে কীভাবে স্কাইপ কল রেকর্ড করবেন (অডিও সহ) 

পদ্ধতি 3 =স্কাইপ অডিও সেটিংস পর্যালোচনা করুন

আপনি যদি আপনার স্কাইপ মাইক্রোফোন নিয়ে সমস্যার সম্মুখীন হন, তাহলে প্রথমে আপনাকে অ্যাপের মধ্যেই ডিভাইসটি পরীক্ষা করতে হবে। তিন-বিন্দু আইকন মেনু বিকল্পে ক্লিক করুন> সেটিংসে ক্লিক করুন এবং তালিকা থেকে অডিও এবং ভিডিও ট্যাবে নেভিগেট করুন। আপনার মাইক্রোফোন পরীক্ষা শুরু করতে, শুধু কিছু বলুন। আপনাকে নীল বিন্দু প্রদর্শন করা উচিত আপনার ভয়েস আসার সাথে সাথে মাইক্রোফোন হেডারের নীচে।

Skype Mac এ কাজ করছে না (2022) – এখানে কিভাবে ঠিক করা যায়

আপনি কথা বলার সময় যদি এই নীল বিন্দুগুলি সরানো দেখতে না পান, তাহলে কেবল মাইক্রোফোনের পাশে আপনার মাইকের নামে ক্লিক করুন এবং অন্য একটি ডিভাইস বেছে নিন। যতক্ষণ না আপনি কথা বলার সময় নীল বিন্দুগুলি নড়াচড়া করতে না দেখেন ততক্ষণ পর্যন্ত বিভিন্ন ধরণের ডিভাইস চেষ্টা করতে থাকুন।

পদ্ধতি 4 =আপনার ম্যাকবুক পরিদর্শন করুন (প্রস্তাবিত)

নির্দিষ্ট পরিস্থিতিতে, কল করার সময়, ধীরগতির টাইপিং বা অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণরূপে চালু হতে অস্বীকার করার সময় আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন। নেটওয়ার্ক সংযোগ চেক করা সত্ত্বেও, সফ্টওয়্যার আপডেট করা, ম্যাক রিবুট করা, কিছুই কাজ করে না। ঠিক আছে, অন্য কিছু অপরাধী ভিডিও চ্যাট প্ল্যাটফর্মের সঠিক কার্যকারিতাকে প্রভাবিত করতে পারে এবং আপনি "Skype ম্যাকবুকে কাজ করছে না" এর সাথে ডিল করতে পারেন। যদি থাকে: 

  • ভাইরাস
  • কৃমি
  • স্পাইওয়্যার 
  • অ্যাডওয়্যার 
  • ট্রোজান হর্স
  • রুটকিট বা অন্য কোনো ম্যালওয়্যার হুমকি 

আপনি 'ম্যাকে স্কাইপ খুলছে না', 'মাইক্রোফোন কাজ করছে না' বা 'স্কাইপ ভিডিও অন্য ব্যক্তিকে দেখাচ্ছে না' ইত্যাদি সমস্যার সম্মুখীন হতে পারেন। তাই, সর্বোত্তম অভ্যাস হল এই ধরনের দূষিত বিষয়বস্তুর জন্য আপনার Mac স্ক্যান করা এবং অনলাইন ও অফলাইন সব ধরনের দুর্বলতাকে নিরপেক্ষ করা। আমরা CleanMyMac X এর মত একটি ডেডিকেটেড অ্যাপ্লিকেশন ব্যবহার করার পরামর্শ দিই সম্ভাব্য ট্রেস সনাক্তকরণ এবং নির্মূল করার জন্য একটি ব্যাপক স্ক্যান চালানোর জন্য। আপনি ম্যালওয়্যার রিমুভাল মডিউলে নেভিগেট করতে পারেন> একটি স্ক্যান শুরু করুন> পাওয়া হুমকিগুলি সরান!

Skype Mac এ কাজ করছে না (2022) – এখানে কিভাবে ঠিক করা যায়

আপনি চেক করতে চাইতে পারেন: 2022 সালে 7 সেরা CleanMyMac X বিকল্প (বিনামূল্যে এবং অর্থপ্রদান) 

পদ্ধতি 5 =আপনার ম্যাকের টেক্সট-টু-স্পিচ সেটিংস চেক করুন

বর্তমান টেক্সট-টু-স্পিচ সিটিং আপনার স্কাইপে হস্তক্ষেপ করতে পারে এমন সম্ভাবনা রয়েছে। তাই সমস্যাটি সমাধান করতে, নীচে ভাগ করা পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

পদক্ষেপ 1 = স্কাইপ অ্যাপ্লিকেশন বন্ধ করুন।

পদক্ষেপ 2 = অ্যাপল লোগোতে ক্লিক করুন এবং ড্রপ-ডাউন মেনু থেকে সিস্টেম পছন্দগুলি নির্বাচন করুন।

পদক্ষেপ 3 = সিস্টেম পছন্দ উইন্ডো থেকে, অ্যাক্সেসিবিলিটি বিভাগে নেভিগেট করুন।

Skype Mac এ কাজ করছে না (2022) – এখানে কিভাবে ঠিক করা যায়

পদক্ষেপ 4 = ডান পাশের প্যানেল থেকে স্পিচ বোতামটি খুঁজুন এবং ক্লিক করুন।

পদক্ষেপ 5 = সিস্টেম ভয়েস হেডারের পাশে একটি ভিন্ন ভয়েস নির্বাচন করার চেষ্টা করুন।

Skype Mac এ কাজ করছে না (2022) – এখানে কিভাবে ঠিক করা যায়

এটাই! স্কাইপ পুনরায় চালু করার চেষ্টা করুন এবং সামগ্রিক কাজ করার ক্ষেত্রে এখনও সমস্যা আছে কিনা তা দেখুন।

আপনি পড়তে চাইতে পারেন: স্কাইপে কীভাবে স্ক্রিন শেয়ার করবেন (উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড, আইওএস) 

পদ্ধতি 6 =কিছু অন্তর্নির্মিত অ্যাপ সেটিংস পর্যালোচনা করুন

এখনও, "স্কাইপ ভিডিও অন্য ব্যক্তি দেখাচ্ছে না" সঙ্গে সংগ্রাম? ভাল, নিশ্চিত করুন যে অন্য ব্যক্তি লুকানো হয় না। ব্যক্তিগতভাবে তাদের স্কাইপ স্ক্রিনে ডান-ক্লিক করুন এবং নিম্নলিখিত বিকল্পগুলি নির্বাচন করা হয়নি তা পরীক্ষা করে দেখুন: 

  • নিজের দৃশ্য লুকান 
  • আমার ভিডিও বন্ধ করুন 

Skype Mac এ কাজ করছে না (2022) – এখানে কিভাবে ঠিক করা যায়

এছাড়াও, নিশ্চিত করুন যে আপনার কারোরই আপনার ডিভাইসে স্কাইপের পুরানো সংস্করণ ইনস্টল করা নেই। অতিরিক্তভাবে, আপনাকে নিশ্চিত করতে হবে যে অন্য কোনো অ্যাপ ইতিমধ্যেই আপনার ওয়েবক্যাম ব্যবহার করছে না। এই সফ্টওয়্যারগুলি যেকোন ভিডিও এডিটিং টুল, ইনস্ট্যান্ট মেসেঞ্জার, ব্রাউজার ইত্যাদি হতে পারে। তাই, সময়ের জন্য সমস্ত ব্যাকগ্রাউন্ড পরিষেবাগুলি বন্ধ করার কথা বিবেচনা করুন এবং দেখুন এটি "ম্যাকবুকে স্কাইপ কাজ করছে না" এর সমাধান করে কিনা।

পদ্ধতি 7 =সাময়িকভাবে আপনার অ্যান্টিভাইরাস টুল নিষ্ক্রিয় করুন

ঠিক আছে, যদি আপনার ডিভাইসে কোনো অ্যান্টিভাইরাস বা নিরাপত্তা প্রোগ্রাম ইনস্টল করা থাকে, তাহলে 'স্কাইপ ফর ম্যাক ওয়ার্কিং ইস্যুর' সমাধান করে কিনা তা দেখতে এক মুহূর্তের জন্য সেগুলিকে নিষ্ক্রিয় করার কথা বিবেচনা করুন। মনে রাখবেন, একটি অ্যান্টিভাইরাস সমাধান না চালানো অবশ্যই অ্যাপল ইকোসিস্টেমে প্রবেশের হুমকির ঝুঁকি বাড়াতে পারে। অতএব, আমরা ব্যবহারকারীদের তাদের নিজস্ব ঝুঁকিতে এই পদ্ধতিটি প্রয়োগ করার পরামর্শ দিই!

এখনও স্কাইপে সংযোগ করতে অক্ষম? অফিসিয়ালর কাছে পৌঁছান স্কাইপ সাপোর্ট টিম !

এটাই আজকের জন্য! তাহলে, আপনি কি ম্যাক-এ স্কাইপ না খোলা বা MacBook-এ স্কাইপ রেসপন্স না করার সমাধান করতে পেরেছেন? আপনি কি অন্য কোন কৌশল বা সমাধান জানেন যা লোকেদের সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে? যদি হ্যাঁ, তাহলে নীচের মন্তব্য বিভাগে আপনার পরামর্শগুলি ভাগ করুন!

আমাদের সাথে সংযোগ করতে চান? আপনি আমাদেরএ লিখতে পারেন admin@wsxdn.com  

পড়তে থাকুন: 
2022 সালে ম্যাকের জন্য সেরা অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার
ইমোটেট ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি আপনার ম্যাক (2022) থেকে সরানো যায় 
কিভাবে আইফোন এবং আইপ্যাডে অডিও সহ স্কাইপ রেকর্ড করবেন
কিভাবে স্কাইপ অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন?

কিভাবে স্কাইপ কথোপকথন মুছবেন 

আপনার ফোনের স্ক্রীন কিভাবে শেয়ার করবেন 


  1. কীভাবে ড্র্যাগ অ্যান্ড ড্রপ ম্যাকে কাজ করছে না তা ঠিক করবেন

  2. ম্যাক কীবোর্ড কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

  3. কিভাবে ম্যাকের কাজ করছে না এমন স্ক্রিনশট ঠিক করবেন

  4. কিভাবে ঠিক করবেন iMessage ম্যাকে কাজ করছে না