কম্পিউটার

অ্যান্ড্রয়েড ফাইল ট্রান্সফার কীভাবে ঠিক করবেন যখন এটি ম্যাকে কাজ করছে না

নাম অনুসারে, অ্যান্ড্রয়েড ফাইল ট্রান্সফার একটি জনপ্রিয় অ্যাপ যা ম্যাক ব্যবহারকারীদের তাদের কম্পিউটার এবং অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মধ্যে ফাইল সরাতে দেয়। বেশিরভাগ অংশে এটি একটি শক্তিশালী এবং নির্ভরযোগ্য সফ্টওয়্যার, কিন্তু আপনি যদি খুঁজে পান যে এটি কাজ করা বন্ধ করে দেয়, তাহলে পরিস্থিতি সংশোধন করতে কী করা যেতে পারে? এই নিবন্ধে আমরা আপনাকে চেষ্টা করার জন্য কয়েকটি সমাধান দেখাচ্ছি যা আশা করি আপনার ডিভাইসগুলি আরও একবার কথা বলতে পারবে।

আপনার কেবল এবং সংযোগকারী পরীক্ষা করুন

যেকোন জটিল সফ্টওয়্যার সমাধানের সন্ধান করার আগে, আপনার সেটআপের সহজতম অংশগুলি সঠিকভাবে কাজ করছে কিনা তা দেখা সর্বদা ভাল। সমস্ত ইউএসবি কেবল সমান নয় এবং আপনি দেখতে পারেন যে আপনার ফোনটি আনন্দের সাথে চার্জ করবে অন্য ডিভাইসের সাথে সংযোগ করতে সমস্যা হতে পারে।

ইউএসবি কেবলটি অন্য পিসিতে প্লাগ করার চেষ্টা করুন এটি নিবন্ধিত কিনা তা দেখতে। যদি পরবর্তীটি সত্য হয় তবে এটি সমস্যার সমাধান করে কিনা তা দেখতে একটি ভিন্ন তার ব্যবহার করা মূল্যবান হতে পারে। আপনার ফোন যদি অন্য পিসিতে রেজিস্টার করা হয়, তাহলে আপনার Mac-এ একটি ভিন্ন পোর্ট ব্যবহার করে দেখতে হবে যে এটি আদৌ সাহায্য করে কিনা।

আপনার সফ্টওয়্যার আপডেট করুন

আরেকটি সাধারণ সমস্যা হল সফ্টওয়্যারের কিছু সংস্করণ একসাথে সুন্দরভাবে কাজ করছে না। আমরা macOS Catalina 10.15 এর অতীতে প্রতিবেদন দেখেছি যে ব্যবহারকারীরা 10.15.1-এ আপডেট করার সময় Android ফাইল স্থানান্তর পছন্দ করছে না।

সর্বশেষ সংস্করণে অ্যান্ড্রয়েড এবং ম্যাকওএস উভয়ই আপডেট করার চেষ্টা করুন এবং/অথবা আপনি বর্তমানে যে সংস্করণগুলি চালাচ্ছেন তার জন্য নির্দিষ্ট কোনো পরিচিত সমস্যার জন্য অনলাইনে অনুসন্ধান করুন৷

একটি Mac এ, সিস্টেম পছন্দগুলি> সফ্টওয়্যার আপডেট এ যান৷ এবং একটি নতুন সংস্করণ উপলব্ধ কিনা পরীক্ষা করুন. Android এর জন্য, সেটিংস> সফ্টওয়্যার আপডেট-এ যান৷ (বা কিছু ফোনে এটি হবে সেটিংস> সিস্টেম> উন্নত> সিস্টেম আপডেট ) এবং দেখুন আপনি আপ টু ডেট কিনা।

অ্যান্ড্রয়েড ফাইল ট্রান্সফার কীভাবে ঠিক করবেন যখন এটি ম্যাকে কাজ করছে না

অ্যান্ড্রয়েড ফাইল ট্রান্সফার সাইট বলে যে অ্যাপটি macOS 10.7 এবং উচ্চতর সংস্করণ সমর্থন করে, তাই আপনি যদি সফ্টওয়্যার ব্যবহার করতে চান তাহলে আপনাকে অন্তত সেই সংস্করণে থাকতে হবে৷

আপনার ফোন সঠিক মোডে আছে তা নিশ্চিত করুন

আপনি যখন আপনার স্মার্টফোনটিকে আপনার Mac এর সাথে সংযুক্ত করেন, তখন এটি স্বয়ংক্রিয়ভাবে ফাইল শেয়ারিং মোডে যায় না। ডিফল্ট হল ল্যাপটপের ব্যাটারি বা ডেস্কটপ মেইন সাপ্লাই থেকে চার্জ করা।

বেশিরভাগ ফোনে আপনাকে বিজ্ঞপ্তি বিভাগটি খুলতে নিচের দিকে সোয়াইপ করতে হবে তারপর ফাইল স্থানান্তরের জন্য USB এর লাইন বরাবর একটি বিভাগ সন্ধান করুন। এবং বিকল্পগুলি খুলতে এটিতে আলতো চাপুন৷

অ্যান্ড্রয়েড ফাইল ট্রান্সফার কীভাবে ঠিক করবেন যখন এটি ম্যাকে কাজ করছে না

এরপরে আপনার ডিভাইসের উপর নির্ভর করে ফাইল স্থানান্তর এর জন্য একটি বিকল্প দেখতে হবে অথবা MTP ব্যবহার করে মোড. এটি নির্বাচন করুন এবং Android ফাইল স্থানান্তর এখন আপনার ফোন অ্যাক্সেস করতে পারে কিনা তা পরীক্ষা করুন৷

অ্যান্ড্রয়েড ফাইল ট্রান্সফার পুনরায় ইনস্টল করুন

যদি এই সবগুলি ব্যর্থ প্রমাণিত হয় তবে আপনার সিস্টেম থেকে Android ফাইল স্থানান্তর অপসারণ করা এবং প্রথম সংস্করণে কোনও সমস্যা আছে কিনা তা দেখতে এটি পুনরায় ইনস্টল করা মূল্যবান। এটি করতে, ফাইন্ডার খুলুন এবং অ্যাপ্লিকেশানগুলি নির্বাচন করুন৷ অধ্যায়. এখানে, Android ফাইল স্থানান্তর খুঁজুন এবং প্রাসঙ্গিক মেনু খুলতে ডান-ক্লিক করুন (বা দুই-আঙ্গুলের ক্লিক)।

অ্যান্ড্রয়েড ফাইল ট্রান্সফার কীভাবে ঠিক করবেন যখন এটি ম্যাকে কাজ করছে না

বিনে সরান নির্বাচন করুন৷ তারপর ট্র্যাশ বিনে ডান-ক্লিক করুন এবং খালি বিন নির্বাচন করুন . এখন আপনি অ্যান্ড্রয়েড ফাইল ট্রান্সফার ডাউনলোড করে আবার চেষ্টা করতে পারেন।

আপনার স্মার্টফোন থেকে সর্বাধিক সুবিধা পাওয়ার আরও উপায়ের জন্য, Android 10 টিপস ও কৌশল পড়ুন৷


  1. অ্যান্ড্রয়েড স্পিকার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  2. কীভাবে ড্র্যাগ অ্যান্ড ড্রপ ম্যাকে কাজ করছে না তা ঠিক করবেন

  3. কিভাবে ম্যাকের কাজ করছে না এমন স্ক্রিনশট ঠিক করবেন

  4. কিভাবে ঠিক করবেন iMessage ম্যাকে কাজ করছে না