কম্পিউটার

আপেল পেন্সিল কাজ করছে না? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন

কিছু ব্যবহারকারী তাদের Apple পেন্সিল নিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন যেখানে এটি কাজ করা বন্ধ করে দেয় যদিও এটি ব্লুটুথের মাধ্যমে সংযুক্ত থাকে। এটি দেখা যাচ্ছে, প্রায়শই না, এটি সাধারণত একটি শিথিল নিবের সাথে যুক্ত হতে পারে যার কারণে আপনি যখন অ্যাপল পেন্সিল ব্যবহার করে আপনার আইপ্যাডের সাথে ইন্টারঅ্যাক্ট করার চেষ্টা করেন, তখন কোনও ইন্টারঅ্যাকশন রেজিস্টার হয় না। যাইহোক, এটি সর্বদা ক্ষেত্রে নাও হতে পারে কারণ কিছু অন্যান্য কারণও কার্যকর হতে পারে। এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে প্রশ্নে থাকা সমস্যা থেকে পরিত্রাণ পেতে হয় তাই শুধু অনুসরণ করুন।

আপেল পেন্সিল কাজ করছে না? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন

যেহেতু দেখা যাচ্ছে, অ্যাপল পণ্যগুলি কোনো কনফিগারেশনের প্রয়োজন ছাড়াই বাক্সের বাইরে কাজ করে বলে পরিচিত। যাইহোক, যখন এই উদ্যোগটি কিছু দ্বারা বাধাগ্রস্ত হয়, সামগ্রিক অভিজ্ঞতা বেশ ঝামেলার হয়ে উঠতে পারে। আপনার অ্যাপল পেন্সিল আপনার আইপ্যাডে কাজ না করার অনেক কারণ নেই এবং সবচেয়ে খারাপ পরিস্থিতিতে, সমস্যাটি হার্ডওয়্যারের ত্রুটির কারণে উদ্ভূত হতে পারে যে ক্ষেত্রে, এটি নেওয়া ছাড়া আপনি অনেক কিছুই করতে পারেন না কাছের একটি অ্যাপলের দোকানে। এটি ছাড়াও, ব্লুটুথ সংযোগের সমস্যার কারণেও সমস্যাটি ঘটতে পারে।

এটি বলার সাথে সাথে, একটি ভাল সম্ভাবনা রয়েছে যে একটি সাধারণ সংযোগ সমস্যার কারণে সমস্যাটি ঘটছে যা আপনি খুব সহজেই সমাধান করতে পারেন। অতএব, আসুন আমরা বিভিন্ন পদ্ধতির সাথে শুরু করি যা আপনি আলোচনায় সমস্যাটি পেতে ব্যবহার করতে পারেন।

আমরা শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার Apple পেন্সিল চার্জ করা হয়েছে এবং সমস্যাটি অপর্যাপ্ত চার্জের কারণে নয়। যদি আপনার পেন্সিল সম্পূর্ণরূপে চার্জ করা হয় এবং আপনি এখনও সমস্যার সম্মুখীন হন, আপনি নীচের পদ্ধতিগুলি অনুসরণ করতে পারেন।

নিব শক্ত করুন

উপরে উল্লিখিত সমস্যার সম্মুখীন হলে আপনার প্রথমে যে কাজটি করা উচিত তা হল নিশ্চিত করা যে আপনার পেন্সিলের নিব ঢিলা না হয়ে গেছে। এটি দেখা যাচ্ছে, অ্যাপল পেন্সিলের একটি নিব রয়েছে যা আপনার আইপ্যাডে স্পর্শ স্থানান্তর করার জন্য দায়ী। কিছু ক্ষেত্রে, নিবগুলি সময়ের সাথে সাথে আলগা হয়ে যেতে পারে যার কারণে পেন্সিলটি সংযুক্ত থাকা সত্ত্বেও আপনার আইপ্যাডে সঠিকভাবে স্পর্শ স্থানান্তর করতে সক্ষম হয় না৷

আপেল পেন্সিল কাজ করছে না? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন

যখন এটি ঘটবে, আপনাকে আপনার অ্যাপল পেন্সিলের টিপটি শক্ত করতে হবে তা দেখতে সমস্যাটি সমাধান করে কিনা। আমরা প্রথমে নিবটি সম্পূর্ণরূপে অপসারণ করার এবং তারপরে এটিকে আবার লাগাতে সুপারিশ করব। একবার আপনি নিশ্চিত হয়ে গেলেন যে নিব সম্পূর্ণরূপে শক্ত করা হয়েছে এবং সমস্যাটি এখনও রয়ে গেছে, আপনি আরও এগিয়ে যেতে পারেন।

ম্যানুয়ালি ব্লুটুথ সক্ষম করুন

এটি দেখা যাচ্ছে, কিছু ব্যবহারকারীর প্রতিবেদন অনুসারে, সমস্যাটি তখন ঘটছিল যখন ব্যবহারকারীরা তাদের পেন্সিল সংযোগ করার জন্য ব্লুটুথ সক্ষম করতে দ্রুত পপ আপ ব্যবহার করবে। সেটিংস মেনুর মাধ্যমে ম্যানুয়ালি ব্লুটুথ সক্ষম করার চেষ্টা করার পরে, সমস্যাটি চলে গেছে বলে মনে হচ্ছে এবং তারা কোনও সমস্যা ছাড়াই তাদের অ্যাপল পেন্সিল ব্যবহার করতে সক্ষম হয়েছে। অতএব, আপনার একই প্রক্রিয়াটি চেষ্টা করে দেখতে হবে যে এটি আপনাকে কোনো ফলাফল দেয় কিনা। এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, সেটিংস খুলুন আপনার আইপ্যাডে অ্যাপ।
  2. তারপর, ব্লুটুথ-এ আপনার পথ তৈরি করুন এবং এটি নিষ্ক্রিয় করুন। আপেল পেন্সিল কাজ করছে না? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন
  3. এটি হয়ে গেলে, এগিয়ে যান এবং প্লাগ ইন করুন আপনার আপেল পেন্সিল।
  4. আপনার পেন্সিল প্লাগ ইন করার পরে, দ্রুত সেটিংসে ফিরে যান এবং ব্লুটুথ চালু করুন। ব্লুটুথ সক্ষম করতে পপ আপ ব্যবহার করবেন না।
  5. আপনি এটি করার পরে, অ্যাপল পেন্সিল চিনতে আপনার আইপ্যাডের জন্য অপেক্ষা করুন৷
  6. দেখুন এটি আপনার জন্য সমস্যার সমাধান করে কিনা৷ যদি এটি প্রথম চেষ্টায় কাজ না করে তবে এটিকে কয়েকটি শট দিন। সফল না হলে পরবর্তী পদ্ধতিতে এগিয়ে যান।

একটি হার্ড রিসেট সম্পাদন করুন

আরেকটি উপায় যা আপনি সম্ভবত প্রশ্নে সমস্যাটি সমাধান করতে পারেন তা হল একটি হার্ড রিসেট সম্পাদন করা। একটি হার্ড রিসেট সাধারণত আপনার ডিভাইসটিকে সাধারণ প্রক্রিয়ার পরিবর্তে জোর করে পুনরায় চালু করে। অতএব, আপনাকে আপনার কোনো ডেটা হারানোর বিষয়ে চিন্তা করতে হবে না কারণ এর কোনোটিই মুছে যাবে না।

একবার আপনি একটি হার্ড রিসেট সম্পাদন করলে, আপনি আপনার অ্যাপল পেন্সিলকে আপনার আইপ্যাডের সাথে পুনরায় জোড়া লাগাবেন এবং আশা করি, এটি আপনার জন্য সমস্যাটিকে আলাদা করে দেবে। এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. শুরু করতে, ভলিউম আপ টিপুন এবং ছেড়ে দিন বোতাম।
  2. এর পর অবিলম্বে ভলিউম ডাউন টিপুন এবং ছেড়ে দিন বোতাম
  3. আপনি এটি করার পরে, পাওয়ার টিপুন এবং ধরে রাখুন আপনার ডিভাইসে বোতাম। যতক্ষণ না আপনি Apple লোগো দেখতে পাচ্ছেন ততক্ষণ পাওয়ার বোতামটি ধরে রাখুন ্রগ. আপেল পেন্সিল কাজ করছে না? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন
  4. অ্যাপল লোগোটি স্ক্রিনে প্রদর্শিত হওয়ার পরে, আপনি পাওয়ার ছেড়ে দিতে পারেন বোতাম।
  5. এখন, আপনার ডিভাইস পুনরায় চালু হওয়ার জন্য অপেক্ষা করুন।
  6. আপনার iPad আবার বুট হয়ে গেলে, সেটিংস খুলুন অ্যাপ।
  7. সেখানে, ব্লুটুথ আলতো চাপুন বিকল্প আপেল পেন্সিল কাজ করছে না? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন
  8. আপনার অ্যাপল পেন্সিল চয়ন করুন এবং তারপরে এই ডিভাইসটি ভুলে যান টিপুন বিকল্প আপেল পেন্সিল কাজ করছে না? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন
  9. সেটি হয়ে গেলে, আপনার আইপ্যাডে আপনার Apple পেন্সিল ঢোকান এবং আবার জোড়া লাগান৷
  10. আপনি একবার পেন্সিলটি জোড়া লাগালে, অ্যাপল পেন্সিল এখন কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

পেন্সিল টিপ পরিবর্তন করুন

যদি উপরের কোনও পদ্ধতিই আপনার সমস্যার সমাধান না করে, তাহলে সম্ভবত আপনার অ্যাপল পেন্সিলের ডগা নষ্ট হয়ে যেতে পারে এবং প্রতিস্থাপন করা প্রয়োজন। টিপটি ব্যবহারের সাথে সাথে বন্ধ হয়ে যেতে পারে এবং অবশেষে, আপনার পেন্সিলটি আবার কাজ করার জন্য আপনাকে আপনার পেন্সিলের ব্যবহৃত টিপটি প্রতিস্থাপন করতে হবে।

একটি ক্ষয়প্রাপ্ত টিপ সহ, স্পর্শ মিথস্ক্রিয়াগুলি আপনার আইপ্যাডে সঠিকভাবে যোগাযোগ করা হবে না এবং ফলস্বরূপ, পেন্সিলটি কাজ করবে না। আপনি সহজেই আপনার অ্যাপল পেন্সিলের টিপটি নিকটতম অ্যাপলের দোকানে প্রতিস্থাপন করতে পারেন।

অবশেষে, আপনার পেন্সিলের ডগা পরিবর্তন করার পরেও যদি সমস্যাটি দূর না হয়, তাহলে খুব সম্ভবত হার্ডওয়্যারের ত্রুটির কারণে সমস্যাটি ঘটছে। যেমন, আপনাকে একটি কাছাকাছি অ্যাপলের দোকানে পৌঁছাতে হবে এবং তাদের এটি দেখতে হবে।


  1. অ্যাপল পে কাজ করছে না? চেষ্টা করার 15টি জিনিস

  2. অ্যাপল টিভি চালু হচ্ছে না? এই 4টি সংশোধন করে দেখুন

  3. আপনার অ্যাপল পেন্সিল কাজ না করলে চেষ্টা করার জন্য ৫টি জিনিস

  4. অ্যাপল টিভি রিমোট কাজ করছে না? চেষ্টা করার জন্য 6টি সমাধান