কম্পিউটার

ঠিক করুন:ম্যাকে "একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল"?

আপনি যখন একটি Mac সিস্টেম ব্যবহার করছেন, তখন আপনি হয়তো দেখতে পাবেন “একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছে " ভুল বার্তা. এটি বারবার ঘটতে পারে যা সত্যিই হতাশাজনক হতে পারে। এটি মূলত ম্যাকে কার্নেল প্যানিক নামে পরিচিত। সাধারণত, বিভিন্ন পরিস্থিতির উপর নির্ভর করে একাধিক কারণে একটি কম্পিউটার পুনরায় চালু হতে পারে। কিছু ক্ষেত্রে, আপনি একটি পুনঃসূচনা শুরু করেন যা স্বাভাবিক আচরণ হবে বা আপনি এটি ব্যবহার করতে সক্ষম হওয়ার আগে একটি সফ্টওয়্যার ইনস্টল করার জন্য একটি রিবুট প্রয়োজন হতে পারে। এই দুটিই সাধারণ এবং সম্পূর্ণ স্বাভাবিক পরিস্থিতি। যাইহোক, যা স্বাভাবিক নয় তা হল যখন আপনার ম্যাক কোনো কারণ ছাড়াই রিস্টার্ট হয়, অথবা অন্ততপক্ষে আপনার পরিচিত কোনো কারণ। সিস্টেম আবার বুট আপ হলে বা, আপনাকে ত্রুটি বার্তা দেখানো হবে।

ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?

এটি দেখা যাচ্ছে, আপনার সিস্টেমে কার্নেল আতঙ্কের কারণে আপনি ত্রুটি বার্তাটির সম্মুখীন হচ্ছেন। এখন, নামটি ভয়ঙ্কর শোনালেও, কার্নেল প্যানিক মূলত মেমরি_ম্যানেজমেন্ট ত্রুটির মতো কুখ্যাত উইন্ডোজ ব্লু স্ক্রীনের মৃত্যু ত্রুটির একটি ম্যাক সংস্করণ। এটি মূলত ঘটে যখন আপনার macOS একটি সমস্যার সম্মুখীন হয় যা এটি পরিচালনা করতে পারে না যার কারণে কম্পিউটারটি স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হতে বাধ্য হয়। যদি এটি খুব কমই ঘটে তবে এটি খুব বেশি সমস্যা নয়। যাইহোক, যখন এটি নিয়মিতভাবে ঘটতে শুরু করে তখন এটিকে গুরুত্ব সহকারে নেওয়া উচিত।

এখন, আপনি একটি কার্নেল প্যানিক সম্মুখীন হতে পারে একাধিক কারণ আছে. এটি দেখা যাচ্ছে, আপনার সিস্টেম ফাইলগুলির সমস্যাগুলির কারণে একটি কার্নেল প্যানিক হতে পারে। এর মানে হল যে যদি আপনার সিস্টেম ফাইলগুলি ক্ষতিগ্রস্থ হয় বা দূষিত হয় তবে আপনি প্রচুর কার্নেল প্যানিক দেখতে পাবেন। এটি ছাড়াও, অন্যান্য কারণ রয়েছে যা প্রশ্নে সমস্যাটিতে অবদান রাখতে পারে। সুতরাং, আমরা আপনাকে সমস্যা সমাধানের বিভিন্ন উপায় দেখানোর আগে, আসুন প্রথমে আলোচনা করি কেন এটি আসলে ঘটে যাতে আমরা সমস্যার উৎসকে আলাদা করতে পারি। এটা বলে, আসুন আমরা এতে ঝাঁপিয়ে পড়ি।

  • বাহ্যিক পেরিফেরাল — আপনি একটি কার্নেল প্যানিকের সম্মুখীন হতে পারেন এমন প্রথম কারণটি আপনার ম্যাকের সাথে সংযুক্ত বাহ্যিক পেরিফেরিয়ালগুলির কারণে হতে পারে। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে আপনার ম্যাক থেকে সমস্ত সংযুক্ত পেরিফেরালগুলিকে কেবল সংযোগ বিচ্ছিন্ন করতে হবে এবং তারপরে সমস্যাটি এখনও আছে কিনা তা দেখতে হবে৷
  • সেকেলে MacOS — আপনার সিস্টেম বারবার রিস্টার্ট হওয়ার আরেকটি কারণ আপনার সিস্টেমে চলমান একটি পুরানো ম্যাকওএস হতে পারে। এটি বিশেষত ঘটে যখন আপনি একটি পুরানো macOS সংস্করণে সর্বশেষ অ্যাপগুলি ব্যবহার করছেন যা প্রায়শই সামঞ্জস্যের সমস্যা সৃষ্টি করতে পারে। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে আপনার macOS আপডেট করতে হবে এবং নিশ্চিত করতে হবে যে আপনি আপনার জন্য উপলব্ধ সর্বশেষ সংস্করণটি চালাচ্ছেন৷
  • দূষিত সিস্টেম ফাইল — এটি সক্রিয় আউট, দূষিত সিস্টেম ফাইল এছাড়াও আপনার সিস্টেম আবার এবং আবার স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হতে পারে. এটি বেশ স্পষ্ট যে যখন আপনার সিস্টেম ফাইলগুলি ক্ষতিগ্রস্ত হয়, তখন আপনি আপনার macOS মেশিন ব্যবহার করার সময় বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে বাধ্য। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে কেবল ডিস্ক ইউটিলিটি অ্যাপের মাধ্যমে আপনার ডিস্ক মেরামত করতে হবে।
  • থার্ড-পার্টি সফটওয়্যার — আমরা সবাই আমাদের সিস্টেমে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করি। কিছু ক্ষেত্রে, একটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার একটি সমস্যা সৃষ্টি করতে পারে যার কারণে আপনার ম্যাক পুনরায় চালু করতে বাধ্য হয়। যদি এই ক্ষেত্রে প্রযোজ্য হয়, তাহলে সমস্যা সমাধানের জন্য আপনি যে সফ্টওয়্যারটি সম্প্রতি ইনস্টল করেছেন তা থেকে মুক্তি পেতে হবে৷
  • ডিসপ্লে স্কেলিং — অবশেষে, এটি দেখা যাচ্ছে, সমস্যাটি কিছু ক্ষেত্রে আপনার ম্যাকের ডিসপ্লে স্কেলিং সেটিংসের কারণেও হতে পারে। এটি বিশেষ করে ঘটে যখন আপনি ডিফল্টের পরিবর্তে একটি কাস্টম ডিসপ্লে স্কেলিং ব্যবহার করছেন। এই ধরনের পরিস্থিতিতে, সমস্যা সমাধানের জন্য আপনাকে ডিফল্ট সেটিংয়ে ফিরে যেতে হবে।

এখন যেহেতু আমরা প্রশ্নে সমস্যার সম্ভাব্য কারণগুলির মধ্য দিয়ে চলেছি, আমরা আপনাকে কোনও সমস্যা ছাড়াই উল্লেখিত ত্রুটি বার্তাটি ঠিক করার বিভিন্ন উপায় দেখাতে পারি৷ এই বলে, আসুন আর দেরি না করে শুরু করি।

ডিসপ্লে স্কেলিং পরিবর্তন করুন (যদি প্রযোজ্য হয়)

যেহেতু এটি দেখা যাচ্ছে, আপনি যখন উল্লিখিত ত্রুটি বার্তাটি ক্রমাগত মুখোমুখি হচ্ছেন তখন আপনার প্রথম যে কাজটি করা উচিত তা হল আপনি আপনার Mac এ ডিফল্ট ডিসপ্লে স্কেলিং চালাচ্ছেন তা নিশ্চিত করা। ম্যাকওএস আপনাকে একটি কাস্টম ডিসপ্লে স্কেলিং করতে দেয় যদি আপনি চয়ন করেন। যাইহোক, কিছু বিরল ক্ষেত্রে, এটি আপনার ম্যাকের সাথে একটি সমস্যা সৃষ্টি করতে পারে যার কারণে এটি স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হচ্ছে। এটি সিস্টেম পছন্দগুলির মাধ্যমে সহজেই পরিবর্তন করা যেতে পারে। এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনার Mac-এ, Apple-এ ক্লিক করুন আইকন এবং তারপরে ড্রপ-ডাউন মেনু থেকে, সিস্টেম পছন্দগুলি বেছে নিন . ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  2. একবার সিস্টেম পছন্দ উইন্ডো খোলা হলে, ডিসপ্লে-এ ক্লিক করুন বিকল্প ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  3. সেখানে, প্রদর্শন ট্যাবে, প্রদর্শনের জন্য ডিফল্ট নির্বাচন করুন বিকল্প যদি এটি ইতিমধ্যেই ডিফল্ট বিকল্পে থাকে তবে আপনাকে আপনার ডিসপ্লের রেজোলিউশন অনুযায়ী এটিকে স্কেল করতে হবে। ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  4. এটি করতে, বিকল্প টিপুন আপনার কীবোর্ডে কী এবং তারপরে স্কেল করা ক্লিক করুন বিকল্প এটি একটি ড্রপ-ডাউন মেনু নিয়ে আসবে যেখান থেকে আপনি আপনার ডিসপ্লে রেজোলিউশন বেছে নিতে পারবেন। ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  5. আপনি একবার করে ফেললে, সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে আপনার Mac ব্যবহার করতে থাকুন।

বাহ্যিক যন্ত্রাংশ সরান

যেমনটি আমরা উপরে উল্লেখ করেছি, আপনার ম্যাকের সাথে সংযুক্ত পেরিফেরিয়ালগুলির কারণে আপনি প্রশ্নে ত্রুটি বার্তার সম্মুখীন হচ্ছেন এমন একটি কারণ হতে পারে। এর মধ্যে যেকোনো হার্ড ড্রাইভ, প্রিন্টার এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে। এটি করার জন্য, আপনাকে প্রথমে আপনার ম্যাকটি বন্ধ করতে হবে এবং তারপরে আপনার মেশিন থেকে ডিভাইসগুলি সরাতে হবে। যদি আপনি একটি ডেস্কটপ ম্যাক ব্যবহার করেন, তাহলে আপনাকে আপনার কীবোর্ড, মাউস এবং ডিসপ্লে অপসারণ করতে হবে না। এটি করার পরে, এগিয়ে যান এবং আপনার Mac খুলুন এবং সমস্যাটি আবার ঘটে কিনা তা দেখতে কিছুক্ষণের জন্য এটি ব্যবহার করুন৷

ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?

সমস্যাটি দেখা না গেলে, আপনি আবার আপনার ম্যাকটি বন্ধ করতে পারেন এবং একবারে আগে যে ডিভাইসগুলি সরিয়ে ফেলেছেন সেগুলিকে সংযুক্ত করার চেষ্টা করতে পারেন। এটি আপনাকে বুঝতে সাহায্য করবে যে কোন ডিভাইসটি আসলে সমস্যাটি ঘটছে। যদি সমস্যাটি এখনও থাকে তবে নীচের পরবর্তী সমাধানে যান৷

MacOS আপডেট করুন

যেকোন অ্যাপ্লিকেশনের পুরানো সংস্করণ চালানো কখনই সুপারিশ করা হয় না এবং বিশেষ করে যখন এটি আপনার অপারেটিং সিস্টেমে আসে। সিস্টেম আপডেটগুলি আপনার ডিভাইসের জন্য সত্যিই গুরুত্বপূর্ণ কারণ এতে নিরাপত্তা প্যাচ এবং প্রচুর বাগ ফিক্স রয়েছে৷ এটি ছাড়াও, আপনি যদি ম্যাকওএসের একটি পুরানো সংস্করণে নতুন অ্যাপ্লিকেশন চালাচ্ছেন, তবে এটি কিছু সামঞ্জস্যের সমস্যা সৃষ্টি করতে পারে এমন সম্ভাবনা রয়েছে। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার macOS আপ টু ডেট আছে। এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনাকে সিস্টেম পছন্দগুলি খুলতে হবে জানলা. এটি করতে, Apple-এ ক্লিক করুন উপরের বাম কোণায় আইকন এবং তারপরে সিস্টেম পছন্দ নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে। ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  2. একবার সিস্টেম পছন্দ উইন্ডো খোলা হলে, সফ্টওয়্যার-এ ক্লিক করুন আপডেট করুন বিকল্প ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  3. সেখানে, Mac স্বয়ংক্রিয়ভাবে উপলব্ধ যেকোনো আপডেটের জন্য অনুসন্ধান করবে। আপডেটগুলি পাওয়া গেলে, আপনি একটি এখনই আপডেট করুন দেখতে সক্ষম হবেন৷ বোতাম ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  4. যদি আপনি কোনো আপডেট খুঁজে না পান, তাহলে উন্নত-এ ক্লিক করুন নীচে ডান কোণায় বোতাম।
  5. সেখানে, নিশ্চিত করুন যে সবকিছুতে টিক দেওয়া আছে এবং তারপরে ঠিক আছে ক্লিক করুন বোতাম ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  6. আপডেটগুলি ইনস্টল হওয়ার জন্য অপেক্ষা করুন এবং এর জন্য আপনাকে আপনার পিসি পুনরায় চালু করতেও হতে পারে৷
  7. আপনি এটি সম্পন্ন করার পরে, সমস্যাটি এখনও আছে কিনা তা দেখতে আপনার Mac ব্যবহার করুন৷

NVRAM রিসেট করুন

দেখা যাচ্ছে, NVRAM বা নন-ভোলাটাইল র‍্যান্ডম অ্যাক্সেস মেমরি হল আপনার ম্যাকের একটি ছোট পরিমাণ মেমরি যা পরবর্তীতে দ্রুত অ্যাক্সেস করার উদ্দেশ্যে নির্দিষ্ট সেটিংস সংরক্ষণ করতে ব্যবহৃত হয়। NVRAM-এ প্রায়শই সংরক্ষিত বিভিন্ন সেটিংস হল ডিসপ্লে রেজোলিউশন, স্টার্টআপ ডিস্ক নির্বাচন, কার্নেল প্যানিক তথ্য এবং আরও অনেক কিছু। NVRAM রিসেট করা আপনার ম্যাকের বিভিন্ন সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে, বিশেষ করে একটি কার্নেল আতঙ্ক। আপনার Mac এ NVRAM রিসেট করতে, নিচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, নিশ্চিত করুন যে আপনার ম্যাক বন্ধ আছে।
  2. তারপর, এগিয়ে যান এবং এটি চালু করুন এবং অবিলম্বে বিকল্প + কমান্ড + P + R টিপুন আপনার উপর চাবি ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?

    কীবোর্ড প্রায় 20 সেকেন্ড জন্য কী চেপে ধরে রাখুন এবং তারপর তাদের ছেড়ে দিন।

  3. যদি আপনার Mac একটি স্টার্টআপ সাউন্ড বাজায়, তাহলে আপনি দ্বিতীয় স্টার্টআপ সাউন্ড পরে কীগুলি ছেড়ে দিতে পারেন .
  4. যদি আপনার কাছে একটি ম্যাক থাকে যা Apple T2 সিকিউরিটি চিপ চালাচ্ছে, তাহলে অ্যাপল লোগো দ্বিতীয়বার অদৃশ্য হয়ে গেছে দেখার পরে আপনাকে কীগুলি ছেড়ে দিতে হবে আপনার স্ক্রিনে।
  5. তারপর, একবার আপনি এটি করে ফেললে এবং আপনার ম্যাক বুট হয়ে গেলে, এটি ব্যবহার করুন এবং দেখুন সমস্যাটি আবার ঘটে কিনা।

সম্প্রতি ইনস্টল করা সফটওয়্যার আনইনস্টল করুন

থার্ড-পার্টি সফ্টওয়্যার আমাদের প্রতিদিনের কাজের জন্য প্রত্যেকে ব্যবহার করে। কিছু পরিস্থিতিতে, আপনি যদি একটি পুরানো সফ্টওয়্যার চালাচ্ছেন তবে এটি আপনার ম্যাক মেশিনে কিছু সমস্যা সৃষ্টি করতে পারে যা এটিকে স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু করতে বাধ্য করতে পারে। এটি প্রায়শই সামঞ্জস্যের সমস্যার কারণে হতে পারে। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে আপনার সিস্টেমে অ্যাপগুলি আপডেট করতে হবে তা দেখতে সমস্যাটি সমাধান করে কিনা।

যদি সমস্ত অ্যাপ্লিকেশানগুলি উপলব্ধ সর্বশেষ সংস্করণে চলছে, তবে এটি সম্ভব যে একটি অ্যাপ্লিকেশনটি ত্রুটিযুক্ত এবং একটি কার্নেল আতঙ্ক সৃষ্টি করছে৷ এই ক্ষেত্রে প্রযোজ্য হলে, ত্রুটির বার্তাটি উপস্থিত হওয়ার আগে আপনি যে তৃতীয় পক্ষের সফ্টওয়্যারটি ইনস্টল করেছেন তা আনইনস্টল করতে হবে এবং তারপরে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখতে হবে৷ একটি Mac এ একটি অ্যাপ আনইনস্টল করতে নিচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. ম্যাক থেকে একটি অ্যাপ আনইনস্টল করতে, কেবল এগিয়ে যান এবং অ্যাপ্লিকেশনগুলি খুলুন ফাইন্ডারে ডিরেক্টরি . বিকল্পভাবে, আপনি যান এ ক্লিক করতে পারেন উপরের বারে ড্রপ-ডাউন মেনু এবং তারপর অ্যাপ্লিকেশানগুলি বেছে নিন সেখান থেকে. ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  2. সেখানে, CTRL + ক্লিক করুন অ্যাপ্লিকেশন এবং তারপর ড্রপ-ডাউন মেনু থেকে, ট্র্যাশে সরান নির্বাচন করুন বিকল্প ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  3. দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷

ডিস্কের ত্রুটি এবং অনুমতি মেরামত করুন

যদি সমস্যাটি এখনও সেখানে থাকে, তাহলে সম্ভবত আপনার ডিস্কটি ক্ষতিগ্রস্ত হয়েছে বা অনুমতিগুলি ভুল। এটি কখনই একটি ভাল লক্ষণ নয় কারণ এতে ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইলগুলি অন্তর্ভুক্ত থাকতে পারে যা আপনার ডিভাইসে বিভিন্ন জটিল সমস্যা সৃষ্টি করতে পারে। যাইহোক, ভাগ্যক্রমে, আপনার ম্যাকে আপনার সিস্টেম ফাইলগুলি মেরামত করার একটি সহজ উপায় রয়েছে। এটি ডিস্ক ইউটিলিটির মাধ্যমে করা যেতে পারে যা আপনার macOS-এ আসে একই কারণে। ডিস্ক ইউটিলিটি অনেক কারণে ব্যবহার করা যেতে পারে কিন্তু প্রধান বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এটি আপনাকে কোনো ত্রুটির জন্য আপনার ডিস্ক স্ক্যান করতে এবং তারপর ফার্স্ট এইড ইউটিলিটির মাধ্যমে মেরামত করতে দেয়। এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, Apple-এ ক্লিক করুন উপরের বাম কোণে লোগো এবং তারপর পুনঃসূচনা নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে। ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  2. আপনার ম্যাক রিস্টার্ট হওয়ার সাথে সাথেই Command + R চেপে ধরে রাখুন আপনার কীবোর্ডে কীগুলি যতক্ষণ না আপনি স্ক্রিনে অ্যাপল লোগো দেখতে পান। ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  3. এটি অবশেষে আপনাকে macOS-এ নিয়ে যাবে ইউটিলিটি উইন্ডো।
  4. সেখানে, তালিকা থেকে, ডিস্ক ইউটিলিটি বেছে নিন এবং তারপর চালিয়ে যান ক্লিক করুন বোতাম ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  5. ডিস্ক ইউটিলিটি উইন্ডোটি আপ হয়ে গেলে, বাম দিকে আপনার হার্ড ড্রাইভ নির্বাচন করুন এবং তারপরে প্রাথমিক চিকিৎসা ক্লিক করুন উইন্ডোর শীর্ষে বিকল্প। ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  6. চালান এ ক্লিক করুন পপ আপের বোতামটি প্রদর্শিত হবে।
  7. মেরামত সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। এটি শেষ হয়ে গেলে, আপনি আপনার সিস্টেম পুনরায় চালু করতে পারেন এবং আপনার অ্যাকাউন্টে লগইন করতে পারেন।
  8. তারপর, কিছুক্ষণের জন্য আপনার Mac ব্যবহার করুন এবং দেখুন সমস্যাটি এখনও দেখা যাচ্ছে কিনা৷

MacOS পুনরায় ইনস্টল করুন

উপরে উল্লিখিত সমস্ত সমাধান চেষ্টা করার পরেও যদি আপনার সমস্যাটি দূর না হয়, তাহলে আপনাকে আপনার ডিভাইসের সমস্ত কিছু সম্পূর্ণরূপে মুছে ফেলতে হবে এবং একটি পুনরায় ইনস্টল করতে হবে। এই ধরনের পরিস্থিতিতে, আমরা একটি পুনরায় ইনস্টল করার আগে প্রথমে আপনার ম্যাকের সমস্ত গুরুত্বপূর্ণ ফাইলগুলির একটি ব্যাকআপ তৈরি করার পরামর্শ দিই৷ MacOS সহজে macOS ইউটিলিটি উইন্ডোর মাধ্যমে পুনরায় ইনস্টল করা যেতে পারে যা আমরা হার্ড ড্রাইভ মেরামত করতে উপরে ব্যবহার করেছি। আপনার কম্পিউটারে MacOS পুনরায় ইনস্টল করতে, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনাকে পুনরুদ্ধার মোডে আপনার Mac চালু করতে হবে।
  2. অ্যাপল সিলিকন সহ একটি Mac এ এটি করতে, এগিয়ে যান এবং প্রথমে আপনার ডিভাইসটি বন্ধ করুন৷ তারপর, পাওয়ার চেপে ধরে রাখুন যতক্ষণ না আপনি স্টার্টআপ বিকল্পগুলি লোড হচ্ছে দেখতে পাচ্ছেন ততক্ষণ বোতাম৷ পর্দায় বার্তা। ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  3. তারপর, বিকল্পে ক্লিক করুন আইকন এবং চালিয়ে যান ক্লিক করুন .
  4. আপনি যদি ইন্টেল-ভিত্তিক ম্যাকে থাকেন তবে পদ্ধতিটি একটু ভিন্ন। প্রথমত, এগিয়ে যান এবংআপনার Mac পুনরায় চালু করুন৷ . ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  5. আপনার ডিভাইস রিস্টার্ট হওয়ার সাথে সাথে, আপনি যা করতে চান তার উপর নির্ভর করে নীচে উল্লিখিত দুটি সংমিশ্রণের একটিকে দ্রুত ধরে রাখুন।
  6. বিকল্প + কমান্ড + R টিপুন এবং ধরে রাখুন আপনি যদি আপনার কম্পিউটারে macOS-এর সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে চান তাহলে কী। ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  7. অথবা, Shift + Option + Command + R টিপুন এবং ধরে রাখুন আপনি যদি আপনার কম্পিউটারে আপনার কম্পিউটারের macOS-এর আসল সংস্করণ পুনরায় ইনস্টল করতে চান তাহলে কী। ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  8. একবার আপনি এটি করে ফেললে, এখান থেকে পদ্ধতিটি একই।
  9. পুনরুদ্ধার অ্যাপ উইন্ডোতে, এগিয়ে যান এবং macOS পুনরায় ইনস্টল করুন নির্বাচন করুন অথবা macOS ইনস্টল করুন বিকল্প এবং তারপর চালিয়ে যান ক্লিক করুন বোতাম ঠিক করুন:ম্যাকে  একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার পুনরায় চালু করা হয়েছিল ?
  10. এর পরে, ইনস্টলেশন কনফিগারেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। একবার আপনার macOS পুনরায় ইনস্টল হয়ে গেলে, ত্রুটি বার্তাটি আর নেই তা নিশ্চিত করতে কিছুক্ষণের জন্য এটি ব্যবহার করুন৷

  1. কিভাবে:আপনার পিসির গতি বাড়ান

  2. ম্যাকওএস মন্টেরিতে একটি সমস্যার কারণে আপনার কম্পিউটার বন্ধ করে দেওয়া ঠিক করুন

  3. আপনার পিসিতে "STOP:0x0000002E" ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. আপনার কম্পিউটারে একটি মেমরি সমস্যা আছে ঠিক করুন