কম্পিউটার

আপনার পিসিতে "STOP:0x0000002E" ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

“STOP 0x000002E” ত্রুটি একটি বড় সমস্যা যা আপনার কম্পিউটার আপনার পিসির কিছু RAM সেটিংস সঠিকভাবে প্রক্রিয়া করতে অক্ষম হওয়ার কারণে হয়। আপনার কম্পিউটারের র‍্যাম (র‍্যান্ডম অ্যাক্সেস মেমরি), যেখানে আপনার পিসি সমস্ত গুরুত্বপূর্ণ ফাইল ও সেটিংস রাখবে যা এটি চালানোর জন্য প্রয়োজন, এবং এটি ক্রমাগতভাবে আপনার সিস্টেমকে আপনার "ক্লিপবোর্ড" ডেটা থেকে সাম্প্রতিক সব কিছু মনে রাখতে সাহায্য করার জন্য ব্যবহার করা হচ্ছে। অ্যাপ্লিকেশন 0x0000002E ত্রুটির কারণ হল আপনার কম্পিউটারের র‌্যাম হয় অ্যাক্সেসযোগ্য নয়, অথবা এমন কিছু সমস্যা আছে যা এটিকে সঠিকভাবে চলতে বাধা দিচ্ছে।

আপনার পিসিতে  STOP:0x0000002E  ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

RAM - 0x0000002E ত্রুটি

স্টপ হওয়ার কারণ কী:0x0000002E ত্রুটি?

এই ত্রুটিটি সাধারণত এই বিন্যাসে প্রদর্শিত হবে:

STOP: 0x0000002E (parameter1, parameter2, parameter3, parameter4)

DATA_BUS_ERROR

আপনি আপনার কম্পিউটারে যে ত্রুটিটি দেখছেন তার মানে হল যে উইন্ডোজ আপনার সিস্টেমের RAM থেকে প্রয়োজনীয় ডেটা সঠিকভাবে পড়তে পারে না। অনেকেই এটা জানেন না, কিন্তু আপনার পিসির “RAM” ক্রমাগত ব্যবহার করা হচ্ছে আপনার সিস্টেমকে চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত গুরুত্বপূর্ণ ফাইল পড়তে সাহায্য করার জন্য। একটি গুরুত্বপূর্ণ দ্রষ্টব্য হল যে এই ত্রুটিটি একটি "নীল স্ক্রীন" সমস্যা - যার অর্থ এটি একটি হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সমস্যার কারণে হতে চলেছে... এবং এটি খুবই গুরুতর৷ আপনার সিস্টেমটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইল এবং সেটিংস পড়তে সক্ষম কিনা তা নিশ্চিত করতে, আপনাকে নীচে বর্ণিত ধাপগুলি ব্যবহার করতে দেখা উচিত:

আপনার পিসিতে 0x0000002E ত্রুটি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 – নতুন ইনস্টল করা হার্ডওয়্যার সরান

আপনার প্রথম পদক্ষেপটি আপনার কম্পিউটার থেকে নতুন ইনস্টল করা হার্ডওয়্যার অপসারণ করা উচিত। আপনি যদি আপনার সিস্টেমে কিছু নতুন উপাদান রেখে থাকেন, তাহলে সম্ভবত এই নতুন হার্ডওয়্যারের টুকরোগুলি আপনার সিস্টেমের সাথে ক্রমাগত বিরোধপূর্ণ হবে এবং সেইজন্য প্রচুর পরিমাণে ত্রুটি সৃষ্টি করবে। এটি ঠিক করার জন্য, আপনার যোগ করা হার্ডওয়্যারের যেকোনও নতুন টুকরো সরিয়ে ফেলার পরামর্শ দেওয়া হচ্ছে, এমনকি যদি আপনি আপনার সিস্টেমে একটি USB ড্রাইভ রাখেন!

ধাপ 2 - নিশ্চিত করুন যে আপনার পিসির সমস্ত তারগুলি সঠিকভাবে কাজ করছে

আপনার কম্পিউটারের কেবলগুলি আপনার সিস্টেমকে সমস্ত গুরুত্বপূর্ণ উপাদানগুলি পড়তে সাহায্য করার জন্য প্রয়োজনীয় যা আপনার পুরো সিস্টেমটি চালানোর জন্য প্রয়োজন৷ আপনি যদি হার্ডওয়্যার সমস্যার সম্মুখীন হন (যা 0x0000002E ত্রুটির প্রধান কারণগুলির মধ্যে একটি), এটি হতে পারে কারণ আপনার পিসির তারগুলির সাথে আপনার কিছু ধরণের সমস্যা রয়েছে। আপনি যে সমস্যাটি দেখছেন তার সমাধান করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে সমস্ত তারগুলি আপনার সিস্টেমের পিছনে সুরক্ষিত আছে – ফলে আপনার পিসিকে আবার অনেক মসৃণভাবে চলতে দেয়।

ধাপ 3 - নিশ্চিত করুন যে আপনার পিসির সমস্ত ড্রাইভার সঠিকভাবে কাজ করছে

আপনার কম্পিউটারের "ড্রাইভার" হল আপনার সিস্টেমের দ্বারা ব্যবহৃত সফ্টওয়্যারের টুকরোগুলি যা আপনার সিস্টেমকে তার হার্ডওয়্যারের সাথে সঠিকভাবে সফ্টওয়্যারকে সংহত করতে সাহায্য করে – ফলে আপনার সিস্টেমকে আরও মসৃণ এবং আরও নির্ভরযোগ্যভাবে চালানোর অনুমতি দেয়৷ আপনি যদি আপনার পিসির হার্ডওয়্যার দ্বারা সৃষ্ট সমস্যাগুলি দেখতে পান তবে সম্ভবত আপনার সিস্টেমের ড্রাইভারগুলি পুরানো হয়ে গেছে বা সঠিকভাবে কাজ করছে না। এই সমস্যার সমাধান করার জন্য, আপনাকে এখানে বর্ণিত ধাপগুলি ব্যবহার করতে দেখা উচিত:

  • স্টার্ট> কন্ট্রোল প্যানেল> ডিভাইস ম্যানেজার ক্লিক করুন "
  • ড্রাইভারের তালিকা দেখুন আপনার কম্পিউটারের
  • যদি আপনি কোনো হলুদ আইকন দেখতে পান ডিভাইসগুলির দ্বারা, ডান-ক্লিক করুন এবং ড্রাইভার আনইনস্টল করুন
  • পুনরায় শুরু করুন৷ আপনার পিসি এবং ড্রাইভারকে পুনরায় ইনস্টল করার অনুমতি দিন

এটি মূলত আপনার কম্পিউটারকে আপনার হার্ডওয়্যারটি সঠিকভাবে চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল পড়ার অনুমতি দেবে, আপনার সিস্টেমে 0x0000002E ত্রুটিটি আবার প্রদর্শিত হতে বাধা দেবে। এটি নিশ্চিত করবে যে আপনার কম্পিউটারটি মসৃণভাবে চলতে সক্ষম, কিন্তু আপনি যে ত্রুটিটি দেখছেন সেটি সমাধান নাও করতে পারে৷

পদক্ষেপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

"রেজিস্ট্রি" আপনার সিস্টেমের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ যা আপনার কম্পিউটারের সমস্ত সেটিংস এবং বিকল্পগুলি ভিতরে সংরক্ষণ করে। রেজিস্ট্রি ডাটাবেস সমস্ত Windows কম্পিউটারের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, এবং এটি আপনার ডেস্কটপ ওয়ালপেপার থেকে আপনার সাম্প্রতিক ইমেলগুলিতে সবকিছু সংরক্ষণ করার জন্য দায়ী৷ বেশিরভাগ কম্পিউটারে স্বাভাবিকভাবে কাজ করা সত্ত্বেও, রেজিস্ট্রি ক্রমাগত আপনার সিস্টেমের জন্য বিপুল সংখ্যক সমস্যা সৃষ্টি করছে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার কম্পিউটারের মাধ্যমে স্ক্যান করার জন্য একটি রেজিস্ট্রি ক্লিনার অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনি যে কোনো সমস্যা দেখছেন এবং আপনার সিস্টেমের ভিতরে থাকা যেকোনো সমস্যা মেরামত করতে সক্ষম হতে হবে। উপরের পদক্ষেপগুলি ব্যর্থ হলে এটি আপনার কম্পিউটারে 0x0000002E ত্রুটির সমাধান করবে৷


  1. ইন্টারনেট এক্সপ্লোরার 9 ত্রুটিগুলি কীভাবে বন্ধ করবেন

  2. উইন্ডোজ 10 এ ফাইল সিস্টেমের ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  3. আপনার পিসিতে Msvcp71 DLL ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. উন্নত সিস্টেম অপ্টিমাইজার ব্যবহার করে আপনার কম্পিউটারে সাধারণ কম্পিউটার ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন?