কম্পিউটার

STOP 0X000000F4 ত্রুটি সংশোধন করুন

STOP 0X000000F4 ত্রুটি সংশোধন করুন

0X000000F4 ত্রুটি একটি হার্ড ডিস্ক সমস্যা যা উইন্ডোজ কম্পিউটারে ঘটে। সমস্যাটি মূলত কিছু মাদারবোর্ডের কারণে হয়, যা মাইক্রোসফট বর্তমানে দেখছে। এটি একটি হার্ড ডিস্কের কারণেও ঘটে যা ইতিমধ্যেই নষ্ট হয়ে গেছে, বা মাদারবোর্ডের সাথে সঠিকভাবে সংযুক্ত নয়। আপনি যখন নেটওয়ার্কের অন্য কম্পিউটারে প্রচুর পরিমাণে ডেটা বা অনেকগুলি ফাইল কপি করার চেষ্টা করেন তখন ত্রুটি বার্তাগুলি সাধারণত প্রদর্শিত হয়। ত্রুটিটি ঠিক করতে, আপনাকে আপনার হার্ড ড্রাইভের অখণ্ডতা যাচাই করতে হবে এবং এটি সঠিকভাবে কাজ করছে কিনা তা নিশ্চিত করতে হবে। এই টিউটোরিয়ালটি আপনাকে বিভিন্ন 0x000000F4 ত্রুটি বন্ধ করতে সাহায্য করবে।

0x000000F4 ত্রুটির কারণ কী?

ত্রুটিটি একটি ত্রুটিপূর্ণ হার্ড ড্রাইভের কারণে হয়, বা মাদারবোর্ডের সাথে হার্ড ড্রাইভ সংযোগকারী কেবলটি আলগা বা ইতিমধ্যেই জীর্ণ হয়ে গেছে৷ আপনার হার্ড ডিস্কটি স্লেভ হিসাবে চালানোর জন্যও কনফিগার করা হতে পারে এবং একই IDE, SATA বা PATA কন্ট্রোলার চ্যানেলে সংযুক্ত অন্য কোনও ডিভাইস নেই। আপনার কম্পিউটারে সেটিংসে সমস্যার কারণে ত্রুটিগুলি পাওয়াও সম্ভব। ত্রুটিটি সমাধান করতে আপনাকে সমস্যাটি সমাধান করতে হবে - যা নীচে তালিকাভুক্ত পদক্ষেপগুলি অনুসরণ করে করা যেতে পারে:

0x000000F4 ত্রুটি কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - আপনার হার্ড ড্রাইভ সঠিকভাবে কাজ করছে তা নিশ্চিত করুন

ত্রুটি বন্ধ করতে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার হার্ড ড্রাইভ সঠিকভাবে কাজ করছে। প্রথমে আপনাকে যা করতে হবে তা যাচাই করতে হবে যে হার্ড ড্রাইভটি তারের সাথে সঠিকভাবে সংযুক্ত আছে এবং তারটি মাদারবোর্ডের সাথে সঠিকভাবে সংযুক্ত রয়েছে। ড্রাইভটি পাঠযোগ্য কিনা তা নিশ্চিত করতে, একটি নতুন তারের সাথে তারটি প্রতিস্থাপন করুন। আপনার হার্ড ড্রাইভকে শুধুমাত্র মাস্টার হার্ড ড্রাইভ হিসাবে কনফিগার করুন (PATA এর জন্য), অথবা হার্ড ডিস্কটিকে মাস্টার চ্যানেল সংযোগকারীর সাথে সংযুক্ত করুন (SATA এর জন্য)।

ধাপ 2 - আপনার পিসিতে যেকোন রেজিস্ট্রি ত্রুটি মেরামত করুন

"রেজিস্ট্রি" 0x000000F4 ত্রুটির একটি বিশাল উৎস হতে পারে। এটি আপনার উইন্ডোজ সিস্টেমের একটি প্রধান উপাদান যা সমস্ত ফাইল এবং প্রোগ্রামের জন্য সমস্ত গুরুত্বপূর্ণ সেটিংস সংরক্ষণ করে। একটি নির্দিষ্ট ফাইল বা প্রোগ্রাম কীভাবে লোড করতে হয় এবং সেগুলি সঠিকভাবে চালাতে সক্ষম হতে উইন্ডোজ ক্রমাগত রেজিস্ট্রি অ্যাক্সেস করে। যাইহোক, রেজিস্ট্রিটিকে ঘিরে অনেক ত্রুটি রয়েছে কারণ উইন্ডোজ একই সময়ে একাধিক রেজিস্ট্রি কী লোড করে এবং সেগুলিকে ভুল উপায়ে সংরক্ষণ করে। রেজিস্ট্রি কিছু সময়ের মধ্যে ভাঙা রেজিস্ট্রি কী বা ক্ষতিগ্রস্ত রেজিস্ট্রি কী দিয়ে পূর্ণ হতে পারে। আপনার পিসিতে 0x000000F4 ত্রুটিগুলি ঠিক করার উপায়টির জন্য আপনাকে আপনার কম্পিউটারে যে কোনও রেজিস্ট্রি ত্রুটি মেরামত করতে হবে। আপনি ম্যানুয়ালি ক্ষতিগ্রস্থ রেজিস্ট্রি কীগুলি সনাক্ত এবং মেরামত করতে পারেন, তবে এটি খুব কঠিন এবং অত্যন্ত সময়সাপেক্ষ হতে পারে, আপনার সিস্টেমের জন্য বিপজ্জনক উল্লেখ করার মতো নয় কারণ আপনি সহজেই অন্যান্য রেজিস্ট্রি কীগুলিকে ক্ষতি করতে পারেন৷ রেজিস্ট্রি ত্রুটিগুলি মেরামত করতে, আপনি আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে পরিষ্কার করার জন্য একটি রেজিস্ট্রি ক্লিনার প্রোগ্রাম ব্যবহার করতে পারেন৷

আমাদের প্রস্তাবিত ক্লিনিং প্রোগ্রাম আপনাকে আপনার সিস্টেমে পাওয়া 99% ত্রুটি এবং ত্রুটিগুলি দ্রুত মেরামত করতে দেয়। আমরা অত্যন্ত সুপারিশ করছি যে আপনি এই টুলটি ডাউনলোড করুন যা রেজিস্ট্রি ত্রুটিগুলি ঠিক করার ক্ষেত্রে সামঞ্জস্যপূর্ণ বলে পাওয়া গেছে৷


  1. Windows XP-এ "Stop 0x0000007B" ত্রুটি কিভাবে ঠিক করবেন

  2. STOP 0x0000009F ত্রুটি সমাধান

  3. STOP 0X000000F4 ত্রুটি সংশোধন করুন

  4. কীভাবে সহজে BSOD স্টপ 0x000000f4 ত্রুটি ঠিক করবেন