কম্পিউটার

ম্যাকোস হাই সিয়েরাতে ওয়াকম ট্যাবলেটের সমস্যাগুলি:কীভাবে সেগুলি ঠিক করা যায়৷

ওয়াকম ট্যাবলেটগুলি সৃজনশীল জগতের জন্য একটি উপহার:এগুলি হল ইন-ডিমান্ড গ্রাফিক্স ট্যাবলেট বা পেন ট্যাবলেট, সাধারণত গ্রাফিক ডিজাইন শিল্পে বা ডিজিটাল শিল্পীরা হাতে আঁকা বা ডিজিটাল আকারে ছবি বা গ্রাফিক্স ক্যাপচার করতে ব্যবহৃত হয়। তথ্যটি একটি সংযুক্ত ম্যাক বা ব্যক্তিগত কম্পিউটারের মনিটরে প্রদর্শিত হয়৷

এই ট্যাবলেটগুলি অনেকগুলি বিভিন্ন মডেলের সমন্বয়ে তৈরি এবং মূলত অনেকগুলি কাজের মধ্যে কাউকে সরাসরি কম্পিউটারে ডিজিটালি ডুডল করার অনুমতি দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে৷ ক্লিক-এন্ড-পয়েন্ট নেভিগেশনের কিছু সুবিধা সহ তারা হাতে আঁকা কাজকে ডিজিটালাইজড করার অনুমতি দেয়। একটি লাইনের বেধের মতো জিনিসগুলি নির্ধারণ করতে বা হাতে লেখা স্বরলিপিগুলি দক্ষতার সাথে ক্যাপচার করার জন্য কলমের একটি চাপ-সংবেদনশীল সিস্টেম রয়েছে৷

কিছু Wacom ট্যাবলেট ব্যবহারকারী, যদিও, macOS হাই সিয়েরাতে আপডেট করার পর থেকে সমস্যার সম্মুখীন হয়েছে। সেপ্টেম্বর 2017 এ প্রকাশিত, macOS 10.13 High Sierra Wacom ব্যবহারকারীদের সাথে সমস্যা সৃষ্টি করেছে যারা এটিতে আপগ্রেড করেছে এবং অবশেষে লক্ষ্য করেছে যে তাদের ট্যাবলেট কাজ করবে না।

এই বছরের ফেব্রুয়ারিতে, ওয়াকম একটি সফ্টওয়্যার আপডেট চালু করেছে যা তার বেশিরভাগ নতুন প্রজন্মের ট্যাবলেটগুলিকে কভার করে, দাবি করে যে এটির সমস্যাগুলি সমাধান করা হয়েছে এবং উন্নতিগুলি যোগ করা হয়েছে৷ ড্রাইভার রিলিজ, উদাহরণস্বরূপ, Wacom Intuos পেন ট্যাবলেট সমর্থন করে, নতুন ফাংশন মিটমাট করে এবং ডিভাইস নিবন্ধন প্রক্রিয়া সহজ করে তোলে। এই আপডেট সম্পর্কে আরও জানুন এখানে .

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

ওয়াকম ট্যাবলেট এবং সিয়েরার সাথে জড়িত কয়েকটি সমস্যা এখনও বিদ্যমান, যেমন ডিভাইসে ক্লিক করতে অসুবিধার মতো অভিযোগ। অনলাইন ফোরামে, Wacom Bamboo CTH-470 ব্যবহারকারী কয়েকজন ব্যবহারকারী দেখতে পান যে স্পর্শ ক্ষমতা হাই সিয়েরা এবং মোজাভে জুড়ে কাজ করছে না।

কিছু ব্যবহারকারী সম্ভাব্য সমস্যাযুক্ত ড্রাইভারগুলি আনইনস্টল করার চেষ্টা করেছেন, ওয়াকম ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করার চেষ্টা করেছেন এবং অতীতের সংস্করণগুলির সাথে তাদের ভাগ্য চেষ্টা করেছেন, তবুও তেমন কিছুই কাজ করেনি৷

এই সমস্যাগুলির অর্থ হাজার ভিন্ন জিনিস হতে পারে, তবে আপনি আপনার সিস্টেমে সঠিক ওয়াকম ড্রাইভার ইনস্টল করছেন তা নিশ্চিত করতে কোনও ক্ষতি নেই। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. নিশ্চিত করুন যে আপনার ট্যাবলেটটি কম্পিউটার থেকে সংযোগ বিচ্ছিন্ন হয়েছে৷
  2. ডেস্কটপ থেকে, যান এ যান> অ্যাপ্লিকেশন . সেখানে, তালিকাভুক্ত ওয়াকম ফোল্ডারটি দেখুন এবং ওয়াকম ট্যাবলেট ইউটিলিটি খুলুন . সরান-এ ক্লিক করুন৷
  3. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।
  4. এখানে সর্বশেষ ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করুন .
  5. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  6. একবার সিস্টেম সম্পূর্ণরূপে লোড হয়ে গেলে, ট্যাবলেটটিকে আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত করুন এবং দেখুন এখন সবকিছু ঠিকঠাক কাজ করছে কিনা।

CTH-470 স্পর্শ ক্ষমতার ত্রুটির জন্য, বেশ কয়েকটি ব্যবহারকারী ট্যাবলেটের জন্য সর্বশেষ ড্রাইভারটি পুনরায় ইনস্টল করতে এবং এই পদক্ষেপগুলি অনুসরণ করতে সফলতা পেয়েছেন:

  1. সিস্টেম পছন্দ এ যান> নিরাপত্তা ও গোপনীয়তা> গোপনীয়তা> অ্যাক্সেসিবিলিটি .
  2. ভোক্তা পেন ড্রাইভার যোগ করুন , পেন ট্যাবলেট ড্রাইভার , Wacom ইউটিলিটি (অ্যাপ থেকে বেছে নিন s ফোল্ডার> Wacom )।
  3. পরে, অ্যাপ্লিকেশানগুলিতে এগিয়ে যান> ওয়াকম ট্যাবলেট> স্বাগতম ডেস্কটপ সেন্টার> ব্যাকআপ সেটিংস৷ . সেটিংস পুনরায় সেট করুন চয়ন করুন৷ .
  4. দেখুন এখন আপনার দিক থেকে জিনিসগুলি ভালভাবে কাজ করছে কিনা৷

ডাবল ক্লিক করার সমস্যার সম্মুখীন হলে, এই পদক্ষেপগুলি চেষ্টা করুন:

  1. সিস্টেম পছন্দ-এ যান> অ্যাক্সেসিবিলিটি> মাউস/ট্র্যাকপ্যাড .
  2. ডাবল ক্লিকের গতি সেট করুন দ্রুত-এ স্লাইডার করুন .
  3. এই অ্যাক্সেসিবিলিটি সেটিং পরিবর্তন করে কাজ করে কিনা চেক করুন৷

এই সমস্যাগুলি নিয়মিত ড্রাইভার আপডেট করার গুরুত্ব তুলে ধরে এবং আপনার কম্পিউটারকে পরিষ্কার এবং সেরা পারফরম্যান্সের জন্য অপ্টিমাইজ করে রাখে। Outbyte macAries এর মত টুল ব্যবহার করুন অপ্রয়োজনীয় অ্যাপস এবং অন্যান্য স্পেস হগগুলিকে বাদ দিয়ে সমস্ত ধরণের আবর্জনার জন্য আপনার মেশিন স্ক্যান করতে এবং মূল্যবান স্থান পরিষ্কার করতে৷

আমরা আশা করি আপনার ওয়াকম-হাই সিয়েরা সমস্যাগুলি এই সহজ কৌশলগুলির মাধ্যমে সমাধান হয়ে যাবে এবং সেই সৃজনশীল রসগুলি আবার আপনার কাজের ট্যাবলেটের সাথে নিরবচ্ছিন্নভাবে প্রবাহিত হবে। শুভকামনা এবং আমাদের জানান যে কোন সংশোধনগুলি আসলে আপনার জন্য একটি পার্থক্য করেছে!


  1. ম্যাকোস হাই সিয়েরাতে অবস্থান ট্র্যাকিং কীভাবে অক্ষম করবেন

  2. ম্যাকোস মন্টেরিতে আপগ্রেড করার পরে উচ্চ সিপিইউ ব্যবহার কীভাবে ঠিক করবেন?

  3. কিভাবে ম্যাকোস হাই সিয়েরাতে উইন্ডোজ চালাবেন

  4. Windows 10-এ ওয়াকম ট্যাবলেট ড্রাইভার কীভাবে ঠিক বা আপডেট করবেন