কম্পিউটার

Windows 10-এ ওয়াকম ট্যাবলেট ড্রাইভার কীভাবে ঠিক বা আপডেট করবেন

ওয়াকম ট্যাবলেটগুলি আঁকার জন্য ব্যবহৃত সবচেয়ে জনপ্রিয় ডিভাইসগুলির মধ্যে একটি। এটি ব্যবহারকারীদের একটি বিশেষ স্টাইলাস কলম ব্যবহার করে ছবি আঁকতে সক্ষম করে। বেশিরভাগই শিল্পী, অ্যানিমেটর, হ্যান্ড-পেইন্টিং উত্সাহী এবং অনুরূপ কাজের লোকেদের দ্বারা ব্যবহৃত হয়। যাইহোক, আমাদের ব্যক্তিগত কম্পিউটার এবং ল্যাপটপের মতো, এই গ্রাফিক ট্যাবলেটগুলি তাদের নিজস্ব সমস্যা এবং ত্রুটিগুলি নিয়ে আসে৷ এরকম একটি সাধারণ সমস্যা নিচে আলোচনা করা হল:“Wacom ট্যাবলেট ড্রাইভার পাওয়া যায়নি”!

Windows 10-এ ওয়াকম ট্যাবলেট ড্রাইভার কীভাবে ঠিক বা আপডেট করবেন

বার্তাটি নির্দেশ করে যে ইনস্টল করা ডিভাইস ড্রাইভারটি অপারেটিং সিস্টেমের সাথে যোগাযোগ করার সময় সঠিকভাবে সাড়া দিচ্ছে না৷ Windows 10 এররটি হয় দূষিত সিস্টেম ফাইল বা ওয়াকম ট্যাবলেট ড্রাইভার অনুপস্থিত হওয়ার কারণে। তবে আতঙ্কিত হওয়ার দরকার নেই; “Wacom ট্যাবলেট ড্রাইভার পাওয়া যায়নি” থেকে পরিত্রাণ পেতে কিছু কার্যকরী এবং সমাধান করা সহজ সমাধান জেনে আপনি স্বস্তি পাবেন। ত্রুটি!

এই পোস্টে, আমরা Windows 10-এ Wacom ট্যাবলেট ড্রাইভার ঠিক বা আপডেট করার জন্য চারটি সেরা সমাধান খুঁজে বের করেছি!

Windows 10-এ "Wacom ট্যাবলেট ড্রাইভার পাওয়া যায়নি" ত্রুটি সমাধানের জন্য সেরা সমাধানগুলি

যেমন আপনি ত্রুটি বার্তায় লক্ষ্য করতে পারেন, Wacom ডিভাইস ড্রাইভারদের এই সমস্যার জন্য দায়ী করা উচিত৷ সাধারণ ড্রাইভার-সম্পর্কিত সমস্যাগুলি থেকে মুক্তি পেতে আমরা কিছু সম্ভাব্য এবং ব্যবহারে সহজ সমাধান বাস্তবায়নের চেষ্টা করব৷

ওয়ার্করাউন্ড 1 - ওয়াকম ট্যাবলেট ড্রাইভার আপডেটে ফিরে যান

রোল ব্যাক ড্রাইভার হল একটি ডেডিকেটেড বৈশিষ্ট্য উপলব্ধ বা Windows OS এর প্রায় সমস্ত সংস্করণ। কার্যকারিতা আপনাকে বর্তমানে ইনস্টল করা ডিভাইস ড্রাইভারগুলিকে ডাউনগ্রেড করতে সক্ষম করে। আপনি যখন আপনার ওয়াকম ড্রাইভার আপডেটগুলিকে পূর্ববর্তী সংস্করণগুলির সাথে প্রতিস্থাপন করতে চান যখন সবকিছু সঠিকভাবে কাজ করে তখন বৈশিষ্ট্যটি কার্যকর হয়৷

আগের ড্রাইভার সংস্করণগুলির সাথে ওয়াকম ট্যাবলেট আপডেট রোল ব্যাক করতে, আপনাকে যা করতে হবে তা এখানে:

পদক্ষেপ 1 – ৷ ডিভাইস ম্যানেজার অ্যাক্সেস করুন (আপনি অনুসন্ধান বাক্স ব্যবহার করে এটি সনাক্ত করতে পারেন)।

পদক্ষেপ 2 – ৷ ডিভাইস ম্যানেজার উইন্ডো থেকে, নিচে স্ক্রোল করুন এবং "হিউম্যান ইন্টারফেস ডিভাইস" খুঁজুন। বিভাগটি প্রসারিত করতে ডাবল-ক্লিক করুন এবং ওয়াকম ট্যাবলেটে ডান-ক্লিক করুন এবং এর বৈশিষ্ট্যগুলিতে নেভিগেট করুন৷

পদক্ষেপ 3 – বৈশিষ্ট্য উইন্ডো থেকে, ড্রাইভার ট্যাবের দিকে যান এবং "রোল ব্যাক ড্রাইভার" বিকল্পটি চয়ন করুন৷

Windows 10-এ ওয়াকম ট্যাবলেট ড্রাইভার কীভাবে ঠিক বা আপডেট করবেন

আপনার ওয়াকম ট্যাবলেট আপডেট পূর্ববর্তী ড্রাইভার সংস্করণের সাথে প্রতিস্থাপন করতে আপনি অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করতে পারেন।

Workaround 2 – Wacom Services রিস্টার্ট করুন

আপনি হয়তো ইতিমধ্যেই সচেতন যে Windows পরিষেবাগুলি প্রোগ্রাম এবং অন্যান্য সিস্টেম সেটিংস চালানোর জন্য দায়ী৷ এটি নির্দিষ্ট কর্মক্ষমতা-সম্পর্কিত সমস্যার জন্য দায়ী হতে পারে। এটি আপনার সমস্যার সমাধান করে কিনা তা দেখতে Wacom ট্যাবলেট পরিষেবাটি পুনরায় চালু করার চেষ্টা করুন “Wacom ট্যাবলেট ড্রাইভার পাওয়া যায়নি” !

পদক্ষেপ 1 – ৷ রান উইন্ডো চালু করুন এবং services.msc টাইপ করুন এবং ওকে ক্লিক করুন। (রান উইন্ডো পেতে Windows + R বোতাম টিপুন)।

পদক্ষেপ 2 – উপলব্ধ এবং চলমান প্রোগ্রাম এবং পরিষেবাগুলির তালিকা থেকে, Wacom ট্যাবলেট পরিষেবা খুঁজুন> এটিতে ডান-ক্লিক করুন এবং পুনরায় চালু করুন নির্বাচন করুন!

Windows 10-এ ওয়াকম ট্যাবলেট ড্রাইভার কীভাবে ঠিক বা আপডেট করবেন

আপনি ওয়াকম ট্যাবলেট পরিষেবা পুনরায় চালু করার সাথে সাথেই "ওয়াকম ট্যাবলেট ড্রাইভার পাওয়া যায়নি" এর সমস্যা! এটি আপনার Windows 10 মেশিনে স্বয়ংক্রিয়ভাবে সমাধান করা উচিত।

Workaround 3 – Wacom ট্যাবলেট ড্রাইভারকে সর্বশেষ সংস্করণে আপডেট করুন

যদি উপরের পদ্ধতিটি কাজ না করে, তাহলে এখানে আরেকটি উপায় রয়েছে যা Systweak-এর সুপারিশগুলি অনুযায়ী কাজ করতে পারে :স্মার্ট ড্রাইভার কেয়ার এর মতো একটি উচ্চ পেশাদার ড্রাইভার সমস্যা সমাধানকারী ব্যবহার করুন Wacom ট্যাবলেট ড্রাইভারের জন্য সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ এবং নতুন আপডেটগুলি খুঁজে পেতে এবং ইনস্টল করতে৷

পদক্ষেপ 1 – স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড ও ইনস্টল করুন আপনার Windows 10 সিস্টেমে।

ড্রাইভার আপডেটার ইউটিলিটি প্রায় সমস্ত উইন্ডোজ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ৷

পদক্ষেপ 2 – ৷ ইনস্টলেশন প্রক্রিয়ার পরে, স্মার্ট ড্রাইভার কেয়ার চালু করুন এবং এখন স্ক্যান বোতামে ক্লিক করুন।

একবার স্ক্যানিং শুরু হলে, সমস্ত পুরানো ড্রাইভার তালিকাভুক্ত হবে৷ ওয়াকম ট্যাবলেট ড্রাইভার এই তালিকায় উপস্থিত থাকা উচিত।

পদক্ষেপ 3 – ৷ সমস্ত অনুপস্থিত, পুরানো, ক্ষতিগ্রস্ত বা দূষিত ডিভাইস ড্রাইভারের একটি তালিকা আপনার সামনে উপস্থাপন করা হবে৷

সেগুলিকে সঠিকভাবে পর্যালোচনা করুন এবং সমস্ত আপডেট করুন বোতামে ক্লিক করুন৷ আপনি Wacom ট্যাবলেট ড্রাইভার আপডেট করতেও বেছে নিতে পারেন।

Windows 10-এ ওয়াকম ট্যাবলেট ড্রাইভার কীভাবে ঠিক বা আপডেট করবেন

পরিবর্তনগুলি সফলভাবে বাস্তবায়ন করতে আপনার পিসি রিস্টার্ট করুন৷ আশা করি, এটি "Wacom ট্যাবলেট ড্রাইভার পাওয়া যায়নি" সমস্যার সমাধান করবে!

Workaround 4 – আপনার Wacom ট্যাবলেট ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

এই সমাধানে, আমরা ড্রাইভারগুলি আনইনস্টল করব এবং সঠিকভাবে আবার ইনস্টল করব। এই পদ্ধতিটি চেষ্টা করার আগে, আপনার Windows 10 মেশিন থেকে ডিভাইসটি আনপ্লাগ করুন এবং তারপরে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1 – ডিভাইস ম্যানেজার চালু করুন। (উইন্ডোজ লোগোতে ডান-ক্লিক করুন এবং ডিভাইস ম্যানেজার বিকল্পটি চয়ন করুন)।

ধাপ 2 – ডিভাইস ম্যানেজার উইন্ডো থেকে, কেবলমাত্র হিউম্যান ইন্টারফেস ডিভাইসগুলি সনাক্ত করুন এবং প্রসারিত বিভাগ থেকে ওয়াকম ট্যাবলেট নির্বাচন করুন৷

পদক্ষেপ 3 – ওয়াকম ট্যাবলেটে রাইট-ক্লিক করুন এবং আনইনস্টল ডিভাইস বিকল্পটি বেছে নিন।

Windows 10-এ ওয়াকম ট্যাবলেট ড্রাইভার কীভাবে ঠিক বা আপডেট করবেন

পদক্ষেপ 4 – ৷ ওয়াকম ড্রাইভার আপডেট পুনরায় ইনস্টল করতে, আপনি এটি অফিসিয়াল ওয়েবসাইট ওয়াকম ট্যাবলেট থেকে করতে পারেন> আপনার ডিভাইসের মডেল খুঁজুন> সবচেয়ে সাম্প্রতিক এবং সামঞ্জস্যপূর্ণ সংস্করণটি সনাক্ত করুন> এটি ইনস্টল করুন!

বা

স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করুন , ডেডিকেটেড ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার যা ব্যবহারকারীদের উইন্ডোজ সিস্টেম স্ক্যান করতে এবং কোন ঝামেলা ছাড়াই সঠিক ডিভাইস ড্রাইভার সনাক্ত করতে সাহায্য করে। শুধু ইউটিলিটি ডাউনলোড করুন> এখন স্ক্যান বোতামে ক্লিক করুন এবং সফ্টওয়্যারটিকে সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ এবং নতুন ওয়াকম ড্রাইভার আপডেট খুঁজে পেতে এবং ইনস্টল করতে দিন!

ড্রাইভার ইনস্টল করার পরে, নিশ্চিত করুন যে আপনি আপনার ওয়াকম ট্যাবলেট আবার প্লাগ করেছেন এবং পরিবর্তনগুলি বাস্তবায়ন করতে আপনার পিসি পুনরায় চালু করেছেন!

এই নিবন্ধটি কি সহায়ক ছিল?

নীচের মন্তব্য বিভাগে আপনার মতামত আমাদের জানান! সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।

ড্রাইভার-সম্পর্কিত আরও গাইড দেখতে, নীচের লিঙ্কগুলিতে ক্লিক করুন:

  • কিভাবে NVIDIA GeForce এক্সপেরিয়েন্স ত্রুটি কোড 0x0003 ঠিক করবেন
  • Windows 10 এ Lenovo ড্রাইভার আপডেট করার তিনটি দ্রুত উপায়
  • ভাই HL 2270DW ড্রাইভার কিভাবে আপডেট বা ডাউনলোড করবেন
  • Windows 10, 8, 7-এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা ঠিক করার সহজ ধাপ
  • এই ধরনের আরও নিবন্ধ পড়তে চান? এখানে ক্লিক করুন!

  1. কিভাবে উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80240034 ঠিক করবেন

  2. Windows 10 এ ডিসকর্ড ল্যাগিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10-এ ওকুলাস ড্রাইভার ডাউনলোড ও আপডেট করবেন?

  4. ট্যাবলেট মোডে আটকে থাকা উইন্ডোজ 11 কীভাবে ঠিক করবেন