কম্পিউটার

কিভাবে ম্যাকোস হাই সিয়েরাতে উইন্ডোজ চালাবেন

কিভাবে একটি macOS হাই Sirerra এ Windows 10 পেতে হয়

আপনার যদি ম্যাক হাই সিরেরাতে উইন্ডোজ ওএস ইনস্টল করার প্রয়োজন হয় তবে আপনি ম্যাকের বুট ক্যাম্প সহকারী ব্যবহার করতে পারেন বা প্যারালেলস ডেস্কটপ, ভিএমওয়্যার ফিউশন বা ভার্চুয়ালবক্সের সাহায্যে একটি ভার্চুয়াল মেশিন তৈরি করতে পারেন। বুট ক্যাম্প আপনাকে আপনার ম্যাকবুকে একটি দ্বিতীয় অপারেটিং সিস্টেম ইনস্টল করার অনুমতি দেয়, যাতে আপনি এখনই কোন অ্যাপগুলি চালাতে চান তার উপর নির্ভর করে আপনি ম্যাকওএস বা উইন্ডোজ শুরু করতে পারেন। আপনি যদি উইন্ডোজ ইনস্টল করার জন্য ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার ব্যবহার করেন, তাহলে আপনি ম্যাকওএস-এর ভিতরে উইন্ডোজ খুলতে পারেন:উইন্ডোজ একটি অ্যাপের ভিতরে চলবে কিন্তু "মনে করবে" এটি একটি নিয়মিত পিসিতে চলছে। উভয় পদ্ধতির নিজস্ব সুবিধা এবং অসুবিধা আছে; ম্যাকে উইন্ডোজ ইনস্টল করার প্রতিটি উপায়ের সুবিধা এবং অসুবিধাগুলি খুঁজে বের করতে আপনি এই নিবন্ধটি পড়তে পারেন৷

বিকল্প 1:বুটক্যাম্প সহ একটি macOS হাই সিরেরাতে Windows 10 ডাউনলোড করুন

কিভাবে ম্যাকোস হাই সিয়েরাতে উইন্ডোজ চালাবেন

বুট ক্যাম্প আপনার ম্যাকবুকের সাথে বিনামূল্যে আসে, এবং এটি আপনাকে ম্যাকওএসের পাশাপাশি উইন্ডোজ ইনস্টল করার অনুমতি দেয়, যাতে আপনি স্টার্টআপে তাদের মধ্যে কোনটি বুট করতে চান তা চয়ন করতে পারেন। ম্যাকের বুট ক্যাম্প সহকারী আপনাকে উইন্ডোজ ইনস্টল করতে, স্টার্টআপ ড্রাইভ পার্টিশন করতে এবং প্রয়োজনীয় ড্রাইভার ইনস্টল করতে সহায়তা করবে৷

আপনি যদি বুট ক্যাম্পের মাধ্যমে উইন্ডোজ ইনস্টল করেন, উইন্ডোজে আপনার ম্যাকবুকের সমস্ত সংস্থান থাকবে এবং সর্বাধিক সম্ভাব্য কর্মক্ষমতা সহ প্রোগ্রামগুলি চালাতে পারে। তাই ভিডিও-এডিটিং সফ্টওয়্যার বা হাই-এন্ড গেমের মতো রিসোর্স-ইনটেনসিভ প্রোগ্রাম চালানোর জন্য ডুয়াল-বুটিং আদর্শ।

অন্যদিকে, শুধুমাত্র একটি অপারেটিং সিস্টেম একই সময়ে চলতে সক্ষম হবে, তাই আপনাকে এই মুহূর্তে কোন অ্যাপগুলি চালাতে হবে তার উপর নির্ভর করে তাদের মধ্যে রিবুট করতে হবে। আরেকটি সম্ভাব্য অপূর্ণতা হল যে Windows এবং macOS বিভিন্ন ফাইল সিস্টেম ব্যবহার করে, এবং আপনি Windows এ Mac ফাইল খুলতে পারবেন না বা বিপরীতভাবে আপনি এটির জন্য নির্দিষ্ট থার্ড-পার্টি ড্রাইভ ইনস্টল না করা পর্যন্ত খুলতে পারবেন না। ভার্চুয়াল মেশিন ব্যবহার করার সময় এটি একটি সমস্যা নয়।

বিকল্প 2:ভার্চুয়াল মেশিন ব্যবহার করে বুটক্যাম্প ছাড়াই ম্যাকবুকে Windows 10 চালান

ভার্চুয়াল মেশিন আপনাকে আপনার ম্যাক ডেস্কটপে একটি উইন্ডোতে Windows 10 ইনস্টল এবং খুলতে দেয়। উইন্ডোজ "মনে করবে" এটি একটি বাস্তব কম্পিউটারে চলছে, যখন এটি একটি অ্যাপের ভিতরে চলছে। ভার্চুয়াল মেশিনগুলির সাথে আপনি একই সময়ে ম্যাকওএস এবং উইন্ডোজ উভয়ই চালান, যা আপনার ম্যাক অ্যাপ্লিকেশনগুলির পাশাপাশি একটি একক উইন্ডোজ প্রোগ্রাম খুলতে চাইলে এটি কার্যকর। যাইহোক, যখন আপনি একটি ভার্চুয়াল মেশিন চালান, তখন আপনার কম্পিউটারের সংস্থান দুটি অপারেটিং সিস্টেমের মধ্যে বিভক্ত হয়, তাই সবকিছু স্বাভাবিকের চেয়ে ধীর গতিতে চলতে পারে৷

প্যারালেলস ডেস্কটপের সাথে ম্যাক হাই সিরেরাতে উইন্ডোজ 10 ইনস্টল করুন

কিভাবে ম্যাকোস হাই সিয়েরাতে উইন্ডোজ চালাবেন

সমান্তরাল ডেস্কটপ নিয়মিত কম্পিউটার ব্যবহারকারীদের জন্য খুবই স্বজ্ঞাত এবং সহজেই ব্যবহারযোগ্য। অ্যাপটি আপনার জন্য সবকিছু কনফিগার করবে, এমনকি Windows 10 ডাউনলোড করতে বা বুট ক্যাম্পের মাধ্যমে আপনি ইতিমধ্যে ডাউনলোড করেছেন এমনটি ব্যবহার করতে পারবেন। আপনি একটি পৃথক উইন্ডোতে (একটি পূর্ণ স্ক্রীন মোড সহ) উইন্ডোজ খুলতে পারেন, অথবা আপনি কোহেরেন্স মোড চালু করতে পারেন। কোহেরেন্স মোডে ভার্চুয়াল মেশিনটি ব্যাকগ্রাউন্ডে চলবে, যখন উইন্ডোজ প্রোগ্রামগুলি আপনার ম্যাক অ্যাপের পাশাপাশি চলতে পারে। এমনকি আপনি আপনার ম্যাকোস ডেস্কটপে উইন্ডোজ প্রোগ্রাম রাখতে পারেন বা ডকে পিন করতে পারেন। সমান্তরাল ডেস্কটপ আপনাকে কোনো সমস্যা ছাড়াই Windows এবং macOS-এর মধ্যে কপি এবং পেস্ট করতে বা টেনে আনতে দেয়।

সমান্তরাল ডেস্কটপের দাম $79.99 থেকে শুরু হয়, তবে একটি বিনামূল্যে ট্রায়াল সময় উপলব্ধ রয়েছে৷

ভিএমওয়্যার ফিউশন সহ একটি ম্যাক হাই সিরেরাতে Windows 10 পান

কিভাবে ম্যাকোস হাই সিয়েরাতে উইন্ডোজ চালাবেন

VMware ফিউশন ম্যাকবুকের জন্য আরেকটি জনপ্রিয় ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার। কার্যকারিতা এবং মূল্যের দিক থেকে এটি সমান্তরালগুলির কাছাকাছি, তবে VMware-এর ফিউশন সমান্তরালগুলির চেয়ে বেশি সংখ্যক অপারেটিং সিস্টেমকে সমর্থন করে। অন্যদিকে, সমান্তরাল নতুনদের জন্য সহজ, এবং একটু মসৃণভাবে চলে। অন্যথায়, এই দুটি প্রোগ্রাম প্রায় একই স্তরে।

ভার্চুয়ালবক্সের মাধ্যমে Windows 10 একটি Mac ইনস্টল করুন

কিভাবে ম্যাকোস হাই সিয়েরাতে উইন্ডোজ চালাবেন

আপনি যদি ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যারটিতে অতিরিক্ত অর্থ ব্যয় করার পরিকল্পনা না করেন তবে সর্বদা ভার্চুয়ালবক্স থাকে ওরাকল দ্বারা। ভার্চুয়ালবক্স হল অর্থপ্রদত্ত সফ্টওয়্যারের একটি সুন্দর শালীন বিকল্প যদি ধীর, কম পালিশ এবং কিছু সুবিধাজনক ফাংশন অনুপস্থিত হয়। আপনার যদি কিছু রিসোর্স ইনটেনসিভ উইন্ডোজ প্রোগ্রাম চালানোর প্রয়োজন হয়, ভার্চুয়ালবক্স আপনার জন্য সেরা পছন্দ নাও হতে পারে। ভার্চুয়ালবক্সের জন্য আরও প্রযুক্তিগত জ্ঞানের প্রয়োজন, উদাহরণস্বরূপ, সমান্তরাল, কারণ এটি ইনস্টল করার সময় ব্যবহারকারীদের কিছু সেটিংস নিজেরাই সুর করতে হবে। যাইহোক, আপনি যদি ইতিমধ্যেই একজন পাওয়ার ইউজার হন বা একটু বেশি কাজ করতে আপত্তি না করেন এবং আপনি লেটেস্ট উইন্ডোজ গেমস বা ভিডিও-এডিটিং সফ্টওয়্যার চালাতে যাচ্ছেন না, ভার্চুয়ালবক্স একটি ভাল (এবং বিনামূল্যে!) বিকল্প।


  1. কিভাবে একটি ম্যাকে উইন্ডোজ 8.1 ইনস্টল করবেন

  2. 11 ম্যাকওএস হাই সিয়েরা সমস্যার সমাধান

  3. ভার্চুয়ালবক্সে উইন্ডোজ 10-এ কীভাবে MacOS ইনস্টল করবেন

  4. কিভাবে ম্যাকে উইন্ডোজ চালাবেন