কম্পিউটার

ক্যানন ক্যামেরায় মেমরি কার্ডের ত্রুটি কীভাবে ঠিক করবেন

যখন আপনার কাছে একটি ক্যানন ক্যামেরা থাকে, আপনি আপনার আনন্দের মুহূর্তগুলি রেকর্ড করার চেষ্টা করছেন, যাতে আপনি স্মৃতিগুলি উল্লেখ করতে পারেন। কিন্তু ক্যামেরার মেমরি কার্ডের ত্রুটির কারণে সেই মুহূর্তগুলো হারিয়ে গেলে কী হবে? আপনি অবশ্যই আপনার অনেক মূল্যবান মুহূর্ত হারাবেন এবং আমরা সকলেই এই ভয়ের মুখোমুখি হতে পারি। আমাদের লক্ষ্য হল আপনাকে একটি ক্যানন মেমরি কার্ড ত্রুটি খুঁজে বের করা সমাধান যা আপনাকে আপনার গুরুত্বপূর্ণ মুহূর্তগুলি রাখতে সক্ষম করে এবং মেমরি কার্ডের সমস্যার কারণে সেগুলি হারানোর ভয় পাবেন না। এখানে ক্যানন ক্যামেরার মেমরি কার্ডের সাধারণ ত্রুটি এবং ক্যানন ক্যামেরায় মেমরি কার্ডের ত্রুটি ঠিক করুন সমাধান।

বিস্তৃত ক্যানন মেমরি কার্ডের ত্রুটি এবং মেরামত সমাধান:

ত্রুটি 1:মেমরি কার্ড লক করা হয়েছে:

সংরক্ষিত কার্ডের সমস্যা। আপনার মেমরি কার্ড লক থাকা এবং এটি অ্যাক্সেস করতে না পারা মেমরি কার্ডের সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি। সাধারণভাবে, ক্যামেরার মেমরি কার্ডের ত্রুটি হওয়ার অনেক কারণ রয়েছে।

সমাধান:মেমরি কার্ডটি সরিয়ে আবার পুনরায় ইনস্টল করে এটি সমাধান করা যেতে পারে, তবে আপনাকে অবশ্যই মেমরি কার্ড অপসারণের আগে ক্যামেরাটি বন্ধ করতে হবে এবং কার্ডটি ইনস্টল করার পরে পুনরায় পরিচালনা করতে হবে যাতে কার্ডে একটি বড় ক্যামেরা কার্ড ত্রুটি এড়াতে পারে। মেমরি কার্ডের সম্পূর্ণ ক্ষতি।

ত্রুটি 2:কার্ড ব্যবহার করা যাবে না:

নিশ্চিতভাবেই, একটি সহজ সমস্যা নয় যখন আপনি ক্যামেরা খুলে দেখেন যে মেমরি কার্ড ব্যবহার করা যাবে না, সমস্যাটি আপনার কাছে পরিষ্কার নয়। ক্যানন ক্যামেরার মেমরি কার্ড পড়তে না পারার অনেক কারণ আছে, কিন্তু ক্যানন ক্যামেরায় মেমরি কার্ডের ত্রুটি যাই হোক না কেন, আপনি আপনার ক্যানন ক্যামেরা কার্ড ব্যবহার করতে পারবেন না।

ক্যানন ক্যামেরা সমাধান ঠিক করুন:এই ক্ষেত্রে, আপনি ক্যামেরা বন্ধ করতে পারেন, মেমরি কার্ডটি সরিয়ে ফেলতে পারেন, আবার এটি পুনরায় ইনস্টল করতে পারেন এবং তারপরে ক্যামেরা পুনরায় চালু করতে পারেন। যদি সমস্যাটি এখনও বিদ্যমান থাকে তবে আপনাকে কার্ডের সমস্ত তথ্য মুছে ফেলা সহ মেমরি কার্ডটিকে সম্পূর্ণরূপে পুনরায় ফর্ম্যাট করতে হবে৷

ত্রুটি 3:ফাইলগুলি অনুপস্থিত বা অপঠনযোগ্য:

প্রায়শই আমরা দেখতে পারি যে মেমরি কার্ড তথ্য সংরক্ষণ বা পুনরায় প্রদর্শনের ক্ষেত্রে ভাল কাজ করে, তবে আমরা কিছু ফাইল অপঠনযোগ্য বা অনুপস্থিত দেখতে পেতে পারি, যেমন ছবি, ভিডিও এবং অন্যান্য ফাইল যা আপনি নিশ্চিত যে আপনি আপনার মেমরি কার্ডে সংরক্ষণ করেছেন কিন্তু এখনও আপনি তাদের খুঁজে পাচ্ছেন না।

সমাধান:এই ধরনের মেমরি কার্ডের ত্রুটি ক্যানন থেকে বিবেচনা করা হয় যে সমস্যাগুলি প্রাথমিক সমস্যা সমাধানের মাধ্যমে ঠিক করা যায় না। কোন প্রযুক্তিগত সমস্যা সমাধানের পদক্ষেপগুলি করা, এই ক্ষেত্রে, আপনাকে মেমরি কার্ডের সম্পূর্ণ ডেটা হারানোর ঝুঁকিতে ফেলতে পারে৷ তাই আপনি আপনার মূল্যবান তথ্য পেতে অনুমতি দেওয়ার জন্য ক্যানন মেমরি কার্ডের ত্রুটি সহজেই মেরামত করতে একটি অত্যাধুনিক তৃতীয় পক্ষের টুলের উপর নির্ভর করতে পারেন৷

ত্রুটি 4:মেমরি কার্ডের ধীর কর্মক্ষমতা:

নিশ্চিতভাবে আপনি আপনার মেমরি কার্ড থেকে এবং আপনার মেমরি কার্ডে তথ্য স্থানান্তরের গতি জানেন এবং অবশ্যই, আপনি কিছু ক্ষেত্রে কার্ড থেকে এবং তথ্য স্থানান্তর করার ধীর গতি লক্ষ্য করেছেন, কিন্তু আপনি কি ভেবে দেখেছেন কেন ধীর স্থানান্তর?

এই সমস্যার জন্য বেশ কয়েকটি কারণ রয়েছে, যার মধ্যে এই ধীর গতির ফলে বিপুল সংখ্যক ডেটা ক্ষতিগ্রস্ত বা প্রতিক্রিয়াহীন হতে পারে

কিন্তু ফাইলের ধীর কর্মক্ষমতা একটি বড় সমস্যা নয়, কিন্তু সমস্যা হল এই ধীর কর্মক্ষমতার ফলে কী হবে কারণ সময়ের সাথে সাথে এটি মেমরি কার্ডের সম্পূর্ণ ক্ষতির কারণ হতে পারে এবং এতে রেকর্ড করা ডেটা হারানোর জন্যও দায়ী হতে পারে। কার্ড তাই এটি একটি সমস্যা যা উপেক্ষা করা উচিত নয়।

সমাধান:আপনার ক্যানন ক্যামেরা মেমরি কার্ড থেকে সমস্ত দূষিত ফাইল মুছে ফেলুন এবং কার্ডটি আবার চেষ্টা করুন। সম্পূর্ণভাবে সাড়া না দেয় এমন সমস্ত ফাইল মুছে ফেলার পরেও যদি সমস্যাটি একই থাকে, তাহলে ক্যানন ক্যামেরার মেমরি এসডি কার্ডের ত্রুটি ঠিক করার শেষ সমাধান হল এটিকে ফরম্যাট করা।

ত্রুটি 5:কম্পিউটার কার্ডটি পড়তে অক্ষম:

প্রায়শই এমন হতে পারে যে মেমরি কার্ড ক্যামেরায় দক্ষতার সাথে কাজ করে, কিন্তু কম্পিউটারের সাথে সংযুক্ত হলে এটি কাজ করে না।

সমাধান:ক্যানন এসডি কার্ডের এই ত্রুটির কারণ হল কার্ডটি কম্পিউটারে কাজ করার জন্য প্রস্তুত নয়। এই সমস্যাটি সমাধান করার একমাত্র উপায় হল কম্পিউটারে কার্ডটিকে ফর্ম্যাট করা যাতে আপনি এটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করতে পারেন৷

ত্রুটি 6:ক্যানন ক্যামেরার মেমরি কার্ডের ডেটা হারিয়ে গেছে

এতে কোন সন্দেহ নেই যে ক্যানন ক্যামেরার মেমরি কার্ডে আপনার ডেটা, ভিডিও এবং ছবিগুলি আপনার জন্য মূল্যবান স্মৃতি এবং সেইজন্য ক্ষতি অবশ্যই আপনার বড় ক্ষতির কারণ হচ্ছে৷ আগের উদাহরণে দেখানো হয়েছে ক্যানন ক্যামেরার মেমরি কার্ড বিভিন্ন কারণে এবং উপরে দেখানোর চেয়ে আরও বেশি কারণে ত্রুটি হতে পারে। ক্যানন ক্যামেরা ঠিক করার জন্য, আপনি মেমরি কার্ডে আপনার সমস্ত ডেটা হারানোর সম্ভাবনার সম্মুখীন হচ্ছেন তা দুর্ঘটনাক্রমে হোক বা আপনি যে সমস্যার মুখোমুখি হচ্ছেন তার সমাধান মেমরি কার্ড গঠনের মাধ্যমে। সেজন্য আপনার অবশ্যই গ্যারান্টি দেওয়ার একটি উপায় থাকতে হবে যে কারণটি নির্বিশেষে আপনি আপনার মূল্যবান ডেটা হারান আপনি ক্যানন ক্যামেরার মেমরি কার্ড থেকে হারিয়ে যাওয়া ফাইলগুলি আবার পুনরুদ্ধার করতে পারবেন। আপনার ক্যানন ক্যামেরায় ডেটা ফেরত পাওয়ার গ্যারান্টি দেওয়ার সর্বোত্তম উপায় হল ক্যানন ক্যামেরা মেমরি কার্ড পুনরুদ্ধার করা।

এখানে আমি একটি পেশাদার ক্যানন ক্যামেরা ডেটা পুনরুদ্ধারের সরঞ্জাম সুপারিশ করছি - iBeesoft ডেটা রিকভারি। মেরামত ক্যানন মেমরি কার্ড প্রোগ্রামটি 100% নিরাপদ এবং কার্যকর ফাইল পুনরুদ্ধার সফ্টওয়্যার আপনাকে উইন্ডোজ পিসি বা ম্যাকের ক্যানন ক্যামেরা মেমরি কার্ড থেকে মুছে ফেলা, ফরম্যাট করা বা হারিয়ে যাওয়া ফাইলগুলি সহজে এবং দ্রুত পুনরুদ্ধার করতে সহায়তা করে৷

আপনার সেরা ক্যানন ক্যামেরা মেমরি কার্ড পুনরুদ্ধার সফ্টওয়্যার

(1695 ব্যবহারকারীদের দ্বারা ট্রাস্ট স্কোর 4.7)
  • ইওএস ক্যামেরা, পাওয়ারশট ডিজিটাল ক্যামেরা, ক্যামকর্ডার, সিনেমা ইওএস ক্যামেরা, হাই ডেফিনিশন PTZ ক্যামেরা, স্পেশালিটি ক্যামেরা এবং আরও অনেক কিছুর মতো ক্যানন ক্যামেরা থেকে সম্পূর্ণরূপে ফটো পুনরুদ্ধার করুন।
  • মুছে ফেলা, ফর্ম্যাট করা, কার্ডের ত্রুটি, পড়া যায় না, ভাইরাস আক্রমণের কারণে মেমরি কার্ড পুনরুদ্ধার সমর্থন করে।
  • উইন্ডোজ বা ম্যাক ডেটা রিকভারি টুল আপনার কাছে থাকা যেকোনো স্টোরেজ ডিভাইস যেমন হার্ড ড্রাইভ, মেমরি কার্ড, সিএফ কার্ড, ইউএসবি ড্রাইভ থেকে ফাইল পুনরুদ্ধার করতে পারে এবং নিশ্চিতভাবে আপনার ক্যানন ক্যামেরা মেমরি কার্ড থেকে আপনার হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করবে।
উইন্ডোজের জন্য ডাউনলোড করুন macOS এর জন্য ডাউনলোড করুন

আপনি কীভাবে এই জীবন রক্ষাকারী SD কার্ড পুনরুদ্ধার সফ্টওয়্যারটি ব্যবহার করতে পারেন তার একটি ধাপে ধাপে এখানে রয়েছে৷ এটা খুবই সহজ এবং সহজ।

    1 এটি আপনার কম্পিউটারে ইনস্টল করুন।
  1. ধাপ 2। ক্যানন ক্যামেরার মেমরি কার্ড ত্রুটির সফ্টওয়্যারটি আপনাকে ড্রাইভ বা পার্টিশন সম্পর্কে জিজ্ঞাসা করবে যেখান থেকে আপনি আপনার ডেটা পুনরুদ্ধার করতে চান। আপনার ক্যানন ক্যামেরা মেমরি কার্ডটি কম্পিউটারের সাথে সংযুক্ত করুন মেমরি কার্ড রিডার দ্বারা বা ক্যানন ক্যামেরাকে কম্পিউটারের সাথে সংযুক্ত করে। মেমরি কার্ড নির্বাচন করুন এবং স্ক্যান টিপুন . এই ক্ষেত্রে, আপনি মেমরি কার্ডের ফাইলটি বেছে নেবেন।
  2. ধাপ 3. অনুগ্রহ করে ধরে রাখুন যতক্ষণ না সফ্টওয়্যারটি আপনার ক্যানন ক্যামেরা মেমরি কার্ডটি স্ক্যান করে হারিয়ে যাওয়া ফাইলগুলি অনুসন্ধান করতে৷ কিছুক্ষণ পরে, সফ্টওয়্যারটি মুছে ফেলা ফাইলগুলি খুঁজে পাবে এবং এটি স্ক্রিনে প্রদর্শিত হবে। আপনি যে ফাইলগুলি খুঁজছেন সেগুলি খুঁজে না পেলে আপনি আরও নির্ভুল পেতে বা দীর্ঘদিন ধরে মুছে ফেলা বা ফর্ম্যাট করা ফাইলগুলির জন্য গভীর স্ক্যান বেছে নিতে পারেন। আপনি যে ফাইলগুলি খুঁজছেন সেগুলি খুঁজে পেলে আপনি এখন পুনরুদ্ধার করতে পারেন৷ .

  1. কিভাবে Urlmon.dll ত্রুটি ঠিক করবেন

  2. উইন্ডোজ 10-এ মেমরির ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. আইফোনে "কোন সিম কার্ড ইনস্টল করা হয়নি" ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. ডেটা না হারিয়ে ক্যাননে 'কার্ড অ্যাক্সেস করা যাবে না' ত্রুটি কীভাবে ঠিক করবেন