কম্পিউটার

রানটাইম ত্রুটি 5 কীভাবে ঠিক করবেন

রানটাইম ত্রুটি 5 আপনি যখন Microsoft Frontpage 2000, 2003, 2007 বা 2010 চালাতে শুরু করেন তখন এটি একটি ত্রুটি উৎপন্ন হয়। এই ত্রুটিটি দেখা যায় যখন Frontpage অ্যাপ্লিকেশনটি প্রথম লোড করা হয় এবং এরকম কিছু প্রদর্শিত হয়:

FPECOM রানটাইম ত্রুটি 5।
অবৈধ পদ্ধতি কল বা আর্গুমেন্ট।

এই ত্রুটিটি ঠিক করা আসলে খুবই সহজ৷

রানটাইম 5 ত্রুটির কারণ কী?

রানটাইম 5 ত্রুটি বেশ কয়েকটি সম্ভাব্য কারণে সৃষ্ট হয়, তবে প্রধান কারণগুলি হল Microsoft bCentral Commerce Manager Add-in Microsoft FrontPage-এর জন্য আপনার কম্পিউটারে ইনস্টল করা আছে এবং Windows রেজিস্ট্রিতে অ্যাড-ইন-এর এন্ট্রি ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যান্য কারণ যেমন ভাইরাস সংক্রমণ এবং সাধারণ রেজিস্ট্রি ক্ষতিও এই ত্রুটিটি দেখাতে পারে।

রানটাইম ত্রুটি 5 কিভাবে ঠিক করবেন

ধাপ 1 – bCentral Commerce Manager অ্যাড-ইন রেজিস্ট্রি এন্ট্রি মুছুন

সতর্কতা - এই প্রক্রিয়াটির জন্য উইন্ডোজের "রেজিস্ট্রি" সম্পাদনা প্রয়োজন। এটি আপনার সিস্টেমের একটি অত্যন্ত সূক্ষ্ম অংশ, এবং এটি অত্যাবশ্যক যে আপনি প্রতিটি পদক্ষেপ ঠিক তালিকা অনুযায়ী সম্পাদন করতে সক্ষম হন অন্যথায় আপনি আপনার পিসিকে ক্ষতিগ্রস্ত করতে পারেন। কোনো সম্ভাব্য ক্ষতি এড়াতে, আপনি এই পদক্ষেপটি সম্পাদন করতে একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করতে পারেন৷

  1. ক্লিক করুন শুরু করুন , এবং তারপর চালান এ ক্লিক করুন .
  2. খোলা বাক্সে, regedit টাইপ করুন , এবং তারপর ওকে ক্লিক করুন।
  3. নিম্নলিখিত রেজিস্ট্রি কীটি সনাক্ত করুন এবং তারপরে ক্লিক করুন:HKEY_CURRENT_USER\Software\
    Microsoft\Office\FrontPage\Addins\FPEcom.AddIn
  4. সম্পাদনা-এ মেনু, মুছুন ক্লিক করুন .
  5. ফাইলে মেনু, প্রস্থান করুন ক্লিক করুন রেজিস্ট্রি এডিটর থেকে প্রস্থান করতে।
  6. আপনার পিসি রিস্টার্ট করুন এবং ফ্রন্টপেজ লোড করুন

আপনি যদি রানটাইম 5 এরর এখনও পেয়ে থাকেন, তাহলে আপনাকে সংখ্যার পরবর্তী সেটে যেতে হবে... অন্যথায়, যদি ত্রুটিটি অদৃশ্য হয়ে যায়, তাহলে ক্লিনআপ প্রক্রিয়া চালিয়ে যেতে ধাপ 2 এ ক্লিক করুন।

যদি ত্রুটিটি এখনও দেখায়…

  1. শুরু এ ক্লিক করুন , এবং তারপর চালান এ ক্লিক করুন .
  2. খোলা-এ বক্সে, টাইপ করুন regedit এবং তারপরে ঠিক আছে ক্লিক করুন .
  3. নিম্নলিখিত রেজিস্ট্রি কীটি সনাক্ত করুন এবং তারপরে ক্লিক করুন:
    HKEY_CURRENT_USER\Software\VB এবং VBA প্রোগ্রাম সেটিংস\fpecomm
  4. সম্পাদনা-এ মেনু, মুছুন ক্লিক করুন .
  5. ফাইল-এ মেনু, প্রস্থান করুন ক্লিক করুন রেজিস্ট্রি এডিটর থেকে প্রস্থান করতে।
  6. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন

ধাপ 2 – bCentral Commerce Manager অ্যাড-ইন সরান

এটি প্রায়শই রানটাইম 5 ত্রুটির কারণ হয়ে থাকে, যার মানে এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার ভালর জন্য আপনার কম্পিউটার থেকে এই বিশেষ অ্যাড-ইনটি সরিয়ে ফেলা উচিত:

  1. শুরু এ ক্লিক করুন , এবং তারপর কন্ট্রোল প্যানেল-এ ক্লিক করুন .
  2. প্রোগ্রাম যোগ করুন বা সরান ক্লিক করুন .
  3. বর্তমানে ইনস্টল করা প্রোগ্রামগুলিতে তালিকা, Bcentral Commerce Manager Add-In for Microsoft FrontPage-এ ক্লিক করুন , এবং তারপরে পরিবর্তন/সরান-এ ক্লিক করুন .
  4. যখন আপনাকে অপসারণ নিশ্চিত করতে বলা হয়, তখন হ্যাঁ ক্লিক করুন .

ধাপ 3 - ভাইরাস পরিষ্কার করুন

– এই অ্যান্টিভাইরাস স্ক্যানারটি ডাউনলোড করুন

ভাইরাসগুলি প্রায়শই ফ্রন্টপেজ সহ অনেক মাইক্রোসফ্ট অ্যাপ্লিকেশনগুলিকে সংক্রামিত করে, কারণ এইগুলি এমন প্রোগ্রাম যা অনেক ভাইরাস লেখক আপনার পিসিতে সবচেয়ে বেশি ব্যবহৃত হয় বলে মনে করেন৷ আপনার যদি এমন একটি ভাইরাস থাকে যা ফ্রন্টপেজ অ্যাপ্লিকেশনকে লক্ষ্য করে, এটি রানটাইম 5 ত্রুটির কারণ হতে পারে এবং এটিই আপনার পিসিকে অত্যন্ত ধীরগতিতে এবং অকার্যকরভাবে চালাতে বাধ্য করবে। আপনার প্রোগ্রাম যাতে ভাইরাস দ্বারা প্রভাবিত না হয় তা নিশ্চিত করার জন্য, আপনার পিসি থেকে যেকোনো সংক্রমণ অপসারণের জন্য XoftSpySE-এর মতো অ্যান্টিভাইরাস টুল ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ধাপ 4 - আপনার পিসির রেজিস্ট্রি পরিষ্কার করুন

'রেজিস্ট্রি' হল আপনার সিস্টেমের জন্য একটি কেন্দ্রীয় স্টোরেজ ডাটাবেস যা আপনার সফ্টওয়্যারের জন্য সমস্ত সেটিংস এবং বিকল্পগুলিকে ভিতরে রাখে। এটি যেখানে আপনার উইন্ডোজ সিস্টেমের জন্য অনেকগুলি ফাইল রাখা হয় এবং ফলস্বরূপ আপনার পিসি দিনে 100 বার ব্যবহার করে। দুর্ভাগ্যবশত, রেজিস্ট্রিও অনেক ক্ষতির প্রবণতা, যার ফলে আপনার সিস্টেম অস্থির এবং অবিশ্বস্ত হয়। এটি সমস্ত ধরণের ক্ষতির কারণ হয় এবং একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করে এটি সর্বোত্তমভাবে সংশোধন করা হয়; যা আপনার পিসির মাধ্যমে স্ক্যান করবে এবং এর ভিতরে থাকা কোনো ক্ষতিগ্রস্থ বা দূষিত সেটিংস ঠিক করে দেবে। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. রানটাইম ত্রুটি 11 ঠিক করুন - "শূন্য দ্বারা বিভাজন" ত্রুটি

  2. কিভাবে রানটাইম ত্রুটি 101 ঠিক করবেন

  3. রানটাইম ত্রুটি 372 কিভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ ত্রুটি 1327 কিভাবে ঠিক করবেন