কম্পিউটার

রানটাইম ত্রুটি 216 কিভাবে ঠিক করবেন

রানটাইম ত্রুটি 216 কিভাবে ঠিক করবেন

রানটাইম ত্রুটি 216

রানটাইম 216 ত্রুটি খুব সাধারণ ত্রুটি যা উইন্ডোজ কম্পিউটারকে প্রভাবিত করে। এটি বিভিন্ন সিস্টেমের জন্য একটি সমস্যা, তবে এটি এমন একটি যা আসলে ঠিক করা খুব সহজ। অনেক লোক এই ত্রুটিটিকে বেশ বিরক্তিকর বলে মনে করে, কারণ এটি ঠিক কী সমস্যাটি তা বলে না… এবং তাই আপনি যদি বুঝতে সক্ষম হন যে এই সমস্যার কারণ কী, আপনি খুব সহজেই এটি ঠিক করতে সক্ষম হবেন।

রানটাইম 216 ত্রুটি কি?

রানটাইম 216 ত্রুটি এমন একটি বার্তা যা আপনি যখন একটি উইন্ডোজ অ্যাপ্লিকেশন লোড করার চেষ্টা করেন তখন প্রদর্শিত হয়। ত্রুটিটি প্রায় সবসময়ই হয় সাবসেভেন ট্রোজান ভাইরাস দ্বারা এবং আপনার পিসি থেকে সংক্রমণ অপসারণের জন্য একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করে ঠিক করা যেতে পারে।

কিভাবে রানটাইম 216 ত্রুটি ঠিক করবেন

ধাপ 1 – MalwareBytes ফ্রি অ্যান্টিভাইরাস ইনস্টল করুন

– এখানে MalwareBytes ডাউনলোড করুন

Malwarebytes হল একটি বিনামূল্যের অ্যান্টিভাইরাস প্রোগ্রাম যা ট্রোজান হর্স ভাইরাস (যা রানটাইম 216 ত্রুটির কারণে হয়) অপসারণ করতে খুব ভালো। আপনি এই প্রোগ্রামটি ডাউনলোড করতে পারেন এবং তারপর এটি আপনার পিসিতে চালাতে দিন। এটি আপনার সিস্টেমে থাকা ত্রুটি এবং সংক্রমণের একটি সিরিজ খুঁজে পাবে এবং সেগুলিকে আপনার জন্য সরিয়ে দেবে। যদিও এটি একটি বিনামূল্যের টুল, MalwareBytes এখনও রানটাইম 216 ত্রুটির জন্য দায়ী ট্রোজান অপসারণে অত্যন্ত কার্যকর৷

এখানে একটি নোট হল যে আপনি এই অ্যান্টিভাইরাসটিকে অর্থপ্রদানের সংস্করণে আপগ্রেড করতে বা অন্য পেশাদার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করতে চাইতে পারেন৷ বিনামূল্যের অ্যান্টিভাইরাস সরঞ্জামগুলি তাদের অনেকগুলি প্রিমিয়াম সমকক্ষের মতো আপডেট বা নির্ভরযোগ্য নয় এবং আপনি আপনার সিস্টেমকে মসৃণভাবে চালাতে পারবেন তা নিশ্চিত করার জন্য, আপনার XoftSpySE বা অন্যদের পছন্দগুলি ব্যবহার করা উচিত৷

ধাপ 2 – XoftSpySE AntiSpyware টুল ইনস্টল করুন

– এখানে XoftSpySE ডাউনলোড করুন

এই টুলটি হল একটি "অ্যান্টি স্প্যায়ার" টুল, যা অনেক অ্যান্টিভাইরাস প্রোগ্রাম স্পর্শ করে না এমন যেকোন সংক্রমণ পরিষ্কার করার জন্য দায়ী৷ অনেক লোক এটি উপলব্ধি করে না, তবে অ্যান্টিভাইরাস প্রোগ্রাম এবং অ্যান্টিস্পাইওয়্যার টুল সম্পূর্ণ আলাদা এবং বিভিন্ন কাজ করে। ভাইরাস হল সংক্রমণ যেমন "ট্রোজান" যা আপনার পিসিকে ক্ষতিগ্রস্ত করে, যখন স্পাইওয়্যার সংক্রমণ মূলত "গুপ্তচরবৃত্তি" করে যা আপনি আপনার সিস্টেমে করছেন। উভয়ই অত্যন্ত বিপজ্জনক এবং রানটাইম 216 ত্রুটি অদৃশ্য হয়ে গেছে তা নিশ্চিত করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি আপনার পিসি থেকে ভাইরাস এবং স্পাইওয়্যার উভয়ই সরিয়ে ফেলেছেন।

ধাপ 3 – একটি রেজিস্ট্রি ক্লিনার দিয়ে রেজিস্ট্রি পরিষ্কার করুন

রেজিস্ট্রি হল একটি ডাটাবেস যা Windows আপনার পিসির জন্য সব ধরনের তথ্য এবং সেটিংস সংরক্ষণ করতে ব্যবহার করে। আপনার ডেস্কটপ ওয়ালপেপার থেকে শুরু করে আপনার ইন্টারনেটের পছন্দের সবকিছুই এই ডাটাবেসের মধ্যে রাখা হয়েছে, এটিকে উইন্ডোজের সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং প্রায়শই ব্যবহৃত অংশগুলির মধ্যে একটি করে তুলেছে। দুর্ভাগ্যবশত, রেজিস্ট্রিও অনেক রানটাইম ত্রুটির কারণ এবং এটি রানটাইম 216 ত্রুটির ক্ষেত্রেও একটি অবদানকারী কারণ। আমরা নীচের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করে আপনার এই ত্রুটিটি ঠিক করা উচিত:


  1. উইন্ডোজ 3343 ত্রুটি কীভাবে ঠিক করবেন - রানটাইম 3343 ত্রুটি মেরামত

  2. কিভাবে রানটাইম ত্রুটি 1507 ঠিক করবেন - সম্পূর্ণ টিউটোরিয়াল

  3. কিভাবে রানটাইম ত্রুটি 101 ঠিক করবেন

  4. রানটাইম ত্রুটি 372 কিভাবে ঠিক করবেন