কম্পিউটার

কিভাবে ত্রুটি 126 ঠিক করবেন

ত্রুটি 126 এটি একটি মাইক্রোসফ্ট রানটাইম ত্রুটি যা সাধারণত আপনার কম্পিউটার আপনার পিসিতে প্রয়োজনীয় ডিএলএল ফাইলগুলির একটি নির্দিষ্ট সংখ্যক পড়তে অক্ষম হওয়ার কারণে ঘটে। এই ত্রুটিটি সাধারণত প্রদর্শিত হয় যখন আপনি আপনার পিসিতে (ডাটাবেস সহ) অতিরিক্ত পরিমাণে ডেটা সম্পাদনা করেন বা ব্যবহার করেন এবং আপনার কম্পিউটারকে এটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইলগুলি পড়তে সক্ষম হতে বাধা দিতে পারে। এই টিউটোরিয়ালটি আপনাকে দেখাবে কিভাবে এই ত্রুটিটি ঠিক করবেন এবং আপনার পিসিতে সমস্যাগুলি সমাধান করবেন।

ত্রুটি 126 এর কারণ কি?

ত্রুটি 126 বিভিন্ন সমস্যার একটি সিরিজ দ্বারা সৃষ্ট, কিন্তু প্রধানত কারণ কিছু DLL ফাইল হয় অনুপস্থিত বা আপনার পিসিতে অপঠনযোগ্য। এই ত্রুটিটি ঠিক করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি আপনার সিস্টেমের বিভিন্ন অংশগুলিকে ঠিক করতে পারবেন যা সমস্যার সৃষ্টি করছে এবং এটি করার জন্য, আপনাকে পদ্ধতি এবং সরঞ্জামগুলির একটি নির্বাচন ব্যবহার করে দেখা উচিত। এখানে আপনাকে যা করতে হবে…

কিভাবে 126 ত্রুটি ঠিক করবেন

ত্রুটি #1

Loading extended custom action library sqlcax.dll
Error 126 loading library sqlcax.dll
Action ended 21:15:09: InstallFinalize. Return value 3

এসকিউএল সার্ভার 2000-এর ভিতরে MSI প্যাকেজগুলির ক্ষতিগ্রস্থ ইনস্টলেশনের কারণে এই ত্রুটিটি ঘটেছে। আপনি যদি কিছু নেস্ট MSI প্যাকেজ ইনস্টল করার চেষ্টা করছেন, তাহলে আপনাকে SQL Server 2000 ব্যবহার করে "ডেস্কটপ ইঞ্জিন" উপাদানগুলিকে সরাসরি আপনার প্যাকেজে মার্জ করতে হবে। " মডিউল৷

ত্রুটি #2

Specified driver could not be loaded due to system error 126 (SQL Server)

ড্রাইভারের অভাবের কারণে ODBC ডাটাবেস খুলতে না পারলে এই ত্রুটি ঘটে। যদিও এই ড্রাইভারটি উইন্ডোজের সাথে একটি ডিফল্ট হিসাবে আসে, এটি দূষিত এবং ক্ষতিগ্রস্ত হতে পারে। এটি ঠিক করতে, আপনি সমস্যার জন্য একটি মেরামত ডাউনলোড করতে Microsoft ওয়েবসাইটে যেতে পারেন।

ত্রুটি #3

Error 126: The specified module cannot be found

এই ত্রুটিটি ঘটে যখন আপনার কম্পিউটারে "srvsvc.dll" ফাইলটি অনুপস্থিত থাকে যা আপনার ডেটা বা কমান্ডগুলি প্রক্রিয়া করার জন্য প্রয়োজন৷ এই সমস্যাটি সমাধান করতে, আপনাকে এই নির্দেশাবলী অনুসরণ করে আপনার সিস্টেমে ফাইলটি প্রতিস্থাপন বা যোগ করতে সক্ষম হতে হবে:

1) ডাউনলোড করুন আমাদের সার্ভার থেকে srvsvc.zip

2) আনজিপ করুন আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভে srvsvc.dll ফাইল

3) c:\Windows\System32-এ ব্রাউজ করুন

4) বর্তমান srvsvc.dll সনাক্ত করুন আপনার সিস্টেমে

5) বর্তমান srvsvc.dll এর নাম পরিবর্তন করুন srvsvcBACKUP.dll-এ

6) c:\Windows\System32-এ নতুন srvsvc.dll কপি করে পেস্ট করুন

7) ক্লিক করুন শুরু> চালান (অথবা Vista এবং Win7 এ "রান" অনুসন্ধান করুন)

8 ) টাইপ করুন “cmd " যে বাক্সটি প্রদর্শিত হবে তার মধ্যে

9) টাইপ করুন “regsvr32 srvsvc.dll ” কালো পর্দায়

10) এন্টার টিপুন

যদি এই পদক্ষেপগুলি আপনার পরিস্থিতিকে সাহায্য না করে তবে দয়া করে নীচের সুপারিশটি চেষ্টা করুন:

———————————————————-

অত্যন্ত প্রস্তাবিত - একটি রেজিস্ট্রি ক্লিনার দিয়ে রেজিস্ট্রি পরিষ্কার করুন

রেজিস্ট্রি উইন্ডোজ সিস্টেমের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ যা আপনার কম্পিউটারকে যতটা সম্ভব মসৃণ এবং কার্যকরভাবে চালাতে সাহায্য করার জন্য ক্রমাগত ব্যবহার করা হয়। আপনার কম্পিউটার সিস্টেমের সবচেয়ে বড় এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির একটি তৈরি করতে আপনার সাম্প্রতিক ইমেল, ডেস্কটপ ওয়ালপেপার এবং এমনকি আপনার সংরক্ষিত পাসওয়ার্ডগুলি সহ রেজিস্ট্রিতে তথ্য রয়েছে। দুর্ভাগ্যবশত, রেজিস্ট্রি ক্রমাগত আপনার পিসির ভিতরে অনেক ত্রুটি ঘটাচ্ছে এবং নষ্ট হয়ে যাচ্ছে এবং প্রায়ই এটি 126 ত্রুটির কারণ। এটি ঠিক করার জন্য, রেজিস্ট্রি সাধারণত তৈরি করে এমন বিভিন্ন ত্রুটিগুলি ঠিক করতে আপনাকে একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করতে পারেন:


  1. কিভাবে Urlmon.dll ত্রুটি ঠিক করবেন

  2. কিভাবে "advrcntr4.dll অনুপস্থিত" নিরো ত্রুটি ঠিক করবেন

  3. কিভাবে Unicows.dll ত্রুটি ঠিক করবেন

  4. Winmm.dll ত্রুটি কীভাবে ঠিক করবেন