কম্পিউটার

অ্যাপল ওয়াচে অ্যাপস ইনস্টল করতে পারছেন না? এই সমাধানগুলি চেষ্টা করুন

অ্যাপল ওয়াচ সেখানকার সবচেয়ে স্মার্ট গ্যাজেটগুলির মধ্যে একটি এবং অনেক কিছু করে। যাইহোক, এটি কখনও কখনও মেজাজ খারাপ হতে পারে এবং এখন এবং তারপরে অন্যান্য সমস্যাগুলির মধ্যে চলতে থাকে। অনেক সময়, ব্যবহারকারীরা তাদের Apple Watch এ অ্যাপ ইনস্টল করতে পারে না এবং এই অদ্ভুত সমস্যার কারণ অনেক হতে পারে।

আপনি যদি একজন শোকগ্রস্ত Apple Watch-এর মালিক হন যিনি Apple Watch-এ অ্যাপ ডাউনলোড এবং ইনস্টল করতে অক্ষম হন, আপনি সঠিক জায়গায় আছেন। এই নিবন্ধে, আমরা ব্যাখ্যা করেছি কিভাবে আপনি অ্যাপল ওয়াচ ইস্যুতে অ্যাপ ইনস্টল করতে পারবেন না থেকে মুক্তি পেতে পারেন।

তো, চলুন শুরু করা যাক!

অ্যাপল ওয়াচে অ্যাপস ইনস্টল করতে পারছেন না? এই সমাধানগুলি চেষ্টা করুন

অ্যাপটি সামঞ্জস্যপূর্ণ কিনা তা নিশ্চিত করুন

যখন কোনো অ্যাপ অ্যাপল ঘড়িতে ইন্সটল করতে অস্বীকার করে, আপনার প্রথমেই যে বিষয়টি পরীক্ষা করা উচিত তা হল অ্যাপটি অ্যাপল ওয়াচের সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা। হোয়াটসঅ্যাপের মতো বেশ কিছু জনপ্রিয় অ্যাপ অ্যাপল ওয়াচে এখনও উপলব্ধ নেই। সুতরাং, এটি ইনস্টল করার আগে সামঞ্জস্যতা নিশ্চিত করা আবশ্যক৷

এর জন্য, আপনি অ্যাপ স্টোরে গিয়ে অ্যাপের জন্য উল্লেখিত ডিভাইসগুলি দেখতে পারেন।

এয়ারপ্লেন মোড চালু/বন্ধ করুন

লোডিং স্ক্রিন হিমায়িত হওয়ার কারণে যদি একটি অ্যাপ ইনস্টল করা না থাকে, তাহলে অপরাধী হল একটি অস্থির ইন্টারনেট সংযোগ। সুতরাং, আপনার দুর্বল ইন্টারনেট সংযোগ ঠিক করার চেষ্টা করা উচিত। এটি কীভাবে ঠিক করা যায় তা এখানে:

অ্যাপল ওয়াচে অ্যাপস ইনস্টল করতে পারছেন না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  • নিয়ন্ত্রণ কেন্দ্রটি প্রকাশ করতে ঘড়ির নীচের প্রান্ত থেকে উপরের দিকে সোয়াইপ করুন৷
  • এখন বিমান আইকনটি সন্ধান করুন এবং বিমান মোড চালু করতে এটিতে আলতো চাপুন৷
  • এরপর, অন্তত এক মিনিট অপেক্ষা করুন এবং তারপরে Apple Watch এ AirPlane মোড অক্ষম করতে আইকনে আবার আলতো চাপুন৷
  • কন্ট্রোল সেন্টার আনতে স্ক্রিনের নীচের প্রান্ত থেকে উপরে সোয়াইপ করুন। এর পরে, এটি নিষ্ক্রিয় করতে বিমান বোতামে আলতো চাপুন৷

স্বয়ংক্রিয় ডাউনলোডগুলি সক্ষম করুন

অন্যান্য অ্যাপল ডিভাইসের মতো, অ্যাপল ঘড়িতেও একটি স্বয়ংক্রিয় অ্যাপ ডাউনলোড বৈশিষ্ট্য রয়েছে যা অ্যাপল ওয়াচে স্বয়ংক্রিয়ভাবে নতুন অ্যাপ ডাউনলোড করতে কাজে আসে। আপনি যদি অন্য কোনো ডিভাইসে একটি অ্যাপ কিনে থাকেন, আপনি যদি একই অ্যাপল আইডিতে সাইন ইন করেন তাহলে সেটি স্বয়ংক্রিয়ভাবে অ্যাপল ওয়াচে ডাউনলোড হয়ে যাবে। তাই অ্যাপল ওয়াচে সামঞ্জস্যপূর্ণ অ্যাপগুলি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করতে এই বৈশিষ্ট্যটি চালু করা অপরিহার্য। এখানে কিভাবে:

অ্যাপল ওয়াচে অ্যাপস ইনস্টল করতে পারছেন না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  • আপনার iPhone এবং তারপর অ্যাপ স্টোরে ওয়াচ অ্যাপটি অ্যাক্সেস করুন।
  • এখন স্বয়ংক্রিয় ডাউনলোড বৈশিষ্ট্যটি সন্ধান করুন এবং এটির জন্য টগল চালু করুন৷
  • যদি আপনি দেখেন যে টগলটি ইতিমধ্যেই চালু অবস্থানে আছে, তাহলে এটিকে অফ পজিশনে সরিয়ে দিন।
  • এখন, আপনার Apple Watch এবং iPhone উভয়ই রিবুট করুন এবং তারপর আবার টগল চালু করুন।

সেলুলার/ওয়াই-ফাই এবং ব্লুটুথ বন্ধ/চালু করুন

সেলুলার, ওয়াই-ফাই এবং ব্লুটুথ রিসেট করা আপনার অ্যাপল ওয়াচ-এ অ্যাপ ডাউনলোড শুরু করার আরেকটি নিশ্চিত উপায়। এটি একটি শট দেওয়া মূল্যবান কারণ এটি করার ফলে নেটওয়ার্ক-সম্পর্কিত সমস্যাগুলি থেকে মুক্তি পাওয়া যায়৷

তাহলে শুরু করা যাক:

অ্যাপল ওয়াচে অ্যাপস ইনস্টল করতে পারছেন না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  • অ্যাপল ওয়াচে:সেটিংস অ্যাপে যান> Wi-Fi, মোবাইল ডেটা এবং ব্লুটুথে যান এবং তারপরে এগুলোর জন্য টগল বন্ধ করুন।
  • এর পরে, আপনার পরিধানযোগ্য রিবুট করুন। এটির জন্য, পাশের বোতামটি দীর্ঘক্ষণ চাপ দিন এবং তারপরে পাওয়ার স্লাইডারটিকে বন্ধ করতে ডানদিকে টেনে আনুন।
  • এখন, কিছুক্ষণ অপেক্ষা করুন এবং তারপরে অ্যাপল ঘড়ি চালু করতে সাইড বোতামটি দীর্ঘক্ষণ চাপুন৷
  • আপনার আইফোনেও সেলুলার, ওয়াই-ফাই এবং ব্লুটুথ রিসেট করুন এবং তারপরে এটিকেও রিবুট করুন।

একবারে একটি অ্যাপ ডাউনলোড করতে ভুলবেন না

যদিও এটি একটি সমাধানের চেয়ে বেশি উপদেশ, আপনি যখন অ্যাপগুলি ডাউনলোড করতে চান তখন এটিতে লেগে থাকা অপরিহার্য৷ যখন ইন্টারনেট কানেক্টিভিটি এতটা শক্তিশালী না হয়, তখন আপনি একবারে একাধিক অ্যাপ ডাউনলোড করার চেষ্টা করলে ব্যর্থ হয়ে একাধিক অ্যাপ ডাউনলোড করুন।

আপনার Apple Watch পুনরায় চালু করুন

যদি আমরা এখানে উল্লেখ করেছি যে কোনও সমাধান আপনার অ্যাপল ওয়াচের অ্যাপ ডাউনলোড শুরু করতে ব্যর্থ হয়, তাহলে আপনার অ্যাপল ওয়াচকে জোর করে পুনরায় চালু করার বা হার্ড রিসেট করার সময়। এটি একটি সমস্যা সমাধানকারী হিসাবে কাজ করে এবং শুধুমাত্র আপনার আইফোন নয় আপনার Apple ওয়াচকেও জর্জরিত করে এমন বেশ কয়েকটি অদ্ভুত সমস্যা সমাধান করে। এর কারণ হল অ্যাপল ওয়াচের একটি হার্ড রিসেট ক্যাশে ফাইল এবং অস্থায়ী ফাইলগুলি থেকে মুক্তি পায় যা আপনার ডিভাইসে সমস্যা সৃষ্টি করতে পারে৷

অ্যাপল ওয়াচে অ্যাপস ইনস্টল করতে পারছেন না? এই সমাধানগুলি চেষ্টা করুন

আপনার যা করা উচিত তা এখানে:

  • ডিজিটাল ক্রাউন সহ Apple ওয়াচের পাশের বোতামটি দীর্ঘক্ষণ টিপুন যতক্ষণ না ঘড়ির স্ক্রীন কালো হয়ে যায়৷
  • এখন, ঘড়িটি নিজেই রিবুট হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। রিবুট সম্পন্ন হলে, আবার অ্যাপগুলি ডাউনলোড করার চেষ্টা করুন। সম্ভবত, আপনি কোনো সমস্যা ছাড়াই তা করতে সক্ষম হবেন।

নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করুন

এখনও, সমস্যা সঙ্গে সংগ্রাম? নেটওয়ার্ক সেটিংস রিসেট করা শেষ অবলম্বন। এটি করার ফলে সমস্ত নেটওয়ার্ক-সম্পর্কিত সেটিংস রিসেট হবে যা সমস্যা তৈরি করতে পারে এবং অ্যাপল ওয়াচ-এ অ্যাপের ডাউনলোড প্রতিরোধ করতে পারে। তো চলুন এগিয়ে যাই:

  • iOS 15 বা তার পরে:জোড়া আইফোনের সেটিংস অ্যাপ অ্যাক্সেস করুন> সাধারণ> ট্রান্সফার বা রিসেট iPhone> রিসেট> নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন।
  • iOS 14 বা তার আগে:জোড়া আইফোনের সেটিংস অ্যাপ অ্যাক্সেস করুন> সাধারণ> ট্রান্সফার বা রিসেট iPhone> রিসেট> নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন।

উপসংহার

এই দ্রুত নির্দেশিকা মধ্যে যে সব! আশা করি অ্যাপল ওয়াচ ইস্যুতে অ্যাপ ইনস্টল করা যাবে না এখন সমাধান হয়েছে। এখানে তালিকাভুক্ত কোন পদ্ধতি আপনার জন্য কাজ করেছে? কমেন্টে আমাদের জানান।


  1. অ্যাপল ওয়্যারলেস মাউস কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

  2. AirPlay অ্যাপল টিভিতে কাজ করছে না? এই 8টি সমাধান চেষ্টা করুন

  3. অ্যাপল টিভি চালু হচ্ছে না? এই 4টি সংশোধন করে দেখুন

  4. অ্যাপল মিউজিক আইফোনে ক্র্যাশ হচ্ছে? এই সমাধানগুলি চেষ্টা করুন