কম্পিউটার

স্পটিফাই অ্যাপ আইফোন এবং আইপ্যাডে কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

আপনার যদি একটি আইফোন বা আইপ্যাড থাকে এবং সঙ্গীত উপভোগ করেন তবে আপনার প্রায় অবশ্যই অন্তত একটি সঙ্গীত অ্যাপ ইনস্টল করা আছে। Spotify বর্তমানে সবচেয়ে জনপ্রিয় এবং প্রায়শই ব্যবহৃত মিউজিক অ্যাপগুলির মধ্যে একটি। এতে ব্যবহারকারীর প্রয়োজনীয়তা অনুসারে তৈরি করা বিভিন্ন অনন্য বৈশিষ্ট্য রয়েছে। স্পটিফাইকে একটি অনলাইন প্রোগ্রাম হিসাবেও শ্রেণীবদ্ধ করা হয়েছে, যার অর্থ হল অ্যাপটি সঠিকভাবে কাজ করার জন্য, আপনার ফোনের একটি শক্তিশালী এবং সামঞ্জস্যপূর্ণ ইন্টারনেট সংযোগ থাকতে হবে।

যাইহোক, যদি আপনার আইফোন বা আইপ্যাডের নেটওয়ার্ক কানেক্টিভিটি সমস্যা হয়, যেমন একটি মন্থর বা বিক্ষিপ্ত ইন্টারনেট সংযোগ বা সংযোগ নেই, তাহলে Spotify অ্যাপটি অক্ষম করা যেতে পারে। এই পোস্টে, আমরা দেখব যে Spotify অ্যাপটি কীভাবে চালু হবে না বা আপনার আইফোন বা আইপ্যাডে সঠিকভাবে কাজ করছে না। অনুগ্রহ করে এই ওয়াকথ্রুটি পড়ুন যদি আপনার আইফোন বা আইপ্যাডে স্পটিফাই অ্যাপের সাথে একই ধরনের সমস্যা থাকে যা কাজ করা বন্ধ করে দিয়েছে।

iPHONE এবং iPAD-এর জন্য সমস্যা নিবারণ 

1# Spotify বন্ধ করুন এবং পুনরায় চালু করুন

অ্যাপটিকে জোর করে বন্ধ করা এবং পুনরায় লঞ্চ করা বেশ কিছু অস্থায়ী সমস্যার সমাধান করে। যদি Spotify আটকে থাকে বা আপনাকে সঙ্গীত তালিকার মধ্য দিয়ে যেতে না দেয় বা নিয়ন্ত্রণগুলি ব্যবহার করতে না দেয়, তাহলে এটি বন্ধ করে পুনরায় চালু করা ভাল।

    • ফেস আইডি সহ একটি আইফোনে স্ক্রিনের নিচ থেকে উপরে সোয়াইপ করুন এবং ধরে রাখুন। আইফোনের ফেস আইডি না থাকলে তার হোম বোতামে দ্রুত ডবল প্রেস করুন।
    • অ্যাপ সুইচার থেকে বন্ধ করতে Spotify অ্যাপ কার্ডটিকে উপরে টেনে আনুন।
    • কিছুক্ষণ পর Spotify পুনরায় চালু করুন।

2# আপনার ইন্টারনেট চেক করুন

আপনার iPhone বা iPad Wi-Fi বা সেলুলার ডেটার মাধ্যমে ইন্টারনেটের সাথে সংযুক্ত রয়েছে তা নিশ্চিত করুন৷ এটি করতে, সেটিংস অ্যাপে যান এবং Wi-Fi নির্বাচন করুন। একটি উপলব্ধ নেটওয়ার্কের সাথে সংযোগ করতে, এটিতে আলতো চাপুন৷ একইভাবে, সেটিংস অ্যাপে, সেলুলারে যান এবং নিশ্চিত করুন যে সেলুলার ডেটা টগল চালু আছে। এই স্ক্রিনে Spotify-এর জন্য মোবাইল ডেটা বন্ধ করা নেই তা দুবার চেক করা যাক। 'সেলুলার ডেটা' এলাকায় স্ক্রোল করুন এবং নিশ্চিত করুন যে Spotify-এর টগল চালু আছে। Safari খুলুন এবং পূর্ববর্তী ধাপগুলির একটি বা উভয়টি সম্পূর্ণ করার পরে একটি ওয়েবপৃষ্ঠা দেখুন; যদি এটি লোড হয়, ডিভাইসটিতে ইন্টারনেট সংযোগ রয়েছে৷

আপনার যদি Wi-Fi বা সেলুলার ডেটা নিয়ে সমস্যা হয়, তাহলে সমাধানের জন্য আমাদের ব্যাপক নির্দেশিকা দেখুন।

এছাড়াও পড়ুন: কোনও অ্যাপ না মুছে iPhone 13-এ কীভাবে জায়গা খালি করবেন

3# Spotify সার্ভার

Spotify বিরল ক্ষেত্রে আন্তর্জাতিকভাবে কাজ নাও করতে পারে, অথবা শুধুমাত্র আপনার অবস্থানে একটি সমস্যা হতে পারে।

খুঁজে বের করার দ্রুততম উপায় হল টুইটারে স্পটিফাই স্ট্যাটাসে যাওয়া। আপনার এলাকায় Spotify উপলব্ধ কিনা তা জানতে ডাউনডিটেক্টরের মতো পরিষেবাগুলিতে যান৷ এছাড়াও আপনি 'Spotify সার্ভার স্ট্যাটাস' দেখতে Google, Bing বা অন্য কোনো সার্চ ইঞ্জিন ব্যবহার করতে পারেন।

4# আপনার iPhone বা iPad এ আবার লগ ইন করুন

  1. যদি আপনি ইতিমধ্যেই না করে থাকেন তবে Spotify অ্যাপটি খুলুন এবং হোমে আলতো চাপুন। উপরের ডানদিকের কোণায় সেটিংস আইকনে আলতো চাপুন৷

2. নীচে স্ক্রোল করুন এবং লগ আউট বিকল্পটি নিশ্চিত করুন৷ অ্যাপটি জোর করে বন্ধ করুন।

3. Spotify পুনরায় চালু করুন এবং আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন৷

আপনি যদি সম্প্রতি Spotify প্রিমিয়ামে আপগ্রেড করেন এবং এটি সঠিকভাবে প্রতিফলিত না হয় বা কাজ বন্ধ করে না, তাহলে উপরের ধাপগুলি অনুসরণ করুন।

5# আপনার iPhone বা iPad রিস্টার্ট করুন

আপনি যখন আপনার iPhone বা iPad পুনরায় চালু করেন তখন বেশ কিছু ছোটখাটো অ্যাপের সমস্যা এবং সফ্টওয়্যার-স্তরের সমস্যা সফলভাবে সমাধান করা হয়।

আপনি যদি iOS-এ নতুন হন, তাহলে যেকোন আইফোন বা আইপ্যাড মডেল রিস্টার্ট করার বিষয়ে আমাদের টিউটোরিয়াল দেখুন। যদি একটি সাধারণ রিস্টার্ট আপনার সমস্যার সমাধান না করে, তাহলে কীভাবে আপনার iPhone হার্ড রিবুট (বা জোর করে রিস্টার্ট) করবেন তা শিখুন।

স্পটিফাই অ্যাপ আইফোন এবং আইপ্যাডে কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

6# আপনার iPhone বা iPad এ Spotify আপডেট করুন

Spotify-এর লক্ষ্য ত্রুটিগুলি সংশোধন করা, ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করা এবং প্রতিটি রিলিজের সাথে নতুন বৈশিষ্ট্য বা পরিবর্তন অফার করা।

আপনার আইফোনে অ্যাপটির সাম্প্রতিকতম সংস্করণ থাকা একটি স্মার্ট ধারণা। অ্যাপ স্টোর আইকনে দীর্ঘক্ষণ স্পর্শ করুন এবং আপডেট করতে আপডেট নির্বাচন করুন। যদি আপডেটটি স্পটিফাইয়ের পাশে দৃশ্যমান হয় তবে এটিতে আলতো চাপুন৷

স্পটিফাই অ্যাপ আইফোন এবং আইপ্যাডে কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

7# Spotify পুনরায় ইনস্টল করুন

অবশেষে, যদি পূর্ববর্তী বিকল্পগুলির কোনওটিই কাজ না করে তবে এটি একটি নতুন স্পটিফাই ইনস্টলেশনের সময়। এতে অ্যাপটি মুছে ফেলা এবং পুনরায় ইনস্টল করা অন্তর্ভুক্ত। অনুগ্রহ করে মনে রাখবেন যে অ্যাপটি সরানো হলে আপনার ডাউনলোড করা সমস্ত ট্র্যাকও মুছে যাবে।

হোম স্ক্রিনে Spotify অ্যাপ আইকনে দীর্ঘক্ষণ স্পর্শ করুন এবং অ্যাপ মুছুন মুছুন নির্বাচন করুন।

স্পটিফাই অ্যাপ আইফোন এবং আইপ্যাডে কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন

এর পরে, অ্যাপ স্টোর আইকনে দীর্ঘক্ষণ টিপুন এবং মেনু থেকে অনুসন্ধান নির্বাচন করুন। 'Spotify' টাইপ করার পরে ডাউনলোড আইকনে আলতো চাপুন। এর পরে, কেবল অ্যাপটিতে লগ ইন করুন এবং এটি ত্রুটিহীনভাবে কাজ করবে।

8# সমস্ত সেটিংস রিসেট করুন

আপডেট মন ভাল উদ্দেশ্য সঙ্গে করা হয়. তবে কিছু অনিবার্য উপাদান রয়েছে যা তাদের অনাকাঙ্ক্ষিত পরিণতি ঘটাতে পারে। কিছু আপডেট তাদের নিজস্ব সিস্টেম সেটিংস পরিবর্তন করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি ঘটলে, এটি সম্ভব যে কিছু কার্যকারিতা বা প্রোগ্রামগুলি বেমানান হয়ে যাবে। সিস্টেম সেটিংস রিসেট করা এটি পরিষ্কার করতে সাহায্য করতে পারে৷

হোম স্ক্রীন থেকে, সেটিংসে যান৷

      • সাধারণ নির্বাচন করুন।
      • রিসেট করতে নিচে স্ক্রোল করুন এবং এটিতে আলতো চাপুন।
      • বিকল্পগুলির তালিকা থেকে, সমস্ত সেটিংস রিসেট নির্বাচন করুন৷
      • চালিয়ে যেতে, অনুরোধ করা হলে আপনার ডিভাইসের পাসকোড লিখুন।
      • তারপর, সিস্টেম সেটিংস রিসেট নিশ্চিত করতে, বিকল্পটি আলতো চাপুন।

আপনার আইফোনের সমস্ত সেটিংস রিসেট করা বর্তমান সিস্টেম সেটিংস সাফ করে এবং ডিফল্ট বা আসল মানগুলির সাথে প্রতিস্থাপন করে। ডিভাইসটি পুনরায় সেট করার পরে, আপনি এটি কাস্টমাইজ করতে পারেন এবং আপনার প্রয়োজনীয় কার্যকারিতা সক্ষম করতে পারেন৷ ফ্যাক্টরি রিসেটের বিপরীতে, অভ্যন্তরীণ মেমরিতে সংরক্ষিত ডেটার উপর এর কোনো প্রভাব নেই।

আশা করি, উপরে উল্লিখিত পদক্ষেপগুলি আপনার আইফোন বা আইপ্যাডে স্পটিফাই-এর সাথে যে সমস্যার সম্মুখীন হচ্ছেন তা সমাধান করতে সাহায্য করবে৷


  1. আইফোন ইয়ার স্পিকার কাজ করছে না? এই 11টি সংশোধন করে দেখুন

  2. ব্লুটুথ আইপ্যাডে কাজ করছে না? এই 13টি সংশোধন করে দেখুন

  3. Google মানচিত্র আইফোন এবং আইপ্যাডে কাজ করছে না? চেষ্টা করার জন্য সেরা 12টি সমাধান

  4. আইফোনে ওয়াই-ফাই কলিং কাজ করছে না? এই সমাধানগুলি চেষ্টা করুন