কম্পিউটার

ম্যাক রিস্টার্ট করতে থাকে? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

অ্যাপলের ম্যাকগুলি শীর্ষস্থানীয় কর্মক্ষমতা এবং ম্যালওয়্যারের বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতার জন্য পরিচিত। কিন্তু কিছু বিরল সময় আছে যখন ম্যাকের সাথে অন্য কিছু সমস্যা ঘটে। এমন একটি সমস্যা যা আপনি দেখতে পারেন তা হল যে হঠাৎ ম্যাক পুনরায় চালু হওয়া লুপে প্রবেশ করে। আপনি দেখতে পাবেন যে আপনার নির্ভরযোগ্য ম্যাক পুনরায় চালু হতে থাকে এবং তারপর নিজেই বন্ধ হয়ে যায়।

যদিও এই লুপটি খুব অদ্ভুত বলে মনে হবে, মনে রাখবেন যে আপনি একা নন যিনি এটি অনুভব করছেন। Mac এ একটি রিস্টার্ট লুপ একটি খুব সাধারণ সমস্যা এবং এটি বিভিন্ন কারণে ঘটতে পারে। আপনার ম্যাকের এই ত্রুটির ঘটনাটিকে কার্নেল প্যানিক হিসাবেও উল্লেখ করা হয়। আপনার ডিভাইসে কার্নেল প্যানিক ত্রুটি ঠিক করতে, ম্যাক নিজে থেকেই রিস্টার্ট হতে থাকে।

ম্যাক রিস্টার্ট করতে থাকে? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

সাধারণত, এই সমস্যাটি স্থির করা যেতে পারে তবে পরিস্থিতি গুরুতর হয়ে উঠলে, ম্যাক অকেজো হয়ে যেতে পারে। কিন্তু আপনি যদি সম্প্রতি এই সমস্যার সম্মুখীন হন তবে চিন্তা করবেন না। এই ত্রুটির সমস্যা সমাধান করা সহজ। এই সমস্যা সমাধানের নিবন্ধে আমরা ম্যাক পুনরায় চালু করার সমস্যাটি ঠিক করতে সবচেয়ে কার্যকর কিছু হ্যাক রেখেছি। একে একে জানতে স্ক্রোল করতে থাকুন।

রিস্টার্টিং ম্যাক লুপ দেখতে কেমন?

আপনার ম্যাক পুনঃসূচনা লুপে প্রবেশ করলে, আপনি একটি ধূসর সতর্কতা সহ একটি কালো পর্দা দেখতে পাবেন। সতর্কতা আপনাকে আপনার ম্যাক পুনরায় চালু করতে বলবে। এই ধূসর-কালো সতর্কতাটিকে একটি কার্নেল প্যানিক স্ক্রিন হিসাবে উল্লেখ করা হয় যা আপনাকে বলে যে বেশ কয়েকটি অ্যাপ আপনার ম্যাকে মারাত্মক ত্রুটির শিকার হয়েছে৷

ম্যাক রিস্টার্ট করতে থাকে? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

কার্নেল স্ক্রীন হল একটি নিরাপত্তা সতর্কতা যা আপনার ম্যাকের দ্বারা নেওয়া হয়েছে কোনো মারাত্মক ত্রুটি এড়াতে। যদি ধূসর-কালো সতর্কতা মেনে না নেওয়া হয়, তবে এটি ডেটা ক্ষতি বা হার্ডওয়্যারের ক্ষতির মতো গুরুতর ক্ষতির কারণ হতে পারে।

কিভাবে ম্যাক পুনরায় চালু করার ত্রুটি ঠিক করবেন?

আপনার Mac পুনরায় চালু করুন

আপনি যখন কার্নেল প্যানিক স্ক্রীনের মুখোমুখি হবেন, তখন আপনার ম্যাককে জোর করে পুনরায় চালু করাই একমাত্র পরিমাপ যা আপনি এই মুহূর্তে নিতে পারেন। জোর করে আপনার ম্যাক পুনরায় চালু করতে, আপনাকে এর পাওয়ার বোতামটি দীর্ঘক্ষণ চাপতে হবে; আপনার ম্যাক বন্ধ হতে শুরু করবে। কয়েক মুহূর্ত অপেক্ষা করুন এবং তারপর আপনার Mac পুনরায় চালু করুন৷

ম্যাক রিস্টার্ট করতে থাকে? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

আপনার Mac আপডেট করা নিশ্চিত করুন

যদিও অনেক ব্যবহারকারী মনে করেন যে অ্যাপল নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তনের জন্য আপডেটগুলি প্রকাশ করে। ওয়েল, যে সব না. প্রধান আপগ্রেডগুলি ছাড়াও, সফ্টওয়্যারটির পূর্ববর্তী সংস্করণগুলিতে বাগগুলি ঠিক করার জন্য একটি সুরক্ষা ব্যবস্থা হিসাবে Mac নতুন সফ্টওয়্যার আপডেটগুলি প্রকাশ করে৷ এগুলি ছাড়াও একটি আপডেট হওয়া ম্যাক মানে উন্নত কর্মক্ষমতা। আপনি যদি এমন কেউ হন যিনি আপনার ম্যাক আপডেট করাকে ঘৃণা করেন, তাহলে এটি একটি সম্ভাব্য কারণ যে আপনার ম্যাক পুনরায় চালু করার লুপে প্রবেশ করছে৷

আপনার ম্যাকের সফ্টওয়্যার আপডেট করতে, মেনু বারে অ্যাপল লোগোতে ক্লিক করুন। এখন 'এই ম্যাক সম্পর্কে' এবং তারপরে সফ্টওয়্যার আপডেট বিকল্পটি নির্বাচন করুন। আপনি যদি কোনো মুলতুবি আপডেট দেখতে পান, এখন আপডেট বোতামে ক্লিক করুন। এখন, আপনার ম্যাকের সফ্টওয়্যার আপডেট হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷

আশা করি, আপনি আপনার ম্যাক আপগ্রেড করার পরে আপনার ম্যাক রিস্টেটিং লুপ থেকে প্রস্থান করবে কিন্তু যদি তা না হয়, আসুন এগিয়ে যাই।

হার্ডওয়্যার সমস্যা সমাধানের চেষ্টা করুন

অনেক সময়, আপনার ম্যাকের কার্নেল প্যানিক স্ক্রীনটি ত্রুটিপূর্ণ বা বেমানান পেরিফেরাল ডিভাইসের একটি চিহ্ন। তাই আসুন দেখি আপনার পেরিফেরাল ডিভাইসের সমস্যা সমাধান করা আপনার জন্য কার্নেল প্যানিক ত্রুটি ঠিক করতে পারে কিনা৷

ম্যাক রিস্টার্ট করতে থাকে? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

হার্ডওয়্যার সমস্যাগুলি বাতিল করতে, প্রথমে আপনাকে আপনার ম্যাকের সমস্ত পেরিফেরালগুলি সংযোগ বিচ্ছিন্ন করতে হবে। এর মধ্যে মাউস, এক্সটার্নাল ড্রাইভ বা এক্সটার্নাল কীবোর্ড যদি থাকে তাহলে অন্তর্ভুক্ত থাকতে পারে।
এখন আপনার ম্যাক রিস্টার্ট করুন এবং দেখুন আপনার ম্যাক আবার রিস্টার্ট হয় কিনা। যদি না হয়, তাহলে এর মানে হল, কোনো পেরিফেরাল সমস্যা সৃষ্টি করছে। অপরাধীকে শনাক্ত করতে, প্রতিটি ডিভাইস পুনরায় সংযোগ করতে থাকুন এবং দেখুন কোন ডিভাইসটি কার্নেল প্যানিক সৃষ্টি করে।

আপনার Mac-এ সফ্টওয়্যার সমস্যা খুঁজুন

যদি হার্ডওয়্যার সমস্যাগুলি চিহ্নিত করা না যায়, তাহলে একটি ভাল সুযোগ রয়েছে যে কোনও ইনস্টল করা সফ্টওয়্যার আপনার ম্যাকের সাথে সমস্যা সৃষ্টি করছে। আপনি যদি সম্প্রতি আপনার Mac এ একটি অ্যাপ ইনস্টল করে থাকেন, তাহলে এর কারণ হতে পারে যে এটি ত্রুটিপূর্ণ বা সঠিকভাবে ইনস্টল করা হয়নি। ম্যাক একটি প্রতিরক্ষা ব্যবস্থা হিসাবে কার্নেল স্ক্রীনটি ফেলে দিতে পারে যাতে আপনার ম্যাক ক্ষতিগ্রস্ত না হয়।
প্রতিবেদন স্ক্রিনে যান এবং কোনো ব্যর্থ অ্যাপ সম্পর্কে তথ্য সংগ্রহ করার চেষ্টা করুন।

আপনি যদি অপরাধীকে খুঁজে পান, আমরা অ্যাপটি আনইনস্টল করতে পারি এবং তারপরে ম্যাকের অ্যাপ স্টোর থেকে এটি পুনরায় ইনস্টল করতে পারি।

ম্যাক রিস্টার্ট করতে থাকে? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে
আপনি নিরাপদ মোডেও প্রবেশ করতে পারেন এবং সমস্যার কারণ নির্ধারণ করতে পারেন৷

আরেকটি সম্ভাব্য সমস্যা সমাধানের পদক্ষেপ হতে পারে আপনার ম্যাকের NVRAM বা PRAM রিসেট করা। আপনি আপনার Mac এর NVRAM বা PRAM রিসেট করতে আমাদের বিস্তারিত নির্দেশিকা দেখতে পারেন।

উপসংহার

আশা করি, এই সমাধানগুলি আপনাকে ম্যাক পুনরায় চালু হওয়া সমস্যাটির সমস্যা সমাধানে সহায়তা করবে। যদি তা না হয়, তবে শুধুমাত্র অ্যাপল সাপোর্টের সাথে যোগাযোগ করতে হবে। আপনার ম্যাকের আর কোনো ক্ষতি এড়াতে যত তাড়াতাড়ি সম্ভব এটি করা নিশ্চিত করুন।


  1. [2022] কেন (M1) ম্যাক ক্র্যাশ হতে থাকে এবং কীভাবে ঠিক করবেন?

  2. কিভাবে একটি আইপ্যাড ঠিক করবেন যা রিস্টার্ট হতে থাকে

  3. ম্যাক ইস্যুতে ক্র্যাশ হওয়া Safari কে কিভাবে ঠিক করবেন?

  4. আইফোনের রিস্টার্টিং সমস্যাটি কীভাবে ঠিক করবেন