কম্পিউটার

Win32:Bogent নিরাপদ? আমি কিভাবে এটা অপসারণ করব?

অনেক লোক এখনও উইন্ডোজ সুরক্ষার ক্ষেত্রে বিল্ট-ইন উইন্ডোজ সিকিউরিটি অ্যাপের চেয়ে তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারকে বেশি বিশ্বাস করে। যাইহোক, এই প্রোগ্রামগুলি মিথ্যা ইতিবাচক প্রবণ, যেখানে হুমকি শুধুমাত্র ভুল পরিচয়ের ক্ষেত্রে ফাইল নিরাপদ থাকাকালীন।

তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস শনাক্ত করে এমন মিথ্যা পজিটিভের একটি সাধারণ ঘটনা হল Win:32Bogent৷ এটি সাধারণত স্বয়ংক্রিয়ভাবে ফাইলটি সরিয়ে দেয় বা কোয়ারেন্টাইন ফোল্ডারে সরিয়ে দেয়। কিন্তু এটা কি হুমকি নয়, এবং আপনার কি সতর্কতা উপেক্ষা করা উচিত?

এই নিবন্ধটি আপনাকে দেখাবে কিভাবে মিথ্যা ইতিবাচক সতর্কতা এবং উইন্ডোজ 10-এ Win32:BogEnt সম্পর্কিত প্রকৃত হুমকিগুলি সনাক্ত করতে হয়৷

Win32:BogEnt কি?

Win32:BogEnt হল কিছু জনপ্রিয় অ্যান্টিভাইরাস স্যুটগুলির একটি হিউরিস্টিক বিশ্লেষণ টুল যা হোস্ট সিস্টেমে পাওয়া নির্দিষ্ট ফাইলগুলির অস্বাভাবিক আচরণ সনাক্ত করে। যদিও অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশানগুলির দ্বারা সম্পাদিত হিউরিস্টিক বিশ্লেষণে কোনও ভুল নেই, এই সতর্কতাটি কখনও কখনও স্টিম ক্লায়েন্টের মতো বৈধ অ্যাপ্লিকেশনগুলি চালু বা আপডেট করার সময় উপস্থিত হতে পারে৷

আরও পড়ুন:স্টিম থেকে গেম কেনা কি নিরাপদ?

যদিও অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি ফাইলটি ভুলভাবে সনাক্ত করতে পারে, তবুও সতর্কতা খারিজ করার আগে সমস্যাটি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা ভাল৷

Win32:BogEnt কি একটি মিথ্যা ইতিবাচক নাকি নয়?

Win32:BogEnt সাধারণত তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দ্বারা সনাক্ত করা হয় এবং স্টিম ক্লায়েন্টের মতো কিছু অ্যাপ খোলার সময় এটি উদ্বেগজনক হতে পারে। যাইহোক, সতর্কতাটি মিথ্যা ইতিবাচক কিনা তা নির্ধারণ করতে, সতর্কতাটি ঘটলে আপনাকে অবশ্যই আপনার পূর্ববর্তী ক্রিয়াগুলি পরীক্ষা করতে হবে৷

উদাহরণস্বরূপ, আপনি স্টিম ক্লায়েন্ট খোলার সময় সতর্কতাটি ঘটলে, এটি সম্ভবত একটি মিথ্যা ইতিবাচক। ক্লায়েন্ট কীভাবে আচরণ করে এবং কীভাবে আপনার তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস হিউরিস্টিক সনাক্তকরণ সম্পাদন করে তার উপর আপনি এটিকে দায়ী করতে পারেন।

কিন্তু আপনি যদি বৈধ অ্যাপ না খুলছেন, তাহলে আপনার কম্পিউটার একটি প্রকৃত ভাইরাস দ্বারা সংক্রমিত হতে পারে। যখন এটি ঘটে, আপনার সিস্টেমের নিরাপত্তা নিশ্চিত করতে আপনাকে অবশ্যই সমস্যা সমাধানের পদক্ষেপগুলি সম্পাদন করতে হবে৷

সম্পর্কিত:একটি সন্দেহজনক ফাইল ডাউনলোড করেছেন? এটিতে ম্যালওয়্যার রয়েছে কিনা তা এখানে কীভাবে পরীক্ষা করবেন

উইন্ডোজ 10-এ Win:32Bogent কিভাবে চেক এবং রিমুভ করবেন

নীচে কিছু পদক্ষেপ রয়েছে যা আপনাকে Win32:BogEnt একটি হুমকি কিনা তা সনাক্ত করতে সাহায্য করতে পারে এবং কীভাবে এটি আপনার সিস্টেম থেকে সরানো যায়:

আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম আপডেট করুন

আপনি যখনই আপনার স্টিম ক্লায়েন্ট খুলবেন তখনই যদি Win:32Bogent সতর্কতা দেখা দেয়, আতঙ্কিত হবেন না। আপনি আপনার তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস প্রোগ্রাম আপডেট করার চেষ্টা করতে পারেন এবং এটি মিথ্যা ইতিবাচক পাঠানো বন্ধ করে কিনা তা দেখতে পারেন। এরপরে, আপনার বর্তমান অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটির কোনো মুলতুবি আপডেট আছে কিনা তা পরীক্ষা করুন। যদি থাকে তবে ইন্সটল করুন। বেশিরভাগ সময়, নতুন আপডেটে এই সমস্যাটি সমাধান করার জন্য সংশোধনগুলি অন্তর্ভুক্ত থাকে৷

একবার সফ্টওয়্যার আপডেট হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন, স্টিম ক্লায়েন্ট পুনরায় চালু করুন এবং দেখুন আপনি এখনও সতর্কতা পাচ্ছেন কিনা। আপনি যদি এখনও করে থাকেন, তাহলে পরবর্তী সমাধানে চালিয়ে যান৷

থার্ড-পার্টি অ্যান্টিভাইরাস আনইনস্টল করুন

আপনি যদি আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম আপডেট করার পরেও সতর্কতা পেয়ে থাকেন তবে এটি আনইনস্টল করুন এবং এটিকে Malwarebytes-এর মতো একটি ভাল বিকল্প দিয়ে প্রতিস্থাপন করার কথা বিবেচনা করুন। এখানে আপনি কিভাবে আপনার বর্তমান অ্যান্টিভাইরাস অ্যাপ আনইনস্টল করতে পারেন:

  1. উইন্ডোজ টিপুন এবং ধরে রাখুন + R রান ডায়ালগ বক্স খুলতে কী। তারপর, appwiz.cpl টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য উইন্ডো খুলতে.
  2. Win32:Bogent নিরাপদ? আমি কিভাবে এটা অপসারণ করব? একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য উইন্ডোতে এসে গেলে, ইনস্টল করা অ্যাপের তালিকা থেকে আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার খুঁজুন এবং এটিতে ডান ক্লিক করুন। আনইনস্টল করুন ক্লিক করুন৷ মেনু থেকে।
  3. Win32:Bogent নিরাপদ? আমি কিভাবে এটা অপসারণ করব? প্রোগ্রামটি সম্পূর্ণরূপে মুছে ফেলার জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। তারপরে, আপনি আপনার তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আনইনস্টল করার পরে, আপনার সিস্টেমে অন্য কোনও নিরাপত্তা সমস্যা খুঁজে পেতে বিল্ট-ইন উইন্ডোজ সুরক্ষা প্রোগ্রাম ব্যবহার করে একটি সম্পূর্ণ স্ক্যান চালান।

গুরুত্বপূর্ণ নোট: আপনার তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস অপসারণ আপনার কম্পিউটারকে হুমকি দিতে পারে। এটি করার সময়, আপনার পিসিকে নিরাপদ এবং সুরক্ষিত রাখতে অবিলম্বে উইন্ডোজের নিরাপত্তা প্রোগ্রামে স্যুইচ করতে ভুলবেন না।

Microsoft Defender এর সাথে একটি সম্পূর্ণ স্ক্যান করুন

এখন যেহেতু তৃতীয় পক্ষের সফ্টওয়্যার আপনাকে Win32:BogEnt মিথ্যা পজিটিভ সম্পর্কে সতর্ক করে আপনার সিস্টেম থেকে সরানো হয়েছে, এখন অন্যান্য দুর্বলতাগুলি পরীক্ষা করার সময়। এখানে কিভাবে:

  1. উইন্ডোজ টিপে এবং ধরে রেখে সেটিংস খুলুন + আমি চাবি
  2. ক্লিক করুন আপডেট এবং নিরাপত্তা।
  3. Win32:Bogent নিরাপদ? আমি কিভাবে এটা অপসারণ করব? বাম পাশের মেনু থেকে, উইন্ডোজ নিরাপত্তা নির্বাচন করুন ভাইরাস এবং হুমকি সুরক্ষা।
  4. Win32:Bogent নিরাপদ? আমি কিভাবে এটা অপসারণ করব? এরপর, স্ক্যান বিকল্পগুলি ক্লিক করুন দ্রুত স্ক্যান বোতামের অধীনে লিঙ্কটি পাওয়া গেছে।
  5. Win32:Bogent নিরাপদ? আমি কিভাবে এটা অপসারণ করব? সম্পূর্ণ স্ক্যান বেছে নিন বিকল্প থেকে এবং এখনই স্ক্যান করুন ক্লিক করুন। স্ক্যান শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  6. Win32:Bogent নিরাপদ? আমি কিভাবে এটা অপসারণ করব? আপনি সম্পূর্ণ হলে ফলাফল দেখতে পাবেন।

মনে রাখবেন, একটি সম্পূর্ণ স্ক্যান স্বাভাবিক দ্রুত স্ক্যানের চেয়ে বেশি সময় নেবে, তাই ধৈর্য ধরুন এবং এটি সম্পূর্ণ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। আপনার সিস্টেমে যত বেশি ফাইল, ফোল্ডার, প্রসেস এবং অ্যাপ থাকবে, স্ক্যান করতে তত বেশি সময় লাগবে।

সম্পূর্ণ স্ক্যান করার পর যদি Microsoft Defender Win32:BogEnt শনাক্ত করতে ব্যর্থ হয়, তাহলে আপনার সিস্টেম যেকোনো ভাইরাস এবং হুমকি থেকে নিরাপদ। কিন্তু যদি এটি কোয়ারেন্টাইন করে এবং কোনো ফাইল সরিয়ে দেয়, তাহলে এটি সত্যিই আপনার কম্পিউটারের জন্য হুমকি। আপনি C:\ProgramData\Microsoft\Windows Defender\Quarantine চেক করতে পারেন হুমকিটি দেখতে এবং আপনার সিস্টেম থেকে এটি মুছে ফেলতে৷

Win32:BogEnt ফাইল একটি হুমকি কিনা তা পরীক্ষা করুন

যদি সতর্কতাটি স্টিম ছাড়াও অন্যান্য অ্যাপ দ্বারা ট্রিগার করা হয়, তাহলে ভাইরাস সমস্যাগুলির জন্য ফাইলটি স্ক্যান করুন। এছাড়াও আপনি নিরাপত্তা হুমকির জন্য ফাইলটি পরীক্ষা করতে এবং সনাক্ত করতে VirusTotal-এর মতো ভাইরাস ডাটাবেসে কোয়ারেন্টাইন করা ফাইল আপলোড করতে পারেন।

  1. আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার খুলুন এবং কোয়ারান্টিনে যান৷ ট্যাব Win32:BogEnt ফাইলটি দেখুন এবং এর পথটি নোট করুন।
  2. ফাইলের অবস্থান লক্ষ্য করার পর, VirusTotal ওয়েবসাইটে যান।
  3. ওয়েবসাইটে, ফাইল চয়ন করুন ক্লিক করুন৷ এবং আপনার সিস্টেম থেকে ফাইল নির্বাচন করুন।
  4. VirusTotal এর স্ক্যান সম্পূর্ণ করার জন্য অপেক্ষা করুন এবং সন্দেহজনক ফাইল সম্পর্কে তথ্য সন্ধান করুন।
  5. এরপর, চূড়ান্ত স্কোর বিশ্লেষণ করুন এবং ফাইলটি সম্ভাব্য হুমকি কিনা তা পরীক্ষা করুন।

যদি VirusTotal আপলোড করা ফাইলের সাথে কোনো সমস্যা সনাক্ত করতে না পারে, তাহলে আপনি সম্ভবত একটি মিথ্যা ইতিবাচক দিকে তাকিয়ে আছেন। কিন্তু যদি এতে হুমকি পাওয়া যায়, তাহলে আপনাকে এখনই ফাইলটি সরিয়ে ফেলতে হবে।

নিরাপদ মোডে বুট করুন

যদি হুমকি অব্যাহত থাকে এবং আপনার উইন্ডোজ 10 পিসি থেকে সংক্রামিত ফাইলটি সম্পূর্ণরূপে অপসারণ করা কঠিন মনে হয়, তাহলে আপনার সিস্টেমটিকে নিরাপদ মোডে বুট করার চেষ্টা করুন। নিরাপদ মোডে, উইন্ডোজ শুধুমাত্র প্রয়োজনীয় পরিষেবাগুলি চালাবে, এবং আপনি সিস্টেম থেকে যেকোনো ট্রোজান হর্স ম্যালওয়্যার সরিয়ে ফেলতে পারেন কারণ এই প্রক্রিয়াগুলি ফাইলটিকে লক করবে না। নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. উইন্ডোজ টিপে এবং ধরে রেখে সেটিংসে যান + আমি চাবি
  2. সেটিংস উইন্ডোতে, আপডেট এবং নিরাপত্তা বেছে নিন মেনু থেকে।
  3. Win32:Bogent নিরাপদ? আমি কিভাবে এটা অপসারণ করব? এরপর, পুনরুদ্ধার ক্লিক করুন বাম মেনু থেকে বিকল্প। উন্নত স্টার্টআপ বিভাগে, এখনই পুনরায় চালু করুন ক্লিক করুন৷ বোতাম
  4. Win32:Bogent নিরাপদ? আমি কিভাবে এটা অপসারণ করব? তারপর, সমস্যা সমাধান এ যান> উন্নত বিকল্পগুলি> স্টার্টআপ সেটিংস৷ এরপর, পুনঃসূচনা করুন ক্লিক করুন৷ বোতাম
  5. আপনার কম্পিউটার পুনরায় চালু হওয়ার পরে, 4 টিপে বিকল্পগুলির তালিকা থেকে নিরাপদ মোড সক্ষম করুন নির্বাচন করুন অথবা F4 মূল. এটি আপনার পিসি নিরাপদ মোডে শুরু করবে।
  6. একবার আপনার কম্পিউটার সেফ মোডে, ভাইরাস নির্মূল করতে Microsoft Defender পুনরায় চালু করুন। বিকল্পভাবে, আপনি Microsoft সেফটি স্ক্যানার ইনস্টল করতে পারেন। একবার ইনস্টল হয়ে গেলে, আপনি আপনার সিস্টেমে ম্যালওয়্যার খুঁজে পেতে একটি স্ক্যান চালাতে পারেন এবং হুমকির দ্বারা করা যেকোনো পরিবর্তনগুলিকে উল্টাতে পারেন৷
  7. হুমকি মুছে ফেলার পর, আপনার পিসি পুনরায় চালু করুন সাধারণভাবে তার স্বাভাবিক কাজগুলি পুনরায় শুরু করতে।

নিরাপত্তা সবসময় একটি অগ্রাধিকার হওয়া উচিত

মনে রাখবেন, আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার থেকে কোনো সতর্কবার্তা খারিজ করবেন না, তা Win32:BogEnt হোক বা না হোক। যদিও কিছু মিথ্যা ইতিবাচক হতে পারে, তবে আপনার সিস্টেমের নিরাপত্তা নিশ্চিত করতে সতর্কতার কারণ কী তা অনুসন্ধান করা সর্বদা ভাল।

আপনি যদি Win32:BogEnt সতর্কতা পেতে থাকেন, তাহলে উপরে প্রদত্ত সমস্ত ধাপ অনুসরণ করতে ভুলবেন না যাতে আপনি নির্ধারণ করতে পারেন যে এটি আপনার কম্পিউটারের জন্য প্রকৃত হুমকি কিনা। উপরন্তু, আপনাকে এবং আপনার ডিভাইসকে ক্ষতিকারক অভিনেতাদের থেকে সুরক্ষিত রাখতে আপনার সিস্টেমের নিরাপত্তাকে সর্বদা অগ্রাধিকার দিন৷


  1. ডিসকর্ড ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি সরানো যায়

  2. কিভাবে আমার কম্পিউটার থেকে ম্যালওয়্যার সরাতে হয়?

  3. Win32:Bogent [susp] কি একটি ভাইরাস? কিভাবে এটি সরান?

  4. স্টলকারওয়্যার কী, এবং কীভাবে এটি খুঁজে বের করবেন এবং অপসারণ করবেন?