কম্পিউটার

Culauncher.exe:এটি কী, এটি কি নিরাপদ এবং কীভাবে এটি সরানো যায়

কিছু ব্যবহারকারী হয়তো টাস্ক ম্যানেজারে Culauncher.exe ফাইলটি লক্ষ্য করেছেন, কিন্তু এটি আপনার পিসির জন্য কী করে এবং এটি Windows 10-এ চালানো নিরাপদ কিনা সে সম্পর্কে আপনার কোনো ধারণা নেই। এই ফাইলটি নিয়ে আপনার কোনো সমস্যা হলে, আপনি ব্রাউজ করতে পারেন। সাহায্যের জন্য এই পোস্ট।

Culauncher.exe কি করে?

এই ফাইলের নাম থেকে, এটি দেখা যায় যে এই Culauncher.exe একটি এক্সিকিউটেবল ফাইল, যেটি কাজ করে যখন একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন বা প্রোগ্রাম চলে। এবং Culauncher.exe ফাইলের নামও quad launcher অথবা CUAssistant উপাদান , এবং আপনার সিস্টেমকে আরও সুরক্ষিত করতে এটি একটি Windows আপডেটের সাথে Windows সিস্টেমে চালু করা হয়েছিল।

Culauncher.exe:এটি কী, এটি কি নিরাপদ এবং কীভাবে এটি সরানো যায়

অন্য কথায়, Culauncher.exe ফাইলটি একটি উইন্ডোজ-ভিত্তিক এক্সিকিউটেবল ফাইল যা কিছু উইন্ডোজ-ভিত্তিক প্রোগ্রাম চালু করতে এবং আপনার সিস্টেমকে সুরক্ষিত করতে ব্যবহৃত হয়।

Culauncher.exe কোথায় অবস্থিত?

সাধারণত, Culauncher.exe C:\Program Files\CUAssistant -এ পাওয়া যাবে ফাইল এক্সপ্লোরার -এ Windows 10, 8,7 এ।

Culauncher.exe কি নিরাপদ?

এটি একটি সিস্টেম ফাইল, তাই মূলত এটি নিরাপদ। যাইহোক, যেহেতু Culauncher.exe একটি এক্সিকিউটেবল, কখনও কখনও এটি সমস্যায় পড়তে পারে, উদাহরণস্বরূপ, তৃতীয় পক্ষের সফ্টওয়্যার দ্বারা আনা ভাইরাস দ্বারা সংক্রমিত। এইভাবে, উইন্ডোজ 7, ​​8, 10-এ ফাইল বা প্রোগ্রামগুলির ক্ষতি করে ম্যালওয়্যার বা ভাইরাস আছে কিনা তা পরীক্ষা করার জন্য আপনার পিসিতে সম্পূর্ণ স্ক্যান করার চেষ্টা করা প্রয়োজন।

এখানে, আপনার সুবিধার জন্য, অ্যাডভান্সড সিস্টেম কেয়ার ম্যালওয়্যার, ভাইরাস, দূষিত রেজিস্ট্রি, ইত্যাদির জন্য আপনার ডিভাইসটিকে সম্পূর্ণরূপে স্ক্যান করার জন্য আপনাকে সুপারিশ করা হচ্ছে৷ এই টুলটি সেরা সিস্টেম সুরক্ষা সরঞ্জামগুলির মধ্যে একটি হিসাবে নিশ্চিত করা হয়েছে৷

এছাড়াও, আপনি ব্রাউজার সেটিংস, নেটওয়ার্ক সংযোগ এবং আরও অনেক কিছু সহ সিস্টেম পরিচালনা করতে সহায়তা করতে এটির উপর নির্ভর করতে পারেন। এই ক্ষেত্রে, Culauncher.exe দূষিত বা ভাইরাস দ্বারা সংক্রমিত কিনা তা দেখতে আপনি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইস স্ক্যান করতে Advanced SystemCare ব্যবহার করতে পারেন।

1. ডাউনলোড করুন৷ , অ্যাডভান্সড সিস্টেম কেয়ার ইনস্টল করুন এবং চালান।

2. ক্লিন অ্যান্ড অপ্টিমাইজ এর অধীনে , স্ক্যান টিপুন> সমস্ত . অথবা আপনি শুধু “ফাইল-এর বাক্সে টিক দিতে পারেন ”।

Culauncher.exe:এটি কী, এটি কি নিরাপদ এবং কীভাবে এটি সরানো যায়

3. স্থির করুন ক্লিক করুন৷ .

Culauncher.exe:এটি কী, এটি কি নিরাপদ এবং কীভাবে এটি সরানো যায়

স্ক্যান শেষ হওয়ার পরে, আপনি ফিক্স চাপতে পারেন৷ ফাইল, রেজিস্ট্রি বা প্রোগ্রাম ত্রুটিগুলি স্বয়ংক্রিয়ভাবে ঠিক করার জন্য Advanced SystemCare-কে অনুমতি দেওয়ার জন্য। এটি করার মাধ্যমে, আপনি দেখতে পাচ্ছেন যে Culauncher.exe ভাল কাজ করে৷

আপনি কিভাবে Culauncher.exe সরাতে পারেন?

আপনি Culauncher.exe সম্পর্কে নিম্নলিখিত যেকোন সমস্যায় আক্রান্ত হলে, আপনি আপনার ইচ্ছামতো এই এক্সিকিউটেবল ফাইলটি সরানোর চেষ্টা করতে পারেন।

1. Culauncher.exe একটি বৈধ win32 অ্যাপ্লিকেশন নয়৷

2. এই প্রোগ্রামটি সাড়া দিচ্ছে না৷

3. Culauncher.exe অ্যাপ্লিকেশন ত্রুটি৷

4. Culauncher.exe একটি সমস্যার সম্মুখীন হয়েছে এবং এটি বন্ধ করতে হবে৷

অতএব, আপনি যদি উপরের সমস্যাগুলির মধ্যে একটি দ্বারা জর্জরিত হন তবে আপনি আপনার পিসিতে C ড্রাইভে এই Culauncher.exe ফাইলটি আনইনস্টল করার চেষ্টা করতে পারেন। অথবা Windows 10, 8, 7 থেকে Culauncher.exe সরাতে অ্যাডভান্সড সিস্টেমকেয়ার ব্যবহার করার জন্যও এটি উপলব্ধ৷

সংক্ষেপে, আপনি Culauncher.exe কী করে, আপনি এটি কোথায় খুঁজে পেতে পারেন, এটি নিরাপদ কিনা এবং আপনি কীভাবে এটি সরাতে পারেন সহ এই উইন্ডোজ-ভিত্তিক ফাইল সম্পর্কে বিশদ বিবরণ সম্পর্কে জানতে পারেন৷


  1. Officec2rclient.exe কি এবং আমার কি এটি অপসারণ করা উচিত?

  2. 'wlanext.exe' কি এবং কিভাবে এটি সরাতে হয়?

  3. Google ক্র্যাশ হ্যান্ডলার কি এবং কিভাবে এটি সরাতে হয়?

  4. Avast Remediation.exe:এটি কী এবং কীভাবে সরানো যায়