কম্পিউটার

Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়

যদিও অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি প্রায়শই সমস্যাযুক্ত নয়, এমন উদাহরণ রয়েছে যখন তারা অস্বাভাবিকভাবে কাজ করে। বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী রিপোর্ট করে যে অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি (বিশেষ করে অ্যাভাস্ট এবং এভিজি) স্টিম গেমগুলি ইনস্টল বা আপডেট করার সময় "Win32:BogEnt" বা "Win32:BogEnt [Susp.]" ত্রুটি প্রদর্শন করে। এই ত্রুটিটি বোঝায় যে অ্যান্টিভাইরাস আপনার কম্পিউটার থেকে দূষিত বলে সন্দেহ করে এমন একটি ফাইল সরিয়ে দিয়েছে বা পৃথক করেছে৷

প্রায়শই, ত্রুটিটি একটি মিথ্যা-ইতিবাচক সতর্কতা—অর্থাৎ, ফাইলটি নিরাপদ, কিন্তু অ্যান্টিভাইরাস অন্যথায় ভাবে। যাইহোক, আপনার ফাইলটি ভাইরাস বা ক্ষতিকারক সফ্টওয়্যার হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া উচিত নয়। আমরা আপনাকে দেখাব কিভাবে কোয়ারেন্টাইন করা ফাইলের সত্যতা এবং বৈধতা পরীক্ষা করা যায়। এটি আপনাকে বলবে যে "Win32:BogEnt" হুমকি সতর্কতা আসল নাকি মিথ্যা-ইতিবাচক৷

    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়

    দ্রষ্টব্য: এই পোস্টে সমস্যা সমাধানের টিপস এবং সমাধানগুলি Avast এবং AVG অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারগুলিতে প্রযোজ্য৷

    ওয়েব-ভিত্তিক ভাইরাস স্ক্যানার ব্যবহার করুন

    যখন আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার একটি "Win32:BogEnt" সতর্কতা উত্থাপন করে, তখন এটি আপনার পিসিতে অনুমিত হুমকি ফাইলের অবস্থান প্রদর্শন করবে। ফাইল এক্সপ্লোরার চালু করুন, ফাইল পাথে যান এবং ফাইলটি একটি অনলাইন ভাইরাস স্ক্যানারে আপলোড করুন। আপনি যদি ফাইলটিকে এর আসল অবস্থানে খুঁজে না পান তবে আপনার অ্যান্টিভাইরাস সম্ভবত এটিকে অন্য কোথাও সরিয়ে দিয়েছে। আপনার অ্যান্টিভাইরাসের "কোয়ারান্টিন" বা "হুমকির ইতিহাস" বিভাগটি দেখুন এবং ফাইলটি পুনরুদ্ধার করুন।

    আমরা বেশ কয়েকটি ভাইরাস স্ক্যানিং ওয়েবসাইটে ফাইলটি আপলোড করার এবং ফলাফলের তুলনা করার পরামর্শ দিই। যদি স্ক্যানের ফলাফল নেগেটিভ আসে, তাহলে আপনার চিন্তার কিছু নেই। অন্যথায়, অবিলম্বে আপনার কম্পিউটার থেকে ফাইল মুছে দিন। এর পরে, আপনার কম্পিউটারে আবার একই অ্যান্টিভাইরাস ব্যবহার করে স্ক্যান করা উচিত যা হুমকির সতর্কতা জারি করেছিল, শুধুমাত্র নিশ্চিত হতে যে আপনার পিসিতে কোনো অবশিষ্ট দূষিত ফাইল নেই।

    একটি ভিন্ন অ্যান্টিভাইরাস চেষ্টা করুন

    অ্যান্টিভাইরাসগুলির বিভিন্ন ম্যালওয়্যার সনাক্তকরণ সিস্টেম রয়েছে। সুতরাং একটি অ্যান্টিভাইরাস একটি ফাইলকে হুমকি হিসাবে ফ্ল্যাগ করতে পারে যখন একই ফাইলটি একটি ভিন্ন সুরক্ষা সরঞ্জামে সনাক্ত করা যায় না। যদি আপনার অ্যান্টিভাইরাস "Win32:BogEnt" হুমকি সতর্কতা ছুড়ে দেয়, তাহলে অন্য কোম্পানির অন্য ম্যালওয়্যার স্ক্যানার দিয়ে সংশ্লিষ্ট ফাইলটি স্ক্যান করুন।

    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়

    যদি বেশ কয়েকটি সুরক্ষা সরঞ্জাম একই ফাইলটিকে হুমকি হিসাবে ফ্ল্যাগ করে, তবে এটি সত্যিই একটি হুমকি। সেক্ষেত্রে, আপনার পিসি থেকে স্থায়ীভাবে ফাইলটি সরিয়ে ফেলুন।

    উইন্ডোজ সিকিউরিটি দিয়ে আপনার পিসি স্ক্যান করুন

    মাইক্রোসফটের বিল্ট-ইন "উইন্ডোজ সিকিউরিটি" (বা উইন্ডোজ ডিফেন্ডার) ম্যালওয়্যারকে দ্রুত এবং তৃতীয় পক্ষের সমাধানের চেয়ে ভালোভাবে জ্যাপ করে। উইন্ডোজ ডিভাইসগুলি থেকে প্রধান ধরণের ক্ষতিকারক যন্ত্রগুলিকে অপসারণ করার জন্য টুলটি আরও কার্যকর এবং ভাল হয়ে উঠেছে৷ Windows 10-এর কোনো অ্যান্টিভাইরাস লাগে না।

    যদি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার "Win32:BogEnt" সতর্কতা প্রদর্শন করতে থাকে, তাহলে Windows Defender ব্যবহার করে একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান চালান৷

    1. সেটিংস-এ যান> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ নিরাপত্তা> ভাইরাস এবং হুমকি সুরক্ষা এবং স্ক্যান বিকল্প নির্বাচন করুন .
    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়
    1. সম্পূর্ণ স্ক্যান নির্বাচন করুন বিকল্প এবং এখনই স্ক্যান করুন ক্লিক করুন বোতাম।
    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়

    একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান ব্যাকগ্রাউন্ডে চলে এবং এক ঘণ্টার বেশি সময় নেয়। আপনার কম্পিউটারে যত বেশি ডেটা (ফাইল, ফোল্ডার, সক্রিয় কাজ এবং প্রক্রিয়া ইত্যাদি) থাকবে, স্ক্যান করতে তত বেশি সময় লাগবে।

    সিস্টেম স্ক্যান করার পরে যদি সমস্যাটি থেকে যায়, একটি অফলাইন স্ক্যান করার চেষ্টা করুন। Windows নিরাপত্তা মেনুতে ফিরে যান (ধাপ #1 দেখুন), Microsoft Defender অফলাইন স্ক্যান, নির্বাচন করুন এবং এখনই স্ক্যান করুন ক্লিক করুন .

    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়

    একটি অফলাইন স্ক্যান আপনার কম্পিউটার পুনরায় চালু করে এবং প্রায় 15-20 মিনিট সময় নেয়। অফলাইন স্ক্যান চালানোর আগে আপনি সমস্ত সক্রিয় অ্যাপ্লিকেশন বন্ধ করেছেন এবং আপনার ফাইলগুলি সংরক্ষণ করেছেন তা নিশ্চিত করুন৷

    যদি Windows Defender ফাইলটি পৃথক করে/মুছে দেয় (চেক করুন C:\ProgramData\Microsoft\Windows Defender\Quarantine ), তাহলে এটা সত্যিই আপনার কম্পিউটারের জন্য হুমকি। যদি ফাইলটি উইন্ডোজ ডিফেন্ডারের স্ক্যানের মাধ্যমে চলে যায় কিন্তু আপনার অ্যান্টিভাইরাস এটিকে হুমকি হিসেবে পতাকাঙ্কিত করে রাখে, তাহলে সফ্টওয়্যারটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করুন।

    আপনার অ্যান্টিভাইরাস আপডেট করুন

    একটি পুরানো বা বগি অ্যান্টিভাইরাস ভুলভাবে বৈধ ফাইল এবং প্রোগ্রামগুলিকে হুমকি হিসাবে চিহ্নিত করতে পারে৷ যদি অন্যান্য নিরাপত্তা সফ্টওয়্যার ফাইলের নিরাপত্তা নিশ্চিত করে কিন্তু "Win32:BogEnt" ত্রুটি পুনরায় শুরু হয়, তাহলে উপলব্ধ বা মুলতুবি আপডেটের জন্য অ্যান্টিভাইরাস সেটিংস মেনু পরীক্ষা করুন। আপনার ভাইরাসের সংজ্ঞা আপডেট করা উচিত-স্বাক্ষর ফাইল যা একটি অ্যান্টিভাইরাসকে দূষিত প্রোগ্রাম সনাক্ত করতে সাহায্য করে।

    Avast এবং AVG-এর জন্য, সেটিংস-এ যান> সাধারণ> আপডেট করুন এবং আপডেটগুলির জন্য চেক করুন উভয়টিতে ক্লিক করুন৷ বোতাম।

    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়

    আপনার অ্যান্টিভাইরাসে একটি বর্জনের নিয়ম তৈরি করুন

    একটি "বর্জনের নিয়ম" বা "বর্জনের তালিকা" আপনার অ্যান্টিভাইরাসকে নিরাপত্তা স্ক্যানের সময় প্রভাবিত ফাইল(গুলি) এড়িয়ে যেতে নির্দেশ দেয়। AVG এবং Avast-এ ফাইল বাদ দেওয়া একই ধরনের পদক্ষেপ অনুসরণ করে কারণ একই কোম্পানি উভয় সফটওয়্যার চালায়। তাদের একই ইন্টারফেস আছে এবং একই নিরাপত্তা ইঞ্জিন চালায়।

    1. আপনার কম্পিউটারে AVG বা Avast চালু করুন, হ্যামবার্গার মেনু আইকনে ক্লিক করুন , এবং সেটিংস নির্বাচন করুন .
    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়
    1. সাধারণ-এ যান> ব্যতিক্রম এবং ব্যতিক্রম যোগ করুন ক্লিক করুন বোতাম।
    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়
    1. Win32:BogEnt সতর্কতায় প্রদর্শিত ফাইলের পথটি প্রবেশ করান এবং ব্যতিক্রম যোগ করুন ক্লিক করুন .
    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়

    আপনি সমস্ত নিরাপত্তা স্ক্যান থেকে ফাইলটি বাদ দিতে AVG-এর উন্নত ব্যতিক্রম টুল ব্যবহার করতে পারেন।

    1. "ব্যতিক্রম" পৃষ্ঠায় ফিরে যান (ধাপ #2 দেখুন) এবং উন্নত ব্যতিক্রম যোগ করুন নির্বাচন করুন .
    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়
    1. ফাইল/ফোল্ডার-এ যান বিভাগে, ডায়ালগ বাক্সে ফাইল পাথ পেস্ট করুন এবং জমা দিন নির্বাচন করুন .
    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়

    আপনার কম্পিউটার রিস্টার্ট করুন

    আপনার পিসি বন্ধ করে আবার চালু করলে সমস্যাটি ঠিক হতে পারে। সমস্ত সক্রিয় প্রোগ্রাম বন্ধ করুন, Windows কী টিপুন , পাওয়ার আইকনে ক্লিক করুন , এবং পুনঃসূচনা নির্বাচন করুন . বিকল্পভাবে, Windows কী টিপুন + X , শাট ডাউন বা সাইন আউট নির্বাচন করুন৷ , এবং পুনঃসূচনা নির্বাচন করুন .

    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়

    অ্যান্টিভাইরাস আনইনস্টল করুন

    পূর্বে উল্লিখিত হিসাবে, উইন্ডোজ সিকিউরিটি টুল (বা উইন্ডোজ ডিফেন্ডার) সাধারণ ম্যালওয়ারের বিরুদ্ধে যথেষ্ট সুরক্ষা প্রদান করে। আপনার কম্পিউটার থেকে অ্যান্টিভাইরাস সরান যদি সমস্যা সমাধানের কোনো টিপস সমস্যার সমাধান না করে।

    1. স্টার্ট মেনু আইকনে ডান-ক্লিক করুন অথবা Windows কী টিপুন + X দ্রুত অ্যাক্সেস মেনু চালু করতে।
    2. অ্যাপস এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন .
    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়
    1. অ্যাপ্লিকেশানগুলির তালিকার মধ্য দিয়ে স্ক্রোল করুন, অ্যান্টিভাইরাস নির্বাচন করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন বোতাম।
    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়
    1. আনইনস্টল নির্বাচন করুন আবার।
    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়
    1. উইন্ডোজ অ্যান্টিভাইরাস চালু করতে পারে এবং আপনাকে প্রোগ্রামের মধ্যে অপসারণ নিশ্চিত করতে অনুরোধ করতে পারে। আনইনস্টল নির্বাচন করুন৷ এগিয়ে যেতে।
    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়

    পরে আপনার পিসি পুনরায় চালু করতে ভুলবেন না। এটি সফ্টওয়্যারের অবশিষ্ট ফাইল, ফোল্ডার এবং অন্যান্য সম্পর্কিত ডেটা মুছে ফেলবে।

    আরও একটি জিনিস:আপনি আপনার তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সমাধান আনইনস্টল করার সময় উইন্ডোজ ডিফেন্ডার চালু করুন। একটি নিরাপত্তা ব্যবস্থা না রেখে আপনার পিসিকে অরক্ষিত রাখা বেশ ঝুঁকিপূর্ণ।

    সেটিংস-এ যান> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ নিরাপত্তা> ভাইরাস এবং হুমকি সুরক্ষা> সেটিংস পরিচালনা করুন (ভাইরাস এবং হুমকি সুরক্ষা সেটিংস)> এবং রিয়েল-টাইম সুরক্ষা এ টগল করুন .

    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়

    নিশ্চিত করুন যে টুলটি সাম্প্রতিক সাম্প্রতিক নিরাপত্তা বুদ্ধিমত্তা ব্যবহার করে। এটি উইন্ডোজ ডিফেন্ডারকে আপনার ডিভাইসটিকে নতুন হুমকির বিরুদ্ধে রক্ষা করার অনুমতি দেবে।

    Windows সিকিউরিটি অ্যাপে, "ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপডেট" বিভাগটি পরীক্ষা করুন এবং আপডেটগুলির জন্য চেক করুন ক্লিক করুন .

    Win32 কি:BogEnt এবং কিভাবে এটি সরাতে হয়

    সংক্ষেপে, উইন্ডোজ ডিফেন্ডার একটি ব্যাপক নিরাপত্তা সরঞ্জাম যা ম্যালওয়্যারের বিরুদ্ধে যথেষ্ট সুরক্ষা প্রদান করে। কিন্তু আপনি যদি তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস প্রোগ্রামের সাথে লেগে থাকা বেছে নেন, উপরের সমস্যা সমাধানের টিপসগুলিকে "WIn32:BogEnt" হুমকি সতর্কতা বন্ধ করতে হবে৷


    1. ডিসকর্ড ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি সরানো যায়

    2. ট্রিকবট ম্যালওয়্যার কী এবং কীভাবে এটি সরানো যায়

    3. Win32:Bogent [susp] কি একটি ভাইরাস? কিভাবে এটি সরান?

    4. স্টলকারওয়্যার কী, এবং কীভাবে এটি খুঁজে বের করবেন এবং অপসারণ করবেন?