কম্পিউটার

অ্যাপল ম্যাজিক মাউস স্ক্রোল করছে না, কীভাবে ঠিক করবেন?

এটা সুপরিচিত যে ম্যাজিক মাউস, বিশেষ করে Apple ম্যাজিক মাউস 2 এর শক্তিশালী ফাংশন রয়েছে এবং এটি মাল্টি-টাচ ক্ষমতার সাথে লাগানো। তবে কখনও কখনও এটি যে কোনও ম্যাক ব্যবহারকারীর জন্য সত্যিকারের ব্যথা হতে পারে যখন অ্যাপল মাউসের সুবিধাজনক বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি ম্যাকে কাজ করে না, বিশেষ করে যখন অ্যাপল মাউস স্ক্রোল না করে .

সৌভাগ্যবশত, যখন ম্যাজিক মাউস স্ক্রোল করবে না, এটি ঠিক করা বেশ সহজ। অ্যাপল ম্যাজিক মাউস স্ক্রোল করছে না ঠিক করার জন্য এখানে আপনি 6টি পদ্ধতি খুঁজে পেতে পারেন সমস্যা।

সূচিপত্র:

  • 1. অ্যাপল মাউস স্ক্রোল করছে না:ব্যাটারি প্রতিস্থাপন/রিচার্জ করুন
  • 2. ম্যাজিক মাউস স্ক্রোল করছে না:ব্লুটুথ পরিষেবা পুনরায় চালু করুন
  • 3. ম্যাজিক মাউস স্ক্রল কাজ না করলে আপনার ম্যাক মাউস পুনরায় সংযোগ করুন
  • 4. অ্যাপল মাউস স্ক্রোল করছে না:অ্যাপল মাউস সেটিংস রিসেট করুন
  • 5. ম্যাক মাউস স্ক্রোল করবে না:আপনার ম্যাক পুনরায় চালু করুন
  • 6. অ্যাপল মাউস স্ক্রোল কাজ করছে না:macOS আপডেট করুন
  • 7. কেন অ্যাপল মাউস স্ক্রল কাজ করছে না
  • 8. বোনাস অংশ:কিভাবে আপনার অ্যাপল মাউসের কর্মক্ষমতা বাড়াবেন
  • 9. অ্যাপল মাউস স্ক্রল না করা সংক্রান্ত প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

অ্যাপল মাউস স্ক্রোল করছে না:ব্যাটারি প্রতিস্থাপন/রিচার্জ করুন

প্রথম জিনিসগুলি প্রথমে, আপনার অ্যাপলের ম্যাজিক মাউসের শক্তির উত্সটি পরীক্ষা করে দেখুন এটিতে ত্রুটিযুক্ত বা ক্ষয়প্রাপ্ত ব্যাটারি আছে কিনা। আপনি যদি আসল ম্যাক মাউস ব্যবহার করেন ( অ্যাপল ম্যাজিক মাউস 1 ), পুরানো ব্যাটারিগুলিকে তাজা ব্যাটারির সাথে প্রতিস্থাপন করে এটি পরীক্ষা করার চেষ্টা করুন এবং এটি এখন স্বাভাবিকভাবে স্ক্রোল করে কিনা তা দেখতে৷

এছাড়া, আপনি যদি Apple Magic Mouse 2 ব্যবহার করেন , আপনি উপরের মেনু থেকে ব্লুটুথ আইকন নির্বাচন করে এবং আপনার Apple মাউস কাজ না করলে তালিকা থেকে আপনার মাউস নির্বাচন করে সহজেই আপনার ম্যাজিক মাউসের ব্যাটারি স্তর পরীক্ষা করতে পারেন৷

অ্যাপল ম্যাজিক মাউস স্ক্রোল করছে না, কীভাবে ঠিক করবেন?

পুরানো ম্যাজিক মাউসের বিপরীতে, অ্যাপল ম্যাজিক মাউস 2 একটি অন্তর্নির্মিত ব্যাটারি সহ আসে। তাই আপনি যদি দেখেন যে আপনার ম্যাজিক মাউস 2 এর পাওয়ার উত্স শেষ হয়ে গেছে, আপনি আপনার Mac-এ USB-C পোর্টের সাথে USB-C কেবল সংযোগ করে আপনার মাউস চার্জ করতে পারেন .

মাউস পাওয়ার সোর্স পর্যাপ্ত না হওয়া পর্যন্ত কমপক্ষে 15 মিনিট অপেক্ষা করা এবং ম্যাজিক মাউস স্ক্রোল কাজ করছে কিনা তা পরীক্ষা করা হচ্ছে সমস্যা সমাধান করা হয়েছে৷

ম্যাজিক মাউস স্ক্রোল করছে না:ব্লুটুথ পরিষেবা পুনরায় চালু করুন

যদি অপর্যাপ্ত শক্তির উৎস অ্যাপল ওয়্যারলেস মাউস স্ক্রল কাজ না করার কারণ না হয় , তাহলে হয়তো ব্লুটুথ সংযোগে সমস্যা হয়েছে। কখনও কখনও, ব্লুটুথ সংযোগটি খুব দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করলে সঠিকভাবে কাজ করে না। কিন্তু চিন্তা করবেন না। ম্যাকের ব্লুটুথ পুনরায় চালু করে এটি সহজেই সমাধান করা যেতে পারে।

এটি করতে, আপনি ব্লুটুথ স্ট্যাটাস মেনুতে ক্লিক করে ব্লুটুথ পরিষেবা চালু এবং বন্ধ করতে পারেন আপনার ম্যাক কম্পিউটারের মেনু বার থেকে। অথবা Apple লোগোতে ক্লিক করুন, সিস্টেম পছন্দ নির্বাচন করুন> ব্লুটুথ। ব্লুটুথ সেটিংস উইন্ডোতে, চালু এবং বন্ধ করুন টগল করুন৷ বোতাম।

অ্যাপল ম্যাজিক মাউস স্ক্রোল করছে না, কীভাবে ঠিক করবেন?

যদি ম্যাক মাউস স্ক্রল কাজ করছে না সমাধান করতে এটি অকেজো হয় সমস্যা, ব্লুটুথ মডিউল রিসেট করার চেষ্টা করুন . Shift and Option ধরে রাখুন ব্লুটুথ সেটিংস মেনু প্রদর্শন করতে আপনার স্ক্রিনের উপরের ডানদিকের কোণায় ব্লুটুথ আইকনে ক্লিক করার সময় কীগুলি। ডিবাগ নির্বাচন করে মডিউলটি পুনরায় সেট করুন৷> ব্লুটুথ মডিউল রিসেট করুন এবং ঠিক আছে টিপুন .

অ্যাপল ম্যাজিক মাউস স্ক্রোল করছে না, কীভাবে ঠিক করবেন?

ম্যাজিক মাউস স্ক্রোল কাজ না করলে আপনার ম্যাক মাউস পুনরায় সংযোগ করুন

যদি ব্লুটুথ পরিষেবা রিফ্রেশ করা বা ব্লুটুথ মডিউল রিসেট করা ম্যাজিক মাউস স্ক্রোল করছে না ঠিক করতে সাহায্য না করে সমস্যা, তাহলে আপনার ম্যাকের সাথে ম্যাজিক মাউস পুনরায় জোড়া করার চেষ্টা করা মূল্যবান। এখানে কিভাবে:

  1. অ্যাপল লোগোতে ক্লিক করুন, সিস্টেম পছন্দ-এ যান , তারপর ব্লুটুথ ক্লিক করুন .
  2. আপনার ম্যাজিক মাউসের পাশে প্রদর্শিত বোতামটি ক্লিক করুন। তারপর সরান টিপুন যখন নিশ্চিতকরণ উইন্ডো প্রদর্শিত হবে। অ্যাপল ম্যাজিক মাউস স্ক্রোল করছে না, কীভাবে ঠিক করবেন?
  3. আপনার অ্যাপল ওয়্যারলেস মাউস পুনরায় জোড়া দিতে, আপনার ব্লুটুথ মাউস বন্ধ এবং পিছনে করুন আবার চালু করুন, তারপর ডিভাইস তালিকায় ম্যাজিক মাউস দেখানোর জন্য অপেক্ষা করুন এবং তারপর সংযোগ করুন টিপুন .

অ্যাপল মাউস স্ক্রোল করছে না:অ্যাপল মাউস সেটিংস রিসেট করুন

বেশিরভাগ ম্যাক ব্যবহারকারী সচেতন যে ভুল মাউস সেটিংস ম্যাকে ডান-ক্লিক করতে অক্ষম হতে পারে। তা ছাড়াও, ভুল মাউস পছন্দের কারণে অ্যাপল মাউস স্ক্রল না হয় পাশাপাশি সমস্যা।

সম্ভবত আপনি অ্যাক্সেসিবিলিটি-এ মাউস সেটিংস রিসেট করতে নিম্নলিখিত পদক্ষেপগুলি চেষ্টা করতে পারেন এটি ঠিক করতে:

  1. অ্যাপল মেনু খুলুন এবং সিস্টেম পছন্দ নির্বাচন করুন .
  2. এবার অ্যাক্সেসিবিলিটি নির্বাচন করুন এবং পয়েন্টার কন্ট্রোল-এ ক্লিক করুন . আপনি যদি macOS এর পুরানো সংস্করণে থাকেন, তাহলে মাউস এবং ট্র্যাকপ্যাড-এ ক্লিক করুন .
  3. মাউস বিকল্প এ ক্লিক করুন এবং স্ক্রলিং চেকবক্স সক্রিয় করুন এবং জড়তা ছাড়াই নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনুতে বিকল্প। অ্যাপল ম্যাজিক মাউস স্ক্রোল করছে না, কীভাবে ঠিক করবেন?

এখন আপনি ম্যাক মাউসের পছন্দগুলি সংশোধন করেছেন, আপনার ম্যাজিক ওয়্যারলেস মাউসে স্ক্রোলিং বৈশিষ্ট্যটি ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

ম্যাক মাউস স্ক্রোল করবে না:আপনার ম্যাক পুনরায় চালু করুন

যদি আপনার ম্যাজিক মাউস স্ক্রোল এখনও কাজ না করে, তাহলে হয়তো আপনার ম্যাককে রিবুট করার সময় এসেছে। কখনও কখনও, ম্যাক রিস্টার্ট করা সর্বদা ম্যাকের বিভিন্ন সমস্যা এবং অ্যাপল ওয়্যারলেস মাউস, ম্যাজিক ট্র্যাকপ্যাড বা কীবোর্ড সহ ম্যাক আনুষাঙ্গিক সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করতে সহায়তা করে৷

শুধু Apple লোগোতে ক্লিক করুন, তারপর পুনঃসূচনা করুন নির্বাচন করুন৷ . আপনার ম্যাক আবার বুট হলে, দেখুন অ্যাপল মাউস স্ক্রল কাজ করছে না সমস্যা ঠিক করা হয়েছে।

অ্যাপল মাউস স্ক্রোল কাজ করছে না:macOS আপডেট করুন

যদি উপরে উল্লিখিত পদ্ধতিগুলির কোনওটিই অ্যাপল মাউসে কাজ না করার সমস্যার সমাধান করে , হয়তো আপনার macOS সর্বশেষ সংস্করণ কিনা তা পরীক্ষা করা উচিত। কিছু আগের macOS-এ বাগ রয়েছে বা আপনার Apple মাউসের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷

তাই এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে macOS ডাউনলোড এবং আপডেট করতে হতে পারে কারণ macOS আপডেটগুলি আপনার Mac এর স্থিতিশীলতা, সামঞ্জস্যতা এবং নিরাপত্তা উন্নত করে এবং ম্যাক আপডেট করা ম্যাজিক মাউস স্ক্রোল কাজ না করার সমস্যাটিও সমাধান করতে পারে৷

অ্যাপল ম্যাজিক মাউস স্ক্রোল করছে না, কীভাবে ঠিক করবেন?

কেন অ্যাপল মাউস স্ক্রল কাজ করছে না

ঠিক যেমন উপরে উল্লিখিত হয়েছে, অনেকগুলি কারণ ম্যাজিক মাউস স্ক্রোল না করতে পারে সমস্যা. সাধারণ কারণগুলির মধ্যে একটি ত্রুটিপূর্ণ বা ক্ষয়প্রাপ্ত ব্যাটারি, ম্যাকের সাথে দুর্বল সংযোগ এবং ভুল ম্যাক মাউস সেটিংস অন্তর্ভুক্ত। এছাড়া, macOS বাগ বা অসামঞ্জস্যতাও এই সমস্যার কারণ হতে পারে।

ম্যাজিক মাউস স্ক্রল না করে সমস্যার সমাধান করার সাফল্যের হার বাড়ানোর জন্য, সেই অনুযায়ী যেকোনও ধাপ বা পদ্ধতি অনুসরণ করার পরামর্শ দেওয়া হয় এবং যখন একটি কাজ না করে তখন একের পর এক সমাধান চেষ্টা করে দেখুন৷

যদি দুর্ভাগ্যবশত, 6টি সমাধানের কোনোটিই কাজ না করে, তাহলে আপনাকে আপনার ম্যাক মেরামতের জন্য স্থানীয় অ্যাপল স্টোরে পাঠাতে হতে পারে। যাইহোক, আপনি যদি অন্যান্য মাউস-সম্পর্কিত সমস্যার সম্মুখীন হন, উদাহরণস্বরূপ, অ্যাপল মাউস উইন্ডোজ পিসিতে নিজে থেকে চলে যাচ্ছে, তাহলে সম্পূর্ণ সমাধানের জন্য আপনি 'Fixed:Mouse Moving on Its Own on Windows 10, 8, 7' উল্লেখ করতে পারেন। .

বোনাস অংশ:কিভাবে আপনার অ্যাপল মাউসের কর্মক্ষমতা বুস্ট করবেন

ম্যাজিক মাউস স্ক্রোল কাজ না করার পাশাপাশি, আপনি যদি ম্যাজিক মাউস প্রদান করে এমন কন্ট্রোল-ক্লিক মেনুতে সীমিত বিকল্পগুলি নিয়েও বিরক্ত হন এবং আপনার ম্যাজিক মাউসের কর্মক্ষমতা আরও বাড়াতে চান, তাহলে অ্যাপল মাউসের ডান-ক্লিক বর্ধক হতে পারে এই ঝামেলাপূর্ণ পরিস্থিতি থেকে আপনাকে সাহায্য করুন।

একটি Apple ম্যাজিক মাউস রাইট-ক্লিক বর্ধক একটি ছোট টুল যা আপনার ম্যাক কম্পিউটারে ডান-ক্লিক মেনু কাস্টমাইজ এবং উন্নত করতে সহায়তা করে। এই সফ্টওয়্যারের মধ্যে, আপনার অ্যাপল মাউস দিয়ে আপনার Mac-এ রাইট-ক্লিক করা আরও দরকারী বৈশিষ্ট্য নিয়ে আসবে। বাজারে অনেক রাইট-ক্লিক বর্ধক রয়েছে, এখানে আমরা iBoysoft MagicMenu এর শক্তিশালী ফাংশনের কারণে সুপারিশ করছি:

iBoysoft MagicMenu করতে সক্ষম :

  • আপনার ডেস্কটপে আপনার খালি জায়গায় ডান-ক্লিক করে এবং তারপর নতুন ফাইল নির্বাচন করে আপনার ডেস্কটপে একটি নতুন ফাইল তৈরি করুন প্রসঙ্গ মেনু থেকে।
  • একটি ডান-ক্লিক করে একটি ফাইলকে টার্গেট পাথে অনুলিপি করুন বা সরান৷
  • ফাইন্ডার বা লঞ্চপ্যাড না খুলেই অ্যাপ্লিকেশন, ফোল্ডার, ডিস্ক, ব্রাউজার এবং ওয়েবপৃষ্ঠার লিঙ্কগুলিতে দ্রুত অ্যাক্সেস।

i অ্যাপল ম্যাজিক মাউস স্ক্রোল করছে না, কীভাবে ঠিক করবেন?

এছাড়াও, iBoysoft MagicMenu ফাংশন লাইব্রেরিতে আরও অনেক দরকারী বৈশিষ্ট্য যোগ করে যেমন স্ক্রীন রেকর্ডিং, স্ক্রিন ক্যাপচার, ফাইল লুকান/আনহাইড, ফাইল পাথ কপি করা এবং ম্যাকের ডান-ক্লিক বিকল্পগুলিতে ফাইল কাটা, যার মানে আপনি পুরোপুরি ব্যবহার করতে পারেন। আপনার অ্যাপল ম্যাজিক মাউস এই স্বজ্ঞাত অ্যাপ্লিকেশন দিয়ে। তাই, বিনামূল্যে iBoysoft MagicMenu ডাউনলোড করতে দ্বিধা করবেন না এবং এখনই আপনার ম্যাজিক মাউসের কর্মক্ষমতা বাড়ান!

অ্যাপল মাউস স্ক্রোলিং না করার বিষয়ে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

প্রশ্ন কেন অ্যাপল ম্যাজিক মাউস স্ক্রলিং এত ধীর? ক

এই সমস্যাটি সমাধান করতে, স্পটলাইট চালু করতে কমান্ড + স্পেসবার কী টিপুন এবং 'অ্যাক্সেসিবিলিটি' টাইপ করুন৷ যখন অ্যাক্সেসিবিলিটি হাইলাইট করা হয়, তখন এটির প্রধান মেনুতে ক্লিক করুন এবং পয়েন্ট এবং ক্লিক করুন> মাউস বিকল্পগুলি নির্বাচন করুন৷
যদি ট্র্যাকিং স্পিড স্লাইডারটি অত্যন্ত ধীর গতিতে সেট করা থাকে, তবে এটিকে তুলনামূলকভাবে দ্রুত গতিতে সামঞ্জস্য করুন যা আপনার জন্য আরও উপযুক্ত৷

প্রশ্ন ম্যাজিক মাউস কেন উইন্ডোজে স্ক্রোল করছে না? ক

ম্যাজিক মাউস উইন্ডোজে স্ক্রোল না করার প্রধান কারণ হল আপনি হয়তো বুটক্যাম্প5.1.5769 থেকে সুপারিশকৃত ড্রাইভার - AppleWirelessMouse64 পুনরায় ইনস্টল করতে পারবেন না।
কিন্তু আপনি যদি একটি পুনরায় ইনস্টল করে থাকেন এবং ম্যাজিক মাউস স্ক্রোলিং এখনও উইন্ডোজে কাজ না করে, তাহলে মূলত আপনার একটি নতুন প্রয়োজন। ড্রাইভারের সংস্করণ।


  1. অ্যাপল টিভিতে Netflix কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  2. অ্যাপল মাউস কাজ করছে না? ঠিক করার 9 উপায়

  3. অ্যাপল ম্যাজিক ওয়্যারলেস কীবোর্ডে কাজ করছে না এমন ফাংশন কীগুলি কীভাবে ঠিক করবেন

  4. ম্যাজিক মাউস সংযোগ করবে না বা স্ক্রোল করবে না?