কম্পিউটার

কিভাবে ম্যাজিক মাউস সংযোগ বিচ্ছিন্ন করার সমস্যাগুলি ঠিক করবেন

অ্যাপলের ম্যাজিক মাউস দুটি সংস্করণই ম্যাক ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়, তবে ম্যাজিক মাউস এবং ম্যাজিক মাউস 2 উভয়েরই কয়েকটি সমস্যা রয়েছে যা ব্যবহারকারীরা উল্লেখ করেছেন। প্রথম প্রজন্মের ম্যাজিক মাউসের জন্য, ছোট ব্যাটারি লাইফ এবং ব্লুটুথ সংযোগ সমস্যাগুলি প্রায়শই উদ্ধৃত সমস্যা। ম্যাজিক মাউস 2 এর জন্য, এটি ব্যবহার করার সময় মাউস রিচার্জ করতে না পারা এবং ব্লুটুথ সংযোগের সমস্যা ম্যাক ব্যবহারকারীদের মাথাব্যথা করে।

আপনি যে ম্যাজিক মাউস প্রজন্ম ব্যবহার করেন না কেন, আপনি আপনার ওয়্যারলেস মাউস থেকে সেরা কার্যক্ষমতা পেতে পারেন। আপনার যদি ম্যাজিক মাউস ট্র্যাকিং ত্রুটিগুলির জন্য সাহায্যের প্রয়োজন হয়, তবে এটির জন্যও একটি সমাধান রয়েছে৷

প্রথম প্রজন্মের ম্যাজিক মাউস ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করুন

ম্যাজিক মাউসের ব্লুটুথ সংযোগ বাদ দেওয়ার বিভিন্ন কারণ থাকতে পারে, তবে সবচেয়ে সাধারণ কারণ হল ম্যাজিক মাউসের ভিতরে একটি আলগা ব্যাটারি টার্মিনাল যোগাযোগ।

ম্যাজিক মাউসের ব্যাটারি কম্পার্টমেন্টে ব্যাটারি পরিচিতির জন্য দুর্বল ডিজাইন বলে মনে হয়। এটি একটি ছোট ঝাঁকুনির জন্য সম্ভব, যেমন মাউসটিকে পুনরায় অবস্থানের জন্য উত্তোলন করা, ক্ষণিকের জন্য ম্যাজিক মাউসের ব্যাটারি এবং ব্যাটারি টার্মিনালের মধ্যে সংযোগ বিচ্ছিন্ন করে, এইভাবে বৈদ্যুতিক সংযোগ ভেঙে দেয়। পাওয়ার নেই মানে ব্লুটুথ সংযোগ নেই৷

সংযোগ বিচ্ছিন্ন পরিচিতিগুলির একটি দুর্বল বসন্ত বা একটি দুর্বল যোগাযোগের নকশার ফলাফল হতে পারে। যেভাবেই হোক, এই স্বল্প-প্রযুক্তির সমাধান সাহায্য করতে পারে:

  1. মাউস বন্ধ করুন, ব্যাটারি কভার ট্যাবটি নিচে চাপুন এবং মাউস থেকে কভারটি টানুন। সরান ম্যাজিক মাউস থেকে ব্যাটারি।

  2. কাটা অ্যালুমিনিয়াম ফয়েলের দুটি ছোট টুকরো প্রায় আধা ইঞ্চি বর্গক্ষেত্র।

  3. মোড়ানো প্রতিটি ব্যাটারির নেতিবাচক টার্মিনালের (সমতল প্রান্ত) চারপাশে একটি অ্যালুমিনিয়াম বর্গক্ষেত্র।

  4. ম্যাজিক মাউসে ব্যাটারিগুলি পুনরায় প্রবেশ করান এবং কভারটি প্রতিস্থাপন করুন।

অ্যালুমিনিয়াম ফয়েলের অতিরিক্ত বেধ ব্যাটারি এবং যোগাযোগের মধ্যে অতিরিক্ত বল তৈরি করে। এর ফলে আপনি ম্যাজিক মাউসকে চারপাশে নাড়াচাড়া করলে ব্যাটারিটি যোগাযোগ থেকে দূরে যাওয়ার সম্ভাবনা কম থাকে।

এটি বেশিরভাগ ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন সমস্যা সমাধানের জন্য যথেষ্ট হতে পারে, কিন্তু যদি আপনার ম্যাজিক মাউস এখনও মাঝে মাঝে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় তবে আপনি চেষ্টা করতে পারেন আরও একটি পরিবর্তন আছে৷

  1. ম্যাজিক মাউস বন্ধ করুন এবং অপসারণ করুন ব্যাটারি কভার।

  2. কাটা প্রায় 1 ইঞ্চি বাই 1.5 ইঞ্চি একটি আয়তক্ষেত্রে একটি কাগজের টুকরো৷

  3. স্থান ব্যাটারির উপরে কাগজ, মোটামুটি কেন্দ্রিক। টাক ব্যাটারির প্রান্তের চারপাশে কোনো অতিরিক্ত কাগজ।

  4. ম্যাজিক মাউস ব্যাটারি কভার প্রতিস্থাপন করুন।

অতিরিক্ত কাগজ ব্যাটারি এবং ব্যাটারি কভারের মধ্যে একটি কীলক হিসাবে কাজ করে যাতে ব্যাটারিগুলিকে যথাস্থানে ধরে রাখতে সহায়তা করে।

হয় জেনারেশন ম্যাজিক মাউস ব্লুটুথ সংযোগ বিচ্ছিন্ন করুন

প্রথম প্রজন্মের ম্যাজিক মাউসের একটি অদ্ভুত ব্যাটারি-সম্পর্কিত ব্লুটুথ সমস্যা ছিল, প্রথম এবং দ্বিতীয়-প্রজন্মের ম্যাজিক মাউস উভয়ই ম্যাকওএস-এ প্রচলিত ব্লুটুথ সমস্যায় ভুগতে পারে যার জন্য সমস্যা সমাধানের প্রয়োজন হয়, যার মধ্যে সংযোগ হঠাৎ কাজ করা বন্ধ হয়ে যাওয়া বা বিরতিহীন হওয়া বা থাকা সহ ম্যাজিক মাউস ব্লুটুথ ডিভাইসের তালিকায় দেখা যাচ্ছে কিন্তু সংযোগ নেই। সমাধানগুলি সাধারণত নিম্নলিখিতগুলির মধ্যে একটি (বা একাধিক) জড়িত থাকে:

  1. সিস্টেম পছন্দ এ যান> ব্লুটুথ অথবা ব্লুটুথ আইকনে মেনু বারে এবং ব্লুটুথ বন্ধ করুন। কয়েক সেকেন্ড অপেক্ষা করুন এবং এটি আবার চালু করুন।

  2. Mac এর ব্লুটুথ পছন্দ তালিকা মুছুন (আপনার ডেটা ব্যাক আপ করার পরে)।

  3. আপনার ম্যাকের সাথে ব্লুটুথ ডিভাইসটি পুনরায় যুক্ত করুন৷

প্রথম প্রজন্মের ম্যাজিক মাউস ব্যাটারির সমস্যা

প্রথম-প্রজন্মের ম্যাজিক মাউসটি ভাল পুরানো ফ্যাশনের AA ক্ষারীয় ব্যাটারি ব্যবহার করেছে। এই প্রচলিত শক্তির উৎসটি শীঘ্রই কিছু ব্যবহারকারীদের তিরস্কার করেছে, যারা স্বল্প ব্যাটারি লাইফের অভিযোগ করেছে। কিছু ব্যবহারকারী AA ব্যাটারির একটি নতুন সেট থেকে 30 দিনেরও কম জীবন দেখতে পাচ্ছেন৷

আপনি যদি অস্বাভাবিকভাবে ছোট ব্যাটারি লাইফ অনুভব করেন, তাহলে ব্যাটারির আয়ু বাড়ানো এবং ব্যাটারির খরচ কমানোর উপায় রয়েছে, যার মধ্যে রয়েছে:

  • মাউস রাতারাতি বা সাপ্তাহিক ছুটির দিনে বন্ধ করুন যখন এটি ব্যবহার করা হয় না।
  • রিচার্জেবল AA ব্যাটারির সাথে ঐতিহ্যবাহী AAs পরিবর্তন করুন।

ম্যাজিক মাউস 2 রিচার্জিং ইস্যু

যেহেতু ম্যাজিক মাউস 2 এর চার্জিং পোর্টটি মাউসের নীচে রয়েছে, মাউসের ব্যাটারি সম্পর্কে সবচেয়ে সাধারণ অভিযোগ হল আপনি এটি ব্যবহার করার সময় মাউস চার্জ করতে পারবেন না। যদিও এটি সত্য, এটি ম্যাজিক মাউস 2 এড়ানোর একটি কারণ নয়৷ এটি একটি স্বাগত বৈশিষ্ট্য হতে পারে যে কেউ দ্রুত কফি বিরতি খুঁজছেন৷

হ্যাঁ, মাউসের লাইটনিং পোর্টটি তার পেটে রয়েছে, তবে ম্যাজিক মাউস 2-এর এক ঘন্টা কাজ করার জন্য যথেষ্ট শক্তি রিচার্জ করতে এটি মাত্র 60 সেকেন্ড সময় নেয়। রিচার্জের সময়কে দ্বিগুণ করে দুই মিনিট করুন এবং মাউসটি রিচার্জ করার নয় ঘন্টা আগে যেতে পারে। সুতরাং, এটি প্লাগ ইন করুন এবং একটি সংক্ষিপ্ত বিরতি নিন।

অ্যাপল দাবি করে যে ম্যাজিক মাউস 2 সম্পূর্ণ চার্জে প্রায় এক মাস চলতে পারে, তাই আপনি চার্জ করতে ভুলে গেলেও, একটি সাধারণ কর্মদিবস পার করার জন্য দুই মিনিটের চার্জিং কফি বিরতিই আপনাকে রিচার্জ করার অনুমতি দেয়। সন্ধ্যায় মাউস সম্পূর্ণ এক মাসের চার্জে।

একটি ম্যাকে হারিয়ে যাওয়া মাউস কীভাবে ঠিক করবেন
  1. কিভাবে ফেসবুক মেসেঞ্জার সমস্যাগুলি ঠিক করবেন

  2. Windows 10 আপডেটের সমস্যা কিভাবে ঠিক করবেন।

  3. Windows 10 এ ব্লুটুথ সমস্যা কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 স্টোরের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন