কম্পিউটার

শীর্ষ 5টি MacOS হাই সিয়েরা সমস্যা এবং সমাধান

আজকের দ্রুত গতির প্রযুক্তিগত শাসনের বিশ্বে, বাগগুলি এবং ত্রুটিগুলি একটি আদর্শ, যাইহোক, এই সমাধানগুলির সমাধান সনাক্তকরণ এবং প্রচারে আগ্রহী জনগোষ্ঠীকে জড়িত করার ক্ষমতা বাকি প্যাক থেকে নেতাদের আলাদা করে। একই শিরায়, অ্যাপলের ম্যাকোস হাই সিয়েরা সমস্যাগুলি দ্রুত সনাক্ত করা হচ্ছে এবং কোম্পানির সর্বদা অনুগত গ্রাহকদের দ্বারা সমাধানগুলি ছড়িয়ে দেওয়া হচ্ছে।

  • সমস্যা 1. MacOS হাই সিয়েরা ডাউনলোড করতে ব্যর্থ
  • সমস্যা 2. ব্যাকআপে আটকে থাকা টাইম মেশিন
  • সমস্যা 3. অ্যাপ ক্র্যাশিং সমস্যা
  • সমস্যা 4. MacOS হাই সিয়েরা ফ্রিজিং সমস্যা
  • সমস্যা 5. Wi-Fi ধীর হয়ে যায়

সবচেয়ে সাধারণ উচ্চ সিয়েরা সমস্যা এবং কীভাবে সেগুলি সমাধান করা যায়

এইভাবে, এই নিবন্ধটি শীর্ষ 5 macOS উচ্চ সিয়েরা সমস্যা চিহ্নিত করে এবং সমাধান প্রদান করে এবং এইগুলি হল:

সমস্যা 1. MacOS হাই সিয়েরা ডাউনলোড করতে ব্যর্থ

সমস্ত ইন্টারনেট জুড়ে, এই বিশেষ সমস্যাটি অসংখ্য ব্যবহারকারীর সম্মুখীন হওয়া সবচেয়ে সাধারণ সমস্যা হিসেবে প্রমাণিত হয়েছে। macOS ডাউনলোড করার সময় হল যে ডাউনলোডটি হঠাৎ করে বিরতি দেয় এবং একটি ত্রুটি বার্তা প্রকাশ করে যা বিভিন্ন উপায়ে আসে যেমন:"macOS হাই সিয়েরা ডাউনলোড ব্যর্থ হয়েছে" বা "macOS এর ইনস্টলেশন চালিয়ে যেতে পারেনি৷ ইনস্টলেশনের জন্য গুরুত্বপূর্ণ বিষয়বস্তু ডাউনলোড করা প্রয়োজন। এই কন্টেন্ট এই সময়ে ডাউনলোড করা যাবে না. পরে আবার চেষ্টা করুন।"

এই macOS হাই সিয়েরা সমস্যাটি প্রায়শই কয়েকটি কারণে ঘটে থাকে, প্রথম এবং সবচেয়ে সম্ভাব্য কারণটি হতে পারে সার্ভার ওভারলোডের কারণে অনেক বেশি ব্যবহারকারী একই সাথে macOS হাই সিয়েরা ডাউনলোড করে। এই সমস্যাটি পরীক্ষা করতে এবং সমাধান করতে, ডাউনলোডটি কিছুক্ষণের জন্য মুলতুবি রেখে দিন এবং কয়েক মিনিট পরে আবার ডাউনলোড করার চেষ্টা করুন।

এছাড়াও, যদি এই macOS হাই সিয়েরা সমস্যাটি অমীমাংসিত থেকে যায়, নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করে আপনার Mac অ্যাপ স্টোর রিবুট করার চেষ্টা করুন:

1. আপনার স্ক্রিনের উপরের বাম কোণে আপনার আপেল মেনু খুলুন৷
2. ফোর্স প্রস্থান বিকল্পটি নির্বাচন করুন৷
3. প্রদর্শিত তালিকায়, অ্যাপ স্টোর সনাক্ত করুন এবং জোর করে এটি প্রস্থান করুন।

এছাড়াও, যদি উপরের সমাধানগুলি সমস্যার সমাধান না করে, তাহলে এই ডাউনলোড সমস্যাটির আরেকটি সম্ভাব্য কারণ হতে পারে দুর্বল ইন্টারনেট সংযোগ যা একটি অবিশ্বস্ত ওয়াইফাই নেটওয়ার্ক থেকে আরও ভাল বা আরও ভাল একটি ইথারনেট কেবলে স্যুইচ করার মাধ্যমে সমাধান করা যেতে পারে। ইন্টারনেট

সমস্যা 2:টাইম মেশিন ব্যাকআপে আটকে গেছে

এই বাগটি এল ক্যাপ্টেনের সাথে প্রচলিত একটি পুনরাবৃত্তি সমস্যা বলে মনে হচ্ছে এবং দুঃখজনকভাবে এখনও এই আপগ্রেডে উপস্থিত রয়েছে এবং এটি "ব্যাকআপ বার্তা প্রস্তুত করা" প্রদর্শন করার সময় টাইম মেশিন আটকে যাওয়ার কারণে ঘটে। এই macOS হাই সিয়েরা সমস্যাটি সমাধান করতে, নিম্নলিখিতগুলি সম্পাদন করুন:

1. টাইম মেশিন সেটিংস মেনু অ্যাক্সেস করে এবং লাল (X) ট্যাপ করে চলমান ব্যাকআপ প্রক্রিয়াটি বন্ধ করুন
2. .inProgress ব্যাকআপ ফাইলটি সনাক্ত করুন এবং ট্র্যাশ করুন
1. ফাইন্ডার ব্যবহার করে, টাইম মেশিন ড্রাইভ খুলুন
2. “Backups.backupd” ফোল্ডারটি অ্যাক্সেস করুন
3. আপনার ম্যাকের নাম হিসাবে সংরক্ষিত ফোল্ডারটি সনাক্ত করুন
4. অনুসন্ধান বারে, টাইপ করুন .inProgress
5. ফাইলটি সনাক্ত করুন যে .inProgress ফাইল এক্সটেনশন আছে এবং এটি ট্র্যাশ.
3. আপনার ম্যাক বন্ধ করুন, তারপর আবার এটি চালু করুন। এর পরে, টাইম মেশিন অ্যাপ ব্যবহার করে ব্যাকআপ নেওয়া শুরু করুন৷

সমস্যা 3: অ্যাপ ক্র্যাশিং সমস্যা

ইভেন্টের সাম্প্রতিক প্রবণতাগুলিতে অ্যাপলকে 32-বিট আর্কিটেকচার থেকে 64-বিটে সরে যেতে দেখেছে, অ্যাপ-সিস্টেম অমিলের ব্যাপক সম্ভাবনা রয়েছে। এটি ব্যবহারকারীদের ঘন ঘন ক্র্যাশের অভিজ্ঞতার দিকে পরিচালিত করে কারণ অ্যাপগুলি সম্পূর্ণ নতুন macOS হাই সিয়েরাতে সমর্থিত নয়।

এই অসঙ্গতি macOS হাই সিয়েরা সমস্যাটি অ্যাপ স্টোর অ্যাক্সেস করার মাধ্যমে এবং সেই নির্দিষ্ট অ্যাপ্লিকেশনটিকে এর সর্বশেষ সংস্করণে আপডেট করার মাধ্যমে সমাধান করা যেতে পারে যা 64-বিট হওয়া উচিত। তাছাড়া, আপনি হাই সিয়েরা অ্যাপস সম্পর্কে আরও জানতে ডেভেলপারের সাইটে যেতে পারেন, আপনার দ্বিধা সমাধানের জন্য আপডেট এবং টিপস।

এছাড়াও, যদি অ্যাপ্লিকেশনটির জন্য এখনও কোনো আপডেট না থাকে, এবং এটির ব্যবহার গুরুত্বপূর্ণ, তবে ব্যবহারকারীদের জন্য অ্যাপ্লিকেশনটির জন্য ঘনিষ্ঠ বিকল্প বা বিকল্পগুলি সন্ধান করা গুরুত্বপূর্ণ হতে পারে। কিছু অ্যাপ্লিকেশন এই সমস্যার সম্মুখীন হয়.

1. Adobe Photoshop CS4
2. Motion 5.3.2
3. Logic Pro X 10.3.1
4. Final Cut Pro X 10.3.4
5. MainStage 3.3

এই সমস্যার সমাধান হল প্রতিটি অ্যাপকে তার সর্বশেষ সংস্করণে আপগ্রেড করা।

সমস্যা 4:MacOS হাই সিয়েরা ফ্রিজিং সমস্যা

এই MacOS হাই সিয়েরা সমস্যাটি দুটি উপায়ে ঘটতে পারে, হয় আপনার ম্যাকের ক্রিয়াকলাপে অদ্ভুতভাবে ধীরগতির ফলে অথবা আপনার ম্যাক অল্প সময়ের জন্য ফ্রিজের সম্মুখীন হয়৷ এটি সমাধানের প্রথম ধাপ হল আপনার ম্যাকটিকে কনফিগার করার অনুমতি দেওয়ার জন্য কয়েক মিনিটের জন্য ছেড়ে দেওয়া। যদি এটি হিমায়িত বা ধীরগতির সমস্যাটি সমাধান করতে সহায়তা না করে তবে আপনার ম্যাক পুনরায় চালু করুন।

আপনার ম্যাক রিস্টার্ট করলে এই সমস্যা সমাধানে ব্যর্থ হলে, ফোর্স কুইটিং এর মাধ্যমে সমস্ত RAM গ্রাসকারী অ্যাপ্লিকেশন শেষ করা প্রয়োজন। অ্যাপ্লিকেশান> অ্যাক্টিভিটি মনিটর অনুসরণ করে RAM ভারী অ্যাপ্লিকেশন সনাক্ত করে এটি করুন। একবার চিহ্নিত শক্তি টুলবারের বাম দিকের X বোতামে ট্যাপ করে এটি প্রস্থান করুন।

এছাড়াও, সমস্যাটি চলতে থাকলে, ম্যাকের ক্যাশে মুছে ফেলা প্রয়োজন।

1. ফাইন্ডার খুলুন
2. তারপর "যান" ট্যাপ করুন তারপর "ফোল্ডারে যান" বিকল্পটি নির্বাচন করুন৷
3. পপআপ বক্সে ~/লাইব্রেরি/ক্যাচেস টাইপ করুন৷
4. এখান থেকে সমস্ত ডেটা মুছুন৷ প্রতিটি ফোল্ডার (ফোল্ডারগুলি নিজেরাই মুছবেন না)।
5. /লাইব্রেরি/ক্যাশের জন্য প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন।

সমস্যা 5:Wi-Fi ধীর হয়ে যায়

কিছু ​​ব্যবহারকারী একটি macOS হাই সিয়েরা সমস্যার সম্মুখীন হয়েছে যার সাথে তাদের Wi-Fi এর গতি তারা আপগ্রেড করার সাথে সাথে কমে যায়।

এই সমস্যার প্রথম সমাধান হল ওয়াই-ফাই অ্যাডাপ্টারটিকে পুনরায় কনফিগার করতে সাহায্য করার জন্য চালু এবং বন্ধ করা। মেনু বারটি খুলুন, "ওয়াই-ফাই বন্ধ করুন" বিকল্পটি নির্বাচন করুন, কয়েক সেকেন্ড পরে, "ওয়াই-ফাই চালু করুন" ট্যাবে আলতো চাপুন৷

এই সংশোধন যদি অপর্যাপ্ত প্রমাণিত হয়, আপনার Wi-Fi নেটওয়ার্কের নাম এবং পাসওয়ার্ড পরিবর্তন করতে এগিয়ে যান। প্রথমত, পরিবর্তনটি কার্যকর করতে এবং আপনার SSID লুকানো নেই তা নিশ্চিত করতে আপনাকে আপনার রাউটারে লগ ইন করতে হবে।

এছাড়াও, এটি যদি এখনও অসুবিধা প্রমাণ করে তবে আপনার Wi-Fi পছন্দগুলি পরিবর্তন করা গুরুত্বপূর্ণ হতে পারে।

এর মাধ্যমে বর্তমান সেটিংস বাদ দিন

1. ফাইন্ডার খুলুন
2. Cmd + Shift + G ক্লিক করুন
3. টাইপ করুন:/Library/Preferences/System Configuration/
4. .plist এক্সটেনশন সহ ফাইলগুলি নির্বাচন করুন, যা ইতিমধ্যেই নষ্ট হয়ে যেতে পারে
5. নির্বাচিত ফাইলগুলি ট্র্যাশ করুন
6. পরিবর্তনগুলি কার্যকর করতে আপনার সিস্টেম এবং রাউটার পুনরায় চালু করুন

উপসংহারে, কারণ macOS হাই সিয়েরা এখনও বাজারে তুলনামূলকভাবে নতুন, এটিতে এখনও ব্যবহারকারীদের দ্বারা প্রকাশ করা যথেষ্ট পরিমাণে বাগ এবং ত্রুটি রয়েছে। এটি উন্নতির জন্য একটি বিশাল রুম চিত্রিত করে কারণ এই প্রতিটি macOS হাই সিয়েরা সমস্যা সম্ভবত পরবর্তী আপডেটগুলিতে স্থায়ীভাবে সমাধান করা হয়েছে।


  1. কিভাবে ম্যাকোস হাই সিয়েরাতে উইন্ডোজ চালাবেন

  2. শীর্ষ 4 উইন্ডোজ 8.1 সমস্যা এবং সমাধান

  3. 11 ম্যাকওএস হাই সিয়েরা সমস্যার সমাধান

  4. ম্যাকওএস হাই সিয়েরাতে সাফারিতে স্বয়ংক্রিয়ভাবে চালানো ভিডিওগুলি ব্লক করুন