কম্পিউটার

ম্যাকের জন্য ভাইবার কাজ করছে না? এখানে কিভাবে ঠিক করবেন!

প্রশ্ন: যখনই আমি আমার MacBook-এ Viber ব্যবহার করার চেষ্টা করি এটি খুলবে না। তাহলে Viber for Mac কাজ করছে না এমন সমস্যার সমাধান করতে আমি কী করতে পারি?

প্রায়শই কিকের সাথে তুলনা করলে, ভাইবার একটি খুব আলাদা অ্যাপ যা এমনকি আরও বেশি জনপ্রিয় হিসাবে বিবেচিত হতে পারে। যদিও এটি এমন, ভাইবার একটি নিখুঁত অ্যাপ বলা ঠিক হবে না। সম্প্রতি কিছু ব্যবহারকারী লক্ষ্য করছেন যে Viber Mac এ খুলবে না। এর কয়েকটি কারণ রয়েছে:অ্যাপের সিস্টেম ফাইলগুলি দূষিত হতে পারে, অ্যাপের মধ্যে একটি বাগ থাকতে পারে বা সমস্যাটি আসলে আপনার কম্পিউটারে হতে পারে।

আপনার Mac-এ Viber কাজ না করার কারণে সমস্যাটি যাই হোক না কেন, আমরা আপনাকে কিছু মৌলিক সমাধান দেখাব যা কার্যকরভাবে এই সমস্যা মোকাবেলা করবে।

  • 1. ম্যাকের জন্য সর্বশেষ ভাইবার ডাউনলোড করুন
  • 2. ম্যাক ফায়ারওয়াল নিষ্ক্রিয় করুন
  • 3. অ্যাক্টিভেশন কোড ত্রুটি
  • আপগ্রেড করুন
  • 4. "info.plist.file"
  • চেক করুন
  • টিপস:আইফোনে ভাইবার ডেটা হারিয়ে গেলে কী হবে?

1. ম্যাকের জন্য সর্বশেষ ভাইবার ডাউনলোড করুন

সফ্টওয়্যার-সম্পর্কিত যেকোন ধরণের সমস্যায় আপনি যখনই সমস্যায় পড়েন তখনই আপনার প্রথম কাজটি করা উচিত। শুধু ভাইবার আপডেট করলেই নিশ্চিত হয়ে যাবে যে অ্যাপটিতে কোনো সমস্যা নেই এবং যদি কোনো পরিচিত সমস্যা প্যাচ করা থাকে, আপডেট করলে সেগুলি ঠিক হয়ে যাবে।

ধাপ 1 :ফাইল পাথ “/Library/ApplicationSupport/ViberPC” এ গিয়ে Viber আনইনস্টল করুন এবং সম্পূর্ণ ViberPC ফোল্ডার মুছে দিন।

ধাপ 2 :Viber ওয়েবসাইটে যান এবং এখানে ক্লিক করার মাধ্যমে সাম্প্রতিকতম Mac সংস্করণটি পুনরায় ডাউনলোড করুন।

ধাপ 3 :একবার এটি ডাউনলোড হয়ে গেলে, ইনস্টলেশন ফাইলটি চালু করুন এবং সর্বশেষ Viber সংস্করণ ইনস্টল করার জন্য সেটআপ পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

সম্ভবত অ্যাপটিতে কোনো সমস্যা আছে, তবে বেশিরভাগ মানুষই অটো-আপডেট বৈশিষ্ট্যটি সক্রিয় করে যাতে তাদের সমস্ত অ্যাপ স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয়। অতএব, যদি আপনার এই বৈশিষ্ট্যটি সক্রিয় থাকে তবে সমস্যাটি অন্যত্র।

2. ম্যাক ফায়ারওয়াল নিষ্ক্রিয় করুন

আপনার ফায়ারওয়াল নিষ্ক্রিয় করার ধারণাটি করা দুঃসাধ্য এবং উদ্বেগজনক হতে পারে। বলা হচ্ছে, আপনার ম্যাক ভাইবার সংযোগ ব্লক করার কারণে সমস্যাটি হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য আমরা এটিকে সাময়িকভাবে নিষ্ক্রিয় করতে যাচ্ছি।

ধাপ 1 :আপনার ডিসপ্লের উপরের-বাম দিকে অ্যাপল আইকনে ক্লিক করুন এবং "সিস্টেম পছন্দসমূহ" এ ক্লিক করুন।

ধাপ 2 :"নিরাপত্তা এবং গোপনীয়তা" বিকল্পটি নির্বাচন করুন এবং তারপরে "ফায়ারওয়াল" ট্যাবে ক্লিক করুন৷

ধাপ 3 :"ফায়ারওয়াল বন্ধ করুন" এ ক্লিক করুন এবং কয়েক সেকেন্ড অপেক্ষা করুন।

পদক্ষেপ 4৷ :একবার এটি নিষ্ক্রিয় হয়ে গেলে, ভাইবার খুলবে কিনা এবং এটি সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

যদি এটি এটিকে ঠিক করে এবং আপনি আর অনুভব না করেন যে Viber Mac এ খুলবে না, ফায়ারওয়াল পুনরায় সক্ষম করুন এবং বিকল্প অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার ব্যবহার করুন৷

3. অ্যাক্টিভেশন কোড ত্রুটি

আপগ্রেড করুন

আপনারা যারা তাদের Mac এবং স্মার্টফোন উভয়েই Viber ব্যবহার করেন, তাদের জন্য ব্যবহার করা অ্যাক্টিভেশন কোডে সমস্যা হতে পারে। এটি ঠিক করা তুলনামূলকভাবে সহজ এবং মোকাবেলা করতে কয়েক মিনিটের বেশি সময় লাগবে না।

ধাপ 1 :আপনার স্মার্টফোনে ভাইবার আপডেট করুন যদি এটি আপ টু ডেট না থাকে।

ধাপ 2 :আপনার ম্যাকে ভাইবার খুলুন এবং যখন এটি করার জন্য অনুরোধ করা হবে, তখন আপনার স্মার্টফোন থেকে ম্যাকের ভাইবারে অ্যাক্টিভেশন কোড লিখুন৷

ধাপ 3 :যদি এই সমস্যা হয়, ভাইবার এখন সম্পূর্ণরূপে কার্যকরী হবে।

বেশিরভাগ সময় শুধুমাত্র অফিসিয়াল অ্যাক্টিভেশন কোড গৃহীত হয় কিন্তু, কিছু ক্ষেত্রে, এটি সঠিকভাবে সংরক্ষণ করা হয় না বা এটি কেবল ভুল - যদিও এটি গ্রহণ করা হয়েছিল।

4. "info.plist.file"

চেক করুন

আপনি যদি নিশ্চিত না হন যে এটি পুরানো হয়ে গেছে তা নিশ্চিত না হওয়া পর্যন্ত আপনি Viber আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করার ঝামেলার মধ্য দিয়ে যেতে না চান, আপনি Viber এর কোন সংস্করণ ইনস্টল করা আছে তা দেখতে "info.plist.file" ডেটা ফাইলটি পরীক্ষা করতে পারেন।

ধাপ 1 :আপনার অ্যাপ্লিকেশনের জন্য ফোল্ডারটি খুলুন এবং ভাইবার অ্যাপটি সনাক্ত করুন৷

ধাপ 2 :আপনার কীবোর্ডে CTRL কী চেপে ধরে রাখুন, Viber আইকনে ক্লিক করুন এবং "প্যাকেজ সামগ্রী দেখান" এ ক্লিক করুন৷

ধাপ 3 :যে ফোল্ডারটি দেখানো হয়েছে সেখান থেকে, "info.plist.file" খুলুন এবং "CFBundleShortVersionString" এবং "CFBundleVersion" শিরোনামের দুটি স্ট্রিং খুঁজুন।

পদক্ষেপ 4৷ :এই স্ট্রিংগুলির নীচের সংস্করণ নম্বরগুলিকে ভাইবার ওয়েবসাইটের সাথে তুলনা করুন৷

এই ফাইলে সংরক্ষিত সংস্করণটি যদি অ্যাপের ওয়েবসাইটে উপলব্ধ Viber-এর সাম্প্রতিকতম সংস্করণের থেকে ভিন্ন হয়, তাহলে আমরা আপনাকে যে প্রথম সংশোধন করেছি সেটিতে ফিরে যান এবং সেই পদক্ষেপগুলি অনুসরণ করুন।

টিপস:আইফোনে ভাইবার ডেটা হারিয়ে গেলে কী হবে?

সম্ভাবনা রয়েছে যে এই সমাধানগুলির মধ্যে একটি Viber on Mac কাজ না করতে সাহায্য করবে কিন্তু আপনি লক্ষ্য করতে পারেন যে আপনার Viber ডেটা পরে হারিয়ে গেছে। এটি যতটা ভীতিকর, আমরা আপনাকে একটি পেশাদার iOS ডেটা রিকভারি টুল - iMyFone D-Back iPhone Data Recovery (iOS 12 সমর্থন করে) ব্যবহার করে ডেটা পুনরুদ্ধার করতে সাহায্য করতে পারি।

  • 4টি ভিন্ন তথ্য পুনরুদ্ধার মোড উপলব্ধ।
  • এই প্রোগ্রামটি ব্যবহার করার সময় ডেটা হারানোর কোনো ঝুঁকি নেই।
  • আপনি কেনার আগে এটি বিনামূল্যে ব্যবহার করে দেখুন।
  • দুর্নীতি বা দুর্ঘটনাজনিত মুছে ফেলা এবং ইত্যাদি কারণে ডেটা হারিয়ে যাওয়ার পরে আপনি পুনরুদ্ধার করতে পারেন
  • iOS মেরামতের বৈশিষ্ট্য ব্যবহার করে আপনি যে কোনো iOS সমস্যার সম্মুখীন হচ্ছেন তার সমাধান করুন।

এটি বিনামূল্যে চেষ্টা করুন এটি বিনামূল্যে চেষ্টা করুন

নীচের সমাধানের জন্য, আমরা আপনার আইফোন থেকে সরাসরি Viber ডেটা পুনরুদ্ধারের উপর ফোকাস করতে যাচ্ছি। আপনি এই ধাপগুলি অনুসরণ করার আগে, আপনার কম্পিউটারে iMyFone D-Back ডাউনলোড এবং ইনস্টল করুন।

ধাপ 1 :আপনার আইফোনটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করুন এবং iMyFone D-Back খুলুন৷

ধাপ 2 :মেনু থেকে "iOS ডিভাইস থেকে পুনরুদ্ধার করুন" এ ক্লিক করুন, তারপর শুরু করতে "শুরু" এ ক্লিক করুন৷

ধাপ 3 :ডাটা টাইপ মেনু দেখানো হলে, “Viber” ডাটা টাইপে টিক দিন, “Next”-এ ক্লিক করুন এবং তারপর “Scan”-এ ক্লিক করুন।

পদক্ষেপ 4৷ :একবার স্ক্যান সম্পূর্ণ হয়ে গেলে, আপনি যে Viber ডেটা পুনরুদ্ধার করতে চান তা নির্বাচন করুন, "পুনরুদ্ধার করুন" এ ক্লিক করুন এবং আপনি তা সরাসরি আপনার কম্পিউটারে খুঁজে পাবেন।

এটি বিনামূল্যে চেষ্টা করুন এটি বিনামূল্যে চেষ্টা করুন

দ্রুত, দক্ষ, ব্যবহারে সহজ - iMyFone D-Back বর্ণনা করার জন্য এর চেয়ে ভালো শব্দ আর নেই। আপনি WhatsApp, Kik, Line, WeChat এবং আরও অন্যান্য iOS ডেটা পুনরুদ্ধার করতে এই একই সমাধান ব্যবহার করতে পারেন। আপনি যদি সরাসরি আপনার ডিভাইসে যা চান তা খুঁজে না পান, আপনি ডি-ব্যাক সহ আপনার iTunes বা iCloud ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করার চেষ্টা করতে পারেন .

ভাইবার কেন Mac এ খুলবে না এবং আপনি কীভাবে এটি ঠিক করতে পারবেন সে সম্পর্কে এখন আপনি আরও ভালভাবে বুঝতে পেরেছেন, আপনি আপনার বন্ধুদের মেসেজ করতে এবং অ্যাপটির সুবিধা নিতে ফিরে যেতে পারেন। আমরা এই নিবন্ধটি জুড়ে ব্যাখ্যা করেছি এমন বিভিন্ন সমাধান থেকে আপনি দেখতে পাচ্ছেন, আপনি যা করতে পারেন তা হল iMyFone D-Back ব্যবহার করা। আপনি শুধুমাত্র আপনার হারিয়ে যাওয়া Viber ডেটা পুনরুদ্ধার করতে এটি ব্যবহার করতে পারবেন না, তবে আপনি যদি এগিয়ে যান এবং বিনামূল্যে ট্রায়াল সংস্করণটি ইনস্টল করেন, তাহলে আপনি উপরে আলোচনা করা সমস্ত বৈশিষ্ট্য (এবং আরও অনেক কিছু!) দেখতে পাবেন।


  1. কীভাবে মাইক্রোফোন ম্যাকে কাজ করছে না তা ঠিক করবেন

  2. ম্যাক কীবোর্ড কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

  3. Skype Mac এ কাজ করছে না (2022) – এখানে কিভাবে ঠিক করা যায়

  4. কিভাবে ঠিক করবেন iMessage ম্যাকে কাজ করছে না