কম্পিউটার

শীর্ষ 12 macOS বিগ সুর সমস্যা এবং সমাধান [সত্যিই কাজ করে]

macOS বিগ সুর কি? এটি macOS এর সর্বশেষ আপডেট। প্রতিটি অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে এটি একটি সম্পূর্ণ প্যাকেজ যার সুবিধা এবং অসুবিধা উভয়ই রয়েছে। নিম্নলিখিত নিবন্ধে, আমরা কিছু সাধারণ ম্যাকোস বিগ সুর সমস্যা এবং ত্রুটিহীন অভিজ্ঞতার জন্য সমাধানগুলি পরীক্ষা করব।

সমস্যা 1. macOS Big Sur ইনস্টল করতে ব্যর্থ হয়েছে

আপনি যদি আপনার ম্যাকে সর্বশেষ ম্যাকোস বিগ সুর ইনস্টল করতে ব্যর্থ হন তবে এটি বিভিন্ন কারণে হতে পারে। এবং আপনি সেই অনুযায়ী সমস্যার সমাধান করতে পারেন।

সমাধান 1:ডিভাইসের সামঞ্জস্যতা পরীক্ষা করুন

অন্যথায় আপনার ডিভাইসটি সফ্টওয়্যারটির ডাউনলোড করা সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। নীচে macOS 11 Big Sur-এর সামঞ্জস্যপূর্ণ ডিভাইসগুলি রয়েছে:

  • ম্যাকবুক 2015 এবং পরবর্তী
  • ম্যাকবুক এয়ার 2013 এবং পরবর্তী
  • ম্যাকবুক প্রো 2013 সালের শেষের দিকে এবং পরে
  • ম্যাক মিনি 2014 এবং পরবর্তী
  • iMac 2014 এবং পরবর্তী
  • iMac Pro 2017 এবং পরবর্তী
  • Mac Pro 2013 এবং পরবর্তী

সমাধান 2:নিরাপদ মোডে আপনার Mac রিবুট করুন

ম্যাকস বিগ সুর ইনস্টলেশনের সময় যদি আপনার ম্যাক আটকে যায়, তাহলে আপনি আপনার ম্যাকটিকে নিরাপদ মোডে পুনরায় বুট করার চেষ্টা করতে পারেন এবং সমস্যাটি সমাধান করতে পারেন। আপনি যা অনুসরণ করতে পারেন তা এখানে:

  1. আপনার Mac-এ উপরের-বাম কোণায় Apple আইকনে ক্লিক করুন এবং "Shut Down" নির্বাচন করুন৷
  2. আপনার Mac চালু হওয়ার সময়, Shift কী টিপুন এবং ধরে রাখুন।
  3. যখন আপনি লগইন উইন্ডো দেখতে পাবেন, তখন Shift কী ছেড়ে দিন।

সমাধান 3:আপনার Mac এ পর্যাপ্ত ফাঁকা জায়গা আছে কিনা তা পরীক্ষা করুন

আপনি যদি আপনার ম্যাকে সর্বশেষ ম্যাকোস বিগ সুর ইনস্টল করতে ব্যর্থ হন তবে দ্বিতীয় জিনিসটি আপনাকে যা করতে হবে তা হল আপনার পিসিতে অপারেটিং সিস্টেম ডাউনলোড করার জন্য পর্যাপ্ত ফাঁকা জায়গা আছে কিনা তা নিশ্চিত করা। যদি না হয়, তাহলে সমস্যা সমাধানের জন্য আপনাকে আরও উপলব্ধ স্টোরেজ পেতে হবে। আপনি আপনার Mac এর জন্য আরও স্থান ছেড়ে দিতে এই উপায়গুলি চেষ্টা করতে পারেন:

  • আপনার Mac এ ট্র্যাশ খালি করুন।
  • বড় এবং পুরানো ফাইল মুছুন।
  • অকেজো ডাউনলোড করা ফাইলগুলি সরান৷
  • আপনার Mac এ ক্যাশে ফাইলগুলি পরিষ্কার করুন৷
  • অ্যাপগুলি আনইনস্টল করুন যা খুব কমই ব্যবহার করা হয়৷
  • পুরনো iOS ব্যাকআপগুলি সরান৷
  • পুরানো মেল সংযুক্তিগুলি মুছুন৷

যাইহোক, আপনার স্থান খালি করার প্রয়োজন হলে কোন ফাইলগুলি মুছে ফেলা নিরাপদ তা নির্ধারণ করা কঠিন হতে পারে। একটি সমাধান হিসাবে, আপনাকে নিরাপদে এবং দক্ষতার সাথে আরও উপলব্ধ স্থান পেতে সহায়তা করার জন্য আপনাকে অবশ্যই একটি ম্যাক ক্লিনার টুল ইনস্টল করতে হবে। Umate Mac ক্লিনার সেরা এক. একটি পুঙ্খানুপুঙ্খ স্ক্যানের মাধ্যমে, Umate Mac Cleaner জাঙ্ক ফাইল, ডুপ্লিকেট এবং বড় ফাইলগুলি সনাক্ত করে যেগুলি গিগাবাইট ডেটা ব্যবহার করছে কিন্তু আপনার কোন কাজে আসছে না এবং আপনি এক ক্লিকেই সেগুলি থেকে মুক্তি পেতে পারেন৷

"ক্লিন আপ জাঙ্ক ফাইল","বড় ফাইল মুছুন" বা "ডুপ্লিকেট ফাইল মুছুন" এর মতো আপনার ম্যাকের জন্য আরও উপলব্ধ স্থান প্রকাশ করতে আপনি উমেট ম্যাক ক্লিনারের ক্লিনআপ বৈশিষ্ট্যগুলি বেছে নিতে পারেন। তারপরে আপনার ম্যাক সিস্টেম স্ক্যান করার জন্য "স্ক্যান" বোতামটি চাপুন যাতে প্রতিটি বিভাগে কতটা জাঙ্ক মুছে ফেলা যায়। অবশেষে, কয়েক মিনিটের মধ্যে এই অকেজো ফাইলগুলি পরিত্রাণ পেতে "ক্লিন" বোতামে ক্লিক করুন। এর পরে, আপনি বিগ সুর ইনস্টল করার জন্য আপনার ম্যাকের জন্য বেশ কয়েকটি GBs উপলব্ধ স্থান পাবেন।

ইস্যু 2. MacOS বিগ সার সহ Mac চালু হচ্ছে না

ম্যাক ব্যবহারকারীরা যে সমস্যার মুখোমুখি হচ্ছেন তার মধ্যে একটি হল ম্যাকস বিগ সুর ডাউনলোড করার পরে তাদের ম্যাকগুলি চালু হচ্ছে না। এটি খুব সহজ সমাধান সহ বিভিন্ন সমস্যার কারণে হতে পারে। নিশ্চিত করুন যে এই সমস্যাটি অব্যাহত থাকলে, আপনি প্রথমে আপনার MacBook অপারেটরের সাথে যোগাযোগ করার আগে নীচে তালিকাভুক্ত সমস্ত সমাধান চেষ্টা করুন৷

সমাধান 1:পাওয়ার কেবল চেক করুন

যদি আপনার ম্যাক পুনরায় চালু করা কাজ না করে, তাহলে ম্যাক পাওয়ার কেবলে একটি সমস্যা হতে পারে এবং এটি একটি ভিন্ন আউটলেটে চেষ্টা করা এবং সমস্ত ফিক্সচারগুলি সঠিক জায়গায় এবং কাজ করছে তা নিশ্চিত করার জন্য এটি সর্বোত্তম।

সমাধান 2:নিরাপদ মোডে আপনার Mac রিবুট করুন

শেষ অবধি, যদি এর কোনোটিই কাজ না করে, আপনি সর্বদা একটি নিরাপদ মোডে আপনার Mac বুট করতে পারেন যা প্রথমে এটিকে বন্ধ করে এবং তারপরে Shift কী চেপে ধরে রেখে পুনরায় চালু করার মাধ্যমে করা যেতে পারে। এই প্রক্রিয়াটিতে কিছুটা সময় লাগতে পারে তবে এটি সম্ভবত আপনার ম্যাকবুককে নিরাপদে চালু করবে।

ইস্যু 3. অ্যাপগুলি ম্যাকওএস বিগ সুরে কাজ করছে না

ম্যাকোস বিগ সুরের সাথে আরেকটি সাধারণ সমস্যা হল যে অ্যাপগুলি জুম, সাফারি, মেল, ফটোশপ এবং এমনকি সঙ্গীতও কাজ করছে না। এই অ্যাপগুলি হয় কাজ করা বন্ধ করে দেয় এবং অপ্রত্যাশিতভাবে ক্র্যাশ হয়ে যায় বা স্ক্রিনে ফাঁকা হয়ে যায় এবং এর কারণে; ব্যবহারকারীরা কেবল বিলম্বের মুখোমুখি হন না তবে গুরুত্বপূর্ণ অসংরক্ষিত কাজও হারাতে পারেন।

সমাধান 1:সমস্যা সৃষ্টিকারী অ্যাপগুলি পুনরায় ইনস্টল করুন

এই সমস্যাটি সমাধান করার জন্য, প্রথম এবং প্রধান সমাধান হল একটি সমস্যা সৃষ্টিকারী অ্যাপ্লিকেশনটিকে আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করা। পুনরায় ইনস্টল করার মাধ্যমে, অ্যাপ্লিকেশনটি সর্বশেষ সংস্করণে আপডেট হবে এবং আশা করি কাজ শুরু করবে।

সমাধান 2:অ্যাপগুলি বিগ সুরের সাথে ভাল কাজ করে কিনা তা পরীক্ষা করুন

যদি সমস্যাটি অব্যাহত থাকে, তবে ম্যাকওএস বিগ সুরে চালানোর জন্য অ্যাপ্লিকেশনটি সামঞ্জস্যপূর্ণ কিনা তা পরীক্ষা করা সর্বদা ভাল।

ইস্যু 4. macOS Big Sur Keep Freezing

সাধারণ macOS Big Sur পরিচিত সমস্যাগুলির মধ্যে আরেকটি হল যে অপারেটিং সিস্টেম হিমায়িত। বিশেষ করে ম্যাকোস বিগ সুরের সাথে, ব্যবহারকারীরা অপ্রত্যাশিত হিমাঙ্কের রিপোর্ট করেছেন এবং তারপরে একটি সিস্টেম পুনরায় চালু হয়েছে যা ব্যবহারকারীর কর্মক্ষমতাকে বাধা দেয়।

কিভাবে ঠিক করবেন: যেহেতু ফ্রিজিং একটি কর্মক্ষমতা সমস্যা, তাই ম্যাকের সামগ্রিক কর্মক্ষমতা অপ্টিমাইজ করা এই সমস্যাটি কাটিয়ে উঠতে একটি উপযুক্ত প্রক্রিয়া হতে পারে। Umate Mac Cleaner দ্বারা এটি করা যেতে পারে এমন কিছু উপায় যার একটি রক্ষণাবেক্ষণ বৈশিষ্ট্য রয়েছে যা শুধুমাত্র আপনার Mac এর কর্মক্ষমতার উপর নজর রাখতে পারে না বরং সময়ে সময়ে সেরা অভিজ্ঞতার জন্য এটিকে অপ্টিমাইজ করতে পারে।

আপনার Mac এর কর্মক্ষমতা উন্নত করতে Umate Mac Cleaner কি করতে পারে?

  • স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া স্টার্টআপ আইটেমগুলি নিষ্ক্রিয় করুন৷
  • সেই ভারী ভোক্তাদের নিষ্ক্রিয় করুন যারা মেমরি দখল করে।
  • ডিস্কের স্থান নষ্ট করে এমন লঞ্চ এজেন্টগুলিকে সরান৷
  • আপনার Mac এর জন্য আরও জায়গা পেতে RAM খালি করুন।

ম্যাক পারফরম্যান্স উন্নত করতে Umate Mac ক্লিনার ব্যবহার করা ম্যানুয়াল ক্রিয়াকলাপগুলির তুলনায় আরও পেশাদার, নিরাপদ এবং সময় সাশ্রয়ী। আমাদের পরীক্ষার সময় কার্যক্ষমতায় ম্যাক 2x দ্রুত চলে৷

অথবা আপনি ম্যাক ফ্রিজিং সমস্যা সমাধানের আরও উপায় দেখতে পারেন, শুধু এখানে ক্লিক করুন .

ইস্যু 5. macOS বিগ সুর রিস্টার্ট হচ্ছে

সবচেয়ে পুনরাবৃত্ত macOS Big Sur পরিচিত বাগগুলির মধ্যে একটি হল এটি নিজে থেকেই পুনরায় চালু হতে থাকে। বেশিরভাগ ক্ষেত্রে, অপ্রত্যাশিত পুনঃসূচনা হতে পারে ত্রুটিপূর্ণ সফ্টওয়্যার যা আপনার Mac-এ ইনস্টল করা হার্ডওয়্যার সমস্যাগুলির সাথে যা CPU বা হার্ড ড্রাইভের জন্য উদ্বেগজনক হতে পারে। যদি এই সমস্যাটি থেকে যায়, আপনি এটি কাটিয়ে উঠতে নীচে তালিকাভুক্ত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন।

সমাধান 1:সমস্ত ত্রুটিপূর্ণ অ্যাপ চেক করুন

প্রথমত, সমস্ত ত্রুটিপূর্ণ অ্যাপগুলি পরীক্ষা করা এবং সেগুলিকে নিরাপদে সরিয়ে ফেলা এবং আর কোনও অসুবিধা এড়াতে ট্র্যাশে স্থানান্তর করা সর্বোত্তম ধারণা৷

সমাধান 2:একটি Apple হার্ডওয়্যার পরীক্ষা চালান

অ্যাপলকে ত্রুটিপূর্ণ সফ্টওয়্যার এবং ত্রুটিগুলি নির্ণয় এবং অপসারণ করার অনুমতি দেওয়ার জন্য আপনি একটি Apple হার্ডওয়্যার পরীক্ষা চালাতে পারেন৷ তাই পরীক্ষা চালান, আপনার ম্যাক চালু করার পর, অ্যাপল ডায়াগনস্টিক টেস্ট চালু করতে Option + D কী টিপুন।

ইস্যু 6. macOS বিগ সুর ব্যাটারি ড্রেন ইস্যু

অনেক ব্যবহারকারীর জন্য একটি পুনরাবৃত্ত সমস্যা যা ম্যাকওএস বিগ সুর সর্বশেষ আপডেটটি ইনস্টল করার পরে, তাদের ম্যাকগুলি একটি ব্যাটারি পরিষেবা সতর্কতা দেখিয়েছিল যা এমন লোকেদের জন্য অস্বাভাবিক এবং হতাশাজনক, যাদের একেবারে নতুন ম্যাক রয়েছে বা যাদের ম্যাক অনেক ব্যাটারি চক্রের শিকার হয়নি৷ , যাইহোক, এই সমস্যাগুলির সম্মুখীন ব্যক্তিদের জন্য, তাদের ম্যাক ব্যাটারিগুলিকে আবার ভাল আকারে আনতে তারা অনুসরণ করতে পারে এমন কয়েকটি পদক্ষেপ রয়েছে৷

সমাধান 1:ম্যাকে PRAM রিসেট করুন

আপনার ব্যাটারির সমস্যাগুলি সমাধান করতে, PRAM (প্যারামিটার র্যান্ডম অ্যাক্সেস মেমরি) রিসেট করা যেতে পারে যা কীবোর্ড, ডেস্কটপ, ভলিউম এবং ব্যাটারি সেটিংসের সেটিংস এবং কনফিগারেশন নিয়ন্ত্রণ করে। PRAM রিসেট করে, আপনি ডিফল্ট সেটিংসে ফিরে যেতে পারেন এবং সমস্যাটি সমাধান করা যেতে পারে। নিচে কিভাবে PRAM রিসেট করা যায় সে সম্পর্কে।

  1. আপনার ম্যাক বন্ধ করুন।
  2. পাওয়ার বোতাম টিপুন এবং অবিলম্বে Command-Option-P-R কী টিপুন এবং ধরে রাখুন।
  3. চাবিগুলি ধরে রাখুন যতক্ষণ না আপনি একটি স্টার্টআপ শব্দ শুনতে পান বা যতক্ষণ না অ্যাপল লোগো প্রদর্শিত হয় এবং তারপরে অদৃশ্য হয়ে যায় এবং তারপরে কীগুলি ছেড়ে দিন৷

সমাধান 2:সিপিইউ এবং ব্যাটারি নষ্ট করে এমন অ্যাপ আনইনস্টল করুন

যদি এটি এখনও কাজ না করে তবে আপনি সর্বদা উমেট ম্যাক ক্লিনার ডাউনলোড করতে পারেন যা আপনার সিপিইউ এবং ব্যাটারি লাইফ নষ্ট করছে এমন অ্যাপ্লিকেশনগুলি সনাক্ত এবং সরাতে পারে এবং এটি অ্যাক্টিভিটি মনিটরে আপনার সমস্ত অ্যাপ্লিকেশনের জন্য ট্র্যাক করা যেতে পারে৷

ইস্যু 7. macOS Big Sur Wifi কাজ করছে না

সবচেয়ে বেদনাদায়ক macOS Big Sur সমস্যাগুলির মধ্যে একটি হল ওয়াইফাই সংযোগে ত্রুটি৷ বেশিরভাগ ব্যবহারকারী আপগ্রেড করার পরে ওয়াইফাই সংযোগ হারিয়ে যাওয়ার অভিযোগ করেছেন এবং এটি মাত্র কয়েকটি ধাপে ঠিক করা যেতে পারে৷

কিভাবে ঠিক করবেন: প্রথমে আপনাকে যা করতে হবে তা হল আপনি যে নেটওয়ার্কের সাথে আগে সংযুক্ত ছিলেন সেটি ভুলে যান এবং তারপর SMC রিসেট করুন যা কেবল সমস্যাগুলিই সমাধান করে না কিন্তু সংযোগ, পাওয়ার, ব্যাটারি এবং ফ্যানগুলির সাথে যুক্ত সাধারণ বাগ সম্পর্কিত সমস্যাগুলিও সমাধান করতে সহায়তা করে৷ আপনার Mac এ SMC কিভাবে রিসেট করবেন তা নিচে দেওয়া হল।

  1. আপনার ম্যাক বন্ধ করুন।
  2. বাম Shift+Control+Option কী চেপে ধরে রাখুন, তারপর পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন। তারপর 10 সেকেন্ড পরে তাদের সব ছেড়ে দিন।
  3. তারপর আবার আপনার ম্যাক চালু করুন।

ইস্যু 8. macOS Big Sur Finder কাজ করছে না

ম্যাক ওএস ফাইন্ডার নিঃসন্দেহে ফাইল ম্যানেজারের সবচেয়ে গুরুত্বপূর্ণ টুলগুলির মধ্যে একটি এবং ডকুমেন্ট এবং অ্যাপ্লিকেশনগুলি অ্যাক্সেস করার চেষ্টা করার সময় এটি কার্যকর হয় যা ডেস্কটপে সর্বদা উপস্থিত থাকে না। অতএব, যদি ফাইন্ডার কাজ করা বন্ধ করে দেয় বা সাড়া না দেয়, তবে এটির উপর নির্ভরশীল অনেক লোকের জন্য এটি একটি ঝামেলা হতে পারে; এটি কয়েক ধাপে সমাধান করা যেতে পারে।

সমাধান 1:জোর করে আপনার ফাইন্ডার ছেড়ে দিন

প্রথমত, আপনাকে অবশ্যই আপনার ফাইন্ডার থেকে প্রস্থান করতে হবে এবং তারপরে এটির সমস্যা সমাধানের জন্য এটি পুনরায় চালু করতে হবে।

সমাধান 2:যেকোনো তৃতীয় পক্ষের প্লাগইন চেক করুন

অথবা আপনি কোনো তৃতীয় পক্ষের প্লাগইন পরীক্ষা করতে পারেন যা macOS-এ ফাইন্ডার অ্যাপের কর্মক্ষমতাকে বাধাগ্রস্ত করতে পারে।

সমাধান 3:আপনার Mac পুনরায় চালু করুন

আপনার ম্যাক রিস্টার্ট করার বিষয়টি নিশ্চিত করুন যা এটিকে রিবুট করবে এবং স্বয়ংক্রিয়ভাবে সমস্যার সমাধান করবে এবং এই সমস্যার কারণ হতে পারে এমন কোনো বাগ ফ্লাশ করবে।

ইস্যু 9. ব্লুটুথ ম্যাকওএস বিগ সুরে কাজ করছে না

ব্লুটুথ একটি প্রয়োজনীয়তা যখন আপনি বিভিন্ন ওয়্যারলেস ডিভাইসের সাথে সংযোগ করার জন্য আপনার Mac ব্যবহার করছেন যা শুধুমাত্র আপনাকে সহায়তা করবে না কিন্তু বিশ্বে কার্যত সংযুক্ত থাকার অভিজ্ঞতাকে উন্নত করতে সাহায্য করবে৷

কিভাবে ঠিক করবেন: আপনার ব্লুটুথ সংযোগে সমস্যা হলে, আপনার সংযোগ পুনরুদ্ধার করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ প্রথমে, Shift অপশন টিপুন এবং মেনু বারে ব্লুটুথ আইকনে ক্লিক করুন। এরপরে, ডিবাগ নির্বাচন করুন এবং ব্লুটুথ মডিউল রিসেট করুন এবং চালিয়ে যেতে ঠিক আছে টিপুন।

ইস্যু 10. ম্যাকওএস বিগ সুরে টাচ আইডি অপ্রত্যাশিতভাবে অক্ষম করা হয়েছে

কিছু ব্যবহারকারী দাবি করেছেন যে ম্যাকোস বিগ সুর ডাউনলোড করার পরে তাদের টাচ আইডি কাজ করা বন্ধ করে দিয়েছে। কোনো অসুবিধা এবং গোপনীয়তার আক্রমণ এড়াতে, এই সহজ পদক্ষেপগুলির মাধ্যমে যত তাড়াতাড়ি সম্ভব এই সমস্যাটি মোকাবেলা করা ভাল৷

সমাধান 1:SMC রিসেট করুন

আপনার Mac এর SMC রিসেট করুন। শুধু বাম Shift+Control+Option কী চেপে ধরে রাখুন, তারপর পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন।

সমাধান 2:আপনার আঙ্গুলের ছাপ নিবন্ধন পুনরায় যোগ করুন

অথবা আপনি টাচ আইডি নিরাপত্তা পুনঃপ্রতিষ্ঠা করতে আপনার আঙ্গুলের ছাপ নিবন্ধন অপসারণ এবং পুনরায় যোগ করতে পারেন।

ইস্যু 11। macOS বিগ সুর ধীরে চলছে

যদিও এটি একটি সফ্টওয়্যার আপডেটের পূর্ববর্তীটির চেয়ে দ্রুততর হওয়া যৌক্তিক, এটি প্রায়শই অনুমান করা হয় যে ম্যাকস বিগ সুর ম্যাককে ধীর করে দিচ্ছে যা ব্যবহারকারীর জন্য সমস্যা এবং হতাশার দিকে পরিচালিত করছে। যদিও ম্যাক ওএস বিগ সুর বিভিন্ন সমস্যার কারণে ধীর হয়ে যেতে পারে, এখানে কয়েকটি ধাপ রয়েছে যাতে আপনি আপনার ম্যাকের গতি বাড়াতে পারেন এবং দ্রুত কার্যক্ষমতা নিশ্চিত করতে পারেন।

যে জিনিসগুলি আপনার ম্যাকের গতি কমিয়ে দিতে পারে তা হল পটভূমিতে চলমান অজানা অ্যাপ, এক্সটেনশন এবং পুরানো অ্যাপগুলির সাথে যেগুলি CPU থেকে প্রচুর শক্তি এবং ডেটা গ্রহণ করে৷ সমস্যাটি কীভাবে সমাধান করবেন সে সম্পর্কে এখানে আরও বিশদ নির্দেশিকা রয়েছে:ম্যাকওএস বিগ সুর রানিং স্লো ফিক্স করার শীর্ষ 10টি উপায়

ইস্যু 12। macOS বিগ সুর আপডেটের পরে iCloud এ সাইন ইন করতে পারবেন না

অনেক ব্যবহারকারীর জন্য, তাদের ম্যাক আইক্লাউডে আটকে যায় এবং বা তারা একটি ত্রুটি পায় যে তারা সেই সময়ে সংযোগ করতে বা সাইন ইন করতে পারে না। যাইহোক, আপনি যদি Mac-এ iCloud-এ সাইন ইন করতে না পারেন, তাহলে নীচের এই সমস্যা সমাধানের পদক্ষেপগুলি পরিচালনা করার চেষ্টা করুন।

সমাধান 1:নিশ্চিত করুন যে আপনি সঠিক Apple ID এবং পাসওয়ার্ড ব্যবহার করছেন

অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি আপনার Apple লগইনের জন্য সঠিক Apple ID এবং পাসওয়ার্ড ব্যবহার করছেন৷ দ্বিতীয়ত, আপনার সমস্ত আপেল অ্যাকাউন্ট মুছে ফেলুন এবং আপনার সমস্ত ডেটা নিরাপদে একটি নতুন ফোল্ডারে রাখুন।

সমাধান 2:কীচেন সরান

অথবা কীচেনটি সরিয়ে আবার আপনার ল্যাপটপ পুনরায় চালু করার চেষ্টা করুন। রিবুট এবং স্বয়ংক্রিয় সমস্যা সমাধানের পরে, লগ ইন করার এই সমস্যাটি চলে যাবে।

উপসংহার

কিছু ব্যবহারকারী ডাউনলোড করার পরে কয়েকটি macOS Big Sur সমস্যার সম্মুখীন হয়েছেন। এই সমস্যাগুলি সাধারণত সমস্যা সমাধানের সমস্যা এবং ত্রুটিগুলির সাথে সম্পর্কিত। Umate Mac Cleaner ডাউনলোড করে , আপনি একটি বোতাম ক্লিক করে এই সমস্যাগুলির বেশিরভাগই কাটিয়ে উঠতে পারেন এবং এটি আপনার ম্যাকের নিয়মিত চেক এবং ব্যালেন্সের মাধ্যমে নিয়মিতভাবে আপনার ম্যাককে অপ্টিমাইজ করতে পারে। মাত্র কয়েকটি ধাপে, আপনি বিগ সুর ভালভাবে চালানোর জন্য একটি দ্রুত এবং ক্লিনার ম্যাক পেতে পারেন। এখনই বেশিরভাগ macOS বিগ সুর সমস্যার সমাধান করার জন্য সফ্টওয়্যারটি পান!


  1. কিভাবে একটি M1 ম্যাকে macOS Big Sur পুনরায় ইনস্টল করবেন

  2. ম্যাক ম্যাকস মন্টেরি/বিগ সুরে আপডেট করবে না, কীভাবে ঠিক করবেন?

  3. 2021 সালে ম্যাকের জন্য সেরা 10 সেরা SD কার্ড পুনরুদ্ধার সফ্টওয়্যার (macOS বিগ সুরের জন্য আপডেট করা হয়েছে)

  4. কীভাবে আপনার ম্যাককে বিগ সুর এবং পুরানো ম্যাকোসে ডার্ক মোড তৈরি করবেন