কম্পিউটার

কিভাবে ম্যাকের অ্যাপ স্টোর সদস্যতা দ্রুত বাতিল করবেন

অ্যাপল স্টোরটি আশ্চর্যজনক। এটা অফার অনেক আছে. আপনি অ্যামাজন প্রাইম, নেটফ্লিক্স, ক্রেভ, হুলু, স্পটিফাই এবং এমনকি অ্যাডোব ক্রিয়েটিভ ক্লাউডে সদস্যতা নিতে পারেন। এছাড়াও আরও অনেক অ্যাপ রয়েছে যা আপনি সেখান থেকে সাবস্ক্রাইব করতে পারেন। মনে হচ্ছে প্রতিদিনই নতুন কিছু হচ্ছে।

তারা অফার করে এমন প্রতিটি একক অ্যাপ এবং পরিষেবাতে সদস্যতা নেওয়া খুব লোভনীয়। সম্ভাবনা হল, আপনার সম্ভবত ইতিমধ্যেই অনেক সাবস্ক্রিপশন আছে। যতক্ষণ না আপনি জানেন কিভাবে Mac-এ অ্যাপ স্টোর সদস্যতা বাতিল করতে হয় .

লোকেরা আরও পড়ুন:আপনি যখন অ্যাপ স্টোরের সাথে সংযোগ করতে পারবেন না তখন কী করবেন ম্যাক-এ কীভাবে স্ন্যাপচ্যাট পাবেন সে সম্পর্কে ব্যাপক নির্দেশিকা ম্যাক-এ ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য

পার্ট 1. অ্যাপ স্টোর সদস্যতা বাতিল করা কঠিন হতে পারে

কিভাবে ম্যাকের অ্যাপ স্টোর সদস্যতা দ্রুত বাতিল করবেন

এই যে জিনিসটা. এমন সময় আছে যখন সাবস্ক্রিপশন বাতিল করা কঠিন। এটি একটি সমস্যা হতে পারে বিশেষ করে যদি আপনার ইতিমধ্যেই অনেক সাবস্ক্রিপশন পরিচালনা করা থাকে। এটি আপনাকে আরও সমস্যার কারণ হতে পারে যদি এই সদস্যদের বেশিরভাগের জন্য অর্থ প্রদান করা হয় এবং স্বয়ংক্রিয় পুনর্নবীকরণ করা হয়।

আপনাকে সেই সাবস্ক্রিপশনগুলি বন্ধ করার উপায় খুঁজে বের করতে হবে। যদি তা না হয়, আপনি এমন কিছুর জন্য অর্থপ্রদান করবেন যা আপনার একেবারেই প্রয়োজন নেই। এটি অর্থের সম্পূর্ণ অপচয়।

দুর্ভাগ্যক্রমে, এটি বাতিল করা এত সহজ নয়। যদিও অ্যাপল প্রদত্ত সাবস্ক্রিপশনগুলি কেনার জন্য এটি খুব সহজ করে তোলে, এটি বাতিল করা এত সহজ করে না। যদিও এটি সেখানে ভোক্তাদের জন্য বেশ অন্যায্য বলে মনে হতে পারে, এটি ঠিক যেভাবে চলে।

সুতরাং, আপনি যদি অ্যাপ স্টোর সাবস্ক্রিপশন বাতিল করতে না জানেন তবে এই নিবন্ধটি পড়তে কিছু সময় নিন। আপনি যদি ইতিমধ্যে এটি করতে জানেন তবে আপনার জন্য ভাল। যাইহোক, এই নিবন্ধটি আপনার বন্ধুদের এবং পরিবারের সাথে ভাগ করে নেওয়ার জন্য ক্ষতি হবে না যারা এখনও এটি কীভাবে করবেন তা জানেন না। আপনি তাদের একটি বড় উপকার করা হবে.

নোট নাও. ম্যাকের অ্যাপ স্টোর সাবস্ক্রিপশন বাতিল করার দুটি উপায় রয়েছে।

পর্ব 2. ম্যাকের অ্যাপ স্টোর সদস্যতা বাতিল করার 2 উপায়

পদ্ধতি #1:অপ্রয়োজনীয় অ্যাপগুলি খুঁজে পেতে এবং আনইনস্টল করতে iMyMac PowerMyMac ব্যবহার করুন

আজকাল, প্রত্যেকে একটি কাজ সম্পন্ন করার জন্য কোন না কোন অ্যাপ বা সফটওয়্যারের উপর নির্ভর করে। কেন না? একটি কাজ সম্পন্ন করার জন্য একটি অ্যাপ বা সফ্টওয়্যার ব্যবহার না করার জন্য কে দোষী নয়? এটি ব্যাখ্যা করে কেন আপনার এবং অন্য সবার অনেক সাবস্ক্রিপশন আছে, তাই না?

আপনি যদি ম্যাকের অ্যাপ স্টোর সাবস্ক্রিপশন বাতিল করার একটি সহজ উপায় চান, তাহলে আপনি iMyMac PowerMyMac নামে একটি সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন। অন্যান্য অ্যাপ এবং সফ্টওয়্যার থেকে ভিন্ন, PowerMyMac-এর পরিষেবাগুলি সত্যিই মূল্যবান। যেহেতু এটি আপনার Mac-এর কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করে, তাই এটি এমন একটি সফ্টওয়্যার যা আপনার দীর্ঘ সময়ের জন্য প্রয়োজন হবে৷

আপনি অতীতে সাবস্ক্রাইব করেছেন এমন বেশিরভাগ অ্যাপ এবং সফ্টওয়্যার ভালো করে দেখে নিন। তাদের বেশিরভাগ মূল্য এবং উপযোগিতা, সম্ভবত, স্বল্পস্থায়ী। আপনি এগুলিকে আর ব্যবহার করবেন না এমন একটি ভাল সুযোগ রয়েছে৷

একবার আপনার Mac এ PowerMyMac থাকলে, আপনাকে অপ্রয়োজনীয় অ্যাপ এবং সদস্যতার সাথে আসা কোনো অতিরিক্ত খরচের সাথে মোকাবিলা করতে হবে না। আপনি দেখতে পাচ্ছেন, PowerMyMac আপনাকে সেই অ্যাপগুলির ট্র্যাক রাখতে সাহায্য করতে পারে যা আপনার আর প্রয়োজন নেই৷ এইভাবে, আপনাকে অতিরিক্ত খরচের বোঝায় পড়তে হবে না।

কিভাবে ম্যাকের অ্যাপ স্টোর সদস্যতা দ্রুত বাতিল করবেন

আপনার অ্যাপ স্টোর সদস্যতাগুলি পরিচালনা করতে সহায়তা করার জন্য আপনি কীভাবে PowerMyMac ব্যবহার করতে পারেন তা এখানে।

  • PowerMyMac ওয়েবসাইট দেখুন।
  • ফ্রি ডাউনলোড এ ক্লিক করে বিনামূল্যে ট্রায়ালের জন্য যান৷ বোতাম মনে রাখবেন PowerMyMac এর বিনামূল্যের ট্রায়াল নিরাপদ। এটি অন্য কোন অ্যাপ বা সফ্টওয়্যারের সাথে আসে না যা অকেজো।
  • PowerMyMac ইনস্টল করুন এবং এটি চালু করুন।
  • সফ্টওয়্যারটির নেভিগেশন নিয়ে খেলুন। আপনি লক্ষ্য করবেন এটি ব্যবহার করা কতটা সহজ।
  • অ্যাপ আনইনস্টলার-এ ক্লিক করুন আপনি আর ব্যবহার করছেন না এমন অ্যাপ বা সফ্টওয়্যার খুঁজে পেতে সাহায্য করার জন্য।
  • আপনি একবার আপনার অ্যাপ স্টোর সাবস্ক্রিপশন বাতিল করে দিলে, আপনি অ্যাপটি সরাতে পৃষ্ঠার নীচে ক্লিন বোতামে ক্লিক করতে পারেন।

কিভাবে ম্যাকের অ্যাপ স্টোর সদস্যতা দ্রুত বাতিল করবেন

এই প্রক্রিয়াটি করা খুবই সহজ। এটি খুবই গুরুত্বপূর্ণ কারণ এটি আপনাকে আপনার ম্যাকে ইনস্টল করা সমস্ত অ্যাপ এবং সফ্টওয়্যারগুলির একটি তালিকা প্রদান করে৷ সেই তালিকা থেকে, আপনি আপনার কী প্রয়োজন এবং কী প্রয়োজন নেই তা ভালভাবে দেখতে পারেন।

তারপরে আপনি যেগুলি আর ব্যবহার করেন না সেগুলির সদস্যতা ত্যাগ করা শুরু করতে পারেন৷ আপনার আর প্রয়োজন নেই এমন অ্যাপ বা সফ্টওয়্যার খুঁজতে আপনার কিছু সময় ব্যয় করার প্রয়োজন হবে না। আপনি PowerMyMac দিয়ে সময় এবং অর্থ সাশ্রয় করেন।

পদ্ধতি #2:অপ্রয়োজনীয় অ্যাপ এবং সফ্টওয়্যার খুঁজতে iTunes ব্যবহার করুন

অ্যাপ স্টোর সাবস্ক্রিপশন বাতিল করার আরেকটি উপায় হল আইটিউনসে যাওয়া। PowerMyMac সফ্টওয়্যার ছাড়া, আপনাকে iTunes-এ আপনার সদস্যতা খুঁজতে হবে৷

যেহেতু আপনার সাবস্ক্রিপশন সময়ের সাথে বৃদ্ধি পায়, তাই আপনাকে নিয়মিত এটি করতে হবে। যদি না হয়, আপনি অনেক টাকা অপচয় করতে যাচ্ছেন।

এটা মাথায় রাখবেন। অ্যাপ স্টোর সাবস্ক্রিপশনগুলি কীভাবে বাতিল করবেন তা সম্পূর্ণরূপে নির্ভর করে আপনি এই মুহূর্তে কোন অ্যাপল ডিভাইস ব্যবহার করছেন তার উপর। সুতরাং, আপনি যদি এই মুহুর্তে আপনার ম্যাক ব্যবহার করেন তবে অ্যাপ স্টোরের সদস্যতাগুলি কীভাবে বাতিল করবেন তা এখানে।

  1. iTunes খুলুন
  2. অ্যাকাউন্ট বিভাগে যান। আমার অ্যাকাউন্ট দেখতে নিচে স্ক্রোল করুন এবং লগ ইন করুন .
  3. সেটিংস-এ স্ক্রোল করুন পরবর্তী পৃষ্ঠায় আপনি সেখানে আপনার ডাকনাম, পর্যালোচনা এবং রেটিং এবং আপনার অন্যান্য ব্যক্তিগত তথ্য পাবেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ, আপনি সেখানে আপনার সদস্যতা পাবেন। আপনি এটি ব্যক্তিগতকৃত সুপারিশের অধীনে দেখতে পাবেন।
  4. আপনার সাবস্ক্রিপশন জুড়ে পরিচালনা শব্দটিতে ক্লিক করুন। এটি আপনাকে আপনার সমস্ত সদস্যতার পৃষ্ঠায় নিয়ে যাবে।
  5. আপনি যে সাবস্ক্রিপশনটি বাতিল করতে চান তা চয়ন করুন এবং তালিকার ডানদিকে সম্পাদনা শব্দটিতে ক্লিক করুন৷
  6. সাবস্ক্রিপশন বাতিল করুন-এ ক্লিক করুন বোতাম
  7. পপ-আপ উইন্ডোতে কনফার্ম বোতামে ক্লিক করুন।

  1. কিভাবে ম্যাকে ভার্চুয়ালবক্স আনইনস্টল করবেন

  2. কিভাবে ম্যাকে অ্যাভাস্ট আনইনস্টল করবেন

  3. কিভাবে ম্যাকে অ্যাপ ইনস্টল করবেন এবং ম্যাক অ্যাপ স্টোর থেকে নয়

  4. আইফোনে অ্যাপ সাবস্ক্রিপশন কীভাবে বাতিল করবেন?