কম্পিউটার

কিভাবে ম্যাকে অ্যাভাস্ট আনইনস্টল করবেন

আপনি যদি আপনার Mac থেকে Avast আনইনস্টল করতে চান, তাহলে আপনি সঠিক জায়গায় আছেন!

আপনি কি জানেন যে আপনার ম্যাকের ট্র্যাশক্যানে অ্যাপটিকে কেবল ক্লিক করে টেনে আনলে সেট আপের সময় অ্যাভাস্ট ইনস্টল করা অবাঞ্ছিত ফাইলগুলি পিছনে ফেলে যেতে পারে?

এই ফাইলগুলি দূষিত না হলেও, অ্যাপটির প্রাথমিক সেট আপের সময় এগুলি ইনস্টল করা হয় যাতে এটি সঠিকভাবে কাজ করতে পারে। এটি অ্যাভাস্টকে ব্যাকগ্রাউন্ডে চালানোর ক্ষমতা দেয় এমনকি আপনার ম্যাকে অ্যাপটি খোলা না থাকলেও।

এটি একটি চমৎকার বৈশিষ্ট্য কারণ এটি আপনাকে সর্বদা ক্ষতিকারক কার্যকলাপ থেকে রক্ষা করে কিন্তু এটি অপসারণ করা কঠিন করে তোলে। অ্যাভাস্ট আনইনস্টল করা বিভ্রান্তিকর এবং কঠিন হতে পারে কারণ এটি অ্যাপটিকে ট্র্যাশক্যানে টেনে আনার মতো সহজ নয় এবং তারপরে এটি সরানো হয়।

উপরে উল্লিখিত পটভূমিতে এটি চলার কারণে, সেই পদ্ধতিটি আপনার কম্পিউটার থেকে মুছে ফেলার জন্য কাজ করবে না এবং আপনি অ্যাপটি আনইনস্টল করতে অক্ষম হতে পারেন।

নীচের ধাপে, আমরা বিল্ট-ইন আনইন্সটলার ব্যবহার করে Avast এর সাথে যুক্ত সমস্ত ফাইল কীভাবে সরিয়ে ফেলতে হয় তা দেখব কারণ এটিই সবচেয়ে ভাল এবং সহজ পদ্ধতি।

চিন্তা করবেন না! শুধুমাত্র 6 টি ধাপ অনুসরণ করতে হবে এবং সেগুলি কেকের টুকরো!

আপনি কেন আপনার Mac থেকে Avast আনইনস্টল করতে চান?

Avast হল একটি বিনামূল্যের অ্যান্টিভাইরাস macOS অ্যাপ যা দূষিত আক্রমণ থেকে অন-ডিমান্ড স্ক্যানিং অফার করে যার মধ্যে রয়েছে:

  • ভাইরাস
  • র্যানসমওয়্যার
  • ম্যালওয়্যার
  • শূন্য দিনের হুমকি
  • এবং হোম ওয়াই-ফাই দুর্বলতা

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে অ্যাভাস্টের একটি ধীর-স্ক্যানিং প্রক্রিয়া রয়েছে যা আপনার ম্যাককে ধীর করে তোলে বা আপনি কেবল একটি বিকল্প অ্যান্টিভাইরাস সমাধান চেষ্টা করার চেষ্টা করতে পারেন কারণ সেখান থেকে বেছে নেওয়ার আধিক্য রয়েছে।

বিল্ট-ইন আনইনস্টলার ব্যবহার করে কিভাবে আপনার Mac থেকে Avast আনইনস্টল করবেন

অ্যাভাস্ট আনইনস্টল করার সময়, ম্যানুয়ালি অ্যাপটি আনইনস্টল করার চেষ্টা করার পরিবর্তে অ্যাভাস্ট অ্যাপ্লিকেশনটিতে তৈরি আনইনস্টলারটি ব্যবহার করা ভাল।

আনইনস্টলার ব্যবহার করা নিশ্চিত করবে যে আপনি অ্যাপটি সম্পূর্ণরূপে মুছে ফেলেছেন এবং আপনার কম্পিউটারে অবশিষ্ট ফাইলগুলির সমস্যা এড়াতে পারবেন।

কিভাবে ম্যাকে অ্যাভাস্ট আনইনস্টল করবেন

ধাপ 1 এবং 2​:ফাইন্ডার চালু করা এবং Avast অ্যাপ খোঁজা

এটি "ফাইন্ডার" আইকনে ক্লিক করে এবং তারপরে "অ্যাপ্লিকেশন" ফোল্ডারে গিয়ে এবং সেখানে অ্যাপটি খুঁজে বের করার মাধ্যমে করা যেতে পারে।

আমরা অ্যাপটি খুঁজে পাওয়ার পরে, আমাদের এটি চালু করতে হবে যাতে এটি খোলা এবং চলমান থাকে৷

এটি কেবল অ্যাপের নাম বা আইকনে ডাবল ক্লিক করে করা যেতে পারে (​প্রো টিপ​:আপনি ⌘ + স্পেস বারে ক্লিক করে এবং তারপর স্পটলাইট অনুসন্ধানে অ্যাপের নাম টাইপ করে অ্যাভাস্ট চালু করতে পারেন।

এটি অ্যাভাস্ট সিকিউরিটি নিয়ে আসবে এবং এটিকে আপনার ম্যাকের স্ক্রিনের মাঝখানে প্রদর্শন করবে।

কিভাবে ম্যাকে অ্যাভাস্ট আনইনস্টল করবেন

ধাপ 3:অ্যাপটি ওপেন হয়ে গেলে এবং আপনার Mac-এর স্ক্রিনের কেন্দ্রের পর্যায়ে, আমরা স্ক্রিনের উপরের-বাঁদিকের কোণায় "Avast Security" নামটি ক্লিক করতে পারি যা একটি ড্রপ-ডাউন মেনু প্রদর্শন করবে বেশ কিছু অপশন সহ। আমরা তালিকা থেকে "আনইনস্টল অ্যাভাস্ট সিকিউরিটি" নির্বাচন করতে চাই৷

কিভাবে ম্যাকে অ্যাভাস্ট আনইনস্টল করবেন

ধাপ 4:একটি পপ-আপ উইন্ডো আসবে যা নিশ্চিত করবে যে আমরা Avast আনইনস্টল করতে চাই। এই ধাপটি সম্পূর্ণ করতে নীল "আনইনস্টল" বোতামে ক্লিক করুন৷

কিভাবে ম্যাকে অ্যাভাস্ট আনইনস্টল করবেন

পদক্ষেপ 5 এবং 6:তারপর আপনাকে আপনার অ্যাডমিন পাসওয়ার্ড লিখতে বলা হবে। এটি হবে সেই পাসওয়ার্ড যা আপনি আপনার ম্যাকবুক বা ডেস্কটপ ম্যাকে সাইন ইন করতে ব্যবহার করেন যখন আপনি এটি নিষ্ক্রিয় থাকার পরে এটি ব্যবহার করতে যান৷ এটি একই পাসওয়ার্ড যা আপনি যখনই আপনার Mac এ পরিবর্তন করবেন তখন আপনি টাইপ করবেন। আপনি আপনার পাসওয়ার্ড দেওয়ার পরে নীল "ঠিক আছে" বোতামে ক্লিক করুন৷

কিভাবে ম্যাকে অ্যাভাস্ট আনইনস্টল করবেন

একটি উইন্ডো একটি নীল বার দেখাবে এবং এই সময়ের মধ্যে আপনার ম্যাক থেকে অ্যাভাস্টের সাথে যুক্ত সমস্ত ফাইল সরানো হচ্ছে। এটি মেনু বার আইকনটিকেও সরিয়ে দেবে যা অ্যাপটি ব্যাকগ্রাউন্ডে চলাকালীন প্রদর্শিত হয়। এই ধাপটি সম্পূর্ণ হতে কয়েক সেকেন্ডের বেশি সময় নেয় না।

কিভাবে ম্যাকে অ্যাভাস্ট আনইনস্টল করবেন

একটি নিশ্চিতকরণ উইন্ডো পপ-আপ হবে তা নিশ্চিত করে যে অ্যাপটি আপনার Mac থেকে সম্পূর্ণরূপে আনইনস্টল করা হয়েছে।

এটাই! আপনি আপনার Mac এবং এর সাথে সম্পর্কিত সমস্ত ফাইল থেকে Avast মুছে ফেলেছেন। এর মানে হল যে এটি আর আপনার কম্পিউটারে ব্যাকগ্রাউন্ডে চলবে না৷

আপনি এখন "প্রস্থান" উইন্ডোতে ক্লিক করতে পারেন এবং এটি আপনার ম্যাক থেকে অ্যাভাস্ট সিকিউরিটি আনইনস্টল করার প্রক্রিয়া৷


  1. কীভাবে ম্যাকে অ্যাভাস্ট সম্পূর্ণরূপে আনইনস্টল করবেন

  2. আপনার Mac এ iMovie কিভাবে সঠিকভাবে আনইনস্টল করবেন

  3. কিভাবে ম্যাকে Spotify আনইনস্টল করবেন

  4. কিভাবে Mac এ OneDrive আনইনস্টল করবেন