কম্পিউটার

কিভাবে macOS Catalina/Mojave/High Sierra-এ পজ করা APFS ডিক্রিপশন প্রক্রিয়া আবার শুরু করবেন?

সারাংশ:আমি রিকভারি মেনু থেকে একটি ড্রাইভ ডিক্রিপ্ট করছিলাম এবং আমি মেশিনটি পুনরায় চালু করেছি, তারপর ডিক্রিপশনটি 42% এ বিরাম দেওয়া হয়েছে। আমি 'diskutil apfs' ব্যবহার করেছি এবং ডিস্ক বিকল্পটি যাচাই/মেরামত করার চেষ্টা করেছি কিন্তু এটি এখনও বিরাম দেওয়া হয়েছে। দয়া করে আমাকে বলুন, আমি কীভাবে বিরতি দেওয়া APFS ডিক্রিপশন প্রক্রিয়া আবার শুরু করতে পারি?

কিভাবে macOS Catalina/Mojave/High Sierra-এ পজ করা APFS ডিক্রিপশন প্রক্রিয়া আবার শুরু করবেন?

APFS ভলিউম এনক্রিপশন/ডিক্রিপশন ব্যর্থতা সম্পর্কিত বিভিন্ন পরিস্থিতি রয়েছে , যেমন এনক্রিপ্ট করা APFS ড্রাইভ পাসওয়ার্ড দিয়ে আনলক করা যাবে না, APFS ভলিউম এনক্রিপশন/ডিক্রিপশন প্রক্রিয়া পজ করা হয়েছে, ইত্যাদি প্রক্রিয়া এবং কীভাবে হারানো ডেটা পুনরুদ্ধার করতে হয় APFS ডিক্রিপশন প্রক্রিয়া অপ্রত্যাশিতভাবে বিরতির পরে।

সূচিপত্র:

  • 1. বিরতি দেওয়া APFS ডিক্রিপশন প্রক্রিয়া পুনরায় শুরু করুন:আপনার ম্যাককে পাওয়ারে প্লাগ করুন
  • 2. বিরতি দেওয়া APFS ডিক্রিপশন প্রক্রিয়া পুনরায় শুরু করুন:NVRAM/PRAM রিসেট করুন
  • 3. APFS ডিক্রিপশন প্রক্রিয়া থামানোর পরে APFS ড্রাইভ থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করুন

পজ করা APFS ডিক্রিপশন প্রক্রিয়া পুনরায় শুরু করুন:আপনার ম্যাককে পাওয়ারে প্লাগ করুন

APFS ডিক্রিপশন বা এনক্রিপশন সম্পাদন করার সময়, আপনার ম্যাক অবশ্যই পাওয়ারের সাথে সংযুক্ত থাকতে হবে। সুতরাং, একবার APFS ডিক্রিপশন প্রক্রিয়া বিরাম দেওয়া হলে, প্রথমে পাওয়ার সংযোগ পরীক্ষা করুন৷

পজ করা APFS ডিক্রিপশন প্রক্রিয়া পুনরায় শুরু করুন:NVRAM/PRAM রিসেট করুন

আপনি বিরতি দেওয়া APFS ডিক্রিপশন প্রক্রিয়া পুনরায় শুরু করতে NVRAM/PRAM পুনরায় সেট করার চেষ্টা করতে পারেন।

আপনার ম্যাক রিস্টার্ট করুন এবং একই সাথে প্রায় 20 সেকেন্ডের জন্য "কমান্ড+অপশন+পি+আর" কী টিপুন। পুনঃসূচনা শেষ হওয়ার পরে, বিরতি দেওয়া APFS ডিক্রিপশন আবার শুরু করা হতে পারে৷

APFS ডিক্রিপশন প্রক্রিয়া থামানোর পরে APFS ড্রাইভ থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করুন

যদি APFS ডিক্রিপশন প্রক্রিয়াটি বিরাম দেওয়া হয় এবং উপরের পদ্ধতিগুলির মাধ্যমে পুনরায় শুরু করা না যায়, তাহলে এনক্রিপ্ট করা APFS ড্রাইভে আপনার কোনো অ্যাক্সেস থাকবে না। তারপর, আপনাকে iBoysoft Mac Data Recovery এর মাধ্যমে APFS ড্রাইভ থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে হবে৷

Mac এর জন্য iBoysoft ডেটা রিকভারি হল macOS 12 Monterey/macOS Big Sur 11/Catalina 10.15/Mojave 10.14/High Sierra 10.13/10.12 এবং OS X 10.11/10.10/10.10/10.10.10.10/10.10.10.12 এবং OS X 10.11/10.10/10.10.10.10/10.10.10.10.10.10.10.10.10. M1 প্রো, এবং M1 ম্যাক্স ম্যাক।

এটি APFS এনক্রিপশন আটকে/পজড/ব্যহত/ফ্রোজ হওয়ার পরে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে সক্ষম, APFS ডিক্রিপশন ব্যর্থ হওয়ার পরে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে, ক্ষতিগ্রস্ত/দুষ্ট APFS পার্টিশন থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে, সেইসাথে বাহ্যিক সহ আনমাউন্টযোগ্য/অপঠনযোগ্য/অগম্য ড্রাইভগুলি থেকে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে সক্ষম। হার্ড ড্রাইভ, ইউএসবি ড্রাইভ, এসডি কার্ড, সিএফ কার্ড, মেমরি কার্ড এবং অন্যান্য ডিভাইস।

ম্যাকের জন্য iBoysoft ডেটা রিকভারি দিয়ে APFS ডিক্রিপশন প্রক্রিয়া থামানোর পরে কীভাবে হারানো ডেটা পুনরুদ্ধার করবেন?

  1. ম্যাকের জন্য iBoysoft ডেটা রিকভারি চালু করুন এবং "হারানো APFS পার্টিশন খুঁজুন ক্লিক করুন "উপরের ডান কোণায়। তারপর আপনি সমস্ত সংযুক্ত হার্ড ড্রাইভ দেখতে পাবেন। কিভাবে macOS Catalina/Mojave/High Sierra-এ পজ করা APFS ডিক্রিপশন প্রক্রিয়া আবার শুরু করবেন?
  2. আপনার APFS এনক্রিপ্ট করা ভলিউম রয়েছে এমন ড্রাইভটি নির্বাচন করুন এবং "পরবর্তী" বোতামে ক্লিক করুন। সফ্টওয়্যারটি নির্বাচিত ড্রাইভে সমস্ত APFS ভলিউম তালিকাভুক্ত করবে।
  3. এপিএফএস এনক্রিপ্ট করা ভলিউম বেছে নিন যেখান থেকে আপনি হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে চান এবং "পরবর্তী" ক্লিক করুন।
  4. সঠিক পাসওয়ার্ড লিখুন এবং ভলিউমে হারিয়ে যাওয়া ফাইলগুলির জন্য অনুসন্ধান শুরু করতে "ঠিক আছে" ক্লিক করুন৷
  5. তালিকাভুক্ত অনুসন্ধান ফলাফলগুলির পূর্বরূপ দেখুন, আপনার প্রয়োজনীয় ফাইলগুলি চয়ন করুন, তারপর হারিয়ে যাওয়া ফাইলগুলি ফিরে পেতে "পুনরুদ্ধার করুন" এ ক্লিক করুন৷
    কিভাবে macOS Catalina/Mojave/High Sierra-এ পজ করা APFS ডিক্রিপশন প্রক্রিয়া আবার শুরু করবেন?
  6. আপনার সমস্ত হারানো ফাইল ফিরে এসেছে তা নিশ্চিত করতে যান৷

  1. কিভাবে ম্যাকোস হাই সিয়েরাতে উইন্ডোজ চালাবেন

  2. মোজাভে থেকে হাই সিয়েরাতে কীভাবে ফিরে যাবেন?

  3. 11 ম্যাকওএস হাই সিয়েরা সমস্যার সমাধান

  4. কিভাবে ম্যাকওএস মোজাভে সমস্যাগুলি সমাধান করবেন