কম্পিউটার

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

এর কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন হার্ডওয়্যার সমস্যা:  আপনি যদি এই সমস্যার মুখোমুখি হন যেখানে আপনার কম্পিউটার কোন সতর্কতা ছাড়াই এলোমেলোভাবে ফ্রিজ বা রিবুট হয় তবে চিন্তা করবেন না কারণ আজ আমরা সমস্যাটির সমাধান করতে যাচ্ছি। কিন্তু প্রথমত, যখনই আপনি এই সমস্যার মুখোমুখি হন এটি সাধারণত হার্ডওয়্যার সমস্যার কারণে হয়, এটি একটি নতুন ইনস্টল করা হার্ডওয়্যার যা সমস্যা সৃষ্টি করে বা সিস্টেমে কিছু ক্ষতিগ্রস্থ হার্ডওয়্যারও এই সমস্যার জন্য দায়ী হতে পারে৷

অপ্রত্যাশিত ফ্রিজিং বা রিবুট করা একটি খুব বিরক্তিকর সমস্যা, এবং এই সমস্যাটি অবশ্যই আমার সর্বকালের সেরা 3টি সবচেয়ে খারাপ সমস্যাগুলির মধ্যে থাকবে কারণ আপনি এই সমস্যাটিতে সত্যিই শূন্য করতে পারবেন না, আপনি আপনি যদি সমস্যাটি সমাধান করতে চান তবে সমস্ত সম্ভাব্য সমাধান চেষ্টা করতে হবে। যদিও আমাদের একটি সাধারণ ধারণা রয়েছে যে এটি কিছু হার্ডওয়্যারের কারণে ঘটে তবে আমাদের জিজ্ঞাসা করা উচিত কোন হার্ডওয়্যার? এটি RAM, হার্ড ডিস্ক, SSD, CPU, গ্রাফিক্স কার্ড, পাওয়ার সাপ্লাই ইউনিট (PSU) ইত্যাদির কারণে হতে পারে৷

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

যদি আপনার কম্পিউটার ওয়ারেন্টিতে থাকে তাহলে আপনার সিস্টেমটিকে অনুমোদিত পরিষেবা কেন্দ্রে নিয়ে যাওয়ার বিকল্পটি বিবেচনা করা উচিত, কারণ এই নির্দেশিকায় তালিকাভুক্ত কিছু পদ্ধতি চেষ্টা করলে আপনার ওয়ারেন্টি বাতিল হতে পারে , তাই এগিয়ে যাওয়ার আগে নিশ্চিত করুন যে আপনি এটি বুঝতে পেরেছেন . যাইহোক, কোন সময় নষ্ট না করে চলুন দেখি কিভাবে নিচের তালিকাভুক্ত টিউটোরিয়ালের সাহায্যে হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করা যায়।

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

পদ্ধতি 1:খারাপ মেমরির জন্য RAM পরীক্ষা করুন

আপনি কি আপনার পিসিতে কোনো সমস্যার সম্মুখীন হচ্ছেন, বিশেষ করে হার্ডওয়্যার সমস্যার কারণে ই উইন্ডোজ জমে যাওয়া বা রিবুট করা ? RAM আপনার পিসির জন্য একটি সমস্যা সৃষ্টি করছে এমন একটি সম্ভাবনা রয়েছে। র‍্যান্ডম অ্যাকসেস মেমরি (র‍্যাম) হল আপনার পিসির সবচেয়ে প্রয়োজনীয় উপাদানগুলির মধ্যে একটি তাই যখনই আপনি আপনার পিসিতে কিছু সমস্যা অনুভব করেন, তখনই উইন্ডোজে খারাপ মেমরির জন্য আপনার কম্পিউটারের র‌্যাম পরীক্ষা করা উচিত। যদি আপনার র‌্যামে খারাপ মেমরি সেক্টর পাওয়া যায় তাহলে হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করতে , আপনাকে আপনার RAM প্রতিস্থাপন করতে হবে।

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

পদ্ধতি 2:ক্লিন মেমরি স্লট

দ্রষ্টব্য: আপনার পিসি খুলবেন না কারণ এটি আপনার ওয়ারেন্টি বাতিল করতে পারে, যদি আপনি না জানেন কি করতে হবে দয়া করে আপনার ল্যাপটপকে পরিষেবা কেন্দ্রে নিয়ে যান৷

অন্য একটি মেমরি স্লটে RAM স্যুইচ করার চেষ্টা করুন তারপর শুধুমাত্র একটি মেমরি ব্যবহার করার চেষ্টা করুন এবং দেখুন আপনি স্বাভাবিকভাবে পিসি ব্যবহার করতে পারেন কিনা৷ এছাড়াও, মেমরি স্লট ভেন্ট পরিষ্কার করুন শুধুমাত্র নিশ্চিত হতে এবং এটি সমস্যাটি সমাধান করে কিনা তা আবার পরীক্ষা করুন। এর পরে পাওয়ার সাপ্লাই ইউনিট পরিষ্কার করা নিশ্চিত করে কারণ এতে সাধারণত ধুলো জমা হয় যা উইন্ডোজ 10 এ এলোমেলো ফ্রিজ, ক্র্যাশ বা রিবুট হতে পারে।

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

পদ্ধতি 3:অতিরিক্ত গরম হওয়া সমস্যা

যদি আপনার সিপিইউ খুব বেশি সময় ধরে খুব বেশি গরম হয়, তাহলে এটি আপনাকে অনেক সমস্যায় ফেলতে পারে, যার মধ্যে হঠাৎ বন্ধ হয়ে যাওয়া, সিস্টেম ক্র্যাশ বা এমনকি একটি CPU ব্যর্থতাও অন্তর্ভুক্ত। যদিও CPU-এর জন্য আদর্শ তাপমাত্রা হল ঘরের তাপমাত্রা, একটু বেশি তাপমাত্রা এখনও স্বল্প সময়ের জন্য গ্রহণযোগ্য। তাই আপনাকে পরীক্ষা করতে হবে আপনার কম্পিউটার অতিরিক্ত গরম হচ্ছে কি না, আপনি এই নির্দেশিকা অনুসরণ করে তা করতে পারেন।

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

যদি কম্পিউটার বেশি গরম হয়ে যায় তাহলে অবশ্যই অত্যধিক গরমের সমস্যার কারণে কম্পিউটারটি বন্ধ হয়ে যাবে৷ এই ক্ষেত্রে হয় আপনাকে আপনার পিসিকে পরিষেবা দিতে হবে কারণ অতিরিক্ত ধুলোর কারণে তাপ ভেন্টগুলি ব্লক হয়ে যেতে পারে বা আপনার পিসি ফ্যানগুলি সঠিকভাবে কাজ করছে না। যে কোনো ক্ষেত্রে, আপনাকে আরও পরিদর্শনের জন্য পিসিটিকে পরিষেবা মেরামত কেন্দ্রে নিয়ে যেতে হবে।

পদ্ধতি 4:ত্রুটিপূর্ণ GPU (গ্রাফিক্স প্রসেসিং ইউনিট)

আপনার সিস্টেমে ইনস্টল করা GPU ত্রুটিপূর্ণ হওয়ার সম্ভাবনা রয়েছে, তাই এটি পরীক্ষা করার একটি উপায় হল ডেডিকেটেড গ্রাফিক কার্ডটি সরিয়ে দেওয়া এবং সিস্টেমটিকে শুধুমাত্র সমন্বিত একটি দিয়ে ছেড়ে দেওয়া এবং দেখুন সমস্যা সমাধান হয় বা না হয়। যদি সমস্যাটি সমাধান করা হয় তবে আপনার GPU ত্রুটিপূর্ণ এবং আপনাকে এটিকে একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করতে হবে তবে তার আগে, আপনি আপনার গ্রাফিক কার্ড পরিষ্কার করার চেষ্টা করতে পারেন এবং এটি কাজ করছে কি না তা দেখার জন্য এটিকে আবার মাদারবোর্ডে রাখতে পারেন৷

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

বেমানান বা দূষিত GPU ড্রাইভার

অসঙ্গত বা পুরানো গ্রাফিক্স ড্রাইভারের কারণে কখনও কখনও সিস্টেমটি এলোমেলোভাবে ফ্রিজ বা রিবুট হয়ে যায়, তাই এখানে এটি আছে কিনা তা দেখার জন্য, আপনাকে সর্বশেষ গ্রাফিক্স কার্ড ড্রাইভারগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে আপনার প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে। আপনি যদি উইন্ডোজে লগ ইন করতে না পারেন তবে আপনার উইন্ডোজকে নিরাপদ মোডে বুট করার চেষ্টা করুন তারপর গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন এবং দেখুন আপনি হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করার সমাধান করতে সক্ষম কিনা।

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

পদ্ধতি 5:SFC এবং CHKDSK চালান

1. Windows Key + X টিপুন তারপর Command Prompt(Admin) এ ক্লিক করুন।

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

2. এখন cmd-এ নিম্নলিখিতটি টাইপ করুন এবং এন্টার টিপুন:

Sfc /scannow
sfc /scannow /offbootdir=c:\ /offwindir=c:\windows (If above fails then try this one)

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

3. উপরের প্রক্রিয়াটি শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন এবং একবার আপনার PC পুনরায় চালু করুন৷

4. এরপর, ফাইল সিস্টেমের ত্রুটি ঠিক করতে CHKDSK চালান৷

5. উপরের প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে দিন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করতে আপনার পিসি পুনরায় বুট করুন৷

পদ্ধতি 6:ত্রুটিপূর্ণ PSU (পাওয়ার সাপ্লাই ইউনিট)

যদি আপনার পাওয়ার সাপ্লাই ইউনিট (PSU) এর সাথে একটি আলগা সংযোগ থাকে তবে এটি উইন্ডোজ জমাট বা রিবুট করার সমস্যা সৃষ্টি করতে পারে এবং এটি যাচাই করার জন্য, আপনার পিসি খুলুন এবং দেখুন আপনার পাওয়ার সাপ্লাইয়ের সাথে একটি সঠিক সংযোগ রয়েছে। নিশ্চিত করুন যে PSU অনুরাগীরা কাজ করছে এবং আপনার PSU পরিষ্কার করা নিশ্চিত করুন যাতে এটি কোনো সমস্যা ছাড়াই নিরবচ্ছিন্নভাবে চলে।

একটি ত্রুটিপূর্ণ বা ব্যর্থ পাওয়ার সাপ্লাই সাধারণত কম্পিউটার এলোমেলোভাবে রিবুট বা বন্ধ হওয়ার কারণ। যেহেতু হার্ড ডিস্কের শক্তি খরচ মেটানো হয় না, এটি চালানোর জন্য পর্যাপ্ত শক্তি পাবে না এবং পরবর্তীতে PSU থেকে পর্যাপ্ত শক্তি নেওয়ার আগে আপনাকে পিসিটি কয়েকবার পুনরায় চালু করতে হতে পারে। এই ক্ষেত্রে, আপনাকে একটি নতুন দিয়ে পাওয়ার সাপ্লাই প্রতিস্থাপন করতে হতে পারে অথবা আপনি এখানে এই ঘটনাটি আছে কিনা তা পরীক্ষা করার জন্য একটি অতিরিক্ত পাওয়ার সাপ্লাই ধার নিতে পারেন।

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

আপনি যদি সম্প্রতি ভিডিও কার্ডের মতো নতুন হার্ডওয়্যার ইন্সটল করে থাকেন তাহলে সম্ভাবনা থাকে যে PSU গ্রাফিক কার্ডের প্রয়োজনীয় শক্তি সরবরাহ করতে পারবে না৷ শুধু অস্থায়ীভাবে হার্ডওয়্যারটি সরান এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা। যদি সমস্যাটি সমাধান করা হয় তবে গ্রাফিক কার্ড ব্যবহার করার জন্য আপনাকে একটি উচ্চ ভোল্টেজ পাওয়ার সাপ্লাই ইউনিট কিনতে হতে পারে৷

পদ্ধতি 7:অপারেটিং সিস্টেমের সমস্যা

এটা সম্ভব যে সমস্যাটি হার্ডওয়্যারের পরিবর্তে আপনার অপারেটিং সিস্টেমে। এবং এটি হয় কিনা তা যাচাই করার জন্য আপনাকে আপনার পিসি চালু করতে হবে এবং তারপরে BIOS সেটআপে প্রবেশ করতে হবে। এখন একবার BIOS-এর ভিতরে, আপনার কম্পিউটারকে নিষ্ক্রিয় থাকতে দিন এবং দেখুন এটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ বা পুনরায় চালু হয় কিনা। যদি আপনার পিসি বন্ধ হয়ে যায় বা এলোমেলোভাবে পুনরায় চালু হয় তবে এর অর্থ হল আপনার অপারেটিং সিস্টেমটি নষ্ট হয়ে গেছে এবং আপনাকে এটি পুনরায় ইনস্টল করতে হবে। এখানে দেখুন কিভাবে Windows 10 ইন্সটল মেরামত করতে হয় Windows হিমায়িত বা রিবুট করার সমস্যা ঠিক করতে।

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

হার্ডওয়্যার-সম্পর্কিত সমস্যাগুলি

আপনি যদি সম্প্রতি কোনো নতুন হার্ডওয়্যার কম্পোনেন্ট ইন্সটল করে থাকেন তাহলে হার্ডওয়্যার সমস্যার কারণে আপনার কম্পিউটার উইন্ডোজ ফ্রিজ বা রিবুট হলে এই সমস্যার সৃষ্টি হয়। এখন এমনকি যদি আপনি কোনো নতুন হার্ডওয়্যার যোগ না করেন, কোনো ব্যর্থ হার্ডওয়্যার উপাদানও এই ত্রুটির কারণ হতে পারে। তাই সিস্টেম ডায়াগনস্টিক পরীক্ষা চালানো নিশ্চিত করুন এবং সবকিছু প্রত্যাশিতভাবে কাজ করছে কিনা তা দেখুন।

পদ্ধতি 8:ধুলো পরিষ্কার করা

দ্রষ্টব্য: আপনি যদি একজন নবীন ব্যবহারকারী হন তবে এটি নিজে করবেন না, এমন পেশাদারদের সন্ধান করুন যারা আপনার পিসি বা ল্যাপটপকে ধুলোর জন্য পরিষ্কার করতে পারে। আপনার পিসি বা ল্যাপটপকে পরিষেবা কেন্দ্রে নিয়ে যাওয়া ভাল যেখানে তারা আপনার জন্য এটি করবে। এছাড়াও পিসি কেস বা ল্যাপটপ খুললে ওয়ারেন্টি বাতিল হতে পারে, তাই নিজের ঝুঁকিতে চালিয়ে যান।

পাওয়ার সাপ্লাই, মাদারবোর্ড, র‌্যাম, এয়ার ভেন্ট, হার্ড ডিস্ক এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে হিট সিঙ্কে জমে থাকা ধুলো পরিষ্কার করতে ভুলবেন না। এটি করার সর্বোত্তম উপায় হ'ল একটি ব্লোয়ার ব্যবহার করা তবে নিশ্চিত করুন যে এটির ক্ষমতা সর্বনিম্ন সেট করুন বা আপনি আপনার সিস্টেমকে ক্ষতিগ্রস্থ করবেন। ধুলো পরিষ্কার করার জন্য কাপড় বা অন্য কোন শক্ত উপাদান ব্যবহার করবেন না। আপনি আপনার পিসি থেকে ধুলো পরিষ্কার করতে একটি ব্রাশ ব্যবহার করতে পারেন। ধুলো পরিষ্কার করার পরে দেখুন আপনি Windows জমে যাওয়া বা পিছিয়ে পড়ার সমস্যাটি সমাধান করতে সক্ষম কিনা। যদি না হয় তাহলে পরবর্তী পদ্ধতিতে চালিয়ে যান।

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

যদি সম্ভব হয় দেখুন আপনার পিসি চালু থাকাকালীন হিটসিঙ্ক কাজ করে কিনা যদি হিটসিঙ্ক কাজ না করে তাহলে আপনাকে এটি প্রতিস্থাপন করতে হবে৷ এছাড়াও, আপনার মাদারবোর্ড থেকে ফ্যানটি মুছে ফেলার বিষয়টি নিশ্চিত করুন এবং তারপর একটি ব্রাশ ব্যবহার করে এটি পরিষ্কার করুন। এছাড়াও, আপনি যদি ল্যাপটপ ব্যবহার করেন তবে ল্যাপটপের জন্য একটি কুলার কেনা একটি ভাল ধারণা যা ল্যাপটপ থেকে সহজেই তাপকে যেতে দেয়৷

পদ্ধতি 9:হার্ড ডিস্ক চেক করুন (HDD)

আপনি যদি আপনার হার্ড ডিস্কে কোনো সমস্যার সম্মুখীন হন যেমন খারাপ সেক্টর, ব্যর্থ ডিস্ক ইত্যাদি তাহলে চেক ডিস্ক একটি জীবন রক্ষাকারী হতে পারে৷ উইন্ডোজ ব্যবহারকারীরা তাদের দ্বারা একটি হার্ড ডিস্কের সাথে বিভিন্ন ত্রুটির মুখ সংযুক্ত করতে সক্ষম নাও হতে পারে তবে একটি বা অন্য কারণ এটির সাথে সম্পর্কিত। তাই চেক ডিস্ক চালানোর পরামর্শ দেওয়া হয় কারণ এটি সহজেই সমস্যার সমাধান করতে পারে।

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

উপরের পদ্ধতিটি যদি মোটেও সহায়ক না হয় তবে আপনার হার্ড ডিস্ক ক্ষতিগ্রস্ত বা নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। যাই হোক না কেন, আপনাকে আপনার আগের HDD বা SSD একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করতে হবে এবং আবার Windows ইনস্টল করতে হবে। কিন্তু কোনো সিদ্ধান্তে যাওয়ার আগে, আপনাকে অবশ্যই HDD/SSD প্রতিস্থাপন করতে হবে কিনা তা পরীক্ষা করার জন্য আপনাকে অবশ্যই একটি ডায়াগনস্টিক টুল চালাতে হবে।

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

ডায়াগনস্টিকস চালানোর জন্য আপনার পিসি রিস্টার্ট করুন এবং কম্পিউটার চালু হওয়ার সাথে সাথে (বুট স্ক্রিনের আগে), F12 কী টিপুন এবং যখন বুট মেনু প্রদর্শিত হবে, বুট টু ইউটিলিটি পার্টিশন বিকল্পটি হাইলাইট করুন বা ডায়াগনস্টিকস বিকল্প এবং ডায়াগনস্টিক শুরু করতে এন্টার টিপুন। এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সিস্টেমের সমস্ত হার্ডওয়্যার পরীক্ষা করবে এবং কোনো সমস্যা পাওয়া গেলে রিপোর্ট করবে৷

প্রস্তাবিত:৷ Hiren's Boot

ব্যবহার করে HDD এর সাথে খারাপ সেক্টরের সমস্যাগুলি সমাধান করুন

পদ্ধতি 10:BIOS আপডেট করুন

BIOS হল বেসিক ইনপুট এবং আউটপুট সিস্টেম এবং এটি পিসির মাদারবোর্ডে একটি ছোট মেমরি চিপের ভিতরে উপস্থিত সফ্টওয়্যারের একটি অংশ যা আপনার পিসির অন্যান্য সমস্ত ডিভাইসকে শুরু করে, যেমন CPU, GPU, ইত্যাদি। এটি কম্পিউটারের হার্ডওয়্যার এবং এর অপারেটিং সিস্টেম যেমন Windows 10 এর মধ্যে একটি ইন্টারফেস হিসেবে কাজ করে।

হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করুন

আপনার নির্ধারিত আপডেট চক্রের একটি অংশ হিসাবে BIOS আপডেট করার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ আপডেটে বৈশিষ্ট্যের উন্নতি বা পরিবর্তন রয়েছে যা আপনার বর্তমান সিস্টেম সফ্টওয়্যারকে অন্যান্য সিস্টেম মডিউলগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ রাখতে সাহায্য করবে সেইসাথে নিরাপত্তা আপডেট এবং বৃদ্ধি স্থিতিশীলতা প্রদান. BIOS আপডেট স্বয়ংক্রিয়ভাবে ঘটতে পারে না। এবং যদি আপনার সিস্টেমের BIOS পুরানো হয়ে থাকে তবে এটি উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করার সমস্যা হতে পারে। তাই এই সমস্যাটি সমাধান করার জন্য BIOS আপডেট করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

দ্রষ্টব্য:৷ BIOS আপডেট সম্পাদন করা একটি গুরুত্বপূর্ণ কাজ এবং যদি কিছু ভুল হয়ে যায় তবে এটি আপনার সিস্টেমকে মারাত্মকভাবে ক্ষতি করতে পারে, তাই বিশেষজ্ঞের তত্ত্বাবধানের সুপারিশ করা হয়৷

প্রস্তাবিত:

  • Windows 10-এ ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার দূষিত পৃষ্ঠা ত্রুটি ঠিক করুন
  • আপনার পিসি ঠিক করুন এক মিনিটের লুপে স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হবে
  • রেটিং সহ Android এর জন্য 7 সেরা ব্যাটারি সেভার অ্যাপস
  • Windows 10-এ DNS সেটিংস পরিবর্তন করার ৩টি উপায়

যদি আপনি সফলভাবে হার্ডওয়্যার সমস্যার কারণে উইন্ডোজ ফ্রিজিং বা রিবুট করা ঠিক করেন তবে এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি এখনও কোনো প্রশ্ন থাকে তাহলে অনুগ্রহ করে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. [ফিক্সড] উইন্ডোজ 10 ক্র্যাশিং সমস্যা | Windows 10 এলোমেলোভাবে ফ্রিজিং

  2. Windows 10 এ Windows Firewall সমস্যার সমাধান করুন

  3. Windows 10

  4. উইন্ডোজ 10 এ ফলআউট 4 তোতলান ঠিক করুন