কম্পিউটার

Spotify চলবে না:Windows 10 এ Spotify কিভাবে ঠিক করবেন

Spotify চলবে না:Windows 10 এ Spotify কিভাবে ঠিক করবেন
Pixabay এর মাধ্যমে ছবি

আপনি Spotify এর একজন ভক্ত? আমরা! সর্বোপরি, এটি সেখানে সেরা সঙ্গীত স্ট্রিমিং পরিষেবা এবং এতে Windows 10 পিসি সহ সমস্ত ডিভাইসের জন্য অ্যাপ রয়েছে। এই কারণেই এটি বিশেষত হতাশাজনক যখন স্পটিফাই খেলবে না। অ্যাপটি কাজ করছে বলে মনে হচ্ছে কিন্তু আপনি এটি কোনো মিউজিক প্লে করতে পারবেন না। এই পোস্টে, আমরা আপনাকে দেখাব যে Spotify আবার চালু করতে কী করতে হবে।

কেন Spotify চালাবে না?

অনেক কিছু আছে যা Spotify-এর সার্ভারের সমস্যা থেকে শুরু করে আপনার কম্পিউটারে ত্রুটির জন্য সমস্যার কারণ হতে পারে। Spotify কোনো সঙ্গীত না বাজানোর বা Spotify অ্যাপ সাড়া না দেওয়ার সাধারণ কারণগুলি হল:

  • স্পটিফাই সার্ভারের সমস্যা
  • আপনার স্থানীয় ইন্টারনেট সংযোগ সমস্যা
  • আপনার অ্যাকাউন্ট বা অ্যাপে সমস্যা
  • অবস্থানের বিধিনিষেধ (বিশেষ করে যদি আপনি ভ্রমণ করেন)
  • আপনার কম্পিউটারে ত্রুটি যা Spotify অ্যাপটিকে সঠিকভাবে কাজ করতে বাধা দেয়

চলুন দেখে নেই কিভাবে আপনি সমস্যাটি সমাধান করতে পারেন।

সমাধান 1:Spotify-এর স্থিতি পরীক্ষা করুন

স্পটিফাই যখন কোন মিউজিক চালাতে অস্বীকার করে তখন আপনার প্রথম যে কাজটি করা উচিত তা হল এর স্থিতি পরীক্ষা করা। সম্ভাবনা হল, পরিষেবাটি বন্ধ হয়ে গেছে এবং আপনার কম্পিউটারের সাথে এর কোনো সম্পর্ক নেই। খবর এবং আপডেটের জন্য স্পটিফাই স্ট্যাটাস টুইটার অ্যাকাউন্টে যান।

ফিক্স 2:Spotify অ্যাপ রিস্টার্ট করুন

প্রায়শই, Spotify অ্যাপটি প্রতিক্রিয়াহীন হয়ে গেলে বা আটকে গেলে স্পটিফাই মিউজিক চালাবে না। এটি পুনরায় চালু করলে সমস্যার সমাধান করা উচিত। এটি করতে, অ্যাপটি বন্ধ করুন এবং তারপরে এটি আবার চালু করুন যেভাবে আপনি সাধারণত করেন। আপনি যদি নিশ্চিত করতে চান যে সমস্ত Spotify প্রক্রিয়া বন্ধ হয়ে গেছে এবং তারপরে একবারে পুনরায় চালু হয়েছে, তাহলে টাস্ক ম্যানেজারে যান (Ctrl+Shift+Esc টিপুন এটি খুলতে), উন্নত নির্বাচন করুন দেখুন, এবং প্রসেস-এ ক্লিক করুন ট্যাব সেখানে, প্রতিটি Spotify প্রক্রিয়ায় ডান-ক্লিক করুন এবং টাস্ক শেষ করুন নির্বাচন করুন . যখন কোন চলমান Spotify টাস্ক বাকি থাকে না, অ্যাপটি রিস্টার্ট করুন এবং দেখুন সমস্যাটি চলে গেছে কিনা।

ফিক্স 3:আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন

কখনও কখনও, Spotify-এর সাথে এর কোন সম্পর্ক নেই – আপনার ইন্টারনেট সংযোগ আপনার নরকে দিতে পারে। আপনি যদি সন্দেহ করেন যে আপনার সংযোগ সমস্যা, আপনার রাউটার পুনরায় চালু করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা। যদি না হয়, একটি ভিন্ন নেটওয়ার্কের সাথে সংযোগ করার চেষ্টা করুন (উদাহরণস্বরূপ, আপনার ফোনের হটস্পট) এবং দেখুন Spotify কাজ শুরু করবে কিনা। যদি হ্যাঁ, সাহায্যের জন্য আপনার ISP-এর সাথে যোগাযোগ করুন৷

ফিক্স 4:Spotify না খেলে একটি VPN ব্যবহার করুন

বেশিরভাগ স্ট্রিমিং পরিষেবাগুলির মতো, স্পটিফাই অবস্থানের বিধিনিষেধগুলি অনুশীলন করে, যা আপনি যখন ভ্রমণ করছেন তখন একটি ধাক্কা লাগে৷ আপনি ভ্রমণ না করলেও, Spotify-এর কিছু বিষয়বস্তু আপনার অবস্থানের জন্য সীমাবদ্ধ হতে পারে এবং এটি চলবে না।

একটি VPN ব্যবহার করা অবস্থানের সীমাবদ্ধতা অতিক্রম করার সর্বোত্তম উপায়। এটি অন্যান্য অনেক সুবিধাও অফার করে, যেমন বর্ধিত গোপনীয়তা এবং নিরাপত্তা। আপনি কেন এই পোস্টে একটি VPN ব্যবহার করবেন সে সম্পর্কে আরও পড়তে পারেন এবং আপনার পছন্দের একটি বেছে নিন৷

ফিক্স 5:Windows 10 এ Spotify অ্যাপ রিসেট করুন

আপনি যদি লক্ষ্য করেন যে আপনার স্পটিফাই অ্যাপটি যেভাবে কাজ করছে সেভাবে কাজ করছে না, স্থিতিশীলতার সমস্যা রয়েছে এবং সাড়া দিচ্ছে না, আপনি এটিকে Windows 10-এ রিসেট করতে পারেন। কীভাবে তা এখানে দেখুন:

  1. স্টার্ট মেনুতে ডান-ক্লিক করুন এবং অ্যাপস এবং বৈশিষ্ট্য-এ যান
  2. নীচে স্ক্রোল করুন এবং Spotify খুঁজুন
  3. স্পটিফাই অ্যাপ নির্বাচন করুন, তারপরে উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন
  4. যে নতুন উইন্ডোটি খোলে তাতে অ্যাপ অনুমতি চেক করুন সুইচ টগল করা আছে
  5. নিচে স্ক্রোল করুন এবং রিসেট এ ক্লিক করুন , তারপর রিসেট এ ক্লিক করুন প্রদর্শিত পপ-আপে
  6. পরিবর্তনগুলি কার্যকর করার জন্য আপনার কম্পিউটার পুনরায় চালু করুন

ফিক্স 6:Spotify অ্যাপটি পুনরায় সিঙ্ক করুন

আপনি যদি অফলাইন মোডে Spotify ব্যবহার করতে পছন্দ করেন এবং প্রচুর গান ডাউনলোড করেন, তাহলে প্রতি 30 দিনে একবার Spotify-এ আবার লগ ইন করতে ব্যর্থ হলে আপনার ডাউনলোড করা গানগুলি প্লে নাও হতে পারে। একবার আপনি লগ ইন করলে, Spotify অ্যাপটি নিজেই আবার সিঙ্ক হবে এবং আপনার গানগুলি আবার অফলাইন মোডে বাজবে৷

আমরা আশা করি যে এই টিপসগুলি আপনাকে আবার Spotify প্লে মিউজিক পেতে সাহায্য করেছে, যাতে আপনি আপনার Windows 10 পিসিতে আপনার প্রিয় স্ট্রিমিং মিউজিক শুনতে পারেন!


  1. কিভাবে আপডেট 20H2 উইন্ডোজ 10 এ ইনস্টল হবে না ঠিক করবেন?

  2. Spotify চলবে না:Windows 10 এ Spotify কিভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে একটি অ্যাপ নিঃশব্দ করবেন

  4. কেন আপনার কখনই পাইরেটেড গেম ডাউনলোড করা উচিত নয়?