কম্পিউটার

উইন্ডোজে Xbox অ্যাপ ত্রুটি 0x406 কিভাবে ঠিক করবেন?

বেশ কিছু উইন্ডোজ ব্যবহারকারী Xbox অ্যাপের মাধ্যমে তাদের মাইক্রোসফট স্টোর ক্রয় (বিশেষ করে গেমস) অ্যাক্সেস করতে অক্ষম হয়েছে। তারা পায় "আমরা এই মুহূর্তে আপনাকে স্বাক্ষর করতে পারছি না৷ পরে আবার চেষ্টা করুন ” ত্রুটির পরে ত্রুটি কোড 0x406 যখনই তারা তাদের ব্যবহারকারী অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করার চেষ্টা করে। এটি একটি সার্ভার সমস্যা নয় কারণ সমস্যাটি শুধুমাত্র স্থানীয়ভাবে ঘটতে পারে তা নিশ্চিত করা হয়েছে৷ সমস্যাটি Windows 10 এর জন্য একচেটিয়া৷

উইন্ডোজে Xbox অ্যাপ ত্রুটি 0x406 কিভাবে ঠিক করবেন?

Xbox অ্যাপ ত্রুটি 0X406 এর কারণ কি?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং এই ধরনের সমস্যা সমাধানের জন্য সাধারণত ব্যবহৃত মেরামতের কৌশলগুলি দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি৷ এটি দেখা যাচ্ছে, বেশ কয়েকটি সম্ভাব্য অপরাধী এই ত্রুটি কোডটি সহজতর করবে। এখানে বেশ কয়েকটি পরিস্থিতিতে আপনি নিজেকে খুঁজে পেতে পারেন:

  • Glitched Xbox অ্যাপ – সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যা এই ত্রুটিটিকে ট্রিগার করবে তা হল একটি অপ্রত্যাশিত মেশিন শাটডাউনের কারণে একটি অ্যাপের ত্রুটি৷ যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি অ্যাপস এবং বৈশিষ্ট্য GUI ব্যবহার করে Xbox অ্যাপ রিসেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • দুষ্ট Windows স্টোর বা Xbox অ্যাপ - যেমন বিভিন্ন ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন, এই সমস্যাটি আপডেটের সময় কিছু অসঙ্গতির কারণেও হতে পারে বা এই দুটি অ্যাপের একটির ইনস্টলেশনের কারণেও হতে পারে। এই ক্ষেত্রে, আপনি দুটি অ্যাপ্লিকেশন পুনরায় ইনস্টল এবং পুনরায় নিবন্ধন করতে PowerShell ব্যবহার করে সহজেই সমস্যার সমাধান করতে পারেন।
  • দূষিত ব্যবহারকারী প্রোফাইল - আরেকটি দৃশ্য যেখানে এই সমস্যাটি ঘটবে তা হল একটি উদাহরণ যেখানে উইন্ডোজ প্রোফাইল দূষিত হয়েছে, তাই Xbox অ্যাপটি বৈধতা সম্পূর্ণ করতে পারে না। এই ক্ষেত্রে, একটি নতুন ব্যবহারকারী প্রোফাইল তৈরি করা আপনার জন্য সমস্যাটির যত্ন নেওয়া উচিত।
  • টোকেন ব্রোকার পরিষেবা নিষ্ক্রিয় করা হয়েছে - আপনি যদি আগে টোকেনব্রোকার পরিষেবা অক্ষম করে থাকেন বা কোনও সংস্থান অপ্টিমাইজিং অ্যাপ্লিকেশন আপনার জন্য এটি করে থাকেন তবে আপনি এই ত্রুটিটিও দেখতে পাবেন। যেহেতু এই পরিষেবাটি সমস্ত Microsoft পরিষেবাগুলি দ্বারা ব্যবহৃত হয় যেগুলির জন্য লগইন প্রয়োজন৷ যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি পরিষেবার স্ক্রীনটি খুলে এবং টোকেন ব্রোকার পরিষেবার স্থিতি স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন করে সমস্যার সমাধান করতে পারেন৷
  • Xbox পরিচয় প্রদানকারী আনইনস্টল করা হয়েছে৷ - আপনার যদি এই অ্যাপ্লিকেশনটি ইনস্টল না থাকে তবে আপনার পিসি Xbox লাইভ সিস্টেমের সাথে সংযোগ করতে সক্ষম হবে না। Xbox অ্যাপ এবং অন্যান্য অনুরূপ অ্যাপ্লিকেশনগুলির সাথে সাইন ইন করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে এই সনাক্তকরণ উপাদানটি ইনস্টল করতে হবে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি Microsoft স্টোর থেকে Xbox আইডেন্টিটি প্রদানকারী ইনস্টল করে এই সমস্যার সমাধান করতে পারেন৷
  • সিস্টেম ফাইল দুর্নীতি - আরও গুরুতর ক্ষেত্রে, সমস্যাটি কিছু মাত্রার সিস্টেম ফাইল দুর্নীতির কারণেও হতে পারে যা লগ-ইন পদ্ধতিকে প্রভাবিত করে। এই ক্ষেত্রে, প্রস্তাবিত মেরামতের কৌশল হল আপনার সমস্ত উইন্ডোজ উপাদান রিফ্রেশ করা (হয় একটি পরিষ্কার ইনস্টল বা একটি মেরামত ইনস্টল)।

আপনি যদি বর্তমানে Xbox অ্যাপ ত্রুটি কোড 0x406 সমাধান করতে সংগ্রাম করছেন , এই নিবন্ধটি আপনাকে বিভিন্ন মেরামতের কৌশল প্রদান করবে। নীচে, আপনি পদ্ধতির একটি সংগ্রহ পাবেন যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সমস্যা সমাধানের জন্য সফলভাবে স্থাপন করেছে৷

সর্বোত্তম ফলাফলের জন্য, আমরা আপনাকে নীচের সম্ভাব্য সংশোধনগুলিকে একই ক্রমে অনুসরণ করার পরামর্শ দিই যেভাবে আমরা সেগুলিকে সাজিয়েছিলাম যেহেতু আমরা সেগুলি দক্ষতা এবং তীব্রতার দ্বারা অর্ডার করেছি৷ অবশেষে, আপনি এমন একটি পদ্ধতি আবিষ্কার করবেন যা সমস্যার সমাধান করবে, যে সমস্যাটিই সমস্যার কারণ হোক না কেন।

শুরু করা যাক!

পদ্ধতি 1:Xbox অ্যাপ রিসেট করা

বেশিরভাগ ক্ষেত্রে, এই বিশেষ সমস্যাটি মোটামুটি সাধারণ Xbox অ্যাপ বাগ এর কারণে ঘটবে। অ্যাপ্লিকেশনটি চলাকালীন একটি অপ্রত্যাশিত মেশিন বন্ধ হওয়ার পরে এটি সাধারণত ঘটে বলে রিপোর্ট করা হয়। সৌভাগ্যবশত, এই ত্রুটির সমাধান করা খুবই সহজ।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা GUI ব্যবহার করে অ্যাপটি রিসেট করার এবং মেশিনটি পুনরায় চালু করার পরে সমস্যাটি সমাধান করা হয়েছে। এই পদ্ধতিটি আপনাকে আপনার কেনাকাটা বা ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলিকে হারাবে না, তবে পরবর্তী স্টার্টআপে আপনাকে আবার লগ-ইন করতে হবে৷

Windows 10:

-এ Xbox অ্যাপ রিসেট করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে
  1.  Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'ms-settings:appsfeatures' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন অ্যাপ এবং বৈশিষ্ট্যগুলি খুলতে তালিকা. উইন্ডোজে Xbox অ্যাপ ত্রুটি 0x406 কিভাবে ঠিক করবেন?
  2. অ্যাপস এবং বৈশিষ্ট্যের ভিতরে মেনু, ডান ফলকে যান এবং আপনি Xbox অ্যাপটি সনাক্ত না করা পর্যন্ত অ্যাপ্লিকেশনগুলির তালিকার মাধ্যমে নীচে স্ক্রোল করুন। একবার আপনি এটি দেখতে পেলে, একবার এটিতে ক্লিক করুন, তারপরে উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন৷ . উইন্ডোজে Xbox অ্যাপ ত্রুটি 0x406 কিভাবে ঠিক করবেন?
  3. উন্নত বিকল্পের ভিতরে Xbox অ্যাপ্লিকেশনের মেনু, বিশ্রাম-এ স্ক্রোল করুন ট্যাব এবং রিসেট এ ক্লিক করুন প্রক্রিয়া শুরু করতে।
  4. আপনাকে একবার নিশ্চিত করতে বলা হলে, রিসেট এ ক্লিক করুন আবার অ্যাপ রিসেট করতে। উইন্ডোজে Xbox অ্যাপ ত্রুটি 0x406 কিভাবে ঠিক করবেন?
  5. অপারেশন সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও Xbox অ্যাপ ত্রুটি কোড 0x406 এর সম্মুখীন হন , নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:উইন্ডোজ স্টোর এবং Xbox অ্যাপ পুনরায় ইনস্টল করা

যেহেতু সমস্যাটি বেশিরভাগই দুটি UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম) দ্বারা সৃষ্ট হয় অ্যাপ্লিকেশন, আপনি দুটি প্যাকেজ পুনরায় ইনস্টল করে অবিলম্বে সমস্যাটির যত্ন নিতে সক্ষম হবেন। বেশ কিছু ব্যবহারকারী যারা এই সমস্যার সম্মুখীন হয়েছিল তারা দুটি অ্যাপ্লিকেশন রিসেট করতে সক্ষম একটি এলিভেটেড পাওয়ারশেল উইন্ডোতে একাধিক কমান্ড চালানোর মাধ্যমে এটি ঠিক করতে পেরেছে।

এটি করার পরে এবং তাদের সিস্টেম পুনরায় চালু করার পরে, বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে সমস্যাটি সমাধান করা হয়েছে এবং তারা Xbox অ্যাপ ত্রুটি কোড 0x406 এর সম্মুখীন না হয়েই তাদের Xbox কেনাকাটাগুলি অ্যাক্সেস করতে সক্ষম হয়েছে৷

এলিভেটেড পাওয়ারশেল প্রম্পট খোলার এবং এক্সবক্স অ্যাপ এবং উইন্ডোজ স্টোর আনইনস্টল এবং পুনরায় নিবন্ধন করা কমান্ডের একটি সিরিজ চালানোর জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. টিপুন Windows কী + R একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'powershell' টাইপ করুন নতুন প্রদর্শিত টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত পাওয়ারশেল উইন্ডো খুলতে। যখন আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন টার্মিনালে অ্যাডমিনকে অ্যাক্সেস দেওয়ার জন্য। উইন্ডোজে Xbox অ্যাপ ত্রুটি 0x406 কিভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড পাওয়ারশেলের ভিতরে গেলে উইন্ডোতে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন উইন্ডোজ স্টোর এবং এক্সবক্স অ্যাপের সাথে যুক্ত ইনস্টলেশন প্যাকেজগুলি মুছে ফেলার জন্য প্রতিটির পরে:
    Get-AppxPackage *windowsstore* | Remove-AppxPackage
    Get-AppxPackage *xboxapp* | Remove-AppxPackage
  3. উভয়টি কমান্ড সফলভাবে প্রক্রিয়া করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  4. অন্য একটি উন্নত পাওয়ারশেল উইন্ডো খুলতে আবার ধাপ 1 অনুসরণ করুন, তারপর নিম্নলিখিত কমান্ডটি টাইপ বা পেস্ট করুন এবং এন্টার টিপুন সমস্ত UWP অ্যাপ্লিকেশন পুনরায় নিবন্ধন করতে:
    Get-AppxPackage -AllUsers| Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register “$($_.InstallLocation)\AppXManifest.xml”}
  5. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও Xbox অ্যাপ ত্রুটি কোড 0x406  এর সম্মুখীন হন আপনি উপরের পদক্ষেপগুলি অনুসরণ করার পরেও ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:একটি নতুন ব্যবহারকারী প্রোফাইল তৈরি করা

এটি দেখা যাচ্ছে, আপনি একটি নতুন উইন্ডোজ প্রোফাইল তৈরি করে এবং একবার আপনি নতুন প্রোফাইলে লগ ইন করার পরে আপনার Xbox লাইভ শংসাপত্রগুলির সাথে সাইন ইন করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হতে পারেন৷ উইন্ডোজ প্রোফাইলের অভ্যন্তরে দুর্নীতির কারণে সমস্যাটি ঘটছে এমন পরিস্থিতিতে এটি সমস্যাটি পূরণ করবে।

কিন্তু মনে রাখবেন যে এই রুটে যাওয়া কিছু ব্যবহারকারীর পছন্দগুলিকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারে যা আপনি পূর্বে প্রতিষ্ঠিত করেছিলেন। আপনি যদি এই মেরামতের কৌশলটি চেষ্টা করার সিদ্ধান্ত নেন, তাহলে একটি নতুন ব্যবহারকারী প্রোফাইল তৈরি করতে নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন:

  1. একটি নতুন চালান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . নতুন প্রদর্শিত উইন্ডোর ভিতরে, টাইপ করুন 'ms-settings:otherusers'  পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন পরিবার ও অন্যান্য ব্যক্তিদের খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ উইন্ডোজে Xbox অ্যাপ ত্রুটি 0x406 কিভাবে ঠিক করবেন?
  2.  একবার আপনি পরিবার এবং অন্যান্য-এর মধ্যে চলে গেলে ব্যবহারকারী ট্যাব, ডানদিকের ফলকে যান এবং অন্যান্য ব্যবহারকারী ট্যাবে স্ক্রোল করুন। আপনি সেখানে গেলে, অন্য কাউকে যোগ করুন এ ক্লিক করুন৷ এই পিসিতে।
  3. এরপর, আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে যুক্ত আপনার ইমেল এবং ফোন যোগ করে চালিয়ে যান। আপনি যদি পরিবর্তে একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করতে চান তবে "আমার কাছে এই ব্যক্তির সাইন-ইন তথ্য নেই" এ ক্লিক করুন৷
  4. পরবর্তী স্ক্রিনে, আপনার শংসাপত্র টাইপ করে শুরু করুন বা একটি Microsoft অ্যাকাউন্ট ছাড়াই একজন ব্যবহারকারী যোগ করুন এ ক্লিক করুন (যদি আপনি একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করতে চান)। কিন্তু মনে রাখবেন যে আপনি যদি একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করার সিদ্ধান্ত নেন তবে কিছু অনলাইন বৈশিষ্ট্য আর কাজ করবে না৷
  5. নতুন অ্যাকাউন্টের জন্য একটি ব্যবহারকারীর নাম এবং একটি পাসওয়ার্ড সেট আপ করুন৷ তারপর আপনাকে একটি নিরাপত্তা প্রশ্ন বরাদ্দ করতে বলা হবে। আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করতে এবং একটি পাসওয়ার্ড পুনরুদ্ধার পদ্ধতি সেট আপ করতে আপনার এটি করা উচিত।
  6. নতুন অ্যাকাউন্ট তৈরি হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে আপনাকে অনুরোধ করা হলে নতুন তৈরি অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন।
  7. এখন আপনি আপনার নতুন ব্যবহারকারী প্রোফাইলে লগ ইন করেছেন, Xbox অ্যাপ খুলুন এবং আপনার অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করার চেষ্টা করুন৷
উইন্ডোজে Xbox অ্যাপ ত্রুটি 0x406 কিভাবে ঠিক করবেন?

আপনি যদি এখনও Xbox অ্যাপ ত্রুটি কোড 0x406  এর সম্মুখীন হন ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 4:টোকেনব্রোকার পরিষেবা সক্রিয় করা (যদি প্রযোজ্য হয়)

এটি দেখা যাচ্ছে, এই সমস্যাটি এমন পরিস্থিতিতেও ঘটতে পারে যেখানে একটি ম্যানুয়াল ব্যবহারকারীর হস্তক্ষেপ বা একটি রক্ষণাবেক্ষণ অ্যাপ TokenBroker পরিষেবার ডিফল্ট আচরণ পরিবর্তন করেছে। মনে রাখবেন যে টোকেনব্রোকেন পরিষেবাটি Windows 10-এ সমস্ত লগ-ইন Microsoft পরিষেবাগুলির একটি অবিচ্ছেদ্য অংশ৷ এতে স্টোর, মেল অ্যাপ এবং Xbox অ্যাপ অন্তর্ভুক্ত রয়েছে৷

এই পরিষেবাটিকে ডিফল্টরূপে অক্ষম করা থাকলে অ্যাকশনে ডাকা হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে৷ আপনি যখন আপনার অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করার চেষ্টা করেন তখন ত্রুটি৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয় বা আপনি সন্দেহ করেন যে আপনার অ্যাকাউন্টে টোকেনব্রোকার অক্ষম করা হতে পারে, তাহলে এটির স্টার্টআপ প্রকার স্বয়ংক্রিয়: সেট করে ডিফল্ট আচরণে ফিরিয়ে আনতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, 'services.msc' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন পরিষেবাগুলি খুলতে পর্দা উইন্ডোজে Xbox অ্যাপ ত্রুটি 0x406 কিভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার পরিষেবা-এর ভিতরে গেলে স্ক্রীন, ইনস্টল করা অ্যাপ্লিকেশনের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং টাইম ব্রোকার সনাক্ত করুন সেবা একবার আপনি এটি দেখতে পেলে, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজে Xbox অ্যাপ ত্রুটি 0x406 কিভাবে ঠিক করবেন?
  3. একবার আপনি বৈশিষ্ট্যের ভিতরে চলে গেলে টাইম ব্রোকারের পর্দা , সাধারণ ট্যাব নির্বাচন করুন এবং স্টার্টআপের ধরনটিকে স্বয়ংক্রিয়, এ পরিবর্তন করুন তারপর প্রয়োগ করুন এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। উইন্ডোজে Xbox অ্যাপ ত্রুটি 0x406 কিভাবে ঠিক করবেন?
  4. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।

যদি একই Xbox অ্যাপ ত্রুটি কোড 0x406  এখনও ঘটছে, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 5:Xbox আইডেন্টিটি প্রদানকারী ইনস্টল করা

আরেকটি সম্ভাব্য দৃশ্য যেখানে এই সমস্যাটি ঘটবে তা হল আপনি যদি Xbox-এর মূল শনাক্তকরণ উপাদানটি হারিয়ে ফেলেন। এটি ছাড়া, আপনি আপনার পিসি গেমগুলিকে Xbox লাইভ সিস্টেমের সাথে সংযুক্ত করতে পারবেন না। উপরন্তু, সংযোগের অনুমতি দেওয়া হবে না বলে আপনি Xbox অ্যাপে সাইন-ইন স্ক্রীন অতিক্রম করতে পারবেন না।

বেশ কিছু ব্যবহারকারী যারা নিজেদেরকে একই পরিস্থিতিতে খুঁজেছিলেন তারা রিপোর্ট করেছেন যে তারা Xbox আইডেন্টিটি প্রোভাইড ইনস্টল করার মাধ্যমে সমস্যাটির সমাধান করতে পেরেছেন - একটি অফিসিয়াল সিস্টেম অ্যাপ যা পিসি প্লেয়ারদেরকে Xbox Live এর সাথে সংযোগ করতে দেয়৷

আপনি যদি মনে করেন যে এই দৃশ্যটি আপনার ক্ষেত্রে প্রযোজ্য হতে পারে, Xbox আইডেন্টিটি প্রোভাইডার ইনস্টল এবং ব্যবহার করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. এই লিঙ্কে যান (এখানে ) এবং Xbox আইডেন্টিটি প্রদানকারীর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন। পান এ ক্লিক করুন৷ UWP অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে।
  2. পণ্যটি ইনস্টল হওয়ার জন্য অপেক্ষা করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। উইন্ডোজে Xbox অ্যাপ ত্রুটি 0x406 কিভাবে ঠিক করবেন?
  3. পরবর্তী সিস্টেম স্টার্টআপে, Xbox অ্যাপটি খুলুন এবং সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা তা দেখতে আবার সংযোগ করার চেষ্টা করুন৷

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 6:একটি মেরামত ইনস্টল সম্পাদন করুন

যদি আপনি উপরের সমস্ত পদক্ষেপগুলি কার্যকর না করে থাকেন, তাহলে সম্ভাবনা হল আপনার সিস্টেম একটি অন্তর্নিহিত দুর্নীতির সমস্যায় ভুগছে যা Xbox অ্যাপকে সার্ভারের সাথে যোগাযোগ স্থাপন করতে বাধা দিচ্ছে। এই ক্ষেত্রে, অন্যান্য অ্যাপগুলিও প্রভাবিত হতে পারে৷

আপনি যদি এমন পরিস্থিতিতে থাকেন তবে সমস্যাটি মোকাবেলা করার সবচেয়ে কার্যকর উপায় হল সমস্ত উইন্ডোজ উপাদান পুনরায় সেট করা। এটি করার দ্রুততম উপায় হল একটি পরিষ্কার ইনস্টল করা। কিন্তু মনে রাখবেন যে এই পদ্ধতিটি আপনাকে অ্যাপ্লিকেশন, ব্যবহারকারীর পছন্দ এবং মিডিয়া সহ যেকোনো ব্যক্তিগত ডেটা হারাবে৷

একটি উচ্চতর পদ্ধতি হবে একটি মেরামত ইনস্টল (ইন-প্লেস মেরামত)। এই ক্রিয়াকলাপটি সমস্ত উইন্ডোজ উপাদানগুলিকেও রিসেট করবে (শুধু একটি পরিষ্কার ইনস্টলের মতো) তবে পার্থক্য হল আপনাকে আপনার যেকোন ডেটা (অ্যাপ্লিকেশন, গেমস, ছবি, ভিডিও, নথি এবং অন্য যেকোন ধরণের ব্যক্তিগত মিডিয়া রাখার অনুমতি দেওয়া হবে৷

আপনি যদি মেরামত ইনস্টল করার সিদ্ধান্ত নেন, তাহলে এই ধাপে ধাপে নিবন্ধটি অনুসরণ করুন (এখানে আপনার Windows 10 সংস্করণ এবং লাইসেন্স নির্বিশেষে এটি করার নির্দেশাবলীর জন্য।


  1. কিভাবে উইন্ডোজ 7 ত্রুটি 43 ঠিক করবেন

  2. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  3. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন

  4. Windows 10 এ Xbox রানটাইম ত্রুটি ঠিক করুন