কম্পিউটার

কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?

0x80190005 ত্রুটি কোড Windows ব্যবহারকারীরা যখন Xbox অ্যাপে লগইন করার চেষ্টা করে বা যখন তাদের Microsoft অ্যাকাউন্টের জন্য একটি PIN তৈরি করার চেষ্টা করে তখন ঘটতে রিপোর্ট করা হয়। ত্রুটি কোডের সাথে থাকা ত্রুটি বার্তাটি হল 'কিছু ​​ভুল হয়েছে৷ ' এই সমস্যাটি শুধুমাত্র Windows 10 এ ঘটতে পারে বলে রিপোর্ট করা হয়েছে৷

কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?

এটি দেখা যাচ্ছে, সম্ভাব্য কারণগুলির একটি সম্পূর্ণ আধিক্য রয়েছে যা 0x80190005 এর আবির্ভাবতে অবদান রাখতে পারে ত্রুটি কোড:

  • সাধারণ স্টোরের অসঙ্গতি - এক্সবক্স অ্যাপের সাথে এই ত্রুটির কারণ হতে পারে এমন সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল একটি খারাপ স্টোর আপডেট দ্বারা সুবিধাপ্রাপ্ত একটি সাধারণ অসঙ্গতি। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি Windows স্টোর অ্যাপস ট্রাবলশুটার চালিয়ে এবং প্রস্তাবিত সমাধান প্রয়োগ করে এই সমস্যার সমাধান পেতে সক্ষম হবেন৷
  • ক্ষতিগ্রস্ত Xbox অ্যাপ ক্যাশে - যদি আপনি শুধুমাত্র Xbox অ্যাপের মধ্যে আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে লগইন করার চেষ্টা করার সময় এই ত্রুটিটি দেখতে পান (কিন্তু আপনার Microsoft অ্যাকাউন্টটি আপনার কনসোলে ঠিকঠাক কাজ করে), তাহলে সম্ভবত আপনি একটি সাধারণ অসঙ্গতির সাথে মোকাবিলা করছেন যা অপ্রত্যাশিত মেশিন বন্ধ হওয়ার পরে দেখা দিয়েছে। . এই ক্ষেত্রে, আপনার Xbox অ্যাপ ফ্যাক্টরি রিসেট করে সমস্যার সমাধান করার চেষ্টা করুন।
  • স্টোরের ক্যাশে ফোল্ডারে খারাপ ডেটা - যেমন কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন, আপনি একটি সিস্টেমিক সমস্যার কারণে এই সমস্যাটির সাথে কুস্তি করতে পারেন যা বেশিরভাগ UWP অ্যাপ্লিকেশনকে প্রভাবিত করে (শুধু Xbox অ্যাপ নয়)। আপনি একাধিক UWP অ্যাপ্লিকেশনের সাথে এই ত্রুটির সম্মুখীন হলে, একটি উন্নত কমান্ড প্রম্পট উইন্ডো থেকে উইন্ডোজ স্টোর ক্যাশে রিসেট করে সমস্যাটি সমাধান করার চেষ্টা করুন৷
  • WU এর ক্যাশে ফোল্ডারে খারাপ ডেটা - এটি একটি অসম্ভাব্য অপরাধী, তবে একটি যা আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে সাইন-ইন পদ্ধতিকে অবশ্যই প্রভাবিত করতে পারে। যদি সমস্যাটি বর্তমানে ক্যাশে ফোল্ডারে থাকা খারাপ ডেটা দ্বারা সহজতর করা হয়, তাহলে একটি উন্নত CMD উইন্ডো থেকে উইন্ডোজ আপডেট ক্যাশে সাফ করে সমস্যাটি সমাধান করার চেষ্টা করুন৷
  • Xbox One-এ দূষিত প্রোফাইল - যদি আপনি একটি Xbox One কনসোলে এই ত্রুটিটি দেখতে পান যখন আপনি আপনার Xbox অ্যাকাউন্টের সাথে সাইন ইন করার চেষ্টা করছেন (আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে সংযুক্ত), আপনি এটি থেকে Xbox অ্যাকাউন্টটি সরিয়ে এবং পুনরায় যোগ করার মাধ্যমে এটি ঠিক করতে সক্ষম হবেন অ্যাকাউন্টগুলি সরান৷ তালিকা. এই ক্রিয়াটি এই সমস্যাটিতে অবদান রাখতে পারে এমন কোনও খারাপ ফাইল সাফ করে দেওয়া উচিত৷
  • NGC ফোল্ডারে খারাপ ফাইলগুলি৷ - যদি আপনি আপনার Microsoft অ্যাকাউন্টের জন্য একটি পিন সরানোর বা সেট আপ করার চেষ্টা করার সময় এই ত্রুটিটি দেখতে পান, তবে সম্ভবত NGC ফোল্ডারে সংরক্ষিত খারাপভাবে ক্যাশে করা ডেটার কারণে সমস্যাটি ঘটতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি ম্যানুয়ালি সেই অবস্থানে নেভিগেশন করে এবং NGC ফোল্ডারের বিষয়বস্তু মুছে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন। যদি এটি কাজ না করে, একটি সমাধান যা কিছু ব্যবহারকারীর জন্য কাজ করেছে তা হল একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করা এবং একটি পিন তৈরি করার সময় এটি ব্যবহার করা।
  • অন্তর্নিহিত সিস্টেম ফাইল দুর্নীতি - নির্দিষ্ট পরিস্থিতিতে, আপনি সিস্টেম ফাইল দুর্নীতির একটি খারাপ কেসের কারণে এই ত্রুটিটি ঘটতে দেখতে পারেন যা প্রচলিতভাবে সমাধান করা যায় না। এই ক্ষেত্রে, আপনার একটি পরিষ্কার ইনস্টল বা মেরামত ইনস্টল করার কথা বিবেচনা করা উচিত।

পদ্ধতি 1:উইন্ডোজ স্টোর অ্যাপস ট্রাবলশুটার চালানো

অন্য কোনো সম্ভাব্য সমাধানের চেষ্টা করার আগে, এই 0x80190005 ত্রুটি  কিনা তা পরীক্ষা করে শুরু করা উচিত আসলে একটি সাধারণ অসঙ্গতি দ্বারা সহজতর করা হচ্ছে না যে আপনার Windows সংস্করণ স্বয়ংক্রিয়ভাবে সমাধান করতে সক্ষম৷

এই সমস্যা দ্বারা প্রভাবিত কিছু ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে Windows Store Apps ট্রাবলশুটার চালানো হচ্ছে Xbox অ্যাপের ত্রুটির কারণ হয়ে দাঁড়ানো সমস্যাটিকে চিহ্নিত করতে এবং সমাধান করার অনুমতি দেয়৷

এই ইউটিলিটি মেরামতের কৌশলগুলির একটি সংগ্রহকে একত্রিত করে যা স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা যেতে পারে যদি একটি স্বীকৃত দৃশ্য সনাক্ত করা হয়। এই সম্ভাব্য সমাধান স্থাপন করতে, Windows Store Apps ট্রাবলশুটার চালানোর জন্য নীচের নির্দেশাবলী অনুসরণ করুন এবং প্রস্তাবিত ফিক্স প্রয়োগ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'ms-settings:troubleshooter টাইপ করুন ' এবং Enter টিপুন সমস্যা সমাধান খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  2. আপনি একবার সমস্যা নিবারক-এর ভিতরে গেলে ট্যাব, গেট আপ অ্যান্ড রানিং বিভাগে নিচে যান এবং Windows Store Apps-এ ক্লিক করুন বিভাগটি প্রসারিত করতে। একবার আপনি প্রাসঙ্গিক মেনুটি দেখতে পেলে, সমস্যা সমাধানকারী চালান-এ ক্লিক করুন . কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  3. আপনি একবার এই স্ক্যানটি চালু করলে, প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন। যদি অপারেশনটি আপনার স্টোর অ্যাপগুলির সাথে একটি অন্তর্নিহিত সমস্যা প্রকাশ করে, তবে আপনাকে এটি ঠিক করার জন্য একটি পছন্দ উপস্থাপন করা হবে (যদি একটি কার্যকর মেরামতের কৌশল সামঞ্জস্যপূর্ণ হয়)। প্রস্তাবিত সমাধান প্রয়োগ করতে, এই সমাধানটি প্রয়োগ করুন, -এ ক্লিক করুন৷ তারপর অন-স্ক্রীন নির্দেশ অনুসরণ করুন। কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  4. মেরামত অপারেশন সম্পূর্ণ হওয়ার পরে, আপনার কম্পিউটার ম্যানুয়ালি রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখুন।

এই ট্রাবলশুটারটি চালানোর ফলে সমস্যার সমাধান না হলে বা এই দৃশ্যটি প্রযোজ্য না হলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:Xbox অ্যাপ রিসেট করা

আপনি যদি প্রতিবার Xbox অ্যাপের মধ্যে আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে লগইন করার চেষ্টা করার সময় এই সমস্যার সম্মুখীন হন, তাহলে সম্ভবত আপনি একটি মোটামুটি সাধারণ Xbox অ্যাপ বাগ মোকাবেলা করছেন যা সাধারণত অ্যাপটি চলাকালীন একটি অপ্রত্যাশিত মেশিন বন্ধ হওয়ার পরে প্রদর্শিত হয় বা সক্রিয়ভাবে নিজেকে আপডেট করা হচ্ছে৷

এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনি GUI সেটিংস মেনুর মাধ্যমে Xbox অ্যাপ রিসেট করে এবং তারপর আপনার মেশিন পুনরায় চালু করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। এই পদ্ধতিটি মূলত আপনার Xbox অ্যাপটিকে ফ্যাক্টরি রিসেট করবে, এটিকে ভ্যানিলা সংস্করণে ফিরিয়ে দেবে এবং তারপরে যেকোনও অনুপস্থিত আপডেটগুলি পুনরায় প্রয়োগ করবে৷

দ্রষ্টব্য: মনে রাখবেন যে এই ক্রিয়াকলাপটি আপনাকে কোনো ক্রয়, সংরক্ষণ বা মিডিয়া (গেম এবং অ্যাপ্লিকেশন যা আপনি ডিজিটালভাবে মালিকানাধীন) হারাবেন না।

Windows 10:

-এ Xbox অ্যাপ রিসেট করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে
  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপরে, ”ms-settings:appsfeatures”  টাইপ করুন ডায়ালগ বক্সের ভিতরে, তারপর এন্টার টিপুন অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি খুলতে তালিকা. কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  2. আপনি একবার অ্যাপ্লিকেশান এবং বৈশিষ্ট্যগুলি এর ভিতরে চলে গেলে৷ মেনু, ডান বিভাগে নিচে যান, তারপরে এগিয়ে যান এবং ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মাধ্যমে স্ক্রোল করুন এবং Xbox অ্যাপ সনাক্ত করুন . একবার আপনি এটি দেখতে পেলে, একবার এটিতে ক্লিক করুন, তারপরে উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন৷ . কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  3. উন্নত বিকল্পের ভিতরে মেনু, রিসেট ট্যাবে স্ক্রোল করুন, তারপর Xbox Live ফ্যাক্টরি রিসেট করতে রিসেট বোতামে ক্লিক করুন অ্যাপ কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  4. আপনাকে অপারেশন নিশ্চিত করতে বলা হলে, রিসেট এ ক্লিক করুন অপারেশন শুরু করার জন্য একবার বোতাম, তারপর এটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  5. আপনি সফলভাবে ফ্যাক্টরি রিসেট করার পরে Xbox Live অ্যাপ, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:উইন্ডোজ স্টোর রিসেট করা

মনে রাখবেন যে Xbox অ্যাপটি UWP (ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম)-এর জন্য তৈরি করা হয়েছে এবং Windows স্টোর উপাদানের উপর অত্যন্ত নির্ভরশীল। এই কারণেই একটি দূষিত Windows স্টোর ক্যাশে বা অন্য ধরনের অসঙ্গতি স্টোরকে প্রভাবিত করে Xbox অ্যাপে সমস্যা তৈরি করতে পারে।

বেশিরভাগ ক্ষেত্রে, উইন্ডোজ সিকিউরিটি (অথবা একটি ভিন্ন 3য় পক্ষের অ্যান্টিভাইরাস) কিছু UWP নির্ভরতাকে পৃথক করার পরে এই ধরনের সমস্যা দেখা দেয়। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি Microsoft Store রিসেট করে এবং এর ক্যাশে পরিষ্কার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন - এটি সুস্থ কপিগুলির সাথে সমস্যাযুক্ত ফাইলগুলিকে প্রতিস্থাপন করবে যা শেষ পর্যন্ত 0x80190005 ত্রুটির সমাধান করবে৷

এলিভেটেড সিএমডি উইন্ডোর মাধ্যমে উইন্ডোজ স্টোর কম্পোনেন্ট রিসেট করার জন্য এখানে একটি দ্রুত গাইড রয়েছে:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপরে, 'cmd' টাইপ করুন এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত সিএমডি প্রম্পট খুলতে। কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যখন আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।

  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটের ভিতরে গেলে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন প্রতিটি জড়িত নির্ভরতার সাথে Windows স্টোর রিসেট করতে:
    wsreset.exe
    কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  3. কমান্ডটি সফলভাবে প্রক্রিয়াকরণের পর, আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও 0x80190005  এর সম্মুখীন হন এক্সবক্স লাইভ অ্যাপের মাধ্যমে সাইন ইন করার চেষ্টা করার সময় ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 4:উইন্ডোজ আপডেট ক্যাশে সাফ করা

যদিও এটি একটি অসম্ভাব্য অপরাধী বলে মনে হয়, একটি দূষিত উইন্ডোজ আপডেট ক্যাশে প্রায়ই প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা আলাদা করা হয়। দেখা যাচ্ছে, 0x80190005 একটি খারাপ আপডেট দ্বারা সুবিধা করা যেতে পারে যা উইন্ডোজ আপডেট ইনস্টল করতে ব্যর্থ হচ্ছে৷

কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা উইন্ডোজ আপডেট ক্যাশে সাফ করে এবং তাদের কম্পিউটার পুনরায় চালু করে এই সমস্যাটি সমাধান করতে পেরেছেন। এটি করার ফলে যেকোনও খারাপ আপডেট সাফ হয়ে যাবে যা Xbox অ্যাপে হস্তক্ষেপ করতে পারে।

উইন্ডোজ আপডেট ক্যাশে সাফ করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'cmd' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত CMD প্রম্পট খুলতে যখন আপনাকে ইউজার অ্যাকাউন্ট কন্ট্রোল (UAC) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটের ভিতরে গেলে, একই ক্রমে নিম্নলিখিত কমান্ডগুলি টাইপ করুন এবং এন্টার টিপুন যেকোনো প্রাসঙ্গিক উইন্ডোজ আপডেট বন্ধ করার জন্য প্রতিটির পরে পরিষেবা:
    net stop wuauserv
    net stop cryptSvc
    net stop bits
    net stop msiserver

    দ্রষ্টব্য: এই কমান্ডগুলি উইন্ডোজ আপডেট, MSI ইনস্টলার, ক্রিপ্টোগ্রাফিক এবং BITS পরিষেবাগুলি বন্ধ করে দেবে৷

  3. আপনি প্রতিটি প্রাসঙ্গিক পরিষেবা বন্ধ করার জন্য পরিচালনা করার পরে, Catroot2 সাফ এবং নাম পরিবর্তন করতে নিম্নলিখিত কমান্ডগুলি চালান এবং সফ্টওয়্যার বিতরণ ফোল্ডার:
    ren C:\Windows\System32\catroot2 Catroot2.old
    ren C:\Windows\SoftwareDistribution SoftwareDistribution.old

    দ্রষ্টব্য: এই দুটি ফোল্ডার WU উপাদান দ্বারা ব্যবহৃত আপডেট ফাইল এবং অন্যান্য অস্থায়ী ফাইল ধারণ করার জন্য দায়ী। আপনি আসলেই এগুলিকে প্রচলিতভাবে মুছতে পারবেন না, তাই তাদের উপেক্ষা করার সবচেয়ে কার্যকর উপায় হল দুটি ডিরেক্টরির নাম পরিবর্তন করার জন্য স্বাস্থ্যকর সমতুল্য তৈরি করা৷

  4. আপনি একবার এই দুটি ফোল্ডারের নাম পরিবর্তন করতে পরিচালনা করলে, নিম্নলিখিত কমান্ডগুলি চালান এবং এন্টার টিপুন আপনি পূর্বে 2 ধাপে অক্ষম করা পরিষেবাগুলিকে পুনরায় সক্ষম করার পরে:
    net start wuauserv
    net start cryptSvc
    net start bits
    net start msiserver
  5. একবার প্রতিটি প্রাসঙ্গিক পরিষেবা পুনরায় চালু হয়ে গেলে, Xbox অ্যাপটি খুলুন এবং সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা তা দেখতে আবার সাইন ইন করার চেষ্টা করুন৷

যদি আপনি এখনও একই 0x80190005 ত্রুটি দেখতে পান,  নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 5:Xbox অ্যাকাউন্ট পুনরায় যোগ করা (Xbox Console)

আপনি যদি 0x80190005 ত্রুটি  সম্মুখীন হন একটি Xbox One কনসোলে, এটা সম্ভব যে আপনার Xbox প্রোফাইলের (টেম্প ফোল্ডারে সর্বাধিক সাধারণ ডেটা) সম্পর্কিত কিছু ফাইল আংশিকভাবে দূষিত এবং আপনাকে আপনার অ্যাকাউন্ট ব্যবহার করতে বাধা দেবে (যদিও আপনি সঠিকভাবে সাইন ইন করেছেন)।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি আপনার স্থানীয় প্রোফাইল মুছে দিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন এবং টেম্প ডেটা সাফ করার জন্য এটিতে আবার সাইন ইন করুন৷ এই সমাধানটি একাধিক ব্যবহারকারীর দ্বারা কার্যকর বলে নিশ্চিত করা হয়েছে যারা পূর্বে 0x80190005 ত্রুটির সম্মুখীন হয়েছিল৷

টেম্প ডেটা সাফ করার জন্য আপনার Xbox অ্যাকাউন্ট পুনরায় যোগ করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার Xbox One কনসোলে আপনি বর্তমানে যে গেম বা অ্যাপ্লিকেশন চালাচ্ছেন তা থেকে বেরিয়ে আসুন এবং নিশ্চিত করুন যে আপনি আপনার Xbox One কনসোলের প্রধান ড্যাশবোর্ডে আছেন।
  2. Xbox বোতাম টিপুন গাইড মেনু আনতে আপনার কন্ট্রোলারে, তারপর সেটিংস অ্যাক্সেস করুন তালিকা. কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  3. আপনি একবার সেটিংস-এর ভিতরে গেলে মেনু, অ্যাকাউন্টে যান ট্যাব, তারপর ডানদিকের মেনুতে যান এবং অ্যাকাউন্টগুলি সরান বেছে নিন . কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  4. অ্যাকাউন্ট সরান থেকে মেনু, আপনি যে অ্যাকাউন্ট থেকে মুক্তি পেতে চান সেটি নির্বাচন করুন, তারপর প্রক্রিয়াটি নিশ্চিত করুন।
  5. একবার অ্যাকাউন্টটি সরানো হয়ে গেলে, টেম্প ফাইল + পাওয়ার ক্যাপাসিটারগুলি সাফ করা হয়েছে তা নিশ্চিত করার জন্য একটি হার্ড রিসেট করুন। এটি করার জন্য, পাওয়ার বোতামটি 10 ​​সেকেন্ডের জন্য টিপুন এবং ধরে রাখুন বা যতক্ষণ না আপনি সামনের LED গুলি ঝলকানি দেখতে পাচ্ছেন এবং আপনি ফ্যানগুলি বন্ধ হয়ে যাচ্ছে শুনতে পাচ্ছেন৷ কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?

    দ্রষ্টব্য: আপনার কনসোল বন্ধ হয়ে যাওয়ার পরে, পাওয়ার ক্যাপাসিটারগুলি সম্পূর্ণরূপে নিষ্কাশন করা হয়েছে তা নিশ্চিত করার জন্য আপনাকে পাওয়ার আউটলেট থেকে শারীরিকভাবে কনসোলটি সংযোগ বিচ্ছিন্ন করার পরামর্শ দেওয়া হচ্ছে৷

  6. আপনি এটি করার পরে, আপনার কনসোলটি প্রচলিতভাবে বুট করুন এবং সমস্যাটি এখন ঠিক করা হয়েছে কিনা তা দেখতে আপনার অ্যাকাউন্টের সাথে আবার লগ-ইন করুন৷
    যদি একই সমস্যাটি এখনও ঘটছে, তাহলে পরবর্তীতে যান নীচে সম্ভাব্য সমাধান।

পদ্ধতি 6:NGC ফোল্ডার মুছে ফেলা (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি 0x80190005 ত্রুটি  সম্মুখীন হন যখন আপনার Microsoft অ্যাকাউন্ট থেকে একটি পিন তৈরি করার বা বর্তমান পিনটি সরানোর চেষ্টা করছেন, তখন খুব সম্ভবত আপনি এমন কিছু দুর্নীতির সাথে কাজ করছেন যা বর্তমানে NGC ফোল্ডারকে প্রভাবিত করছে৷

এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনি এনজিসি ফোল্ডারে ম্যানুয়ালি নেভিগেট করে এবং ফোল্ডারের বিষয়বস্তু ম্যানুয়ালি মুছে দিয়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। এটি করার পরে এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করার পরে, আপনি নতুন পিন সেট করতে বা বর্তমানটি সরাতে সক্ষম হবেন৷

0x80190005 ত্রুটি সাফ করার জন্য NGC ফোল্ডার মুছে ফেলার জন্য নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথম জিনিসগুলি প্রথমে নিশ্চিত করুন যে আপনি একটি প্রশাসক অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করেছেন৷ NGC ফোল্ডারের বিষয়বস্তু মুছে ফেলার জন্য আপনাকে প্রশাসকের অনুমতির প্রয়োজন হবে।
  2. ফাইল এক্সপ্লোরার,  খুলুন নেভিগেশন বারের ভিতরে নিম্নলিখিত অবস্থানটি আটকান এবং এন্টার টিপুন NGC ফোল্ডার অ্যাক্সেস করতে:
    C:\Windows\ServiceProfiles\LocalService\AppData\Local\Microsoft\NGC
  3. আপনি একবার NGC-এর ভিতরে গেলে ফোল্ডার, Ctrl + A টিপুন ভিতরের সবকিছু নির্বাচন করতে, তারপরে একটি নির্বাচিত আইটেমে ডান-ক্লিক করুন এবং মুছুন এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?

    দ্রষ্টব্য: এছাড়াও আপনি সমস্ত নির্বাচন করুন-এ ক্লিক করতে শীর্ষে থাকা অ্যাকশন মেনুতেও নির্ভর করতে পারেন এবং তারপর মুছুন এ ক্লিক করুন NGC ফোল্ডারের বিষয়বস্তু পরিষ্কার করতে।

  4. যখন আপনি সফলভাবে NGC ফোল্ডারের বিষয়বস্তু মুছে ফেলতে পরিচালনা করেন, তাহলে পিন-সম্পর্কিত ক্রিয়াটি পুনরাবৃত্তি করুন যা পূর্বে 0x80190005 ত্রুটির কারণ ছিল এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 7:একটি স্থানীয় অ্যাকাউন্ট পরিবর্তন করা (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি 0x80190005 এর সম্মুখীন হন   আপনার অ্যাকাউন্টের জন্য একটি পিন সেট করার চেষ্টা করার সময় এবং NGC ফোল্ডার মুছে ফেলার সময় ত্রুটি আপনার জন্য কাজ করেনি, একটি সমাধান যা অনেক প্রভাবিত ব্যবহারকারীদের জন্য কাজ করে বলে মনে হচ্ছে তা হল পরিবর্তে একটি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করা৷

অবশ্যই, এর কিছু অসুবিধা রয়েছে, তবে আপনি যদি একাধিক ডিভাইসে ডেটা সিঙ্ক করতে আগ্রহী না হন তবে আপনার এটি বিবেচনা করা উচিত। যদি এই সম্ভাব্য সমাধানটি আপনি বিবেচনা করতে ইচ্ছুক হন, তাহলে একটি স্থানীয় অ্যাকাউন্টে স্যুইচ করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷

আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'ms-settings:emailandaccounts' টাইপ করুন রান এর ভিতরে টেক্সট বক্স এবং এন্টার টিপুন ইমেল ও অ্যাকাউন্ট খুলতে সেটিংস-এর ট্যাব উইন্ডোজ 10 এ অ্যাপ। কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  2. একবার আপনি ইমেল ও অ্যাকাউন্টস-এর ভিতরে চলে গেলে মেনু, পরিবার ও অন্যান্য-এ ক্লিক করুন ব্যবহারকারী স্ক্রিনের ডান অংশে বাম-হাতের মেনু থেকে। কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  3. যখন আপনি পরিবার ও অন্যান্য সদস্যদের ভিতরে চলে যান মেনু, অন্যান্য ব্যবহারকারীদের পর্যন্ত স্ক্রোল করুন সাব-মেনু এবং এই পিসিতে অন্য কাউকে যোগ করুন।
    -এর সাথে যুক্ত আইকনে ক্লিক করুন।

    কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  4. পরবর্তী স্ক্রিনে, ক্লিক করুন আমার কাছে এই ব্যক্তির সাইন-ইন তথ্য হাইপারলিঙ্ক নেই৷ কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  5. এরপর, একটি Microsoft অ্যাকাউন্ট ছাড়াই একজন ব্যবহারকারী যোগ করুন-এ ক্লিক করুন হাইপারলিঙ্ক কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  6. পরবর্তী পৃষ্ঠায়, আপনার নতুন স্থানীয় অ্যাকাউন্টের সাথে ব্যবহার করার জন্য একটি নাম এবং পাসওয়ার্ড লিখুন, তারপর পরবর্তী ক্লিক করুন একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করতে। কিভাবে Xbox অ্যাপ এরর কোড 0x80190005 ঠিক করবেন?
  7. আপনি সঠিক তথ্য সন্নিবেশ করার পরে, পরবর্তী টিপুন নতুন স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করতে, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  8. পরবর্তী স্টার্টআপে, আপনার নতুন তৈরি স্থানীয় অ্যাকাউন্টের জন্য একটি পিন সেট করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 8:একটি মেরামত ইনস্টল সম্পাদন করা

আপনি যদি একটি Windows 10 কম্পিউটারে একটি নতুন পিন সেট করার চেষ্টা করার সময় বা Xbox অ্যাপের সাথে সাইন ইন করার চেষ্টা করার সময় এই সমস্যার সম্মুখীন হন এবং উপরের সম্ভাব্য সমাধানগুলির কোনওটিই আপনার জন্য কাজ করে না, তবে এটি স্পষ্ট যে আপনি কিছু সমস্যার সাথে কাজ করছেন সিস্টেম ফাইল দুর্নীতির প্রকার যা প্রচলিতভাবে সমাধান করা যায় না।

এই ক্ষেত্রে, অন্তর্নিহিত সমস্যাটি সমাধান করার একমাত্র উপায় যা 0x80190005 সৃষ্টি করছে   ত্রুটি হল প্রতিটি প্রাসঙ্গিক উইন্ডোজ উপাদান রিসেট করা। যখন এটি করার কথা আসে, তখন আপনার সামনে দুটি উপায় থাকে:

  • ইন্সটল মেরামত করুন - এটি আমাদের প্রস্তাবিত পদ্ধতি। একটি মেরামত ইনস্টল৷ (একেএ ইন-প্লেস মেরামত) পদ্ধতিটি বাকি ফাইলগুলি অক্ষত রেখে শুধুমাত্র উইন্ডোজ উপাদানগুলি পুনরায় সেট করবে। এর অর্থ হল আপনি আপনার গেম, অ্যাপ্লিকেশন এবং ব্যক্তিগত মিডিয়া রাখতে পারবেন যা আপনি বর্তমানে OS ড্রাইভে সংরক্ষণ করছেন। যাইহোক, মনে রাখবেন যে এই অপারেশনটির জন্য আপনাকে একটি সামঞ্জস্যপূর্ণ ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করতে হবে৷
  • ক্লিন ইন্সটল - এটি গুচ্ছের বাইরে সহজ পদ্ধতি কারণ আপনাকে একটি ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করার প্রয়োজন হবে না। যাইহোক, আপনি যদি আগে থেকে আপনার ডেটা ব্যাক আপ না করেন, আপনার OS ড্রাইভে মোট ডেটা ক্ষতির জন্য প্রস্তুত থাকুন৷

  1. Windows 10 এ ত্রুটি কোড 0x8007007b কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এরর কোড 0x80240031 কিভাবে ঠিক করবেন

  3. Windows 10 এরর কোড 0x0000001A কিভাবে ঠিক করবেন?

  4. কিভাবে ত্রুটি কোড 0x80004005 ঠিক করবেন