কম্পিউটার

উইন্ডোজে অরিজিন অনলাইনে যাবে না কিভাবে ঠিক করবেন?

"অরিজিন অনলাইনে যাবে না৷ ” সমস্যা হল একটি সমস্যা যা অরিজিন খোলার সময় ঘটে। অরিজিন খোলার পরে, ব্যবহারকারীরা অফলাইন মোডে লগ ইন করেন। অনলাইন মোডে লগ ইন করার সময় শেষ হয়ে যায় এবং অনলাইনে যেকোনো গেম খেলা অসম্ভব হয়ে পড়ে৷

উইন্ডোজে অরিজিন অনলাইনে যাবে না কিভাবে ঠিক করবেন?

কোনো সমস্যা সমাধানের আগে, ব্যবহারকারীদের তাদের সোশ্যাল মিডিয়া এবং তাদের ওয়েবসাইট চেক করে অরিজিন সার্ভারে কোনো সমস্যা আছে কিনা তা দেখতে অনলাইনে যেতে হবে। যদি সার্ভারের সাথে কোন সাধারণ সমস্যা না থাকে, তাহলে আপনি আমাদের প্রস্তুত করা পদ্ধতিগুলি পরীক্ষা করে দেখুন যা অরিজিনের সাথে লগইন সমস্যা সমাধানের জন্য ব্যবহার করা যেতে পারে। শুভকামনা!

অনলাইনে না যাওয়ার মূল কারণ কী?

অরিজিন অনলাইনে যেতে অস্বীকার করার বিভিন্ন কারণ রয়েছে এবং আমরা সেগুলি নীচে তালিকাভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছি। সঠিক কারণটি জানা আপনাকে সমাধানের দিকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে আসে তাই নিশ্চিত করুন যে আপনি নীচের তালিকাটি পরীক্ষা করে দেখুন:

  • অ্যান্টিভাইরাস ইনস্টল করা হয়েছে – কিছু অ্যান্টিভাইরাস টুল অরিজিনের সাথে খুব ভালোভাবে কাজ করে না তাই সেগুলিকে আরও ভালো, বিনামূল্যের বিকল্প দিয়ে প্রতিস্থাপন করার কথা বিবেচনা করুন৷
  • প্রশাসকের অনুমতি নেই৷ – Origin.exe এক্সিকিউটেবল অ্যাডমিনিস্ট্রেটর অনুমতি প্রদান করা অনেক লোকের সমস্যা সমাধান করতে পরিচালিত হয়েছে তাই আপনি এটি চেষ্টা করে দেখেছেন তা নিশ্চিত করুন৷
  • প্রক্সি সার্ভার – প্রক্সি সার্ভারগুলি অরিজিনকে লগ ইন করা বা আপডেটগুলি ডাউনলোড করতে বাধা দেওয়ার জন্য পরিচিত তাই আপনি সেগুলি অক্ষম করুন তা নিশ্চিত করুন৷
  • হোস্ট ফাইল দূষিত – করাপ্টেড হোস্ট ফাইল রিসেট করা হল চেষ্টা করার জন্য আরেকটি কার্যকর পদ্ধতি।

সমাধান 1:Winsock পুনরায় সেট করুন

netsh Winsock পুনরায় সেট করুন ” একটি সহায়ক কমান্ড যা আপনি কমান্ড প্রম্পটে ব্যবহার করতে পারেন উইনসক ক্যাটালগকে ডিফল্ট সেটিং বা এর পরিষ্কার অবস্থায় পুনরায় সেট করতে। আপনি যদি অরিজিনে অনলাইন মোডে লগ ইন করতে অক্ষমতা অনুভব করেন তবে আপনি এই পদ্ধতিটি চেষ্টা করতে পারেন৷

  1. অনুসন্ধান করুন “কমান্ড প্রম্পট স্টার্ট মেনুতে এটি টাইপ করে বা এর ঠিক পাশের অনুসন্ধান বোতাম টিপে। প্রথম এন্ট্রিতে ডান-ক্লিক করুন যা একটি অনুসন্ধান ফলাফল হিসাবে পপ আপ হবে এবং "প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন প্রসঙ্গ মেনু এন্ট্রি।
  2. অতিরিক্ত, আপনি Windows Logo Key + R ও ব্যবহার করতে পারেন রান ডায়ালগ বক্স আনার জন্য কী সমন্বয়। প্রদর্শিত ডায়ালগ বক্সে "cmd" টাইপ করুন এবং Ctrl + Shift + Enter ব্যবহার করুন। প্রশাসকের বিশেষাধিকার ব্যবহার করে কমান্ড প্রম্পট চালানোর জন্য কী সমন্বয়।
উইন্ডোজে অরিজিন অনলাইনে যাবে না কিভাবে ঠিক করবেন?
  1. উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং নিশ্চিত করুন যে আপনি এটি টাইপ করার পরে এন্টার টিপুন। অপেক্ষা করুন “উইনসক রিসেট সফলভাবে সম্পন্ন হয়েছে মেসেজ বা অনুরূপ কিছু জেনে নিন যে পদ্ধতিটি কাজ করেছে এবং আপনি টাইপ করার সময় কোনও ভুল করেননি। সমস্যাটি এখনও রয়ে গেছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

সমাধান 2:আপনি যে অ্যান্টিভাইরাস ব্যবহার করছেন তা পরিবর্তন করুন

বিনামূল্যের অ্যান্টিভাইরাস সরঞ্জামগুলি বেশ সহায়ক হতে পারে এবং তারা আপনার কম্পিউটারকে রক্ষা করার জন্য তাদের কাজ করতে পারে তবে কখনও কখনও তারা আপনার কম্পিউটারে অন্যান্য জিনিসগুলির সাথে ভালভাবে মিলিত হয় না। আপনার অ্যান্টিভাইরাসটি চালু করার সময় যদি এটি এই সমস্যা সৃষ্টি করে তবে এটি প্রতিস্থাপন করার কথা বিবেচনা করুন!

  1. স্টার্ট মেনুতে ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন এটি অনুসন্ধান করে বিকল্পভাবে, আপনি যদি Windows 10 ব্যবহার করেন তাহলে সেটিংস খুলতে আপনি গিয়ার আইকনে ক্লিক করতে পারেন।
  2. কন্ট্রোল প্যানেলে, দেখুন - বিভাগ নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রাম বিভাগের অধীনে।
উইন্ডোজে অরিজিন অনলাইনে যাবে না কিভাবে ঠিক করবেন?
  1. যদি আপনি সেটিংস অ্যাপ ব্যবহার করেন, তাহলে অ্যাপস-এ ক্লিক করুন অবিলম্বে আপনার পিসিতে ইনস্টল করা সমস্ত প্রোগ্রামের একটি তালিকা খুলতে হবে।
  2. কন্ট্রোল প্যানেল বা সেটিংসে আপনার অ্যান্টিভাইরাস টুল সনাক্ত করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন .
  3. এর আনইনস্টল উইজার্ড খোলা উচিত তাই এটি আনইনস্টল করতে নির্দেশাবলী অনুসরণ করুন৷
উইন্ডোজে অরিজিন অনলাইনে যাবে না কিভাবে ঠিক করবেন?
  1. আনইন্সটলার প্রক্রিয়াটি শেষ হলে ফিনিশ এ ক্লিক করুন এবং লগইন সমস্যা এখনও প্রদর্শিত হবে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। নিশ্চিত করুন যে আপনি একটি ভালো অ্যান্টিভাইরাস বিকল্প চয়ন করেছেন৷ .

সমাধান 3:একজন প্রশাসক হিসাবে অরিজিন চালান

প্রশাসকের অনুমতি নিয়ে কিছু চালানো নিশ্চিতভাবে প্রচুর ত্রুটির জন্য কিছু সহায়তা প্রদান করে এবং এটি আলাদা নয়। শুধুমাত্র অরিজিন ক্লায়েন্টকে অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে চালানো আপনার পক্ষে বিরক্তিকর ত্রুটি একবার এবং সব সময় দেখা বন্ধ করার জন্য যথেষ্ট হতে পারে।

  1. অরিজিন শর্টকাট বা এক্সিকিউটেবল সনাক্ত করুন আপনার কম্পিউটারে এবং ডেস্কটপ বা স্টার্ট মেনু বা অনুসন্ধান ফলাফল উইন্ডোতে এর এন্ট্রিতে ডান-ক্লিক করে এর বৈশিষ্ট্যগুলি খুলুন এবং সম্পত্তি বেছে নিন পপ-আপ প্রসঙ্গ মেনু থেকে।
  2. সামঞ্জস্যতা-এ নেভিগেট করুন বৈশিষ্ট্য-এ ট্যাব উইন্ডো এবং একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করার আগে ঠিক আছে বা প্রয়োগ করুন ক্লিক করে বিকল্প৷
উইন্ডোজে অরিজিন অনলাইনে যাবে না কিভাবে ঠিক করবেন?
  1. নিশ্চিত করুন যে আপনি যে কোনো ডায়ালগ নিশ্চিত করেছেন যা প্রদর্শিত হতে পারে যা আপনাকে প্রশাসক বিশেষাধিকার সহ পছন্দ নিশ্চিত করতে অনুরোধ করবে এবং পরবর্তী স্টার্টআপ থেকে প্রশাসক বিশেষাধিকারের সাথে অরিজিন চালু হওয়া উচিত। এটির আইকনে ডাবল ক্লিক করে এটি খুলুন এবং সমস্যাটি এখনও দেখা যাচ্ছে কিনা তা দেখতে লগইন প্রক্রিয়াটি পুনরায় চালু করার চেষ্টা করুন৷

সমাধান 4:প্রক্সি সার্ভার নিষ্ক্রিয় করুন

এটি সমস্যা সমাধানের জন্য ব্যবহৃত অফিসিয়াল পদ্ধতিগুলির মধ্যে একটি। প্রক্সি সার্ভারের কারণে লগইন প্রক্রিয়া ব্যর্থ হতে পারে এবং ইন্টারনেট বিকল্পগুলির মধ্যে সেগুলিকে অক্ষম করা আপনার জন্য গুরুত্বপূর্ণ৷ এই সমস্যাটি সমাধান করার আগে আপনি উপরের পদ্ধতিগুলি চেষ্টা করে দেখুন!

  1. ইন্টারনেট এক্সপ্লোরার খুলুন ডেস্কটপ বা স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে আপনার কম্পিউটারে। কগ-এ ক্লিক করুন উপরের ডান কোণায় অবস্থিত আইকন। খোলা মেনু থেকে, ইন্টারনেট বিকল্পগুলি-এ ক্লিক করুন৷ সম্পর্কিত সংযোগ সেটিংসে একটি তালিকা খুলতে।
উইন্ডোজে অরিজিন অনলাইনে যাবে না কিভাবে ঠিক করবেন?
  1. আপনার ইন্টারনেট এক্সপ্লোরার অ্যাক্সেস না থাকলে, কন্ট্রোল প্যানেল খুলুন স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে অথবা Windows Key + R কী সমন্বয় ব্যবহার করে , “exe টাইপ করুন ” রান বাক্সে, এবং ঠিক আছে ক্লিক করুন কন্ট্রোল প্যানেল চালানোর জন্য .
  2. কন্ট্রোল প্যানেলে, এভাবে দেখুন:বিভাগ নির্বাচন করুন উপরের ডান কোণায় এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ ক্লিক করুন এই বিভাগটি খুলতে বোতাম। এই উইন্ডোর ভিতরে, ইন্টারনেট বিকল্প-এ ক্লিক করুন আপনি যদি ইন্টারনেট এক্সপ্লোরার খুলেন তাহলে একই স্ক্রিনে নেভিগেট করতে।
উইন্ডোজে অরিজিন অনলাইনে যাবে না কিভাবে ঠিক করবেন?
  1. সংযোগে নেভিগেট করুন ট্যাব এবং LAN সেটিংস-এ ক্লিক করুন .
  2. সেটিংস স্বয়ংক্রিয়ভাবে সনাক্তকরণের পাশের বাক্সটি চেক করুন এবং নিশ্চিত করুন যে আপনার LAN এর জন্য একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন বিকল্পটি আনচেক করা হয়েছে। উইন্ডোজে অরিজিন অনলাইনে যাবে না কিভাবে ঠিক করবেন?
  3. নিশ্চিত করুন যে আপনি আবেদন করেছেন আপনি যে পরিবর্তনগুলি করেছেন এবং আপনার কম্পিউটার রিস্টার্ট করার আগে চেক করে দেখুন যে অরিজিন অনলাইনে যাচ্ছে না লগইন ত্রুটি এখনও দেখা যাচ্ছে৷

সমাধান 5:হোস্ট ফাইল রিসেট করুন

আপনি যদি আপনার কম্পিউটারে অন্যান্য সমস্যাগুলি সমাধান করার চেষ্টা করে থাকেন তবে আপনি বিভিন্ন সাবফোল্ডারে System32 ফোল্ডারের গভীরে অবস্থিত হোস্ট ফাইলটি সম্পাদনা করতে পারেন। হোস্ট ফাইল আইপি ঠিকানায় হোস্টনাম ম্যাপ করতে ব্যবহৃত হয়। যদি কোনো কারণে, আপনি দেখতে পান যে আপনার হোস্ট ফাইলের সাথে আপস করা হয়েছে অথবা আপনি যদি অরিজিনের সাথে এই সমস্যাটি অনুভব করা শুরু করেন, আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে ফাইলটিকে ডিফল্টে পুনরায় সেট করতে পারেন৷

  1. ফাইল এক্সপ্লোরার খোলার পরে এটিতে নেভিগেট করে নিম্নলিখিত অবস্থানে যান। প্রথমে, এই PC-এ ক্লিক করুন অথবা আমার কম্পিউটার আপনার স্থানীয় ডিস্ক C সনাক্ত করতে এবং খুলতে বাম দিকের ফলক থেকে .
    C >  Windows > System32 > Drivers > Etc
  2. আপনি যদি উইন্ডোজ ফোল্ডারটি দেখতে অক্ষম হন, তাহলে আপনাকে বিকল্পটি চালু করতে হতে পারে যা আপনাকে লুকানো ফাইল এবং ফোল্ডারগুলি দেখতে সক্ষম করে। “দেখুন ক্লিক করুন৷ ফাইল এক্সপ্লোরারের শীর্ষ মেনুতে ” ট্যাব এবং “লুকানো আইটেম-এ ক্লিক করুন দেখান/লুকান-এ চেকবক্স ফাইল এক্সপ্লোরার লুকানো ফাইলগুলি দেখাবে এবং আপনি এটিকে আবার পরিবর্তন না করা পর্যন্ত এই সেটিংটি মনে রাখবে৷
উইন্ডোজে অরিজিন অনলাইনে যাবে না কিভাবে ঠিক করবেন?
  1. ইত্যাদি ফোল্ডারে হোস্ট ফাইলটি সনাক্ত করুন, এটিতে ডান-ক্লিক করুন এবং নোটপ্যাড দিয়ে এটি খুলুন বেছে নিন . Ctrl + A ব্যবহার করুন সমস্ত পাঠ্য নির্বাচন করার জন্য কী সমন্বয় এবং মুছুন ক্লিক করুন অথবা ব্যাকস্পেস এটা মুছে ফেলার জন্য এর পরে, নিচের লেখাটি ভিতরে পেস্ট করুন:
# Copyright (c) 1993-2006 Microsoft Corp.
#
# This is a sample HOSTS file used by Microsoft TCP/IP for Windows.
#
# This file contains the mappings of IP addresses to hostnames. Each
# entry should be kept on an individual line. The IP address should
# be placed in the first column followed by the corresponding host name.
# The IP address and the host name should be separated by at least one
# space.
#
# Additionally, comments (such as these) may be inserted on individual
# lines or following the machine name denoted by a '#' symbol.
#
# For example:
#
#      102.54.94.97     rhino.acme.com          # source server
#       38.25.63.10     x.acme.com              # x client host
# localhost name resolution is handled within DNS itself.
#       127.0.0.1       localhost
#       ::1             localhost
  1. ফাইল>> সংরক্ষণ করুন ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করার জন্য। নোটপ্যাড থেকে প্রস্থান করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। অরিজিন অনলাইন মোডে যেতে অস্বীকার করার বিষয়ে সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে পরীক্ষা করুন৷

  1. কিভাবে ঠিক করবেন অরিজিন উইন্ডোজ 10 এ খোলে না

  2. Windows 10 এ কিভাবে অরিজিন ত্রুটি 9:0 ঠিক করবেন

  3. কেন আপনার কখনই পাইরেটেড গেম ডাউনলোড করা উচিত নয়?

  4. কিভাবে একটি উইন্ডোজ পিসিতে অরিজিন ত্রুটি 65546:0 ঠিক করবেন