কম্পিউটার

Windows 10/11 এ 0xc00007b ত্রুটি কোড কিভাবে ঠিক করবেন

আপনি যদি "অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে অক্ষম ছিল" ত্রুটির বার্তাটি দেখেন তবে এটি সম্ভবত কারণ আপনি একটি গেম খেলতে বা একটি প্রোগ্রাম চালু করার চেষ্টা করছেন কিন্তু কিছু সঠিক নয়৷

আপনি যখন উইন্ডোজে একটি অ্যাপ্লিকেশন খোলার চেষ্টা করেন, আপনি এই ত্রুটি বার্তাটি দেখতে পারেন। এটি সাধারণত উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণ থেকে আপগ্রেড করার পরে ঘটে এবং নির্দিষ্ট ফাইল বা প্রোগ্রামে কিছু ভুল হয়ে যায়।

এই নিবন্ধে, আমরা আপনাকে 0xc00007b ত্রুটি কোডের কিছু সমাধান দেখাব যা আপনি নিজেরাই চেষ্টা করতে পারেন।

'অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে 0xc00007B শুরু করতে অক্ষম' ত্রুটিটি কী?

রানটাইম ত্রুটি কোড 0x000007B বিভিন্ন কারণে ঘটতে পারে। যাইহোক, ব্যবহারকারীদের একটি ক্রমবর্ধমান সংখ্যক সমস্যাটি রিপোর্ট করছে, যা সাধারণত ভিডিও গেম ফোর্টনাইট বা নিরো বার্নিং রমের মতো একটি অ্যাপ্লিকেশন চালু করার চেষ্টা করার সময় ঘটে, যা বিশেষত উত্তেজনাপূর্ণ হতে পারে কারণ ত্রুটিটি ব্যবহারকারীদের এই অ্যাপ্লিকেশনগুলি সম্পূর্ণরূপে ব্যবহার করতে বাধা দেয়। এপিক গেমস বা ব্ল্যাক স্কোয়াড চালু করার সময় গেমাররাও এই ত্রুটির সম্মুখীন হয়েছেন। অন্যান্য আইটিউনস ত্রুটি 0xc00007b জুড়ে এসেছে।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

তবুও, আমরা আপনাকে দেখাব কিভাবে 0x000007B ত্রুটির সমাধান করা যায়।

ব্যবহারকারীরা অ্যাপটিতে ক্লিক করলে, একটি 0x000007B অ্যাপ্লিকেশন ত্রুটি দেখা দেয়। এটি নিম্নরূপ পড়ে:

[App].exe – অ্যাপ্লিকেশন ত্রুটি

অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে পারেনি (0x000007B)। অ্যাপ্লিকেশন বন্ধ করতে ওকে ক্লিক করুন৷

নিম্নলিখিতগুলি হল সবচেয়ে সাধারণ 0x000007B ত্রুটির কারণগুলি:

  • 64-বিট সিস্টেমে চলমান 32-বিট ফাইল, বা এর বিপরীতে;
  • NET ফ্রেমওয়ার্ক যা পুরানো, দূষিত, বা অনুপস্থিত
  • উইন্ডোজ রেজিস্ট্রি এন্ট্রি যা ক্ষতিগ্রস্ত বা মুছে ফেলা হয়েছে
  • ত্রুটিযুক্ত Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য।
  • DLL ফাইল দুর্নীতি
  • দুষ্ট উইন্ডোজ সিস্টেম ফাইল

আপনি যদি অননুমোদিত উত্স থেকে কিছু ডাউনলোড করেন তবে এই সমস্যাটিও উপস্থিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ক্ষেত্রে, আপনি 0xc00007b ডাউনলোড ত্রুটি পাবেন৷

0x000007B ত্রুটিটি সমাধান করতে, আপনাকে নীচে তালিকাভুক্ত পদ্ধতিগুলির মধ্যে একটি চেষ্টা করতে হবে, বিশেষ করে যদি সমস্যাটি Microsoft.NET ফ্রেমওয়ার্ক, Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ বা অন্যান্য নির্ভরতার সাথে সম্পর্কিত হয়। যদি সমস্যাটি সামঞ্জস্যের দ্বন্দ্বের কারণে না হয়, তাহলে 0x000007B ত্রুটির জন্য অন্য কারণ থাকতে পারে৷

কারণ যাই হোক না কেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল সেই সমস্যার সমাধান করা যার কারণে অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে ব্যর্থ হয়েছে।

কিভাবে সমাধান করবেন অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে পারেনি (0xc00007b) ত্রুটি

এই অ্যাপ্লিকেশন ত্রুটির কোন পূর্বনির্ধারিত সমাধান নেই। অনেক ক্ষেত্রে, আপনার একাধিক সমাধানের প্রয়োজন হতে পারে, তাই প্রথমটি কাজ না করলে সেগুলিকে একের পর এক চেষ্টা করুন। কিন্তু আপনি এগিয়ে যাওয়ার আগে, তারা কাজ করবে কিনা তা দেখতে প্রথমে এই দ্রুত সমস্যা সমাধানের পদ্ধতিগুলি চেষ্টা করুন:

  • যদি আপনি সমস্যার সম্মুখীন হন:অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে পারেনি 0xc00007b , আপনি আপনার কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন।
  • আপনার ইন্টারনেট সংযোগ স্থিতিশীল আছে তা নিশ্চিত করুন।
  • আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার নিষ্ক্রিয় করুন
  • আউটবাইট পিসি মেরামতের মতো একটি পিসি মেরামত টুল চালান।

যদি এই পদ্ধতিগুলি কাজ না করে তবে নিম্নলিখিত সমাধানগুলি চেষ্টা করুন৷

সমাধান #1:অ্যাডমিন হিসাবে অ্যাপ্লিকেশন চালান।

যদি আপনি ত্রুটির সম্মুখীন হন অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে অক্ষম ছিল 0xc00007b Windows 10/11 64-বিটে, আপনি সমস্যাটি সমাধান করতে প্রশাসক হিসাবে অ্যাপ্লিকেশনটি চালানোর চেষ্টা করতে পারেন। নিম্নলিখিত নির্দিষ্ট অপারেশন:

  1. প্রসঙ্গ মেনু থেকে, আপনি যে অ্যাপ্লিকেশনটি চালু করতে চান সেটিতে ডান ক্লিক করুন এবং সম্পত্তি নির্বাচন করুন .
  2. পপ-আপ উইন্ডোতে, সামঞ্জস্যতা -এ যান ট্যাব করুন এবং প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন৷ . তারপর ঠিক আছে ক্লিক করুন৷ এগিয়ে যেতে।

এর পরে, the0xc00007b ত্রুটির সমাধান হয়েছে কিনা তা দেখতে আপনি অ্যাপ্লিকেশনটি চালানোর পুনরায় চেষ্টা করতে পারেন৷

সমাধান #2:ত্রুটিপূর্ণ অ্যাপ্লিকেশন পুনরায় ইনস্টল করুন।

যদি প্রথম পদ্ধতিটি কাজ না করে তবে আপনি দ্বিতীয়টি চেষ্টা করতে পারেন। সাধারণভাবে, দ্বিতীয় পদ্ধতিটি অনেক কম্পিউটার ব্যবহারকারীদের জন্য ভাল কাজ করে। এটি সম্পূর্ণরূপে আনইনস্টল এবং সফ্টওয়্যার পুনরায় ইনস্টল জড়িত.

  1. কন্ট্রোল প্যানেলে যান৷ এবং প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন প্রোগ্রাম আনইনস্টল করতে।
  2. এরপর, প্রোগ্রামটি নির্বাচন করুন এবং এটিতে ডান-ক্লিক করুন। এগিয়ে যেতে, আনইনস্টল নির্বাচন করুন .

প্রোগ্রামটি আনইনস্টল করার পরে, এটি পুনরায় ইনস্টল করুন এবং 0xc000007b ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান #3:  .NET ফ্রেমওয়ার্ক পুনরায় ইনস্টল/মেরামত করুন।

Microsoft-এর .NET ফ্রেমওয়ার্ক হল একটি সফ্টওয়্যার ফ্রেমওয়ার্ক যা .NET প্রযুক্তির সাহায্যে নির্মিত অ্যাপ্লিকেশনগুলিকে সমর্থন করে৷ প্রকৃতপক্ষে, যদি .NET ফ্রেমওয়ার্ক সঠিকভাবে ইনস্টল বা আপডেট করা না হয়, তাহলে এটি অনেক সমস্যার কারণ হতে পারে। ফলস্বরূপ, যদি আপনি Windows 10-এ 0xc000007b ত্রুটির সম্মুখীন হন, আপনি .NET ফ্রেমওয়ার্কের সাম্প্রতিক সংস্করণগুলি পুনরায় ইনস্টল বা মেরামত করার চেষ্টা করতে পারেন৷

এখানে বিস্তারিত নির্দেশাবলী রয়েছে:

  1. কন্ট্রোল প্যানেল টাইপ করুন Windows 10/11 এর অনুসন্ধান বাক্সে এবং এটি নির্বাচন করুন। তারপর, পপআপ উইন্ডোতে, প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন৷
  2. বাম প্যানেলে, Windows বৈশিষ্ট্য চালু বা বন্ধ করুন ক্লিক করুন . উইন্ডোজ বৈশিষ্ট্য উইন্ডো প্রদর্শিত হবে.
  3. পপ-আপ উইন্ডোতে, সনাক্ত করুন এবং .NET ফ্রেমওয়ার্ক 3.5 নির্বাচন করুন (.NET 2.0 এবং 3.0 সহ) এবং ঠিক আছে ক্লিক করুন এগিয়ে যেতে।

একটি পপ-আপ উইন্ডো আপনাকে ডট নেট ফ্রেমওয়ার্ক ডাউনলোড করতে বলবে। আপনি এটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু না হওয়ার সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

আপনি অবশ্যই Microsoft থেকে .NET ফ্রেমওয়ার্ক ডাউনলোড করতে পারেন।

সমাধান #4:CHKDSK চালান।

আপনার হার্ডওয়্যারের সাথে সমস্যা থাকলে, অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে অক্ষম হতে পারে। হার্ডওয়্যার সমস্যা সমাধানের জন্য আপনি Chkdsk কমান্ড চালানোর চেষ্টা করতে পারেন।

এখন আমরা ধাপে ধাপে ডিস্ক চেক করার পদ্ধতি নিয়ে আলোচনা করব।

  1. Windows 10/11-এ, কমান্ড প্রম্পট টাইপ করুন এবং প্রশাসক হিসাবে চালান৷ নির্বাচন করুন৷
  2. কমান্ড উইন্ডোতে, chkdsk c:/f /r টাইপ করুন এবং এন্টার টিপুন . আপনি একটি সতর্কতা বার্তা পাবেন এবং অবশ্যই Y টাইপ করবেন৷ এগিয়ে যেতে।

অনুগ্রহ করে মনে রাখবেন যে অক্ষর c শুধুমাত্র একটি উদাহরণ। আপনি যদি অন্য ড্রাইভ চেক করতে চান, তাহলে ড্রাইভের সংশ্লিষ্ট অক্ষর দিয়ে “c” অক্ষরটি প্রতিস্থাপন করুন।

আপনার কম্পিউটার বুট হয়ে গেলে, CHKDSK স্বয়ংক্রিয়ভাবে আপনার হার্ড ড্রাইভ চালানো এবং স্ক্যান করা শুরু করবে – আপনাকে যা করতে হবে তা হল ধৈর্য ধরুন এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

CHKDSK সম্পন্ন হলে, কম্পিউটারটি উইন্ডোজে বুট হবে। এই মুহুর্তে, আপনি সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে পারেন৷

সমাধান #5:আপনার PC এর Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলি পুনরায় ইনস্টল করুন।

এখন, আমরা আপনাকে দেখাব কিভাবে Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলি পুনরায় ইনস্টল করতে হয়, যা Windows 10 এর জন্য আরেকটি 0xc000007b ত্রুটির সমাধান।

মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলি বিভিন্ন প্রোগ্রাম চালানোর জন্য প্রয়োজন। আপনি যখন প্রোগ্রামটি চালান, আপনি ত্রুটি 0xc000007b সহ বিভিন্ন ত্রুটির বার্তা পেতে পারেন, যদি সেগুলি সঠিকভাবে ইনস্টল করা না থাকে। সুতরাং, আপনি ত্রুটি 0xc000007b সমাধান করার চেষ্টা করতে পারেন।

  1. কন্ট্রোল প্যানেল টাইপ করুন Windows 10/11 এর অনুসন্ধান বাক্সে এবং এটি নির্বাচন করুন। তারপর, পপআপ উইন্ডোতে, প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন৷
  2. Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য – x86 (যদি আপনার কম্পিউটারে একটি 32-বিট অপারেটিং সিস্টেম থাকে) অথবা Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য – x64 (যদি আপনার কম্পিউটারে একটি 64-বিট অপারেটিং সিস্টেম থাকে) সনাক্ত করুন এবং ডান-ক্লিক করুন এবং তারপর আনইনস্টল নির্বাচন করুন।
  3. পুনরায় বিতরণযোগ্য আনইনস্টল করতে, আনইনস্টলেশন উইজার্ড ব্যবহার করুন।
  4. আনইন্সটল করার পর আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।
  5. এখান থেকে Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য – x86 ইনস্টলার ডাউনলোড করুন (যদি আপনার কম্পিউটারে একটি 32-বিট অপারেটিং সিস্টেম থাকে) অথবা Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য – x64 ইনস্টলার এখান থেকে (যদি আপনার কম্পিউটারে 64-বিট অপারেটিং সিস্টেম থাকে)।

দ্রষ্টব্য:আপনি যদি আপনার কম্পিউটার থেকে পুনরায় বিতরণযোগ্য উভয় সংস্করণ আনইনস্টল করেন তবে আপনাকে অবশ্যই সেগুলি পুনরায় ইনস্টল করতে হবে৷

ইনস্টলারটি ডাউনলোড করার পরে, এটি চালান এবং পুনরায় বিতরণযোগ্য সংস্করণের যেকোনো একটি ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। যদি আপনাকে উভয় পুনঃবিতরনের জন্য ইনস্টলার ডাউনলোড করতে হয়, সেগুলিকে ক্রমানুসারে চালান। আপনি শেষ হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি এখনও উপস্থিত আছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান #6:আপনার DLL ফাইল আপডেট করুন।

আপনার সিস্টেমের DLL ফাইলগুলি আপডেট করা কিছুটা জটিল, তবে এটি সম্ভবত 0xc000007b ত্রুটির কারণে সমস্যার সমাধান করবে। এই পদ্ধতিতে xinput1_3.dll নামক C ড্রাইভে একটি ফাইল প্রতিস্থাপন করা হয়। এই ফাইলটি অন্য সংস্করণ দ্বারা দূষিত বা ওভাররাইট হতে পারে, যার ফলে এই ত্রুটি দেখা দিতে পারে। সমস্যা সমাধানের জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ডাউনলোড করুন xinput1_3.dll একটি স্বনামধন্য উৎস থেকে।
  2. Winrar-এর মতো কম্প্রেশন টুল ব্যবহার করে ফাইলটি বের করুন।
  3. এক্সট্রাক্ট করা ফোল্ডার থেকে xinput1_3.dll ফাইলটি C:\ Windows \ SysWOW64-এ কপি করে পেস্ট করুন ডিরেক্টরি।
  4. প্রম্পট করা হলে, কপি এবং প্রতিস্থাপন এ ক্লিক করুন .

সমাধান #7:উইন্ডোজ ভিসি রানটাইম সঠিকভাবে পুনরায় ইনস্টল করুন।

আপনার ভিসি রানটাইম সঠিকভাবে ইনস্টল না হলে বা নষ্ট হয়ে গেলেও এই সমস্যা হতে পারে। আপনি এই পদক্ষেপগুলি আপনার কম্পিউটার থেকে সম্পূর্ণরূপে অপসারণ করতে এবং তারপরে সেগুলি পুনরায় ইনস্টল করতে ব্যবহার করতে পারেন৷

সমস্ত ভিসি রানটাইম আনইনস্টল করতে:

  1. উইন্ডোজ চেপে ধরে রান প্রোগ্রামটি খুলুন কী এবং তারপর R টিপুন কী।
  2. রান প্রোগ্রাম চালু হলে, Appwiz.cpl লিখুন এবং Enter চাপুন .
  3. একের পর এক সমস্ত ভিসি++ রিডিস্ট খুঁজুন এবং আনইনস্টল করুন।

আপনি সমস্ত VC রানটাইম মুছে ফেলার পরে, আপনার WinSxS কম্পোনেন্ট স্টোর পরিষ্কার করতে এই কমান্ডটি চালান৷

উইন্ডোজ কম্পোনেন্ট ক্লিনআপের সাথে এগিয়ে যেতে:

  1. স্টার্ট মেনু খুলতে, উইন্ডোজ ধরে রাখুন কী এবং তারপর X টিপুন কী।
  2. এখন, PowerShell (অ্যাডমিন) নির্বাচন করুন অথবাকমান্ড প্রম্পট (অ্যাডমিন)।
  3. কমান্ড প্রম্পটে, এই কমান্ডটি টাইপ করুন এবং এন্টার টিপুন: Dism.exe /online /Cleanup-Image /StartComponentCleanup

আপনার কম্পিউটার পুনরায় চালু করার আগে প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। এর পরে, আপনাকে ভিসি রানটাইমগুলি সঠিকভাবে পুনরায় ইনস্টল করতে হবে। এখানে ধাপগুলি রয়েছে:

  1. আপনার কম্পিউটার রিস্টার্ট করার পর, এই লিঙ্কে যান এবং এই লিঙ্ক থেকে ফাইলটি ডাউনলোড করুন।
  2. ফাইলটি ডাউনলোড হয়ে গেলে, আনজিপ করুন।
  3. ফাইলটি আনজিপ করার পরে আপনার কাছে সমস্ত ইনস্টলার থাকবে৷
  4. install all.bat-এ ডান ক্লিক করুন ফাইল এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷

সমস্ত ভিসি রানটাইম ইনস্টল হওয়ার জন্য অপেক্ষা করুন, আপনাকে আর কিছু করতে হবে না কারণ এই প্রক্রিয়াটি স্বয়ংক্রিয়। সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

সমাধান #8:আপনার OS 32-বিট থেকে 64-বিটে আপডেট করুন।

পূর্বে বলা হয়েছে, সমস্যাটি অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে পারেনি 0xc00007b 32-বিট এবং 64-বিট উইন্ডোজ সংস্করণ এবং অ্যাপ্লিকেশন মিশ্রিত করার কারণে হতে পারে।

অন্য কথায়, যদি আপনার কম্পিউটার 32-বিট হয়, 64-বিট অ্যাপ্লিকেশন এতে চলবে না। যদি এটি হয়, আপনি Windows 10 32-বিট থেকে 64-বিটে আপগ্রেড করতে বেছে নিতে পারেন৷

যাইহোক, আপগ্রেড করার আগে, আপনার গুরুত্বপূর্ণ ফাইল এবং ডেটা ব্যাক আপ করা উচিত কারণ এই ক্রিয়াকলাপের ফলে ডেটা নষ্ট হবে৷

সমাধান 9:DirectX ইনস্টলেশন মেরামত করুন।

মাইক্রোসফ্ট বর্তমানে উইন্ডোজ সংস্করণগুলিকে সমর্থন করে যাতে ডাইরেক্টএক্স অন্তর্ভুক্ত থাকে, যা উইন্ডোজ আপডেটের মাধ্যমে আপডেট করা হয়। যাইহোক, আপনি মাইক্রোসফটের ডাইরেক্টএক্স এন্ড-ইউজার রানটাইম ওয়েব ইনস্টলার ব্যবহার করতে পারেন, যা একটি সহজ ইনস্টল/মেরামত টুল। কিন্তু প্রথমে, আপনাকে কিছু DirectX উপাদান সরিয়ে ফেলতে হবে।

  1. আপনার পিসি আর্কিটেকচারে প্রযোজ্য ডিরেক্টরি খুলুন:
  • C:\Windows\System32 Windows 32-bit এর জন্য
  • C:\Windows\SysWOW64 Windows 64-বিটের জন্য
  1. আপনাকে এখন নিম্নলিখিত ফাইলগুলি মুছতে হবে:
  • d3dx9_24.dll থেকে d3dx9_43.dll
  • D3dx10.dll
  • d3dx10_33.dll থেকে d3dx10_43.dll
  • D3dx11_42.dll
  • D3dx11_43.dll
  1. Microsoft এর DirectX এন্ড-ইউজার রানটাইম ওয়েব ইনস্টলার ডাউনলোড পৃষ্ঠাতে নেভিগেট করুন, আপনার ভাষা নির্বাচন করুন এবং তারপরে ডাউনলোড করুন ক্লিক করুন .
  2. ডাউনলোড করা ফাইলটিতে নেভিগেট করুন, যার নাম হওয়া উচিত dxwebsetup.exe . UAC প্রম্পটে, হ্যাঁ নির্বাচন করুন .
  3. পরবর্তী ধাপ হলআমি চুক্তি স্বীকার করছি ক্লিক করুন৷ এবং তারপর পরবর্তী .
  4. Bing বার ইনস্টল করুন এর পাশের চেক চিহ্নটি সরান৷ এবং তারপর পরবর্তী ক্লিক করুন .
  5. ডাইরেক্টএক্স ইনস্টলেশন মেরামত সম্পূর্ণ করার জন্য ইনস্টলারের জন্য অপেক্ষা করুন।

আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং আপনার পছন্দের অ্যাপ্লিকেশন চালানোর জন্য আবার চেষ্টা করুন৷

সমাধান #10:রেজিস্ট্রি সম্পাদনা করুন।

কিছু ক্ষেত্রে, রেজিস্ট্রি সংশোধন করা আপনার কম্পিউটারে 0xc000007b সমস্যার সমাধান করতে পারে। এই কাজটি কীভাবে সম্পূর্ণ করবেন তা এখানে:

  1. WinKey + R হিট করুন
  2. regedit লিখুন রানে কমান্ড যখন এটি প্রদর্শিত হয়।
  3. এর পরে, পথটিতে নেভিগেট করুন:HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows NT\CurrentVersion\Windows
  4. ডান প্যানে দেখুন এবং LoadAppInit_Dll -এ ডাবল ক্লিক করুন ফাইল।
  5. ডিফল্ট মানের জায়গায় "0" রাখুন, "1 ,” এবং ঠিক আছে ক্লিক করুন .
  6. অবশেষে, রেজিস্ট্রি থেকে প্রস্থান করুন এবং উইন্ডোজ পুনরায় চালু করুন।

সারাংশ

আমরা আশা করি আপনি আপনার পছন্দের অ্যাপ্লিকেশনগুলি শুরু করতে সক্ষম হয়েছেন এবং অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে শুরু করতে অক্ষম 0xc00007b অতিক্রম করতে পেরেছেন৷ সমস্যা. আপনি যদি সমস্যার সমাধান করার জন্য অন্য একটি সমাধান খুঁজে পান, তাহলে অনুগ্রহ করে কিছু সময় ব্যয় করুন এবং সমস্যা সমাধানে সম্প্রদায়কে সহায়তা করার জন্য আপনার অন্তর্দৃষ্টি শেয়ার করুন!


  1. Windows 10/11 এ 0x80073D05 ত্রুটি কোড কিভাবে ঠিক করবেন

  2. Windows 10/11 এ 0x0000007e ত্রুটি কোড কিভাবে ঠিক করবেন

  3. Windows 10/11-এ 0x80244022 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?

  4. উইন্ডোজ 10/11 এ 0x80244010 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?