কম্পিউটার

Windows 10/11-এ 0x80040115 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?

মাইক্রোসফ্ট আউটলুক একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম যা আপনাকে ইমেলগুলি গ্রহণ এবং পাঠাতে, মিটিং পরিচালনা এবং সেট করতে, পরিচিতিগুলি সংরক্ষণ করতে এবং এমনকি একটি করণীয় তালিকা তৈরি করতে দেয়৷ আপনি প্রতিদিন এটি যতই ব্যবহার করুন না কেন, এটি আপনাকে উত্পাদনশীল হতে সহায়তা করে এমন বৈশিষ্ট্যগুলি শেষ হয়ে গেছে বলে মনে হয় না। দুর্ভাগ্যক্রমে, এটি একটি ত্রুটি ছাড়া নয়। এটি এলোমেলোভাবে আউটলুক ত্রুটি বার্তা প্রদর্শন করতে পারে, আপনাকে কাজগুলি সম্পূর্ণ করতে একটি কঠিন সময় দেয়৷

একটি পরিচিত সমস্যা হল আউটলুক ত্রুটি 0x80040115। এটি ব্যবহারকারীদের জন্য বিভিন্ন উপায়ে প্রকাশ হতে পারে। আমরা নীচে এই ত্রুটি কোড নিয়ে আলোচনা করব৷

Windows 10/11 এ Outlook এরর 0x80040115 কি?

0x80040115 Outlook ত্রুটি প্রদর্শিত হয় যখন আপনি Outlook এ একটি ইমেল প্রেরণ বা গ্রহণ করার চেষ্টা করেন। এটি প্রায়ই ত্রুটি বার্তার সাথে আসে, "আউটলুক পাঠানোর রিপোর্ট করা ত্রুটি 0x80040115।"

বেশিরভাগ আউটলুক ব্যবহারকারী যারা এই ত্রুটি আতঙ্কের মুখোমুখি হন, তবে এমনটি অনুভব করার কোনও কারণ নেই। এটির অনেকগুলি সমাধান রয়েছে এবং আমরা সেগুলি নীচে আপনার সাথে ভাগ করব। এছাড়াও, আমরা আপনাকে শিখাবো কিভাবে ত্রুটি শনাক্ত করতে হয়, এমনকি কোনো ত্রুটির বার্তা পপ আপ না হলেও।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

আউটলুক ত্রুটির কারণ 0x80040115

উল্লিখিত হিসাবে, এই সমস্যাটি সর্বদা ত্রুটি বার্তার সাথে আসে না, "রিপোর্ট করা ত্রুটি 0x80040115 পাঠানো হচ্ছে।" এমনকি এটি ছাড়া, আপনি এখনও বলতে পারেন যে আপনি ত্রুটিটি অনুভব করছেন কিনা। 0x80040115 ত্রুটির সবচেয়ে সাধারণ লক্ষণগুলি হল:

  • আপনার কম্পিউটার ধীরে ধীরে কাজ করে এবং ব্যবহারকারীর ইনপুটে সাড়া দেয় না।
  • আপনার মেশিন এলোমেলোভাবে বা প্যাটার্নে হ্যাং বা জমাট বাঁধে।
  • ত্রুটির কোড 0x80040115 দেখা যাচ্ছে।

ত্রুটিটি কেন প্রদর্শিত হচ্ছে তা আরও ভালভাবে বোঝার জন্য, এখানে এর কয়েকটি পরিচিত কারণ রয়েছে:

  • একটি বড় আকারের PST ফাইল - সম্ভবত একটি PST ফাইল তার আকারের সীমা অতিক্রম করেছে, এই ত্রুটির কারণ। এটি ঠিক করতে, পুরানো আইটেমগুলি সংরক্ষণাগার করার চেষ্টা করুন বা আপনার জাঙ্ক এবং মুছে ফেলা আইটেম ফোল্ডারগুলি খালি করুন৷
  • ভুল Outlook ইনস্টলেশন - আপনি যদি সঠিকভাবে মাইক্রোসফ্ট আউটলুক ইনস্টল না করেন তবে 0x80040115 ত্রুটি প্রদর্শিত হতে পারে। আউটলুক পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে৷
  • অভ্যন্তরীণ দ্বন্দ্ব - আপনার সিস্টেমের মধ্যে সমস্যাগুলিও ত্রুটি দেখাতে পারে। এই অভ্যন্তরীণ সিস্টেমের ত্রুটিগুলি এবং দ্বন্দ্বগুলি ঠিক করা 0x80040115 ত্রুটি থেকেও মুক্তি পেতে পারে৷
  • ইমেল সার্ভারে সমস্যা - কখনও কখনও, আউটলুক সার্ভারগুলি ত্রুটিযুক্ত। সম্ভবত তারা ডাউনটাইম বা অন্যান্য সমস্যার সম্মুখীন হচ্ছে, যার ফলে ত্রুটি হয়েছে। ইমেল সার্ভারের সমস্যা নিয়ে আপনি অনেক কিছুই করতে পারেন না। আপনাকে শুধু অপেক্ষা করতে হবে যতক্ষণ না Outlook-এর সার্ভারগুলি আবার চালু হয়।
  • একটি দূষিত PST ফাইল – যদি কোনো PST ফাইল কোনো সংক্রমণের কারণে ক্ষতিগ্রস্ত হয় বা নষ্ট হয়ে যায়, তাহলে এটি 0x80040115 এরর হতে পারে।
  • ধীর ইন্টারনেট সংযোগ - অন্যান্য ক্ষেত্রে, ত্রুটি 0x80040115 একটি অস্থির বা দুর্বল ইন্টারনেট সংযোগের কারণে হতে পারে। এই সমস্যাটি সমাধান করতে, নিশ্চিত করুন যে আপনার একটি দ্রুত এবং নির্ভরযোগ্য সংযোগ আছে বা আপনার ISP আপনার পরিষেবা পুনরুদ্ধার না করা পর্যন্ত অপেক্ষা করুন৷
  • তৃতীয় পক্ষের অ্যাড-ইনস - আপনি যদি আপনার Outlook অ্যাকাউন্টে কিছু তৃতীয় পক্ষের অ্যাড-ইন ইনস্টল করেন, তবে জেনে রাখুন যে তারাও ত্রুটিটি ট্রিগার করতে পারে। সেগুলিকে সাময়িকভাবে আনইনস্টল করলে মাঝে মাঝে সমস্যার সমাধান হতে পারে।

আউটলুকে 0x80040115 ত্রুটি কীভাবে সমাধান করবেন

এমন কিছু উদাহরণ রয়েছে যখন ত্রুটি 0x80040115 কয়েক মিনিট পরে নিজেই সমাধান হয়ে যায়। কিন্তু যদি ত্রুটিটি থেকে যায়, তাহলে আপনি নীচের যেকোনো সমাধান অনুসরণ করে এটি সমাধান করতে পারেন।

ফিক্স #1:DNS ক্যাশে সাফ করুন

DNS ক্যাশে সাফ করার অর্থ হল আপনার ক্যাশে জড়ো করা সমস্ত তথ্য জোরপূর্বক মুছে ফেলা। যা বাকি আছে তা সম্পূর্ণ নতুন ডিএনএস তথ্য৷

আপনার কম্পিউটারের DNS ক্লায়েন্ট ক্যাশে অ্যাক্সেস করতে, এটি করুন:

  1. শুরুতে যান তারপর রান করুন এবং CMD টাইপ করুন। উইন্ডোজ 7 বা 8 এ, কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন। আপনার যদি উইন্ডোজের (এক্সপি বা ভিস্তা) একটি পুরানো সংস্করণ থাকে, তাহলে কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন।
  2. আপনাকে একটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ প্রম্পট দিয়ে অনুরোধ করা হবে। হ্যাঁ বা চালিয়ে যান ক্লিক করুন৷
  3. ipconfig /flushdns টাইপ করুন এবং এন্টার টিপুন। এই কমান্ডটি আপনার কম্পিউটারের DNS ক্লায়েন্ট ক্যাশে সমস্ত এন্ট্রি ফ্লাশ করে। এটি গুরুত্বপূর্ণ যে আপনি Outlook পুনরায় চালু করার আগে IPv4 এবং IPv6 উভয়ই ফ্লাশ করুন যাতে এটি আবার সঠিকভাবে কাজ করে।

  1. আপনি একবার আপনার ডিএনএস ফ্লাশ করার পরে, স্টার্ট তারপর রানে ফিরে গিয়ে এবং OUTLOOK.EXE /cleanrun টাইপ করে বা ফাইল> প্রস্থানে ক্লিক করে ড্রপডাউন মেনু থেকে রিস্টার্ট নির্বাচন করে আউটলুক পুনরায় চালু করুন।
  2. সমস্ত ইমেল অ্যাকাউন্ট থেকে সাইন আউট করুন।
  3. Alt + F4 চেপে আউটলুক সম্পূর্ণভাবে বন্ধ করুন অথবা ফাইল> প্রস্থান করুন ক্লিক করে তারপর ড্রপডাউন মেনু থেকে সাইন আউট নির্বাচন করুন।
  4. আউটলুক সঠিকভাবে ইমেল পাঠাতে না পারায় কোনটি সমস্যা সৃষ্টি করছে তা খুঁজে না পাওয়া পর্যন্ত প্রতিটি অ্যাকাউন্টে একবারে সাইন ইন করুন৷

ফিক্স #2:নিরাপদ মোডে আউটলুক চালু করুন

কখনও কখনও, একটি অ্যাপ্লিকেশন একটি খারাপ অবস্থায় যেতে পারে এবং পুনরায় চালু করার পরেও আপনাকে ত্রুটি বা সমস্যা দিতে পারে। এই ধরনের সমস্যার সমাধান করতে, আপনি নিরাপদ মোডে Outlook চালু করার চেষ্টা করতে পারেন (এটি অন্যান্য অফিস অ্যাপ্লিকেশনের জন্যও কাজ করে)।

নিরাপদ মোডে, আউটলুক খুব মৌলিক সেটিংস দিয়ে শুরু হয় এবং কোনো অ্যাড-ইন নেই। যদি এটি নিরাপদ মোডে ভালভাবে চলে, আপনি জানেন যে আপনার সমস্যাটি একটি তৃতীয় পক্ষের অ্যাড-ইন, একটি ভাইরাস স্ক্যানার সেটিং বা আপনার সিস্টেম কনফিগারেশনের অন্য সমস্যার কারণে হয়েছে৷ যদি না হয়, এগিয়ে যান এবং Outlook সম্পূর্ণভাবে বন্ধ করুন—এবার এটি বন্ধ রেখে দিন যতক্ষণ না আপনি এটির আরও সমস্যা সমাধানের জন্য প্রস্তুত হন।

নিরাপদ মোডে আউটলুক চালু করার কয়েকটি উপায় রয়েছে। আপনি যদি উইন্ডোজ 8 ব্যবহার করেন তবে এটি করুন:

  1. আপনি রিস্টার্ট এ ক্লিক করার সাথে সাথে আপনার Shift বোতাম টিপুন এবং ধরে রাখুন।
  2. সমস্যা নিবারণ> উন্নত বিকল্প> স্টার্টআপ সেটিংস বেছে নিন এবং রিস্টার্ট চাপুন।
  3. একটি উইন্ডো পপ আপ করা উচিত। নেটওয়ার্কিং এর সাথে নিরাপদ মোড সক্ষম করুন চয়ন করুন এবং তারপরে ট্যাপ করুন বা ঠিক আছে ক্লিক করুন৷

উইন্ডোজের পুরানো সংস্করণগুলির জন্য, এটি করুন:

  1. স্টার্ট মেনু খুলুন> চালান (অথবা যদি আপনি নিশ্চিত না হন যে এটি কোথায় তা চালান অনুসন্ধান করুন) এবং সেখানে msconfig.exe টাইপ করুন।
  2. স্টার্টআপ ট্যাবে ক্লিক করুন এবং স্টার্টআপ আইটেম লোড করুন চেকবক্স আনচেক করুন।
  3. অতঃপর সকলকে নিষ্ক্রিয় করুন নির্বাচন করুন এবং ওকে অনুসরণ করে প্রয়োগ করুন ক্লিক করুন।
  4. এখন, নেটওয়ার্কিং বিকল্পের সাথে আপনার কম্পিউটারকে সেফ মোডে রিবুট করুন এবং আবার আউটলুক খোলার চেষ্টা করুন৷

ফিক্স #3:আপনার আউটলুক প্রোফাইল সেটিংস পরিবর্তন করুন

ত্রুটি কোড 0x80040115 এর জন্য এই সমাধানটি আসলে সহজ:আপনার Outlook প্রোফাইল সেটিংস পরিবর্তন করুন। আপনি এটি করতে পারেন এমন কয়েকটি ভিন্ন উপায় রয়েছে, তবে বেশিরভাগ ব্যবহারকারীর জন্য, আপনার মেলবক্স অ্যাক্সেস করতে Outlook কোন ইমেল ঠিকানা ব্যবহার করে তা পরিবর্তন করার বিষয়। আপনার Outlook প্রোফাইল সেটিংস কিভাবে পরিবর্তন করবেন তার একটি বিস্তারিত নির্দেশিকা নিচে দেওয়া হল:

  1. আপনি প্রথম যে কাজটি করতে চান তা হল Outlook খুলুন এবং আপনার ইনবক্সের শীর্ষে থাকা ফাইলটিতে ক্লিক করুন৷
  2. সেখান থেকে, অ্যাকাউন্ট সেটিংস নির্বাচন করুন। আপনার যদি ইতিমধ্যেই Outlook-এ একাধিক অ্যাকাউন্ট সেট আপ থাকে, তাহলে আপনাকে অ্যাকাউন্ট পরিচালনা করতে হবে এবং কোন অ্যাকাউন্টটি আপডেট করতে হবে তা নির্বাচন করতে হবে।

  1. আপনার স্ক্রিনের উপরের-বাম কোণে থাকা তালিকা থেকে আপনি Microsoft Office এর কোন সংস্করণটি ব্যবহার করছেন তা চয়ন করুন৷ Outlook মেইলবক্সের পাশে পরিবর্তন এ ক্লিক করুন এবং আপনার Outlook প্রোফাইল সেটিংসে একটি ভিন্ন অ্যাকাউন্ট বেছে নিন।
  2. প্রম্পট করা হলে ঠিক আছে বেছে নিন এবং সম্পূর্ণরূপে আউটলুক বন্ধ করুন, তারপর আবার ব্যাক আপ খুলুন।

ফিক্স #4:আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

আপনি যদি Outlook-এ ত্রুটি কোড 0x80040115 পেয়ে থাকেন, তাহলে এটি একটি চিহ্ন হতে পারে যে আপনার অ্যান্টিভাইরাস এমন একটি অ্যাপ্লিকেশন ব্লক করছে যা Windows এর সাথে আগে থেকে ইনস্টল করা আছে।

আপনার অ্যান্টিভাইরাস সাময়িকভাবে নিষ্ক্রিয় করতে এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা দেখতে, আপনার যা করা উচিত তা এখানে:

  1. আপনার কীবোর্ডে Ctrl+Alt+Delete টিপুন।
  2. টাস্ক ম্যানেজারে ক্লিক করুন (আপনার টাস্কবারের ডান প্রান্তের কাছে বোতামটি প্রদর্শিত হবে)> স্টার্টআপ।
  3. অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার-এর সাথে সম্পর্কিত যেকোন এন্ট্রি আনচেক করুন—সাধারণত এগুলোর নাম থাকবে av* বা avast*।
  4. তারপর আবার আপনার Outlook ইনবক্স অ্যাক্সেস করার চেষ্টা করুন। যদি এটি কাজ করে, আপনার ইমেল চেক করা হয়ে গেলে আপনাকে এই প্রোগ্রামগুলি পুনরায় সক্রিয় করতে হবে৷

ফিক্স #5:আউটলুক ইনস্টলেশন মেরামত করুন

কখনও কখনও, এমএস আউটলুক নিজেই ইনস্টলেশনের সাথে সমস্যা হয়। Windows 10/11-এ ইনস্টলেশন মেরামত করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. স্টার্ট বোতামে ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন।
  2. সেটিংস উইন্ডোতে, Update &Security-এ ক্লিক করুন এবং সেখান থেকে Recovery-এ ক্লিক করুন এবং তারপর Open Windows Advanced Option-এ ক্লিক করুন।
  3. Tubleshoot-এ ক্লিক করুন এবং তারপর Choose an option window থেকে Repair অপশন নির্বাচন করুন।
  4. একটি ইনস্টলেশন নির্বাচন করুন বিভাগ থেকে, আপনার পিসিতে ইনস্টল করা অন্যান্য মাইক্রোসফ্ট অফিস প্রোগ্রামগুলির পাশাপাশি ইনস্টল করা নেই এমন Microsoft Office এর একটি প্রাসঙ্গিক সংস্করণ চয়ন করুন৷
  5. প্রয়োজনীয় প্রোগ্রাম বাছাই করা হয়ে গেলে পরবর্তীতে ক্লিক করুন।
  6. স্টার্টআপ মেরামত বিকল্প নির্বাচন করুন এবং প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন না হওয়া পর্যন্ত কিছু সময় অপেক্ষা করুন।
  7. স্টার্টআপ মেরামত প্রক্রিয়া শেষ হওয়ার পরে, আপনার থেকে আর কোনো পদক্ষেপের প্রয়োজন ছাড়াই আপনার সমস্যা স্বয়ংক্রিয়ভাবে সমাধান হয়ে যাবে।

ফিক্স #6:ScanPST.exe টুল ব্যবহার করুন

মাইক্রোসফ্ট ScanPST.exe নামে একটি টুল তৈরি করেছে যা দূষিত বা ক্ষতিগ্রস্ত Outlook PST ফাইলগুলিকে ঠিক করতে সহায়তা করতে পারে। টুলটি আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভে %ProgramFiles%\Common Files\Microsoft Shared\OFFICE12 (বা OFFICE14) এ scanspst.exe নামে একটি স্ব-নিষ্কাশনকারী জিপ ফাইল হিসাবে অবস্থিত।

ScanPST.exe-এর অন্য কোনো সংস্করণ ব্যবহার করবেন না কারণ অন্য সংস্করণ ব্যবহার করলে Outlook 2007, Outlook 2010, এবং Office 365 এর সাথে ডেটা ক্ষতি বা অন্যান্য সমস্যা হতে পারে। আপনি যখন Windows Vista, Windows 7 বা Windows 8-এ scanpst.exe চালান, তখন আপনি ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ অনুমতি ডায়ালগ বক্সের সাথে অনুরোধ করা হবে; চালিয়ে যেতে হ্যাঁ ক্লিক করুন। এর পরে, স্টার্ট বোতামে ক্লিক করুন এবং স্ক্যানিং শেষ হয়ে গেলে মেরামত করুন। তারপর আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

ফিক্স #7:আপনার ব্রাউজার রিসেট করুন

আপনি যদি Outlook-এ একটি 0x80040115 ত্রুটি কোড পেয়ে থাকেন, তাহলে এটা সম্ভব যে একটি দূষিত কুকি আপনাকে পরিবর্তন করতে বাধা দিচ্ছে। এর জন্য, আপনি আপনার ব্রাউজার রিসেট করতে চাইবেন। এটি নিশ্চিত করবে যে আপনার ব্রাউজার থেকে কোনো ক্যাশে করা ডেটা সাফ করা হয়েছে এবং আপনার কম্পিউটারে অন্য কিছু আছে কিনা যা আউটলুকের সাথে সমস্যা সৃষ্টি করতে পারে তাও আপনাকে জানাবে৷

আপনার ব্রাউজার রিসেট করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. সব ব্রাউজার বন্ধ করুন (ইন্টারনেট এক্সপ্লোরার, ক্রোম, ফায়ারফক্স)। আপনার পিসিতে অন্য যেকোনো অ্যাকাউন্ট থেকে লগ অফ করুন।
  2. আপনার ব্রাউজারটি তাজা খুলুন এবং সরাসরি Outlook Web Access-এ যান।

  1. সরঞ্জাম নির্বাচন করুন তারপর বিকল্প।
  2. ওয়েব ফোল্ডারে বার্তা দেখুন এ ক্লিক করুন ওকে ক্লিক করুন বা প্রয়োগ করুন।

ফিক্স #8:অস্থায়ী ফাইল মুছুন

Windows 7, 8, বা 10-এ Microsoft Outlook ব্যবহার করার সময় আপনি যদি একটি 0x80040115 ত্রুটির বার্তা পান, তাহলে এর অর্থ হতে পারে আপনার Outlook প্রোফাইল সেটিংস সঠিক নয়। এটি সাধারণত অফিসের পূর্ববর্তী ইনস্টলেশন থেকে অবশিষ্ট অস্থায়ী ফাইলগুলির কারণে হয়। এই অস্থায়ী ফাইলগুলি মুছুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। আপনার আর একটি 0x80040115 ত্রুটি বার্তা পাওয়া উচিত নয়৷

বিকল্পভাবে, আপনি অপ্রয়োজনীয় জাঙ্ক এবং অস্থায়ী ফাইল মুছে ফেলার জন্য একটি তৃতীয় পক্ষের পিসি মেরামতের সরঞ্জাম ব্যবহার করতে পারেন। এটি আপনার সিস্টেমে অতিরিক্ত ফোলা থেকে মুক্তি পাওয়ার দ্রুততম এবং নিরাপদ উপায়।

এই পদক্ষেপটি সম্পূর্ণ করার পরে এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করার পরেও যদি আপনার অস্থায়ী এবং জাঙ্ক ফাইলগুলির সাথে সমস্যা হতে থাকে তবে আমরা অন্যান্য সমাধানগুলি চেষ্টা করার পরামর্শ দিই৷

সমাধান #9:মাইক্রোসফ্ট সার্ভারে সংরক্ষিত ক্লাউড-ভিত্তিক বার্তাগুলি মুছুন

কোনো অ্যাড-ইন সক্ষম না করে Microsoft Outlook চালানোর চেষ্টা করুন (টুল মেনু> বিকল্প ট্যাব> অ্যাড-ইন প্যানেল)। যদি এটি কাজ না করে, আপনি পুরানো ক্লাউড-ভিত্তিক বার্তাগুলি মুছে ফেলার চেষ্টা করতে পারেন (আউটলুকের টুলস মেনু> বিকল্প ট্যাবে> পাঠান/গ্রহণ প্যানেলে)। একবার এটি সম্পূর্ণ হয়ে গেলে, Outlook পুনরায় চালু করুন এবং দেখুন এটি কাজ করে কিনা৷

যদি এটি হয়ে থাকে, এগিয়ে যান এবং অ্যাড-ইনগুলি একবারে সক্রিয় করুন যতক্ষণ না আপনি খুঁজে পাচ্ছেন কোনটি সমস্যা সৃষ্টি করছে। একটি অ্যাড-ইন সক্ষম করার আগে, এটি ক্ষতিকারক বা সম্ভাব্য ক্ষতিকারক নয় তা নিশ্চিত করুন৷ নিরাপদ থাকার জন্য, আপনার ডেস্কটপ কম্পিউটারে যেকোনো অ্যাপ্লিকেশন সক্রিয় বা আপডেট করার আগে সর্বদা পেশাদারদের সাথে পরামর্শ করুন৷

ফিক্স #10:ইমেল বার্তা মুছুন

আউটলুক একটি সমস্যার সম্মুখীন হতে পারে যদি আপনি ইমেল বার্তা পাঠানোর চেষ্টা করেন যখন আপনার Outlook ইনবক্স পূর্ণ থাকে। যদি এটি ঘটে, আপনি ত্রুটি বার্তা 0x80040115 প্রদর্শিত দেখতে পারেন। ত্রুটি বার্তাটি সাধারণত আপনাকে বলবে যে আপনার আউটবক্স ফোল্ডারে অনেকগুলি বড় আইটেম রয়েছে এবং সেগুলি অবশ্যই আপনার মেলবক্সে স্থানান্তরিত করতে হবে বা পাঠানো আবার শুরু করার আগে মুছে ফেলতে হবে৷

সারাংশে

অনেক আউটলুক ব্যবহারকারীরা তাদের Microsoft Exchange সার্ভার অ্যাকাউন্টের সাথে সংযোগ করার চেষ্টা করার সময় 0x80040115 ত্রুটি কোড পান। সৌভাগ্যবশত, এই ত্রুটিটি ঠিক করার জন্য আপনি একাধিক পদ্ধতি ব্যবহার করতে পারেন, যাতে আপনি আপনার উত্পাদনশীলতার সাথে আপস না করে যত তাড়াতাড়ি সম্ভব কাজে ফিরে যেতে পারেন। এই নিবন্ধটি এই ত্রুটি কোডটি ঠিক করার সবচেয়ে সাধারণ উপায়গুলির প্রতিটি ব্যাখ্যা করেছে, এবং আশা করি, এটি আপনাকে আপনার প্রয়োজনের সাথে সবচেয়ে উপযুক্ত সমাধান বেছে নিতে সাহায্য করেছে৷

এখানেই শেষ এটা পেতে ওখানে যাও! 0x80040115 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন সে সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, নীচের মন্তব্য বিভাগে সাহায্যের জন্য নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন!


  1. Windows 10/11-এ 0x80040600 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?

  2. আউটলুক 0x80040600 ত্রুটি কোড:উইন্ডোজ 10/11 এ কীভাবে এটি ঠিক করবেন

  3. Windows 10/11-এ 0x80244022 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?

  4. উইন্ডোজ 10/11 এ 0x80244010 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?