কম্পিউটার

কিভাবে 17763.195 দিয়ে উইন্ডোজ ডিফেন্ডার সমস্যা ঠিক করবেন

ভাইরাস এবং ম্যালওয়্যারগুলি আজকাল ক্রমবর্ধমান জটিল এবং আক্রমণাত্মক হয়ে উঠছে, যা সংক্রমণ প্রতিরোধ ও মোকাবেলায় অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলির ব্যবহারকে গুরুত্বপূর্ণ করে তুলেছে৷

সৌভাগ্যবশত, উইন্ডোজের নিজস্ব বিল্ট-ইন অ্যান্টি-স্পাইওয়্যার এবং অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার উইন্ডোজ ডিফেন্ডার আকারে রয়েছে। সমস্ত Windows 8.1 এবং Windows 10/11 কম্পিউটার বিদ্যমান এবং উদীয়মান আক্রমণ থেকে সিস্টেমকে রক্ষা করার জন্য Windows Defender-এর সাথে প্রি-ইনস্টল করা হয়৷

উইন্ডোজ ডিফেন্ডার প্রাথমিকভাবে উইন্ডোজ 2000, উইন্ডোজ এক্সপি, এবং উইন্ডোজ সার্ভার 2003-এর জন্য মাইক্রোসফ্ট অ্যান্টিস্পাইওয়্যার হিসাবে প্রকাশ করা হয়েছিল, মাইক্রোসফ্ট সিকিউরিটি এসেনশিয়ালস (এমএসই), উইন্ডোজ ভিস্তা এবং উইন্ডোজ 7-এর জন্য একটি সম্পূর্ণ অ্যান্টিভাইরাস সমাধানে বিকশিত হওয়ার আগে। , MSE বিল্ট-ইন উইন্ডোজ ডিফেন্ডার অ্যান্টিভাইরাসে আপগ্রেড করা হয়েছে যা আপনার কম্পিউটারের সিস্টেম, ফাইল এবং অনলাইন কার্যকলাপের জন্য ব্যাপক সুরক্ষা প্রদান করে। উইন্ডোজ ডিফেন্ডার ডিফল্টরূপে চালু থাকে, তাই আপনাকে আপনার ডিভাইসের জন্য চলমান সুরক্ষা নিয়ে চিন্তা করতে হবে না।

যাইহোক, সম্প্রতি বেশ কয়েকটি প্রতিবেদনে অভিযোগ করা হয়েছে যে উইন্ডোজ ওএস বিল্ড 17763.195 বিটডিফেন্ডার ভেঙেছে। ব্যবহারকারীরা আর তাদের বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাস আপডেট করতে সক্ষম হয়নি।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

অনলাইনে বিভিন্ন অভিযোগ অনুসারে, সমস্যাটি শুরু হয়েছিল ক্রমবর্ধমান আপডেট KB4483235 Windows 10/11 v1809 বিল্ড 17763.195 যা গত ডিসেম্বর 2018 সালে প্রকাশিত হয়েছিল। এখন, এমনকি ব্যবহারকারীরা সর্বশেষ আপডেট V1809 OSB 17763.253 ইনস্টল করলেও, তারা এখনও BD এর মাধ্যমে আপডেট করতে পারে না। আপডেট করুন এবং এর পরিবর্তে ত্রুটি 0x80070643 পেতে থাকুন।

বিটডিফেন্ডার কেন উইন্ডোজ ক্রমবর্ধমান আপডেটগুলির সাথে কাজ করবে না তার কোনও পরিচিত কারণ নেই এবং মাইক্রোসফ্ট এই সমস্যা সম্পর্কে কোনও অফিসিয়াল মন্তব্য প্রকাশ করেনি। যেহেতু এখনও কোন অফিসিয়াল সমাধান নেই, এই নিবন্ধটি 17763.195 এর সাথে Windows ডিফেন্ডার সমস্যা মোকাবেলা করার জন্য কিছু সমাধান দেখাবে।

কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার আপডেট সমস্যা সমাধান করবেন

আপনি অন্য কিছু করার আগে, আপডেট প্রক্রিয়ার সাথে কিছু ভুল হলে আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলির একটি ব্যাকআপ আছে তা নিশ্চিত করুন। প্রথম ধাপ হল আপনার কম্পিউটার অপ্টিমাইজ করা এবং আউটবাইট পিসি মেরামত-এর মতো অ্যাপ ব্যবহার করে জাঙ্ক ফাইল মুছে ফেলা। . একবার আপনি আপনার কম্পিউটার পরিষ্কার করার পরে এবং আপনার ব্যাকআপ তৈরি হয়ে গেলে, আপনি নীচে তালিকাভুক্ত সমাধানগুলি নিয়ে এগিয়ে যেতে পারেন৷

সমাধান #1:তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার মুছুন৷

যেকোনো তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ইনস্টল করা স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ ডিফেন্ডারকে অক্ষম করে। আপনি যদি আগে অন্য অ্যান্টিভাইরাস ইনস্টল করে থাকেন, তাহলে Windows আপডেট ইনস্টল করার আগে নিশ্চিত করুন যে এটি নিষ্ক্রিয় করা হয়েছে, আনইনস্টল করা হয়েছে এবং আপনার সিস্টেম থেকে সম্পূর্ণরূপে সরানো হয়েছে।

আপনার কম্পিউটার থেকে পূর্বে ইনস্টল করা একটি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার সম্পূর্ণরূপে কীভাবে সরিয়ে ফেলবেন তা এখানে রয়েছে:

  1. শুরু এ ক্লিক করুন , তারপর সেটিংস এ যান৷ .
  2. ক্লিক করুন সিস্টেম> অ্যাপস এবং বৈশিষ্ট্য।
  3. আপনি যে অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি আনইনস্টল করতে চান সেটি নির্বাচন করুন৷
  4. আনইনস্টল এ ক্লিক করুন বোতাম এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

কখনও কখনও অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি অপসারণ করা কঠিন, বিশেষ করে যখন উপাদানগুলি বর্তমানে চলছে৷ যদি এটি হয়, তাহলে নিরাপদ মোডে বুট করুন প্রথমে আপনার অ্যান্টিভাইরাস আনইনস্টল করার আগে। আপনি আনইনস্টল টুলটিও ব্যবহার করতে পারেন যা প্রতিটি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারের সাথে আসে৷

সমাধান #2:উইন্ডোজ ডিফেন্ডার আপডেট ইন্টারফেস ব্যবহার করে ম্যানুয়ালি আপডেট করুন।

Windows 10 সংস্করণ 1703 এবং পরবর্তীতে, Windows Defender Windows নিরাপত্তার অংশ হয়ে উঠেছে। ম্যানুয়ালি উইন্ডোজ ডিফেন্ডার আপডেট করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , ডিফেন্ডার টাইপ করুন অনুসন্ধান বাক্সে।
  2. ক্লিক করুন Windows Defender Security Center> ভাইরাস এবং হুমকি সুরক্ষা।
  3. আপডেট এ ক্লিক করুন .

এছাড়াও আপনি Microsoft Malware Protection Center (MMPC) থেকে আপডেটগুলি ডাউনলোড করতে পারেন, তারপর সেগুলি ম্যানুয়ালি ইনস্টল করুন৷

সমাধান #3:কমান্ড প্রম্পটের মাধ্যমে উইন্ডোজ ডিফেন্ডার আপডেট করুন।

আপনি যদি উইন্ডোজ ডিফেন্ডার আপডেটগুলি ব্যতীত সফলভাবে উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করতে পারেন তবে আপনি নীচের পদক্ষেপগুলি করে ম্যানুয়াল রুটে যেতে পারেন:

  1. শুরু এ ক্লিক করুন , তারপর cmd টাইপ করুন অনুসন্ধান বাক্সে।
  2. কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন অনুসন্ধান ফলাফল থেকে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন।
  3. কমান্ড প্রম্পট ওপেন হয়ে গেলে, নিম্নলিখিত কমান্ডগুলি একে একে টাইপ করুন, তারপর এন্টার টিপুন প্রতিটি লাইনের পরে:
    • সিডি\
    • সিডি প্রোগ্রাম ফাইল\উইন্ডোজ ডিফেন্ডার
    • Mpcmdrun -Remove Definitions -all
    • প্রস্থান করুন

এই কমান্ডগুলি দূষিত হতে পারে এমন সংজ্ঞাগুলির যে কোনও উইন্ডোজ ডিফেন্ডার ক্যাশে সাফ করবে। ক্যাশে সাফ করার পরে, কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ড টাইপ করে এবং এন্টার টিপে নতুন সংজ্ঞার জন্য অনুরোধ করুন প্রতিটি লাইনের পরে:

  • CD\
  • সিডি প্রোগ্রাম ফাইল\উইন্ডোজ ডিফেন্ডার
  • MpCmdRun -signatureupdate -mmpc
  • প্রস্থান করুন

আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং যেকোনো আপডেট কার্যকলাপের জন্য Windows Defender চেক করুন। যদি এটি কাজ না করে, তাহলে আপনাকে একটি ইন-প্লেস আপগ্রেড করতে হবে, যা নীচে আলোচনা করা হয়েছে৷

সমাধান #4:একটি ইন-প্লেস আপগ্রেড করুন।

Windows 10/11-এর একটি ইন-প্লেস আপগ্রেড করা আপনার ফাইল এবং ইনস্টল করা অ্যাপগুলিকে প্রভাবিত না করেই সিস্টেমকে পরিষ্কার করতে এবং সমস্যাগুলি সমাধান করতে সহায়তা করে। আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি সাইন ইন করেছেন এবং একটি মেরামত ইনস্টল করতে সক্ষম হওয়ার জন্য প্রশাসক অধিকার রয়েছে৷ কোনো সমস্যা এড়াতে শুরু করার আগে মাউস, কীবোর্ড এবং ইন্টারনেট কেবল ছাড়া সমস্ত বাহ্যিক যন্ত্রাংশ আনপ্লাগ করুন।

এরপর, আপনার Windows 10/11 ইনস্টলেশন মেরামত করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Microsoft ডাউনলোড কেন্দ্রে যান৷ Windows 10/11 ইনস্টলেশন টুল ডাউনলোড করতে।
  2. ডাউনলোড টুল এ ক্লিক করুন এখন।
  3. চালান এ ক্লিক করুন নিশ্চিতকরণ বার্তায় বোতাম যা প্রদর্শিত হবে।
  4. হ্যাঁ ক্লিক করুন পপ আপ পরবর্তী বার্তায়৷
  5. মিডিয়া তৈরির টুল ডাউনলোড হয়ে গেলে, Windows 10/11 সেটআপ উইন্ডো খুলবে। স্বীকার করুন ক্লিক করুন৷ প্রযোজ্য বিজ্ঞপ্তি এবং লাইসেন্সের শর্তাদি -এ বোতাম উইন্ডো।
  6. Uএই PC pgrade এ ক্লিক করুন এখন, তারপর পরবর্তী টিপুন .
  7. ইনস্টল করুন এ ক্লিক করুন ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করতে।

ইনস্টলেশন স্বয়ংক্রিয়ভাবে এগিয়ে যাবে এবং আপনার কম্পিউটার বেশ কয়েকবার পুনরায় চালু হবে। আপনার ইন্টারনেট সংযোগের গতির উপর নির্ভর করে প্রক্রিয়াটি কিছুটা সময় নিতে পারে। ইনস্টলেশন সম্পন্ন হওয়ার পরে, আপনার অ্যাডমিন অ্যাকাউন্টে সাইন ইন করুন৷

সারাংশ

উইন্ডোজ ডিফেন্ডার আপনার কম্পিউটারকে অনলাইন হুমকির বিরুদ্ধে রক্ষা করতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, তাই এটিকে সর্বদা আপডেট রাখা গুরুত্বপূর্ণ। যদি ডিফেন্ডার উইন্ডোজ ক্রমবর্ধমান আপডেট ব্যবহার করে আপডেট না করে, তাহলে আপনি এটিকে ম্যানুয়ালি আপডেট করতে এবং আপনার যে কোনো সমস্যা সমাধান করতে উপরের যেকোনো সমাধান চেষ্টা করতে পারেন।


  1. উইন্ডোজ ডিফেন্ডার চালু হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজে ত্রুটি 0x000000C2 কিভাবে ঠিক করবেন?

  3. উইন্ডোজ 10 এ Direct3d11 ত্রুটি 0X087A0001 কীভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ 10 এ ত্রুটি 0X800706F9 কিভাবে ঠিক করবেন?