কম্পিউটার

ফিক্স:অটোপ্লে উইন্ডোজ 10 এ কাজ করছে না

অটোপ্লে হল একটি বৈশিষ্ট্য যা উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সমস্ত বর্তমান সমর্থিত সংস্করণগুলির সাথে আসে। অটোপ্লে যেকোন এবং সমস্ত স্টোরেজ ড্রাইভ পরিচালনা করে যা কেউ তাদের উইন্ডোজ কম্পিউটারের সাথে সংযোগ করতে পারে, ব্যবহারকারীকে প্রতিবার তাদের কম্পিউটারে স্টোরেজ ড্রাইভ প্লাগ করার সময় বিকল্পগুলির একটি তালিকা প্রদান করে। যাইহোক, Windows 10 ব্যবহারকারীরা Windows 10-এ অটোপ্লে সংক্রান্ত বেশ কয়েকটি ভিন্ন সমস্যার সম্মুখীন হয়েছে, যার মধ্যে একটি উল্লেখযোগ্য সমস্যা হল Windows OS-এর সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ পুনরাবৃত্তিতে অটোপ্লে সম্পূর্ণভাবে কাজ করছে না।

এই সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীরা দেখতে পান যে যখন তারা তাদের কম্পিউটারে একটি এক্সটার্নাল হার্ড ডিস্ক ড্রাইভ বা একটি USB স্টিক এর মতো স্টোরেজ ড্রাইভ ঢোকানোর সময় কোনো অটোপ্লে ডায়ালগ বক্স পপ আপ হয় না এবং পরিবর্তে, তারা শুধুমাত্র তাদের অ্যাকশন সেন্টারে<একটি অটোপ্লে বিজ্ঞপ্তি পান। . প্রভাবিত ব্যবহারকারীদের অ্যাকশন সেন্টারে প্রদর্শিত বিজ্ঞপ্তিটিতে ক্লিক করা একটি অটোপ্লে ডায়ালগ বক্স নিয়ে আসে না এবং পরিবর্তে, ব্যবহারকারীকে এমন জিনিসগুলির তালিকার দিকে নির্দেশ করার জন্য কিছুই করে না যা তারা সংযুক্ত স্টোরেজ ডিভাইসের সাথে করতে পারে। অটোপ্লে উইন্ডোজ 10 এর একটি বেশ বড় এবং গুরুত্বপূর্ণ অংশ, এবং এটি কাজ করছে না এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সমস্যা। সৌভাগ্যক্রমে, এই সমস্যাটি আপনার কম্পিউটারের রেজিস্ট্রির কিছু উপাদান সম্পাদনা করার মাধ্যমে সমাধান করা যেতে পারে, এবং আপনি ম্যানুয়ালি বা .REG ফাইল ব্যবহার করে এটি করতে পারেন যা আপনার জন্য সমাধানটি প্রয়োগ করে৷

সমাধান 1:ম্যানুয়ালি আপনার কম্পিউটারের রেজিস্ট্রি সম্পাদনা করুন

Windows লোগো টিপুন কী + R একটি রান খুলতে

regedit টাইপ করুন রানে ডায়ালগ করুন এবং এন্টার টিপুন রেজিস্ট্রি এডিটর চালু করতে .

রেজিস্ট্রি সম্পাদকের বাম ফলকে , নিম্নলিখিত ডিরেক্টরিতে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Policies

বাম ফলকে, এক্সপ্লোরার -এ ক্লিক করুন নীতির অধীনে ফোল্ডার ডান ফলকে এর বিষয়বস্তু দেখতে।

এক্সপ্লোরার এর বিষয়বস্তুর মধ্যে ডান ফলকে ফোল্ডার, NoDriveTypeAutoRun নামে একটি রেজিস্ট্রি মান সনাক্ত করুন . যদি এমন একটি মান বিদ্যমান না থাকে, তাহলে ডান ফলকে একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন, নতুন-এর উপর হোভার করুন এবং DWORD (32-bit) মান-এ ক্লিক করুন . নতুন মানের নাম দিন NoDriveTypeAutoRun .

NoDriveTypeAutoRun-এ ডাবল-ক্লিক করুন এটি পরিবর্তন করার মান।

নিশ্চিত করুন যে মানের ভিত্তিটি হেক্সাডেসিমেল এ সেট করা আছে .

NoDriveTypeAutoRun-এ যা আছে তা প্রতিস্থাপন করুন মানের মান ডেটা 91 সহ ক্ষেত্র এবং তারপর ঠিক আছে এ ক্লিক করুন .

ফিক্স:অটোপ্লে উইন্ডোজ 10 এ কাজ করছে না

প্রস্থান করুন রেজিস্ট্রি এডিটর , পুনরায় শুরু করুন আপনার কম্পিউটার এবং সমস্যাটি ঠিক করা হবে।

সমাধান 2:এই সমস্যাটি সমাধান করার জন্য বিশেষভাবে ডিজাইন করা একটি .REG ফাইল ব্যবহার করুন

আপনি যদি আপনার কম্পিউটারের রেজিস্ট্রি ম্যানুয়ালি সম্পাদনা করার ঝামেলার মধ্য দিয়ে যেতে না চান তবে আপনি পরিবর্তে একটি .REG ফাইল ব্যবহার করতে পারেন যা আপনার জন্য সমস্ত রেজিস্ট্রি পরিবর্তন করে। এটি করতে, আপনাকে করতে হবে:

.REG ফাইলটি ডাউনলোড করুন যা এই অটোপ্লে সমস্যা সমাধানের জন্য ডিজাইন করা হয়েছে।

  • বর্তমান ব্যবহারকারীর জন্য ডিফল্ট NoDriveTypeAutoRun সেট করুন
  • স্থানীয় মেশিনের জন্য ডিফল্ট NoDriveTypeAutoRun সেট করুন

যে ডিরেক্টরিতে .REG ফাইলটি ডাউনলোড করা হয়েছে সেখানে নেভিগেট করুন, এটি সনাক্ত করুন এবং এটি চালু করতে এটিতে ডাবল ক্লিক করুন৷

যখন .REG ফাইল আপনাকে আপনার কম্পিউটারের রেজিস্ট্রি সম্পাদনা করার অনুমতি চায় তখন এটির প্রয়োজনীয় অনুমতি প্রদান করুন৷

ফিক্স:অটোপ্লে উইন্ডোজ 10 এ কাজ করছে না

একবার .REG ফাইলটি তার জাদু কাজ করে গেলে, আপনাকে কেবল পুনরায় চালু করতে হবে আপনার কম্পিউটার এবং আপনি দেখতে পাবেন যে অটোপ্লে ঠিক যেভাবে কাজ করে আপনি এটি বুট হয়ে গেলে কাজ করার জন্য কনফিগার করেছেন। আপনি এখন আপনার কম্পিউটার থেকে .REG ফাইলটি মুছে ফেলতে পারেন।


  1. উইন্ডোজ 10 উজ্জ্বলতা কাজ করছে না ঠিক করুন

  2. Windows 10 এ PUBG কাজ করছে না তা ঠিক করুন

  3. Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

  4. কিভাবে রেজিস্ট্রি এডিটর উইন্ডোজ 11 এ কাজ করছে না তা ঠিক করবেন