কম্পিউটার

কীভাবে:হার্ডওয়্যার পরিবর্তন করার পরে উইন্ডোজ 10 সক্রিয় করুন

উইন্ডোজ 7 এবং 8.1 এর বৈধ অনুলিপিগুলির ব্যবহারকারীদের মাইক্রোসফ্ট দ্বারা একটি চমত্কার সুযোগ দেওয়া হয়েছিল যখন টেক জায়ান্ট উইন্ডোজ 10 চালু করেছিল, যা উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ – তারা বিনামূল্যে উইন্ডোজের নতুন সংস্করণে আপগ্রেড করতে পারে! যাইহোক, যখন একজন Windows 7/8.1 ব্যবহারকারী এই অফারটির সুবিধা নেয় এবং বিনামূল্যে Windows 10-এ আপগ্রেড করে, তখন তাদের Microsoft দ্বারা একটি আদর্শ Windows 10 খুচরা লাইসেন্স দেওয়া হয় না, যার অর্থ তারা Windows 10 পণ্য কী পায় না। পরিবর্তে, Windows 10 এর বিনামূল্যের সংস্করণ যা তারা আপগ্রেড করে তাদের কম্পিউটারের হার্ডওয়্যারের সাথে সংযুক্ত হয়ে যায়।

যখন একজন Windows 7/8.1 ব্যবহারকারী বিনামূল্যে Windows 10-এ আপগ্রেড করেন, তখন তাদের কম্পিউটারের হার্ডওয়্যার কনফিগারেশন একটি অনন্য ID আকারে Microsoft-এর Windows অ্যাক্টিভেশন সার্ভারগুলিতে নিবন্ধিত হয়। বিনামূল্যের Windows 10 লাইসেন্স যা আপগ্রেড করা লোকেরা পান তারা একটি পণ্য কী বা এমনকি তাদের Microsoft অ্যাকাউন্টের সাথে সংযুক্ত থাকে না – এটি তাদের কম্পিউটারের হার্ডওয়্যারের সাথে সংযুক্ত থাকে৷

এই ক্ষেত্রে, যখন কেউ বিনামূল্যের জন্য Windows 10-এ আপগ্রেড করেছে তাদের কম্পিউটারের মাদারবোর্ড বা প্রসেসর পরিবর্তন করে, মাইক্রোসফটের অ্যাক্টিভেশন সার্ভারগুলি তাদের কম্পিউটারটিকে সম্পূর্ণ আলাদা হিসাবে দেখে, যার সাথে একটি বিনামূল্যের Windows 10 লাইসেন্স নেই, তাই যখন তারা তাদের কম্পিউটার বুট আপ করে, তখন তাদের উইন্ডোজের অনুলিপিটি OS-এর একটি আন-অ্যাক্টিভেটেড কপি হিসাবে দেখায়। আপনি দেখুন, মাইক্রোসফ্ট একটি কম্পিউটারের মাদারবোর্ডকে তার হৃদয় এবং এর প্রসেসরকে তার মস্তিষ্ক হিসাবে মনে করে এবং যখন কেউ বিনামূল্যের জন্য Windows 10 এ আপগ্রেড করেছে তাদের কম্পিউটারের হৃদয় বা মস্তিষ্ক প্রতিস্থাপন করে, মাইক্রোসফ্ট এটিকে সম্পূর্ণ ভিন্ন কম্পিউটার হিসাবে দেখে। সৌভাগ্যক্রমে, যারা Windows 10-এ আপগ্রেড করেন তাদের কম্পিউটারের অন্যান্য হার্ডওয়্যার উপাদান যেমন এর RAM, GPU, HDD বা এমনকি CD/DVD ড্রাইভ Windows 10-এর একটি আন-অ্যাক্টিভেটেড কপি বুট না করেই পরিবর্তন করা নিরাপদ।

যারা বিনামূল্যে Windows 10-এ আপগ্রেড করেন এবং তারপরে তাদের কম্পিউটারের মাদারবোর্ড বা প্রসেসর পরিবর্তন করেন তাদের Windows 10-এর অনুলিপি পুনরায় সক্রিয় করতে বা একটি পণ্য কী ব্যবহার করে Windows 10-এর সদ্য ইনস্টল করা কপি সক্রিয় করতে এটি অসম্ভব কারণ তারা যখন একটি পাননি তখন তারা আপগ্রেড. মাইক্রোসফ্ট প্রকৃতপক্ষে জনসাধারণের কাছে ব্যাখ্যা করেনি যে কীভাবে বিনামূল্যের উইন্ডোজ 10 লাইসেন্সগুলি জলদস্যুদের কাছ থেকে যতটা গুরুত্বপূর্ণ তথ্য রাখতে পারে তার জন্য কীভাবে কাজ করে, তবে এটি বিনামূল্যের উইন্ডোজ 10 লাইসেন্সের বৈধ ব্যবহারকারীদের জন্য এই সমস্যাটি খুঁজে পাওয়া অত্যন্ত কঠিন করে তুলেছে।

মাইক্রোসফ্টের উইন্ডোজ অ্যান্ড ডিভাইসস গ্রুপের ইঞ্জিনিয়ারিং ভাইস প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল আউলের মতে, যখন কেউ বিনামূল্যের Windows 10 লাইসেন্স ব্যবহার করে তার মাদারবোর্ড বা প্রসেসর পরিবর্তন করার পর তাদের কম্পিউটার বুট আপ করে, তখন তারা Microsoft সমর্থনের সাথে যোগাযোগ করে তাদের জন্য উইন্ডোজ পুনরায় সক্রিয় করতে পারে। . এটি এমন লোকেদের জন্যও কাজ করে যারা একটি কম্পিউটারে Windows 10 ক্লিন-ইনস্টল করে যা তারা বিনামূল্যে Windows 7/8.1 থেকে Windows 10-এ আপগ্রেড করে – তাদের কেবল Windows 10 ইনস্টলেশনের সময় উভয় পণ্য কী প্রম্পট এড়িয়ে যাওয়া এবং অপারেটিং সিস্টেমে না আসা পর্যন্ত অপেক্ষা করা উচিত। .

একবার একজন ব্যবহারকারী তাদের Windows 10-এর আন-অ্যাক্টিভেটেড কপির ভিতরে গেলে, তাদের স্টার্ট মেনু খুলতে হবে , সমস্ত অ্যাপস-এ ক্লিক করুন , সাপোর্টে যোগাযোগ করুন -এ ক্লিক করুন অ্যাপটি চালু করতে, পরিষেবা ও অ্যাপস-এ নেভিগেট করুন> উইন্ডোজ > সেট আপ করা হচ্ছে৷ , যেখানে তারা Microsoft প্রতিনিধির সাথে টেক্সট-চ্যাট করতে পারে বা ফোনে তাদের একটি কল করতে পারে। Microsoft প্রতিনিধি তারপর ব্যবহারকারীর Windows 10 এর বিনামূল্যের কপি সক্রিয় করবে।

কীভাবে:হার্ডওয়্যার পরিবর্তন করার পরে উইন্ডোজ 10 সক্রিয় করুন

যদি মাইক্রোসফ্ট প্রতিনিধি কোনো ব্যবহারকারীর উইন্ডোজ 10 এর বিনামূল্যের অনুলিপি সক্রিয় করতে ব্যর্থ হয়, তবে তারা ব্যবহারকারীকে এই সমস্যার একমাত্র সমাধান করার চেষ্টা করার পরামর্শ দেয় - উইন্ডোজ 7 (সার্ভিস প্যাক 1 বা উচ্চতর) এ ডাউনগ্রেড করা, স্ক্র্যাচ থেকে শুরু করে এবং তারপরে সমস্ত আপগ্রেড করা। আবার উইন্ডোজ 10 পর্যন্ত। এই সমস্যার এটিই একমাত্র সমাধান কারণ আপনি যখন Windows 7-এ ডাউনগ্রেড করেন এবং তারপর Windows 10-এ পুনরায় আপগ্রেড করেন, তখন আপনার কম্পিউটারের নতুন হার্ডওয়্যার কনফিগারেশন Microsoft-এর Windows অ্যাক্টিভেশন সার্ভারে নিবন্ধিত হয় এবং আপনাকে Windows 10-এর সম্পূর্ণ সক্রিয় বিনামূল্যে কপিতে স্বাগত জানানো হয়।

উইন্ডোজ 7-এ ডাউনগ্রেড করার সময় এবং তারপরে বিনামূল্যে উইন্ডোজ 10-এ পুনরায় আপগ্রেড করা অবশ্যই এই সমস্যার আদর্শ সমাধান নয় এবং অবশ্যই ব্যবহারকারীর জন্য একটি বেদনাদায়ক হতে চলেছে, এটি তাদের পাওয়া সেরা এবং একমাত্র শট। আপনি যদি আপনার Windows 10-এর বিনামূল্যের কপি থেকে Windows 7-এ ডাউনগ্রেড করতে এবং তারপর Windows 10-এ পুনরায় আপগ্রেড করতে জানেন না, তাহলে এখানে কীভাবে:

পর্যায় 1:একটি বুটযোগ্য Windows 7 ইনস্টলেশন মিডিয়া তৈরি করুন

প্রথমত এবং সর্বাগ্রে, আপনার Windows 10-এর বিনামূল্যের অনুলিপি থেকে Windows 7-এর বৈধ অনুলিপিতে ডাউনগ্রেড করার জন্য যা আপনি হয় আপনার কম্পিউটার কিনেছেন বা এসেছেন, আপনাকে Windows 7 ইনস্টল পরিষ্কার করতে হবে এবং আপনার একটি বুটযোগ্য প্রয়োজন হবে। উইন্ডোজ 7 ইনস্টলেশন মিডিয়া তাই করতে. একটি বুটযোগ্য Windows 7 ইনস্টলেশন মিডিয়া তৈরি করা একটি বেশ সহজ প্রক্রিয়া, এবং আপনি যদি এটির সাথে পরিচিত না হন তবে আপনাকে এই নিবন্ধটি উল্লেখ করতে হবে এটি একটি বুটযোগ্য Windows 7 ইনস্টলেশন USB বা DVD তৈরি করার জন্য একটি ধাপে ধাপে নির্দেশিকা৷

প্রো টিপ: উইন্ডোজ 7 এর প্রকৃত ইনস্টলেশনের দিকে যাওয়ার আগে, আপনি অবশ্যই আপনার হার্ড ডিস্ক ড্রাইভের একই পার্টিশনে সংরক্ষিত যেকোন এবং সমস্ত গুরুত্বপূর্ণ ডেটা ব্যাকআপ করতে চাইবেন যেখানে আপনার উইন্ডোজ 10 এর বিনামূল্যের অনুলিপি রয়েছে কারণ সেই পার্টিশনটি ন্যুক করা হবে। ইনস্টলেশন।

ফেজ 2:আপনার কম্পিউটারের বুট অর্ডার পরিবর্তন করুন এবং ইনস্টলেশন মিডিয়া থেকে বুট করুন

ডিফল্টরূপে, সমস্ত কম্পিউটার বুট তথ্যের জন্য তাদের হার্ড ডিস্ক ড্রাইভ বিশ্লেষণ করার জন্য কনফিগার করা হয়, এবং যদি তারা কোন খুঁজে না পায়, তারা অন্য ড্রাইভে চলে যায় যেমন CD/DVD ড্রাইভ বা USB পোর্ট। আপনার তৈরি করা Windows 7 ইনস্টলেশন মিডিয়া থেকে বুট করার জন্য, তবে, আপনাকে এই বুট অর্ডারটি পরিবর্তন করতে হবে যাতে আপনার কম্পিউটার তার CD/DVD ড্রাইভ থেকে বুট করার চেষ্টা করে (যদি আপনি একটি Windows 7 ইনস্টলেশন তৈরি করে থাকেন CD/DVD) বা USB পোর্ট (যদি আপনি একটি Windows 7 ইনস্টলেশন USB তৈরি করে থাকেন) এর HDD এর আগে। এটি করতে, আপনাকে করতে হবে:

পুনঃসূচনা করুন ৷ আপনার কম্পিউটার।

আপনার কম্পিউটার বুট আপ করার চেষ্টা করার সময় প্রথম স্ক্রীনে যেটি দেখায়, আপনি একটি নির্দিষ্ট কী টিপতে নির্দেশনা পাবেন – যা বেশিরভাগ ক্ষেত্রে মুছুন , F1 অথবা F2 - আপনার কম্পিউটারের BIOS/সেটআপ প্রবেশ করতে। উল্লেখিত কী টিপুন এবং আপনাকে আপনার কম্পিউটারের BIOS-এ নিয়ে যাওয়া হবে।

BIOS-এ, বিভিন্ন ট্যাবে আপনার কম্পিউটারের বুট অর্ডার/কনফিগারেশন সনাক্ত করুন। বেশিরভাগ ক্ষেত্রে, বুট অর্ডারটি BIOS-এর বুট -এর অধীনে থাকে

বুট অর্ডার পরিবর্তন করুন যাতে আপনার কম্পিউটার এর HDD এর আগে তার CD/DVD ড্রাইভ বা USB পোর্ট থেকে বুট হয়।

ঢোকান আপনার কম্পিউটারে আপনার বুটযোগ্য Windows 7 ইনস্টলেশন মিডিয়া।

প্রস্থান করুন ৷ আপনার কম্পিউটারের BIOS, তবে আপনি এতে যে পরিবর্তনগুলি করেছেন তা সংরক্ষণ করতে ভুলবেন না।

আপনার কম্পিউটারের BIOS থেকে প্রস্থান করার ফলে এটি পুনরায় বুট হবে। যখন এটি বুট আপ করার চেষ্টা করে, আপনি যদি এটির বুট অর্ডার সঠিকভাবে কনফিগার করেন, এটি ইনস্টলেশন মিডিয়া সনাক্ত করবে এবং আপনাকে যেকোন কী টিপতে বলবে। ইনস্টলেশন CD/DVD/USB থেকে বুট করতে।

কীভাবে:হার্ডওয়্যার পরিবর্তন করার পরে উইন্ডোজ 10 সক্রিয় করুন

যে কোনো কী টিপুন আপনার Windows 7 ইনস্টলেশন মিডিয়া থেকে বুট করতে।

ফেজ 3:Windows 7 ইনস্টল করুন

একবার আপনি আপনার কম্পিউটারকে আপনার Windows 7 ইনস্টলেশন মিডিয়া থেকে বুট করতে বাধ্য করলে, এটি ইনস্টলেশন মিডিয়া থেকে Windows 7-এর পরিষ্কার ইনস্টলের জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল লোড করা শুরু করবে। এই ফাইলগুলি লোড হওয়ার পরে উইন্ডোজ 7 ইনস্টলেশন শুরু হবে। ফাইলগুলি লোড হওয়ার পরে, আপনি Windows 7 স্প্ল্যাশ স্ক্রীন দেখতে পাবেন, তারপরে উইন্ডোজ ইনস্টল করুন উইন্ডো প্রদর্শিত হবে। এই মুহুর্তে, আপনাকে করতে হবে:

আপনার পছন্দের ইনস্টল করার ভাষা নির্বাচন করুন , সময় এবং মুদ্রার বিন্যাস , এবং কীবোর্ড বা ইনপুট পদ্ধতি , এবং তারপর পরবর্তী এ ক্লিক করুন .

এখনই ইনস্টল করুন -এ ক্লিক করুন৷ পরবর্তী স্ক্রিনে বোতাম।

Windows 7 সেটআপ প্রক্রিয়া শুরু হবে, তাই এটিকে কিছু সময়ের জন্য তার কাজ করতে দিন৷

আপনার সাথে Windows 7 সফ্টওয়্যার লাইসেন্স দেখা হবে৷ পরবর্তী স্ক্রিনে। চুক্তিটি পুঙ্খানুপুঙ্খভাবে পড়ুন, “আমি লাইসেন্সের শর্তাবলী স্বীকার করছি চেক করুন ” চেকবক্স করুন এবং পরবর্তী-এ ক্লিক করুন .

পরবর্তী স্ক্রিনে, কাস্টম (উন্নত)-এ ক্লিক করুন .

আপনি কোথায় Windows ইনস্টল করতে চান?-এ ” স্ক্রীনে, আপনার HDD-এর পার্টিশন নির্বাচন করুন যা বর্তমানে আপনার Windows 10-এর বিনামূল্যের অনুলিপিটি হাউজ করছে সেটিতে ক্লিক করে, ড্রাইভ বিকল্প (উন্নত)-এ ক্লিক করুন , মুছুন এ ক্লিক করুন এবং কর্ম নিশ্চিত করুন। এটি সম্পূর্ণ পার্টিশনটি মুছে ফেলবে, তাই এটি অবরাদ্দকৃত স্থান হিসাবে দেখাবে। জানালায়।

অবরাদ্দকৃত স্থান -এ ক্লিক করুন যেটি আপনি এইমাত্র তৈরি করেছেন আপনার Windows 7 এর নতুন ইনস্টলেশনের জন্য গন্তব্য হিসাবে এটি নির্বাচন করতে এবং পরবর্তীতে ক্লিক করুন . আপনার এই অনির্বাচিত স্থানটিকে একটি সঠিক হার্ড ডিস্ক পার্টিশনে পরিণত করার দরকার নেই – সেটআপ নিজেই তা করবে৷

পরবর্তী স্ক্রিনে – উইন্ডোজ ইনস্টল করা হচ্ছে… স্ক্রীন - আপনার কম্পিউটারে উইন্ডোজ 7 ইনস্টল করার জন্য সেটআপের জন্য অপেক্ষা করা ছাড়া আপনাকে কিছুই করতে হবে না। আপনার কম্পিউটারের হার্ডওয়্যার কতটা ভালো তার উপর নির্ভর করে এই সম্পূর্ণ প্রক্রিয়াটি 5 থেকে 30 মিনিটের মধ্যে যেকোন সময় নিতে পারে৷

আপনার কম্পিউটার রিস্টার্ট হবে এবং কিছু অতিরিক্ত কিন্তু স্বয়ংক্রিয় ইনস্টলেশন ধাপ সঞ্চালন করুন, তারপর পুনরায় চালু করুন আবার এবং তারপরে আপনার কম্পিউটারকে প্রথমবার ব্যবহারের জন্য প্রস্তুত করুন, তাই এটি সম্পন্ন না হওয়া পর্যন্ত কেবল বসে থাকুন এবং আরাম করুন৷

সেটআপ সম্পূর্ণ হয়ে গেলে এবং আপনার কম্পিউটারে Windows 7 সফলভাবে ইনস্টল হয়ে গেলে, আপনি Windows সেট আপ করুন দেখতে পাবেন। এই স্ক্রিনে, তাদের নিজ নিজ ক্ষেত্রে নিজের জন্য একটি ব্যবহারকারীর নাম এবং আপনার কম্পিউটারের জন্য একটি নাম টাইপ করুন এবং তারপরে পরবর্তী এ ক্লিক করুন .

পরবর্তী স্ক্রিনে, Windows 7-এর এই নতুন নতুন ইনস্টলেশনে আপনার ব্যবহারকারী অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড সেট আপ করুন এবং তারপরে পরবর্তী-এ ক্লিক করুন .

পরবর্তী স্ক্রিনে, সেটআপ আপনাকে আপনার Windows 7 পণ্য কী টাইপ করতে বলবে। হ্যাঁ, এটা ঠিক – প্রক্রিয়াটির এই ধাপটি সম্পূর্ণ করার জন্য আপনার উইন্ডোজ 7 পণ্য কী প্রয়োজন হবে, তাই আপনি উইন্ডোজ 7 ইনস্টল করা শুরু করার আগে যেখান থেকে এটি খনন করতে ভুলবেন না। একটি উইন্ডোজ 7 পণ্য কী একটি 25-অক্ষরের আলফানিউমেরিক স্ট্রিং যা শুধুমাত্র আপনার Windows 7 এর অনুলিপির সাথে যুক্ত। একবার আপনি আপনার Windows 7 পণ্য কী টাইপ করলে এবং আমি অনলাইনে থাকলে স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ সক্রিয় করুন বিকল্প, পরবর্তী এ ক্লিক করুন এগিয়ে যেতে।

পরবর্তী স্ক্রিনে, Windows 7 আপডেটের ইনস্টলেশনের জন্য আপনার পছন্দের সেটিংটি বেছে নিন।

পরবর্তী স্ক্রিনে, টাইম জোন কনফিগার করুন এবং পর্যালোচনা করুন , তারিখ এবং সময় আপনার Windows 7 ইনস্টল করার জন্য, এবং তারপর পরবর্তী-এ ক্লিক করুন .

এটাই!

পর্যায় 4:আপনার কম্পিউটারের জন্য উপলব্ধ সমস্ত আপডেট ইনস্টল করুন

একবার আপনি আপনার উইন্ডোজ 7 এর নতুন ইনস্টলেশনে বুট হয়ে গেলে, আপনাকে আপনার কম্পিউটারের জন্য উপলব্ধ সমস্ত আপডেট ইনস্টল করতে হবে - এবং আপনি সেগুলির একটি বোটলোডের জন্য প্রস্তুত থাকবেন - উইন্ডোজ 10 এ পুনরায় আপগ্রেড করার আগে। এটি করার জন্য, আপনাকে করতে হবে:

স্টার্ট মেনু খুলুন .

উইন্ডোজ আপডেট অনুসন্ধান করুন ”।

Windows Update শীর্ষক অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন প্রোগ্রামের অধীনে .

আপডেটগুলির জন্য চেক করুন-এ ক্লিক করুন৷ .

আপনার কম্পিউটার আপনার কম্পিউটারের জন্য উপলব্ধ সমস্ত আপডেটের জন্য ইন্টারনেট অনুসন্ধান করার সময় ধৈর্য ধরুন৷

একবার আপনার কম্পিউটার অনুসন্ধান করা হয়ে গেলে এবং সমস্ত উপলব্ধ আপডেটের একটি তালিকা তৈরি করলে, তালিকাভুক্ত প্রতিটি একক আপডেট ইনস্টল করুন যাতে আপনি উইন্ডোজ 10 এর আপনার বিনামূল্যের অনুলিপিতে পুনরায় আপগ্রেড করতে পারেন৷

ফেজ 5:Windows 10 এ আপগ্রেড করুন

আপনি আপনার কম্পিউটারের জন্য উপলব্ধ সমস্ত Windows 7 আপডেট ইনস্টল করার সাথে সাথে আপনি Windows 10-এ পুনরায় আপগ্রেড করতে প্রস্তুত হবেন। আপনার Windows 7 এর বৈধ অনুলিপি থেকে Windows 10 এর একটি বিনামূল্যের অনুলিপিতে আপগ্রেড করতে, আপনাকে এটি করতে হবে:

এখানে ক্লিক করুন Windows 10 আপগ্রেড টুল ডাউনলোড করতে, ডাব করা হয়েছে মিডিয়া ক্রিয়েশন টুল মাইক্রোসফট দ্বারা।

একবার মিডিয়া তৈরির টুল ডাউনলোড করা হয়েছে, এর গন্তব্য ফোল্ডারে নেভিগেট করুন এবং exe -এ ডাবল ক্লিক করুন প্রোগ্রাম চালু করতে।

একবার আপনি Windows 10 আপগ্রেড টুল চালু করলে, আপনার সাথে Windows 10 সেটআপ দেখা হবে প্রথম স্ক্রিনে, এখনই এই পিসি আপগ্রেড করুন নির্বাচন করুন৷ এবং পরবর্তী এ ক্লিক করুন .

Windows 7 থেকে Windows 10 এ আপগ্রেড করার জন্য সেটআপটি এখন আপনার জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল ডাউনলোড করা শুরু করবে, তাই শুধু বসে থাকুন এবং এটি করতে দিন। ফাইলগুলি ডাউনলোড করতে সেটআপ করতে কতটা সময় লাগে তা সম্পূর্ণ নির্ভর করে আপনার ইন্টারনেট সংযোগ কত দ্রুত তার উপর৷

পরবর্তী স্ক্রিনে, লাইসেন্স শর্তাবলী পড়ুন এবং স্বীকার করুন এ ক্লিক করুন এগিয়ে যেতে।

আপনাকে ইনস্টল করার জন্য প্রস্তুত -এ নিয়ে যাওয়া হবে৷ আপগ্রেডের সাথে কী ঘটতে চলেছে তার একটি সারাংশ সহ স্ক্রীন (Windows 10 এর সংস্করণ যেটিতে আপনার কম্পিউটার আপগ্রেড করা হবে এবং আপনার ব্যক্তিগত ফাইল এবং অ্যাপগুলির কী ঘটবে)। আপগ্রেডের মাধ্যমে আপনি যা রাখতে চান তা সম্পাদনা করতে পারেন যা রাখতে হবে তা পরিবর্তন করুন এ ক্লিক করে , আপনার পছন্দের বিকল্পটি বেছে নিয়ে পরবর্তী এ ক্লিক করুন . আপগ্রেডের সাথে যা ঘটতে চলেছে তা নিয়ে আপনি সন্তুষ্ট হয়ে গেলে, ইনস্টল করুন -এ ক্লিক করুন উইন্ডোজ 10 আপগ্রেড শুরু করতে। Windows 10 ইনস্টলেশনের সময়, আপনার কম্পিউটার কয়েকবার রিবুট হবে এবং আপগ্রেড সম্পূর্ণরূপে স্বয়ংক্রিয় হয় তাই আর কোনো ব্যবহারকারীর হস্তক্ষেপের প্রয়োজন হবে না। আপগ্রেড সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার Windows 10-এর লগইন -এ বুট হবে স্ক্রীন, এবং এখান থেকে আপনি Windows 10-এর আপনার এখন-সম্পূর্ণ সক্রিয় ফ্রি কপিতে লগইন করতে পারেন এবং এটি সেট আপ করা শুরু করতে পারেন৷


  1. কিভাবে ব্যবহারকারীদের উইন্ডোজ 10 এ পাসওয়ার্ড পরিবর্তন করা থেকে আটকাতে হয়

  2. কিভাবে কোন সফটওয়্যার ছাড়াই উইন্ডোজ 10 সক্রিয় করবেন

  3. কীভাবে চাবি ছাড়াই উইন্ডোজ 10 সক্রিয় করবেন

  4. Windows 11 এ কিভাবে একটি অতিথি অ্যাকাউন্ট সক্রিয় করবেন