কম্পিউটার

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

ডিসপ্লেপোর্ট যেকোনো পিসির একটি অপরিহার্য উপাদান। এটি পিসি মনিটর বা অন্য কোনও ডিসপ্লে ডিভাইসের সাথে তাদের উত্স সংযুক্ত করে উচ্চ মানের ভিডিও প্রদর্শন করতে সহায়তা করে। এটি অডিওর মতো অন্যান্য ধরণের ডেটা স্থানান্তর করে। যেহেতু এটি একটি প্লাগ এবং প্লে টুল, এটির পিছনের জটিল প্রক্রিয়াটি ভুলে যাওয়া সহজ যার সমস্যাগুলির ন্যায্য অংশ রয়েছে৷ ব্যবহারকারীরা তাদের Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না দেখেছেন। যখন তারা ডিসপ্লেপোর্টের মাধ্যমে তাদের Windows 10 পিসিতে একটি বাহ্যিক ডিসপ্লে সংযোগ করার চেষ্টা করে তখন কোনও সংকেত বার্তা উপস্থিত হয় না। কেউ কেউ রিপোর্ট করেছেন যে ডিসপ্লেপোর্ট থেকে HDMI কেবল Windows 10 কাজ করছে না। আপনিও যদি একই সমস্যা মোকাবেলা করেন, আপনি সঠিক জায়গায় আছেন। আমরা আপনার জন্য একটি নিখুঁত নির্দেশিকা নিয়ে এসেছি যা আপনাকে ডিসপ্লেপোর্ট নো সিগন্যাল উইন্ডোজ 10 সমস্যা এবং ডিসপ্লেপোর্টে উইন্ডোজ 10 সমস্যা সনাক্ত করা হয়নি ঠিক করতে সাহায্য করবে৷

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

Windows 10 DisplayPort কাজ করছে না কিভাবে ঠিক করবেন

Windows 10-এ DisplayPort কাজ না করার পিছনে অনেক কারণ থাকতে পারে। তার মধ্যে কয়েকটি এখানে দেওয়া হল।

  • ডিসপ্লেপোর্ট সংযোগ সমস্যা।
  • সেকেলে গ্রাফিক্স ড্রাইভার।
  • ক্ষতিগ্রস্ত তার বা ডিভাইস।

ডিসপ্লেপোর্ট উইন্ডোজ 10 সমস্যা সনাক্ত না করার কারণগুলি বোঝার পরে, আসুন এই সমস্যাটি সমাধান করার পদ্ধতিগুলি নিয়ে যাই। প্রথমে, আমরা কিছু মৌলিক সমস্যা সমাধান দিয়ে শুরু করব এবং তারপর জটিল পদ্ধতিতে চলে যাব।

পদ্ধতি 1:প্রাথমিক সমস্যা সমাধানের পদক্ষেপগুলি

আমরা আপনাকে প্রথমে এই মৌলিক সমস্যা সমাধানের পদ্ধতিগুলি চেষ্টা করার পরামর্শ দিই। বেশিরভাগ ক্ষেত্রে, তারা Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না এবং ডিসপ্লেপোর্ট থেকে HDMI কেবল Windows 10 কাজ করছে না এমন সমস্যার সমাধান করতে পারে।

1. পিসি রিস্টার্ট করুন :উইন্ডোজ পিসির অনেক ছোটখাটো ত্রুটি পিসি রিস্টার্ট করে সমাধান করা যায়। এটি সমস্যা এবং বাগ সংশোধন করে এবং পিসিকে রিফ্রেশ করে। আপনি কীভাবে উইন্ডোজ পিসি রিস্টার্ট বা রিবুট করবেন সে সম্পর্কে আমাদের গাইড ব্যবহার করতে পারেন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করতে পারেন।

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

২. ডিভাইস পুনঃসংযোগ করুন: কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সমস্ত কেবল এবং ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করা এবং তারপরে তাদের পুনরায় সংযোগ করা সমস্যাটি সমাধান করেছে৷ এটি সমস্ত সংযোগ পুনরায় সেট করে এবং সমস্যার সমাধান করতে পারে। একই কাজ করতে এই ধাপগুলি অনুসরণ করুন৷

1. Alt + F4 কী টিপুন একসাথে এবং শাট ডাউন নির্বাচন করুন এবং এন্টার কী চাপুন .

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

2. পাওয়ার তার আনপ্লাগ করুন সুইচ থেকে পিসির।

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

3. তারগুলি আনপ্লাগ করুন৷ পিসি মনিটরের সাথে সংযুক্ত।

4. ডিসপ্লেপোর্ট তারের সংযোগ বিচ্ছিন্ন করুন এবং কয়েক মিনিট অপেক্ষা করুন৷

5. পাওয়ার তার, মনিটর তার এবং ডিসপ্লে পোর্ট সংযুক্ত করুন৷ আবার এক এক করে।

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

6. পাওয়ার সুইচ চালু করুন এবং আপনার পিসি চালু করুন।

3. ডিসপ্লেপোর্ট সংযোগ পরীক্ষা করুন: নিশ্চিত করুন যে আপনার ডিসপ্লে সঠিক পোর্টের সাথে সংযুক্ত আছে। এছাড়াও, নিশ্চিত করুন যে ডিসপ্লেপোর্ট আলগা বা টলমল না। সংযোগকারীটি পোর্টের সাথে সঠিকভাবে লক করা উচিত এবং বিরক্ত হলে কোন নড়াচড়া করা উচিত নয়৷

4. তারগুলি পরীক্ষা করুন: নিশ্চিত করুন যে আপনি ডিসপ্লেপোর্টের সাথে একটি বাহ্যিক ডিসপ্লে সংযোগ করতে যে কেবলটি ব্যবহার করছেন সেটি ক্ষতিগ্রস্ত না হয়েছে এবং এতে কোনো কাটা নেই। আপনার তারের কারণে সমস্যাটি হয়েছে কিনা তা পরীক্ষা করতে আপনি অন্য তারের সাথে বাহ্যিক ডিসপ্লে সংযোগ করার চেষ্টা করতে পারেন।

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

5. সঠিক মনিটর পোর্ট ব্যবহার করুন: বেশিরভাগ উইন্ডোজ 10 পিসিতে তিনটি উপলব্ধ পোর্ট রয়েছে যা মনিটর দ্বারা পিসিতে সংযোগ করার জন্য ব্যবহৃত হয়। এগুলো হল VGA, DVI এবং HDMI। সাধারণত, সংযুক্ত হলে বহিরাগত প্রদর্শন স্বয়ংক্রিয়ভাবে এর সামঞ্জস্যপূর্ণ পোর্ট সনাক্ত করবে। কিন্তু যখন এটি করতে অক্ষম হয়, আপনি Windows 10 DisplayPort কাজ না করার ত্রুটি পেতে পারেন। আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে ম্যানুয়ালি সঠিক পোর্ট নির্বাচন করে এই সমস্যাটি সমাধান করতে পারেন।

1. তারের সংযোগ বিচ্ছিন্ন করুন৷ আপনার মনিটর থেকে।

2. অন্য পোর্টে সংযোগ করুন৷ এবং মনিটর পোর্টে সমস্যা আছে কিনা তা পরীক্ষা করুন।

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

6. গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন: অসামঞ্জস্যপূর্ণ বা দূষিত গ্রাফিক্স ড্রাইভার এই সমস্যার কারণ হতে পারে। আপনি Windows 10-এ গ্রাফিক্স ড্রাইভার আপডেট করতে আমাদের নির্দেশিকা অনুসরণ করে আপনার গ্রাফিক্স ড্রাইভার আপডেট করতে পারেন।

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

যদি উপরের পদ্ধতিগুলি চেষ্টা করার পরেও আপনি সমস্যার সম্মুখীন হন তবে আপনি পরবর্তী পদ্ধতিতে এগিয়ে যেতে পারেন৷

পদ্ধতি 2:ম্যানুয়ালি প্রজেকশন মোড সক্রিয় করুন

সাধারণত, আপনি যখন আপনার Windows 10 পিসিতে একটি বাহ্যিক ডিসপ্লে সংযুক্ত করেন তখন এটি স্বয়ংক্রিয়ভাবে সক্ষম হয়ে যায়। যাইহোক, কখনও কখনও সংযোগটি উইন্ডোজ দ্বারা সনাক্ত করা যায় না এবং এটি আপনার ডেস্কটপকে বাহ্যিক ডিসপ্লেতে প্রদর্শন করে না যার ফলে ডিসপ্লেপোর্টে কোন সংকেত নেই Windows 10 সমস্যা। কিন্তু ম্যানুয়ালি একটি প্রজেকশন মোড নির্বাচন করে আমরা এই সমস্যার সমাধান করতে পারি। একই কাজ করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন৷

1. Windows + P টিপুন কী একসাথে পর্দার ডানদিকে প্রজেকশন অপশন খুলতে।

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

2. প্যানেলে, আপনি প্রসারিত করুন নির্বাচন করতে পারেন৷ একটি বহিরাগত ডিসপ্লে এবং আপনার মনিটরে আপনার ডেস্কটপ প্রদর্শন করতে। সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন৷

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

3. যদি এটি কাজ না করে তবে আপনি কেবল দ্বিতীয় স্ক্রীন নির্বাচন করতে পারেন৷ যা আপনার ডেস্কটপকে এক্সটার্নাল ডিসপ্লেতে প্রদর্শন করবে।

Windows 10 ডিসপ্লেপোর্ট কাজ করছে না ঠিক করুন

Windows 10 ডিসপ্লেপোর্টে কাজ করছে না এমন সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

প্রস্তাবিত:

  • শীর্ষ 24 সেরা আউটলুক বিকল্প
  • Windows 10-এ Intel RST পরিষেবা চলছে না ঠিক করুন
  • Windows 10-এ অন্য অ্যাপের মাধ্যমে ব্যবহার করা ক্যামেরা ঠিক করুন
  • কেবল ছাড়া হলমার্ক চ্যানেল দেখার ৪টি উপায়

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি Windows 10 DisplayPort কাজ করছে না ঠিক করতে পেরেছেন সমস্যা. কোন পদ্ধতিটি আপনার জন্য সবচেয়ে ভালো কাজ করেছে তা আমাদের জানান। যদি আপনার কোন প্রশ্ন বা পরামর্শ থাকে তাহলে নির্দ্বিধায় মন্তব্য বিভাগে ড্রপ করুন।


  1. উইন্ডোজ 10 অ্যাপস কাজ করছে না তা ঠিক করুন

  2. মিরাকাস্ট উইন্ডোজ 10 এ কাজ করছে না তা ঠিক করুন

  3. উইন্ডোজ 10 উজ্জ্বলতা কাজ করছে না ঠিক করুন

  4. Windows 10 এ PUBG কাজ করছে না তা ঠিক করুন