কম্পিউটার

ঠিক করুন:কোনও ইন্টারনেট সুরক্ষিত Wi-Fi নেটওয়ার্ক সংযোগ ত্রুটি নেই

উইন্ডোজ 10 ব্যবহারকারীদের প্রভাবিত করে এমন একটি সমস্যার বেশ কয়েকটি প্রতিবেদন রয়েছে যার কারণে প্রভাবিত ব্যবহারকারীরা Wi-Fi-এর মাধ্যমে ইন্টারনেট অ্যাক্সেস করতে সক্ষম হয় না এমনকি তারা যে Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত একটি কার্যকর ইন্টারনেট সংযোগ রয়েছে তার মাধ্যমেও। এই সমস্যা দ্বারা প্রভাবিত Windows 10 ব্যবহারকারীরা “কোন ইন্টারনেট নেই, সুরক্ষিত বলে একটি ত্রুটির বার্তা দেখার রিপোর্ট করেছেন ” তাদের স্ক্রিনে।

এই সমস্যাটি সম্পর্কে আমরা এখনও অবধি যা জানি তা এখানে:বেশিরভাগ ক্ষেত্রে এটি একটি অবৈধ আইপি কনফিগারেশনের কারণে ঘটে। উপরন্তু, অনেক Windows 10 ব্যবহারকারীরা তাদের কম্পিউটারের জন্য Windows আপডেট ডাউনলোড এবং ইনস্টল করার পরে এই সমস্যার সম্মুখীন হতে শুরু করে কারণ Windows 10-এর জন্য বেশ কিছু আপডেট যখন ইনস্টল করা হয় তখন নেটওয়ার্ক কনফিগারেশন সেটিংস পরিবর্তন করে।

1. WiFi নেটওয়ার্ক অ্যাডাপ্টারের বৈশিষ্ট্যগুলি পরিবর্তন করুন

ভাগ্যক্রমে, এই সমস্যাটি সম্পূর্ণরূপে সমাধানযোগ্য, যদিও আপনার নেটওয়ার্ক এবং ইন্টারনেট চালানো উচিত অন্য কোনো সমাধান নিয়ে এগিয়ে যাওয়ার আগে Windows 10 এর জন্য সমস্যা সমাধানকারী। নেটওয়ার্ক এবং ইন্টারনেট চালাতে একটি Windows 10 কম্পিউটারে সমস্যা সমাধানকারী, স্টার্ট মেনু খুলুন , “সমস্যার সমাধান অনুসন্ধান করুন ”, সমস্যা সমাধান শীর্ষক অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন , নেটওয়ার্ক এবং ইন্টারনেট -এ ক্লিক করুন এবং সমস্যা সমাধানকারীর মাধ্যমে যান। যদি সমস্যা সমাধানকারী ফলাফল প্রদান না করে, তবে, নিম্নলিখিতগুলি হল সবচেয়ে কার্যকর সমাধানগুলি যা আপনি নিজে চেষ্টা করতে এবং সমাধান করতে ব্যবহার করতে পারেন:

  1. Windows কী ধরে রাখুন এবং R টিপুন। টাইপ ncpa.cpl  এবং ঠিক আছে ক্লিক করুন
  2. আপনার ওয়াইফাই সংযোগ চয়ন করুন, ডান-ক্লিক করুন এবং সম্পত্তি নির্বাচন করুন৷
  3. Wi-Fi বৈশিষ্ট্যে , “এই সংযোগটি নিম্নলিখিত আইটেমগুলি ব্যবহার করে:৷ ” ট্যাব, আপনার নিম্নলিখিত বিকল্পগুলি পরীক্ষা করা উচিত:
Client for Microsoft Networks
File and Printer Sharing for Microsoft Networks
Link-Layer Topology Discovery Mapper I/O Driver
Internet Protocol Version 4 (TCP/IPv4)
Internet Protocol Version 6 (TCP/IPv6)
Link-Layer Topology Discovery Responder

ঠিক করুন:কোনও ইন্টারনেট সুরক্ষিত Wi-Fi নেটওয়ার্ক সংযোগ ত্রুটি নেই

2. ইন্টারনেটে আপনার সংযোগ পুনরায় সেট করুন

  1. নেটওয়ার্ক -এ ক্লিক করুন আপনার কম্পিউটারের বিজ্ঞপ্তি এলাকায় আইকন।
  2. এই সমস্যা দ্বারা প্রভাবিত যে Wi-Fi নেটওয়ার্কের সাথে আপনি সংযুক্ত আছেন সেটি সনাক্ত করুন এবং ক্লিক করুন এবং ভুলে যান এ ক্লিক করুন .
  3. কম্পিউটারে প্লাগ করা যেকোনো এবং সমস্ত ইথারনেট কেবল আনপ্লাগ করুন।
  4. সক্ষম করুন বিমান মোড কম্পিউটারে।
  5. পুনরায় চালু করুন ওয়াই-ফাই রাউটার।
  6. ওয়াই-ফাই রাউটার বুট হয়ে গেলে, এয়ারপ্লেন মোড অক্ষম করুন কম্পিউটারে।
  7. নেটওয়ার্ক -এ ক্লিক করুন কম্পিউটারের বিজ্ঞপ্তি এলাকায় আইকন এবং Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযোগ করুন।
  8. কয়েক মিনিট অপেক্ষা করুন, এবং আপনার ইন্টারনেট অ্যাক্সেস পুনরুদ্ধার করা উচিত। যদি সমস্যাটি থেকে যায়, তবে, নীচে তালিকাভুক্ত এবং বর্ণিত অন্যান্য সমাধানগুলির একটিতে যান৷

3. আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টারের ড্রাইভার সফ্টওয়্যার আপডেট করুন

  1. Windows লোগো টিপুন কী + R একটি রান খুলতে
  2. টাইপ করুন devmgmt. msc রানে ডায়ালগ করুন এবং এন্টার টিপুন ডিভাইস ম্যানেজার চালু করতে .
  3. ডিভাইস ম্যানেজারে , নেটওয়ার্ক অ্যাডাপ্টার -এ ডাবল-ক্লিক করুন এটি প্রসারিত করার জন্য বিভাগ।
  4. নেটওয়ার্ক অ্যাডাপ্টারটি সনাক্ত করুন যা আপনার কম্পিউটার বর্তমানে নেটওয়ার্ক অ্যাডাপ্টারের অধীনে ব্যবহার করছে বিভাগে, এটিতে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার সফ্টওয়্যার... এ ক্লিক করুন .
  5. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন-এ ক্লিক করুন , এবং অনুসন্ধান পরিচালনা করার জন্য উইন্ডোজের জন্য অপেক্ষা করুন।

ঠিক করুন:কোনও ইন্টারনেট সুরক্ষিত Wi-Fi নেটওয়ার্ক সংযোগ ত্রুটি নেই

যদি আপনার কম্পিউটার আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টারের জন্য আপডেট করা ড্রাইভার খুঁজে পায়, তবে এটি স্বয়ংক্রিয়ভাবে সেগুলি ডাউনলোড এবং ইনস্টল করবে। একবার এটি হয়ে গেলে, আপনি ইন্টারনেট অ্যাক্সেস করার চেষ্টা করতে পারেন এবং দেখতে পারেন যে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা। যদি Windows নেটওয়ার্ক অ্যাডাপ্টারের জন্য কোনো আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যার খুঁজে না পায়, তবে, আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টারের প্রস্তুতকারকের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে Windows 10-এর জন্য আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টারের জন্য সর্বশেষ ড্রাইভার সফ্টওয়্যারটি আপনার কাছে আছে কিনা তা নিশ্চিত করতে আপনাকে দুবার চেক করতে হবে, ডাউনলোড-এ নেভিগেট করা হচ্ছে , সফ্টওয়্যার অথবা ড্রাইভার বিভাগ এবং ম্যানুয়ালি আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যার জন্য পরীক্ষা করা হচ্ছে৷

4. আপনার নেটওয়ার্কের আইপি কনফিগারেশন পরিবর্তন করুন

যেহেতু এই সমস্যাটি বেশিরভাগ ক্ষেত্রে একটি অবৈধ আইপি কনফিগারেশনের কারণে হয়, এটি বেশিরভাগ ক্ষেত্রেই নেটওয়ার্ক অ্যাডাপ্টারের আইপি কনফিগারেশন পরিবর্তন করে ঠিক করা যেতে পারে। এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে আপনার কম্পিউটারের নেটওয়ার্ক অ্যাডাপ্টারের আইপি কনফিগারেশন পরিবর্তন করতে, আপনাকে করতে হবে:

  1. নেটওয়ার্ক -এ ডান-ক্লিক করুন আপনার কম্পিউটারের বিজ্ঞপ্তি এলাকায় আইকন এবং ওপেন নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার-এ ক্লিক করুন .
  2. অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন -এ ক্লিক করুন নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারের বাম ফলকে৷ .
  3. আপনার ওয়্যারলেস নেটওয়ার্কে ডান-ক্লিক করুন, এবং প্রপার্টি-এ ক্লিক করুন .
  4. ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 6 (TCP/IPv6) এর পাশে চেকবক্সটি আনচেক করুন অক্ষম করতে আইটেম এটি, এবং ঠিক আছে এ ক্লিক করুন .
  5. নেটওয়ার্ক সংযোগগুলি বন্ধ করুন৷ উইন্ডো, এবং পুনরায় শুরু করুন আপনার কম্পিউটার।

ঠিক করুন:কোনও ইন্টারনেট সুরক্ষিত Wi-Fi নেটওয়ার্ক সংযোগ ত্রুটি নেই

কম্পিউটার বুট হওয়ার জন্য অপেক্ষা করুন, এবং তারপরে আপনার কম্পিউটারের ইন্টারনেট অ্যাক্সেস পুনরুদ্ধার করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে এগিয়ে যান৷

5. আপনার কম্পিউটারের নেটওয়ার্ক অ্যাডাপ্টার আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

  1. স্টার্ট মেনু -এ ডান-ক্লিক করুন WinX মেনু খুলতে বোতাম , এবং ডিভাইস ম্যানেজার-এ ক্লিক করুন WinX মেনুতে .
  2. ডিভাইস ম্যানেজারে , নেটওয়ার্ক অ্যাডাপ্টার -এ ডাবল-ক্লিক করুন এটি প্রসারিত করার জন্য বিভাগ।
  3. আপনার কম্পিউটারে নেটওয়ার্ক অ্যাডাপ্টারের অধীনে ওয়্যারলেস সংযোগের জন্য দায়ী নেটওয়ার্ক অ্যাডাপ্টারটি সনাক্ত করুন বিভাগে, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইন্সটল এ ক্লিক করুন .
  4. সক্ষম করুনএই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন বিকল্পটির পাশে চেকবক্সটি চেক করে, এবং তারপরে ঠিক আছে এ ক্লিক করুন .
  5. নেটওয়ার্ক অ্যাডাপ্টার এবং এর ড্রাইভার সফ্টওয়্যার সম্পূর্ণরূপে আনইনস্টল না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
  6. নেটওয়ার্ক অ্যাডাপ্টার আনইনস্টল হয়ে গেলে, অ্যাকশন -এ ক্লিক করুন> হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন . আপনি যখন তা করবেন, উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে নেটওয়ার্ক অ্যাডাপ্টার এবং এর ড্রাইভারগুলি সনাক্ত করবে এবং পুনরায় ইনস্টল করবে৷
  7. নেটওয়ার্ক অ্যাডাপ্টার এবং এর ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করার জন্য অপেক্ষা করুন এবং তারপরে পুনরায় চালু করুন কম্পিউটার. কম্পিউটার বুট হওয়ার সময় সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখতে ভুলবেন না।

ঠিক করুন:কোনও ইন্টারনেট সুরক্ষিত Wi-Fi নেটওয়ার্ক সংযোগ ত্রুটি নেই


  1. উইন্ডোজ 10 এ জুম ত্রুটি 1132 ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ একটি অজানা নেটওয়ার্ক ত্রুটি ডিসকর্ডের সমাধান করুন

  3. Windows 10 এ সংযোগ ব্যর্থ ত্রুটি 651 কিভাবে ঠিক করবেন

  4. Windows 10, 8.1 এবং 7 এ নেটওয়ার্ক এবং ইন্টারনেট সংযোগ সমস্যাগুলি সমাধান করুন